Bartaman Patrika
কলকাতা
 

 বর্ষার জল জমা থেকে এবারও ভোগান্তির আশঙ্কা বিধাননগরের বিস্তীর্ণ এলাকায়

পবিত্র ত্রিবেদি, কলকাতা: বর্ষায় জল জমার দুর্ভোগ থেকে এবারও রেহাই মিলছে না বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন জায়গার বাসিন্দাদের। সল্টলেকে জল না জমলেও বিধাননগর পুরসভার বাকি অংশে এই সমস্যা এলাকাবাসীর যন্ত্রণার কারণ হয়। চণ্ডীবেরিয়া, হাতিয়াড়ার সর্দারপাড়া সহ কয়েকটি জায়গার অনেক বাসিন্দাকে বর্ষার সময় হাঁটুর উপরে জল পেরিয়ে ঘর থেকে বেরতে হয়। বর্ষা মিটে গেলে প্রতিবছরই প্রতিশ্রুতি দেওয়া হয় যে, নিকাশি ব্যবস্থার উন্নতি করা হবে। কিন্তু সমস্যা মেটে না। চার বছর হয়ে গেল কর্পোরেশনে উন্নীত হলেও বিধাননগরের এই জল যন্ত্রণার ছবিটি বদলায়নি। পুরসভা এলাকার বেশিরভাগ কাউন্সিলারই স্বীকার করেছেন, তাঁদের এলাকায় জল জমার সমস্যা রয়েছে। এবার সেই সমস্যা কতটা ভোগাবে, তা নিয়েই দুশ্চিন্তায় এখানকার পুরবাসীরা। এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে বিধাননগর পুরসভার মেয়র পারিষদ (জঞ্জাল অপসারণ ও নিকাশি) দেবাশিস জানা বলেন, আমাদের প্রাক বর্ষা বৈঠক হয়েছে। পরিস্থিতি মোকাবিলা করা হবে। পাম্পিং সিস্টেম চেঞ্জ করেছি। যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
কোথায় কোথায় সবচেয়ে বেশি সমস্যা রয়েছে? স্থানীয় ও পুরসভা সূত্রে জানা গিয়েছে, বিধাননগর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে কৈখালির মালিরবাগানে নিকাশি ব্যবস্থার হাল খুব খারাপ। এখানে নিকাশি নালা সঙ্কীর্ণ হওয়ায় সমস্যা বেশি। ব্যাঙ্ক অফ বরোদা থেকে চিনারপার্ক মোড় পর্যন্ত যাওয়ার রাস্তায় প্রতিবার বর্ষায় আবাসনগুলির সামনে এক হাঁটু জল জমে। এছাড়া এই ওয়ার্ডের দাসপাড়ায় কাঁচা নালা রয়েছে। তাই এখানে ভালো নিকাশির অভাবে জল জমার সমস্যা রয়েছে। ১৪ নম্বর ওয়ার্ডে সর্দারপাড়ায় জল জমার সমস্যা সবথেকে বেশি। এখানে রাস্তায় জল জমে। বর্ষায় অনেকের ঘরেও জল ঢুকে যায়। পূর্বাচল, অরুণাচল, সুভাষপল্লি, শ্রীমাপল্লিতেও এই সমস্যা বেশ ভোগায়। এই এলাকায় সুলুঙ্গুরিতে জল পাশ হবার জন্য এবার নতুন ড্রেন সংযোগ করা হয়েছে। এর পাশাপাশি, শ্রীমাপল্লিতে ড্রেন ছিল না। ড্রেন করা হয়েছে। ফলে গতবারের থেকে এবার কিছুটা সুরাহা হতে পারে বলে আশা করছেন বাসিন্দারা। ৯ নম্বর ওয়ার্ডে মেন রাস্তার তুলনায় পাশে থাকা বাড়ি বা বসত এলাকার জমি নিচু হওয়ায় অনেক জায়গায় জল জমত। কিছু জায়গায় পাম্প বসানো হয়েছে। ফলে এখন জল বেশিক্ষণ জমে থাকে না। তবে সরকারবাগান যাত্রী ক্লাবের দিকটায় জল জমার সমস্যা রয়েছে।
স্পেসটাউনের পিছনের দিকেও সমস্যা রয়েছে। ৮ নম্বর ওয়ার্ডে দুন্দুমি ক্লাবের কাছে একটি পাম্প বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। ওটা বিধাননগর পুরসভা ও দমদম পুরসভার বর্ডার। সমস্যার কারণে সেখানে পাম্প বসানো যায়নি। এছাড়া স্থানীয় ক্যানালে জল বেড়ে গেলে সাহাপাড়া, প্রতিবেশীপাড়ার দিকে জল জমে। ১১ নম্বর ওয়ার্ডে জ্যাংড়া চৌমাথা থেকে বাজারের দিকে ঢালু জায়গায় বৃষ্টি হলে জল জমে। এমনকী বাজারেও জল জমে যায়। সেখানে এখন নতুন করে রাস্তা হচ্ছে। বর্ষায় আদৌ এখানে কোনও সুরাহা হয় কি না, সেটাই দেখার। ২৬ নম্বর ওয়ার্ডে জল জমার সমস্যা আগেরবারেও ছিল। তবে এখন রাস্তা উঁচু করে দেওয়ায় জল জমবে না বলেই মনে করা হচ্ছে। সুপার মার্কেটের কাছে রাস্তা ঢালাই হচ্ছে। ২৪ নম্বর ওয়ার্ডে নিচু জায়গা উঁচু করা হয়েছে। ফলে জল জমা থেকে এবার নিস্তার মিলবে মনে করা হচ্ছে। ২২ নম্বর ওয়ার্ডে জল জমলে পাম্প করে তুলে দেওয়া হয়। ওই এলাকায় জলা জায়গায় বসবাস করে এমন পরিবারও রয়েছে। তাঁদের দুর্ভোগ থাকছেই। চণ্ডীবেরিয়ার মেন রাস্তা থেকে ভিতরের দিকে গোবিন্দনগর, শান্তিময়নগর, আনন্দপল্লিতে জল জমার সমস্যা রয়েছে। ১৯ নম্বর ওয়ার্ডে বিদ্যাসাগর পল্লির পুরোটাতেই জল জমার সমস্যা আছে। ১৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন জায়গায় জল জমার সমস্যা আছে। নেতাজি সমবায় আবাসনের সামনে ১৫-২০ মিনিট বৃষ্টি হলে জল জমে যায়। ভিআইপি রোডের কাছে এই জায়গা। ১৬ নম্বর ওয়ার্ডে জল জমার সমস্যা দীর্ঘদিনের। গৌতমপাড়ায় জল জমে। এখানে জল খালে ফেলার জন্য রবীন্দ্রপল্লি, এসএস সরণীতে পাম্প বসানো হয়েছে। খালের জল উপচে গেলে ২০ নম্বর ওয়ার্ডে জল জমে। ৭ নম্বর ওয়ার্ডে দক্ষিণমাঠ ও পিটারবাগানে জল জমার সমস্যা রয়েছে। তবে এবার সেখানে আন্ডারগ্রাউন্ড ড্রেনেজ সিস্টেম হওয়ায় জল জমার সমস্যা থেকে মুক্তি মিলতে পারে। তবে ভিআইপি রোডে জল জমলে জল পাশ হতে না পেরে এই ওয়ার্ডে জল জমতে পারে। ২ নম্বর ওয়ার্ডে ঘোষপাড়ায় জল জমত। নতুন ড্রেনেজ সিস্টেম হওয়ায় সেখানে জল এবার জমবে না বলে মনে করা হচ্ছে। ৩ নম্বর ওয়ার্ডে নেতাজিপল্লি নিচু হওয়ায় অন্যান্যবারের মতো সেখানে এবারও জল জমতে পারে। এছাড়া রাজারহাট এলাকার দিকে বেশ কিছু জায়গায় জল জমার দীর্ঘদিনের সমস্যা এবারও ভোগাবে বলে মনে করছেন বাসিন্দারা। ৩৬ নম্বর ওয়ার্ডে বেশি বৃষ্টি হলে শান্তিনগর, নাওভাঙা, বাসন্তীদেবী কলোনিতে জল জমতে পারে।
ভাটপাড়া ও গলসিতে অশান্তি অব্যাহত, খুন তিন তৃণমূল কর্মী, অভিযুক্ত বিজেপি

বিএনএ, বারাকপুর ও গলসি: রাজনীতির খুনে ফের রক্তাক্ত রাজ্য। সোমবার রাতে বারাকপুর মহকুমার ভাটপাড়ায় দু’জন ও বর্ধমানের গলসিতে এক তৃণমূল কর্মী খুন হয়েছেন। সন্দেশখালির রক্ত শুকিয়ে ওঠার আগেই ফের রাজনৈতিক হিংসায় একইদিনে ফের তিনজন বলি হওয়ায় নতুন করে উত্তাপ মাথাচাড়া দিয়েছে।
বিশদ

বিদ্যাসাগরের কলেজের উন্নয়নে ১ কোটি দিলেন মমতা
মিছিলের আগেই হিন্দু স্কুলের তিনতলা থেকে ভেসে এল ‘জয় শ্রীরাম’ ধ্বনি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হেয়ার স্কুলে তখন মাইকে বক্তব্য রাখছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোটা কলেজ স্ট্রিট যেন দুর্গে পরিণত হয়েছে। কোথাও জটলা হতে দেওয়া হচ্ছে না। ইতিমধ্যে যান নিয়ন্ত্রণ করা হয়েছে। সাধারণ মানুষ যেখান সেখান দিয়ে যেতে আসতে পারছেন না। জায়গায় জায়গায় পদস্থ পুলিসকর্তারা টহল দিচ্ছেন।
বিশদ

কলকাতা মেডিক্যাল কলেজ
ব্যানার বিছিয়ে চলছে কর্মবিরতি, যন্ত্রণায় কাতর ১৮ বছরের আসমা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাসপাতালের জরুরি বিভাগের গেটের কাছে ব্যানার বিছিয়ে চলছে কর্মবিরতি। মাঝেমধ্যেই স্লোগানে সোচ্চার হতেও দেখা যাচ্ছে জুনিয়র ডাক্তারদের। তাঁদের অবস্থানের উল্টোদিকেই এক মাঝবয়সি ব্যক্তিকে দেখা গেল, চোখে জল নিয়ে কার্যত ভেঙে পড়েছেন। কী করবেন, বুঝে উঠতে পারছেন না।
বিশদ

সপ্তাহে এক ঘণ্টা কথা বলবেন ‘টোল ফ্রি’ নম্বরে
নাগরিকদের সঙ্গে সরাসরি
জনসংযোগে কলকাতার মেয়র

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা নির্বাচনে ধাক্কা খেয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। তারপরই ক্ষত মেরামতে নেমেছেন খোদ দলীয় সুপ্রিমো। রাজ্যের রাজধানী কলকাতায় দু’টি আসনেই শাসকদল জিতলেও ওয়ার্ডভিত্তিক ফলাফলের নিরিখে ১৪৪টির মধ্যে ৫১টি আসনেই বিরোধীদের থেকে পিছিয়ে রয়েছে তৃণমূল।  সামনের বছর কলকাতা পুরভোট। কলকাতা পুরভোটে এমন বিপর্যয় আটকানোই বর্তমান শাসকদলের অন্যতম চ্যালেঞ্জ। সেই বিষয়টিকে মাথায় রেখেই এবার নাগরিকদের সঙ্গে সরাসরি জনসংযোগে নামছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।
বিশদ

এনআরএস-এ ডাক্তার ধর্মঘটের জের
চিকিৎসা পেল না থ্যালাসেমিয়া
রোগী, চার মাসের দুধের শিশুও

বিশ্বজিৎ দাস, কলকাতা: ‘কো-ল্যাটারাল ড্যামেজ’। যুদ্ধ বিশেষজ্ঞরা প্রায়ই কথাটা বলে থাকেন। কূটনীতিবিদদের মুখেও প্রায়শ শোনা যায় একথা। অর্থ হল, দু’পক্ষের হানাহানির মধ্যে পড়ে যেসব নির্দোষ মানুষের ক্ষয়ক্ষতি হয়। কর্তৃপক্ষ বা বলা ভালো সরকারের বিরুদ্ধে এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তারদের সোমবারের ‘অলিখিত যুদ্ধ ঘোষণা’য় মঙ্গলবার এই ‘কো-ল্যাটারাল ড্যামেজ’-এর শিকার হওয়া থেকে বাদ গেল না চার মাসের দুগ্ধপোষ্য শিশু থেকে ১৩ বছরের থ্যালাসেমিয়া আক্রান্ত কিশোরীও।
বিশদ

 ডায়মন্ডহারবারের লালপোলের একাংশে ধস

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ডায়মন্ডহারবার শহরের পুরনো লালপোল সেতুর একটি অংশ ধসে যাওয়াতে মঙ্গলবার সেখান দিয়ে ভারী যান চলাচল বন্ধ করে দেওয়া হল। সোমবার রাতে ওই সেতুর নীচের অংশের কয়েকটি পিলারে ফাটল হয়।
বিশদ

 বোমা-গুলিতে উত্তপ্ত ভাটপাড়া

 বিএনএ, বারাকপুর: রাজনৈতিক হিংসা অব্যাহত ভাটপাড়ায়। জগদ্দলে দু’জন তৃণমূল কর্মী খুনের ঘটনার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আবারও উত্তপ্ত ভাটপাড়া। মঙ্গলবার রাতে ভাটপাড়ার চালতা রোডে পর পর গুলি ও বোমা চলল। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকার বাসিন্দাদের মধ্যে।
বিশদ

রাস্তায় নামছে ৩ হাজার পুলিস
আজ বিজেপির লালবাজার অভিযান, পুলিসকর্মীদেরও পরিচয়পত্র দেখিয়ে ঢুকতে হবে

  নিজস্ব প্রতিনিধি,কলকাতা: সন্দেশখালি-কাণ্ডের প্রতিবাদে আজ, বুধবার বিজেপির লালবাজার অভিযান। সে কথা মাথায় রেখে সকাল থেকে লালবাজার কার্যত দুর্গের চেহারা নিচ্ছে। সূত্রের খবর, আজ দিনভর লালবাজারে ‘ভিজিটরদের’ ঢুকতে দেওয়া হবে না।
বিশদ

 বাগদায় শাড়ি দিয়ে দোলনায় দোল খাওয়ার সময় পিলার ভেঙে মৃত দুই শিশু

বিএনএ, বারাসত: শাড়ি দিয়ে দোলনা বানিয়েছিল তারা। শাড়ির একদিকটা বাঁধা হয়েছিল একটি সিমেন্টের পিলারে, অন্যদিক বাঁধা হয়েছিল জানালায়। দোল খেতে খেতে সেই সিমেন্টের পিলার ভেঙে মর্মান্তিকভাবে দুই শিশুর মৃত্যু হল। আরও একজন শিশু জখম।
বিশদ

নীলরতনে পুলিসি গাফিলতি
যুগ্ম কমিশনারের নেতৃত্বে তদন্তের নির্দেশ লালবাজারের

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পুলিসি গাফিলতির অভিযোগ ওঠায় এন আর এস কাণ্ডে তদন্তের নির্দেশ দিল কলকাতা পুলিস। কলকাতা পুলিসের যুগ্ম কমিশনার (এসটিএফ) শুভঙ্কর সিনহা সরকারের নেতৃত্বে এই তদন্ত হবে। মঙ্গলবার লালবাজারে অতিরিক্ত পুলিস কমিশনার-১ জাভেদ শামিম সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এই কথা জানিয়েছেন।
বিশদ

 সিইএসসি দপ্তরে বিক্ষোভ সিটুর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসির স্থায়ী ও ঠিকা শ্রমিকদের নানা দাবির সমর্থনে মঙ্গলবার বিকেলে সংস্থার সদর দপ্তর ভিক্টোরিয়া হাউসের সামনে বিক্ষোভ দেখায় সিটু মদতপুষ্ট সংগঠন। কর্তৃপক্ষের কাছে এ নিয়ে ডেপুটেশন দেওয়ার দাবিও তোলে তারা।
বিশদ

 সোমবারের মেট্রো বিভ্রাটের ময়নাতদন্তে রোগ ধরা পড়েছে সেই চেন্নাইয়ের রেকেই

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার সন্ধ্যায় মেট্রো রেলের ‘পাওয়ার ট্রিপ’ করে যাওয়ায় ব্যাপক ভোগান্তিতে পড়তে হয়েছিল যাত্রীদের। সেই ঘটনার ময়নাতদন্তে রোগ ধরা পড়েছে চেন্নাই থেকে আসা একটি এসি রেকে। মেট্রো সূত্রের খবর, শোভাবাজার স্টেশনের ডাউন লাইনে থাকা ট্রেনটিতে গণ্ডগোলের জেরেই থার্ড লাইনে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়।
বিশদ

 সেন্সর বসানো নিয়ে বৈঠক পুরসভায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাম্পিং স্টেশন, খাল, বাতিস্তম্ভ সহ মোট ৪৫৫টি জায়গায় কেইআইআইপি’র অধীনে অবশেষে সেন্সর বসানোর কাজ শেষ হয়েছে। এবার সেই সেন্সরগুলিকে কলকাতা পুরসভার প্রযুক্তির সঙ্গে যুক্ত করার কাজ চলবে।
বিশদ

পারমিটে দেওয়া হচ্ছে বিশেষ স্ট্যাম্প
উল্টোডাঙা-বাগুইআটি রুটে আইনি, বেআইনি অটো চিহ্নিত করা শুরু

প্রসেনজিৎ কোলে, কলকাতা: উল্টোডাঙা-বাগুইআটি রুটে অটো নিয়ন্ত্রণে কোমর বেঁধে নামল কলকাতা আরটিএ। এই অঞ্চলে বেআইনি অটোর দাপাদাপি নতুন নয়। এই ইস্যুকে কেন্দ্র করেই কয়েকদিন আগে এই এলাকায় পরিষেবা বন্ধ রেখেছিলেন বহু অটোচালক।
বিশদ

Pages: 12345

একনজরে
 দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১১ জুন: রাজ্যের ভোট পরবর্তী হিংসা এবং আইনশৃঙ্খলার ক্রমাবনতির অভিযোগ তুলে এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে দেবে বিজেপির সংসদীয় প্রতিনিধি দল। ...

বিএনএ, বাঁকুড়া: এনআরএসের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার বিকেল থেকে কর্মবিরতি শুরু করলেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল থেকে হাসপাতালের পরিষেবা স্বাভাবিক থাকলেও ...

  নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): নিজের কেন্দ্রে ‘জল সঙ্কট’ নিয়ে সরব বিজেপি এমপি মীনাক্ষী লেখি। মঙ্গলবার দিল্লির জল বোর্ডের বাইরে রীতিমতো ধর্নায় বসেন তিনি। যদিও দিল্লি সরকারের আওতায় থাকা জল বোর্ডের দাবি, ক্ষমতা অনুযায়ী জল সরবরাহ করা হচ্ছে। বিজেপি মানুষকে ...

গ্রেম স্মিথ : অস্ট্রেলিয়া দলের প্রধান অস্ত্র পেস বোলিং। ওভালে ভারতের বিরুদ্ধে মন্থর, ব্যাটিং সহায়ক উইকেটে অজিদের এই অস্ত্র কাজ করেনি। অন্য ম্যাচে ভয়ঙ্কর মূর্তিতে আবির্ভূত হলেও মিচেল স্টার্ক, প্যাট কামিন্সের মতো বোলাররা ভারতীয় ব্যাটসম্যানদের উপর বিন্দুমাত্র ত্রাসের সঞ্চার করতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিশু শ্রমিক বিরোধী দিবস,
১৯২৯- লেখিকা অ্যান ফ্রাঙ্কের জন্ম,
১৯৫৭- পাকিস্তানের ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের জন্ম,
২০০৩- মার্কিন অভিনেতা গ্রেগরি পেকের মৃত্যু 





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৯ টাকা ৭০.৩৮ টাকা
পাউন্ড ৮৬.৫৮ টাকা ৮৯.৮০ টাকা
ইউরো ৭৭.২১ টাকা ৮০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৯১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,২৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৭০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৩/৫০ সন্ধ্যা ৬/২৭। হস্তা ১৭/১৯ দিবা ১১/৫১। সূ উ ৪/৫৫/২০, অ ৬/১৭/৬, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে পুনঃ ১/৪৯ গতে ৫/২৩ মধ্যে। রাত্রি ৯/৫০ মধ্যে পুনঃ ১১/৫৭ গতে ১/১২ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৬ মধ্যে পুনঃ ১১/৩৬ গতে ১/১৬ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৬ মধ্যে। 
২৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১২ জুন ২০১৯, বুধবার, দশমী ৩৫/৫৪/৩৯ রাত্রি ৭/১৭/২৫। হস্তানক্ষত্র ২০/৪৩/৩৩ দিবা ১/১২/৫৮, সূ উ ৪/৫৫/৩৩, অ ৬/১৮/৫১, অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/১৩ মধ্যে ও ১/৫৪ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৯/৫৪ মধ্যে ও ১২/১ গতে ১/২৫ মধ্যে, বারবেলা ১১/৩৭/১২ গতে ১/১৭/৩৭ মধ্যে, কালবেলা ৮/১৬/২২ গতে ৯/৫৬/৪৭ মধ্যে, কালরাত্রি ২/১৬/২৩ গতে ৩/৩৫/৫৭ মধ্যে। 
৮ শওয়াল 
এই মুহূর্তে
বিশ্বকাপ: ৪১ রানে পাকিস্তানকে হারাল অস্ট্রেলিয়া 

10:35:44 PM

বিশ্বকাপ: পাকিস্তান ২৩০/৭(৪০ ওভার)(টার্গেট ৩০৮) 

10:03:16 PM

 বিশ্বকাপ: পাকিস্তান ১৬০/৬(৩০ ওভার)(টার্গেট ৩০৮)

09:20:41 PM

বিশ্বকাপ: পাকিস্তান ১১০/২(২০ ওভার)(টার্গেট ৩০৮)

08:34:26 PM

বিশ্বকাপ: পাকিস্তান ৫১/১(১০ ওভার)(টার্গেট ৩০৮)

07:52:25 PM

বিশ্বকাপ: পাকিস্তানকে ৩০৮ রানের টার্গেট দিল অস্ট্রেলিয়া 

06:45:03 PM