Bartaman Patrika
কলকাতা
 
 

শুক্রবার নিমতলায় শিবের মাথায় জল ঢালতে ভক্তদের ভিড়। নিজস্ব চিত্র 

কলকাতা দক্ষিণ
রাজীব গান্ধীর ‘ন্যায়’ প্রকল্পই হাতিয়ার
পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার মিতার

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও উৎসাহে কোনও খামতি নেই। এদিন সকাল সকাল হাল্কা টিফিন সেরে বেরিয়ে পড়েন প্রচারে। গলায় হাত চিহ্ন আঁকা কংগ্রেসের উত্তরীয়। আদ্যন্ত কর্পোরেট জগৎ থেকে আসা কোটিপতি প্রার্থীর সাজগোজে কিন্তু সাধারণের সঙ্গে মিশে যাওয়ার স্পষ্ট বার্তা। প্রথম গন্তব্য সেখান থেকে কিছুটা দূরের পণ্ডিতিয়া রোড বস্তি। কংগ্রেসের ঝান্ডা কাঁধে পাশে এসে দাঁড়ালেন জনাদশেক কর্মী। আগে থেকেই মিতাদেবীর সঙ্গে রয়েছেন জনাপাঁচ প্রবীণ মহিলা কংগ্রেস কর্মী। তাঁদেরকে সঙ্গে নিয়েই গাড়িতে সওয়ারি হলেন মিতাদেবী। পিছন পিছন আসতে থাকল রাহুল গান্ধী, সোমেন মিত্র এবং প্রার্থীর মুখের ছবি দেওয়া সুসজ্জিত ট্যাবলো। সেখানে রাহুল গান্ধীর কণ্ঠে কংগ্রেসকে জয়ী করার আহ্বান ভেসে আসছে। কংগ্রেসের তরফে তৈরি করা নির্বাচনী গানে কাঠগড়ায় তোলা হয়েছে একইসঙ্গে তৃণমূল ও বিজেপিকে। আসছে সারদা-নারদ-কাণ্ডের প্রসঙ্গ। বেজে চলেছে সেই গান।
পণ্ডিতিয়া রোডের বস্তির ভিতর দলের কর্মীদের নিয়ে ঢুকে পড়লেন মিতাদেবী। মাইকে কংগ্রেস কর্মী বলে চলেছেন, অনেক তো দেখলেন দাঙ্গাবাজি, দুষ্কৃতীরাজ। এবার ভোটটা দিন হাত চিহ্নে। কংগ্রেস কখনও কথার খেলাপ করে না। মিতাদেবীর সামনে সামনে এগচ্ছেন জনাপনেরো কংগ্রেস কর্মী ও সমর্থক। হ্যান্ডমাইকে এক কর্মী বলে যাচ্ছিলেন কথাগুলি। আরেক কর্মী হাতে হাতে ধরিয়ে দিচ্ছিলেন লিফলেট। প্রচার এগতে শুরু করল বস্তি এলাকার সর্পিল গলিপথ ধরে। প্রার্থী এগতে এগতে বলতে থাকলেন, আমি আপনাদের পাড়ারই মেয়ে। সবসময় পাশে পাবেন। আর এটা দিল্লির নির্বাচন। জনমুখী, গণতান্ত্রিক সরকার গড়তে তাই এবারের ভোটটা হাত চিহ্নে দিন। হ্যান্ডমাইকের প্রচার শুনে অনেক মুখ বেরিয়ে এল গলিঘুপচি থেকে। অনেকে মনে করিয়ে দিলেন, মানুষের সাহায্যে মিতাদেবীর বাবা তপন চক্রবর্তীর দরাজ হস্তের কথা। চিনতে পারছেন তো প্রশ্ন করায় প্রবীণ-প্রবীণারা কেউ কেউ বললেন, তুমি তো আমাদের এখানকারই মেয়ে। কেন চিনতে পারব না? হাসি আরও উজ্জ্বল হল কংগ্রেস প্রার্থীর। নমস্কার, প্রতি নমস্কারের পাশাপাশি হাত মেলাতে মেলাতে এগতে শুরু করল প্রচার মিছিল।
বস্তির ভিতর এক গৃহবধূ বললেন, দিদি রোদে না দাঁড়িয়ে আমাদের দাওয়ায় এসে একটু দাঁড়ান। আমরা এখানে কয়েকজন আছি। প্রার্থী এগিয়ে গেলেন ছোট্ট পরিসরের উঠোনে। সেখানে কথায় কথায় তিনি বোঝালেন রাহুল গান্ধীর ঘোষণা করা ‘ন্যায় প্রকল্প’-এর কথা। এবার কেন্দ্রে ক্ষমতায় আসতে পারলে গরিব পরিবারের মহিলাদের অ্যাকাউন্টে মাসে মাসে ছ’হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেছে কংগ্রেস। সেই কথা মনে করিয়ে দিয়ে মিতাদেবী বলে চললেন, কংগ্রেস কিন্তু ১৫ লক্ষ টাকা পাইয়ে দেওয়ার মিথ্যে প্রতিশ্রুতি দেয় না। আমরা যা বলি, তা করে দেখাই। একশো দিনের কাজ, তথ্যের অধিকার, খাদ্যের অধিকার নিয়ে আইন আমাদেরই সময়ে করা। তাই ২০০৯-এর পর ২০১৪তে মানুষ আমাদের আবার ফিরিয়ে এনেছিল। আমরা বলছি, গরিব বাড়ির মহিলার অ্যাকাউন্টে ছ’হাজার টাকা করে দিতে পারব। কত টাকা কীভাবে দেওয়া যায়, তা নিয়ে রীতিমতো একটি প্রশিক্ষিত টিম দীর্ঘদিন কাজ করার পর যাবতীয় সম্ভাবনা খতিয়ে দেখেই এই প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। হাওয়া তুলে ভোট নেওয়ার পক্ষপাতী নয় কংগ্রেস। এইটুকু বলে কর্মীদের ডাকে গলিপথে আরও এগিয়ে গেলেন কংগ্রেস প্রার্থী।
প্রচারের মাঝখানে সামান্য আলাপচারিতায় জানা গেল, জেতার সম্ভাবনা কতটা, তা নিয়ে এখন কিছু ভাবছেন না তিনি। পেশায় কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং একটি আইটি সংস্থার মালিক মিতাদেবী মনে করেন, কংগ্রেসের হাতেই দেশের ভবিষ্যৎ সুরক্ষিত। তাই রাহুল গান্ধীর ডাকে তিনি শামিল হয়েছেন নির্বাচনী লড়াইয়ে। বালিগঞ্জ প্লেসে নিজের নির্বাচনী কার্যালয়ে বসে জানিয়ে দিলেন, বামেদের সঙ্গে জোট হয়নি বলে কোনও খেদ নেই। এতে বরং সাংগঠনিক দিক থেকে কংগ্রেসের অনেক লাভ হচ্ছে। যার সুফল আজ না হলেও ভবিষ্যতে ঘরে তুলবে কংগ্রেস। ফোনে দলীয় কর্মীকে কোনও নির্দেশ দিতে ব্যস্ত হওয়ার আগে এমনটাই জানিয়ে দিলেন এই কংগ্রেস প্রার্থী।

16th  May, 2019
চালকের বিরুদ্ধে অভিযোগ মৃত কাউন্সিলারের স্ত্রীর 

বিএনএ, চুঁচুঁড়া: বাঁকুড়া থেকে ফেরার পথে গত ১৬ ফেব্রুয়ারি চণ্ডীতলার কাছে দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল বারাসতের কাউন্সিলারের। সেই ঘটনায় গাড়ির চালকের বিরুদ্ধে এবার চণ্ডীতলা থানায় অভিযোগ দায়ের করলেন মৃত কাউন্সিলার প্রদ্যুৎ ভট্টাচার্যের স্ত্রী মৌমিতা ভট্টাচার্য। 
বিশদ

ডাক্তারকে চড় কাণ্ড: ৪৮ ঘন্টা পার, গ্রেপ্তার হল না কেউ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৪৮ ঘন্টা পার। চিকিৎসককে চড় মারা কাণ্ডে এখনও পর্যন্ত গ্রেপ্তার করা হল না অভিযুক্তকে। সূত্রের খবর, হাসপাতাল কর্তৃপক্ষের তরফে করা এফআইআর-এ যেসব ধারা যুক্ত করেছে পুলিস, সেগুলি সবই জামিনযোগ্য অপরাধ। 
বিশদ

মারধরে বিজেপি কর্মীর স্ত্রীর গর্ভের সন্তান নষ্ট, হাসনাবাদ থানায় স্মারকলিপি দলীয় নেত্রীর 

বিএনএ, বারাসত: দলীয় কর্মীদের উপর অত্যাচারের প্রতিবাদে শুক্রবার হাসনাবাদে যান বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল। এদিন তিনি বরুণহাটের ট্যাংরা গ্রামে যাওয়ার চেষ্টা করলে পুলিস বাধা দেয় বলে অভিযোগ। এরপর তিনি আক্রান্ত সাদ্দাম গাজি ও তাঁর স্ত্রীকে নিয়ে হাসনাবাদ থানায় যান।  
বিশদ

আওয়াজ শুনেই দুর্গম এলাকায় দেবে প্রাণের
খোঁজ, ড্রোন বানিয়ে চমক যাদবপুরের ছাত্রীর

সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশুনা করতে করতেই ড্রোন তৈরি করে তাক লাগালেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের এক ছাত্রী। আমেরিকার একটি সংস্থার তরফে গোটা বিশ্ব থেকে ন’ জনকে ড্রোন তৈরির প্রতিযোগিতায় বেছে নেওয়া হয়েছিল।
বিশদ

ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে তৈরি
স্নাইপার হাতে পেল অসম রাইফেলস 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসম রাইফেলসের হাতে দেশীয় প্রযুক্তিতে তৈরি স্নাইপার তুলে দিল অর্ডন্যান্স ফ্যাক্টরি বোর্ডের (ওএফডি) অন্তর্গত ইছাপুর রাইফেল ফ্যাক্টরি। শুক্রবার অসম রাইফেলসের ২২ নং সেক্টরের কমান্ডার এইচ এস সাধুকে এই রাইফেলগুলি হস্তান্তর করেন ইছাপুর রাইফেল ফ্যাক্টরির জেনারেল ম্যানেজার ডি কে মহাপাত্র। 
বিশদ

ট্রাক-স্কুটির সংঘর্ষ, তারকেশ্বরে
জল ঢালতে গিয়ে মৃত তিন যুবক

সংবাদদাতা, তারকেশ্বর: মহাশিবরাত্রি উপলক্ষে তারকেশ্বর মন্দিরে স্কুটি নিয়ে জল ঢালতে আসার পথে শুক্রবার সকালে বৈদ্যবাটি-তারকেশ্বর রোডে লরির ধাক্কায় মৃত্যু হল তিনজনের। গুরুতর আহত হন একজন। শুক্রবার বেলা সাড়ে ১১টা নাগাদ তারকেশ্বর থানার অন্তর্গত বালিগোড়ি (২) পঞ্চায়েতের বাগবাড়ি এলাকায় দুর্ঘটনাটি ঘটে।  মৃতদের নাম, রাজেশ দাস, অশোক দাস ও রাজা দাস।
বিশদ

আটদিনের লড়াই শেষ, মৃত্যু ঋষভের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সারা শরীরে সংক্রমণ। একাধিক অঙ্গপ্রতঙ্গ বিকল হয়ে প্রাণ হারাল পোলবায় পুলকার দুর্ঘটনায় গুরুতর জখম ঋষভ সিং। আটদিনের লড়াই শেষে শনিবার ভোর পাঁচটায় এসএসকেএমে মৃত্যু হয় তার। দুর্ঘটনায় গুরুতর জখম ঋষভ এসএসকেএমের কার্ডিওথোরাসিক বিভাগের আইটিইউতে ভর্তি ছিল। স্বাভাবিক শারীরবৃত্তীয় প্রক্রিয়া ব্যাহত হওয়ায় ইকমোর সাহায্যে কৃত্রিমভাবে শ্বাসপ্রশ্বাস চালু রাখা হয়েছিল। সপ্তাহখানেক ধরে চিকিৎসকরা চেষ্টার কসুর না করলেও তার শারীরিক অবস্থার উন্নতির কোনও লক্ষণ দেখা যায়নি। এমনকী শরীরে নিজে থেকে রক্তও তৈরি হচ্ছিল না। যদিও চিকিৎসকরা আশা করেছিলেন, হয়তো কৃত্রিমভাবে শ্বাসপ্রশ্বাস এবং অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ চালু রাখতে রাখতে হঠাৎ করে তার নিজের অঙ্গপ্রত্যঙ্গগুলি সাড়া দিতে শুরু করবে।
বিশদ

রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্যর দাবি
অন্যান্য কলেজ-বিশ্ববিদ্যালয়েও যাদবপুরের পরিবেশ থাকলে ছাত্র সংসদ দখল করবে এসএফআই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বামপন্থীদের শক্ত ঘাঁটি যাদবপুরের ছাত্রভোটে টিএমসিপি এবং এবিভিপি প্রার্থী দিয়েছিল। তাঁরা ভোটও পেয়েছেন। রাজ্যের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে এমন গণতান্ত্রিক পরিবেশই চাইছে এসএফআই। 
বিশদ

ক্যাম্প তৈরি হলেও আসছেন না অভিভাবকরা
পানিহাটিতে মাধ্যমিক পরীক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে শুভেচ্ছা শাসকদলের 

বিএনএ, বারাকপুর: মাধ্যমিক পরীক্ষাই ভোট প্রচারের মাধ্যম! সামনেই পুরভোট। তাই পানিহাটিতে প্রায় চার হাজার পরীক্ষার্থীর বাড়ি গিয়ে শুভেচ্ছা জানিয়ে এসেছেন শাসকদলের কর্মী-সমর্থকরা। ১০টি পরীক্ষা গ্রহণ কেন্দ্রের সামনে ক্যাম্প খাটিয়ে বসে রয়েছেন যুব তৃণমূল ও টিএমসিপি’র সদস্যরা। 
বিশদ

মেট্রোর টানেল কাটার কাজ শেষ হতে পারে আগামী বছরের মার্চে
ভুল শুধরে অনেকটাই সাবধানী ইস্ট-ওয়েস্ট কর্তৃপক্ষ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সবকিছু ঠিকঠাক থাকলে আগামী সপ্তাহ থেকেই ফের টানেল কাটার কাজ শুরু করবে ইস্ট-ওয়েস্ট মেট্রো কর্তৃপক্ষ। দ্বিতীয় বোরিং মেশিন দিয়ে সামগ্রিকভাবে বাকি থাকা টানেল কাটার কাজ আগামী বছরের মার্চ-এপ্রিল মাসের মধ্যেই শেষ হওয়ার সম্ভাবনা। 
বিশদ

মূল অভিযুক্তের খোঁজে তল্লাশি
সাড়ে ৭ মাস বাদে ব্রড স্ট্রিটে বিশ্বজিৎ বসু খুনের কিনারা, গোয়েন্দাদের জালে এক 

সুজিত ভৌমিক, কলকাতা: কড়েয়ার ব্রড স্ট্রিটে অবসরপ্রাপ্ত বৃদ্ধ বিশ্বজিৎ বসুকে নৃশংসভাবে খুনের ঘটনার কিনারা করলেন কলকাতা পুলিসের গোয়েন্দারা। খুনের প্রায় সাড়ে সাত মাস বাদে চমকপ্রদ কায়দায় এই খুনের কিনারা হল।
বিশদ

পুরভোটে নিশানা বিরোধীদের
গঙ্গার জল পরিশোধন করে সরবরাহ করার প্রতিশ্রুতি রক্ষায় ব্যর্থ পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বাড়ি বাড়ি আর্সেনিক মুক্ত (গঙ্গার) পানীয় জল দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল কংগ্রেস পরিচালিত জয়নগর-মজিলপুর পুরসভা। তার বদলে ভূগর্ভস্থ জল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আজ, শনিবার বিকেলে সংসদ সদস্য প্রতিমা মণ্ডল এবং রাজ্য পুর ও নগর উন্নয়ন দপ্তরের সচিব সুব্রত গুপ্তের উপস্থিতিতে তার সূচনা হচ্ছে। 
বিশদ

বর্জ্য ব্যবস্থাপনা: সচেতনতা বাড়াতে স্কুল পড়ুয়াদের নিয়ে ‘গ্রিন ভলান্টিয়ার’ টিম গড়বে হাওড়া পুরসভা 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নিয়ে ‘গ্রিন ভলান্টিয়ার’ টিম গড়তে চায় হাওড়া পুরসভা। মূলত বিভিন্ন স্কুলের সপ্তম ও অষ্টম শ্রেণীর ছাত্রছাত্রীদের নিয়ে গড়ে তোলা হবে এই স্বেচ্ছাসেবক দল। কঠিন বর্জ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে পরিবেশবান্ধব নানা উপায় সম্পর্কে তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। 
বিশদ

যাদবপুর বিশ্ববিদ্যালয়
শব্দ রেকর্ড করে দুর্গম এলাকায় আটকে থাকা মানুষকে উদ্ধারে ড্রোন তৈরি ছাত্রীর 

সৌম্যজিৎ সাহা, কলকাতা: পড়াশুনা করতে করতেই ড্রোন তৈরি করে তাক লাগালেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের এক ছাত্রী। আমেরিকার একটি সংস্থার তরফে গোটা বিশ্ব থেকে ন’ জনকে ড্রোন তৈরির প্রতিযোগিতায় বেছে নেওয়া হয়েছিল। 
বিশদ

Pages: 12345

একনজরে
বাংলা নিউজ এজেন্সি: শুক্রবার বীরভূম জেলাজুড়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। শান্তিনিকেতনের অনুষ্ঠানে বিশ্বভারতীর উপাচার্ষ বিদ্যুৎ চক্রবর্তীর বক্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে।  ...

বেজিং, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): করোনা ভাইরাসে চীনে ফের বাড়ল মৃতের সংখ্যা। নতুন করে ১১৮ জনের মৃত্যুর খবর মিলেছে। তাঁদের মধ্যে বেশিরভাগই রোগবিধ্বস্ত হুবেই প্রদেশের বাসিন্দা। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ২ হাজার ২৩৬। এছাড়া আক্রান্তের সংখ্যাও এক লাফে বেড়ে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে বিস্ময়করভাবে ভারতের প্রথম একাদশে জায়গা হয়নি ঋদ্ধিমান সাহার। বাংলার উইকেটরক্ষক-ব্যাটসম্যানটির বাদ পড়ার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে ...

ওয়াশিংটন, ২১ ফেব্রুয়ারি (পিটিআই): ‘খারাপ আচরণে’র পর এবার ‘জোর আঘাত’ মন্তব্য। ভারতে পা দেওয়ার আগে বাণিজ্য ইস্যুতে মোদি সরকারের উপর চাপ বজায় রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষায় ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল হবে।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ভাষা দিবস
১৮৪৮: কার্ল মার্ক্স প্রকাশ করেন কমিউনিস্ট ম্যানিফেস্টো
১৮৭৮ - মিরা আলফাসা ভারতের পণ্ডিচেরি অরবিন্দ আশ্রমের শ্রীমার জন্ম
১৮৯৪: ডাঃ শান্তিস্বরূপ ভাটনগরের জন্ম
১৯৩৭: অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্ম
১৯৫২: পূর্ব পাকিস্তানে (বর্তমান বাংলাদেশ) ভাষা আন্দোলনে প্রাণ দিলেন চারজন
১৯৬১: নোবেলজয়ী ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৭০ - অস্ট্রেলীয় ক্রিকেটার মাইকেল স্লেটারের জন্ম
১৯৯১: অভিনেত্রী নূতনের মৃত্যু
১৯৯৩ - বিশিষ্ট শিশু সাহিত্যিক ও কবি অখিল নিয়োগীর (যিনি স্বপনবুড়ো ছদ্মনামে পরিচিত) মৃত্যু
২০১৩: হায়দরাবাদে জোড়া বোমা বিস্ফোরণে ১৭জনের মৃত্যু

১৭৩২: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতি জর্জ ওয়াশিংটনের জন্ম
১৯০৬: অভিনেতা পাহাড়ি সান্যালের জন্ম
১৯৪৪: মহাত্মা গান্ধীর স্ত্রী কস্তুরবা গান্ধীর মৃত্যু
১৯৫৮: স্বাধীনতা সংগ্রামী আবুল কালাম আজাদের মৃত্যু
২০১৫: বাংলাদেশে নৌকাডুবি, মৃত ৭০

21st  February, 2020




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৯৪ টাকা ৭২.৬৫ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.৩০ টাকা
ইউরো ৭৬.০৫ টাকা ৭৯.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  February, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪২,৯৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪০,৭৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪১,৩৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ ফাল্গুন ১৪২৬, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, (মাঘ কৃষ্ণপক্ষ) চতুর্দ্দশী ৩২/১৮ রাত্রি ৭/৩। শ্রবণা ১২/৫৮ দিবা ১১/১৯। সূ উ ৬/৮/৯, অ ৫/৩২/৩৫, অমৃতযোগ দিবা ৯/৫৬ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৮/৩ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/১৫ গতে ১/৫৬ মধ্যে পুনঃ ২/৪৬ গতে ৪/২৬ মধ্যে। বারবেলা ৭/৩৩ মধ্যে ১/১৫ গতে ২/৪১ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৭ মধ্যে পুনঃ ৪/৩৩ গতে উদয়াবধি। 
৯ ফাল্গুন ১৪২৬, ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার, চতুর্দ্দশী ৩১/৮/৪২ রাত্রি ৬/৩৮/৫১। শ্রবণা ১৩/৩/৪১ দিবা ১১/২৪/৫০। সূ উ ৬/১১/২২, অ ৫/৩১/২৫। অমৃতযোগ দিবা ৯/৪৯ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৮/৬ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১২ গতে ১/৪৯ মধ্যে ও ২/৩৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ৭/৩৬/২২ মধ্যে ও ৪/৬/২৪ গতে ৫/৩১/২৫ মধ্যে। কালরাত্রি ৭/৬/২৫ মধ্যে ও ৪/৩৬/২৩ গতে ৬/১০/৩৪ মধ্যে। 
২৭ জমাদিয়স সানি  

ছবি সংবাদ

এই মুহূর্তে
ময়নাগুড়ির বালাসন এলাকায় চিতা বাঘের আতঙ্ক, ঘটনাস্থলে বনদপ্তরের কর্মীরা 

02:10:59 PM

কোচবিহারে পথ দুর্ঘটনায় জখম ১০ 
কোচবিহারের বানেশ্বর শিব মন্দিরে শিবের মাথায় জল ঢেলে বাড়ি ফেরার ...বিশদ

01:48:00 PM

জয়নগরে স্কুলের গেটে ট্রাকের ধাক্কায় জখম প্রহরী 

01:02:00 PM

বারুইপুরে আত্মঘাতী কিশোরী 
বারুইপুরে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী কিশোরী। গতকাল সন্ধ্যায় ঘটনাটি ঘটে ...বিশদ

01:01:00 PM

কৃষ্ণা বসুর মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:57:00 PM

উলুবেড়িয়ায় ৬ নম্বর জাতীয় সড়কে উল্টাল গ্যাস ট্যাঙ্কার, ব্যাহত যান চলাচল 

12:39:00 PM