Bartaman Patrika
কলকাতা
 

বিজেপিতে যোগ দিলেন অর্জুন সিং,
প্রার্থী হতে পারেন বারাকপুর থেকে

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ১৪ মার্চ: বিজেপিতে যোগ দিলেন তৃণমূল বিধায়ক অর্জুন সিং। গেরুয়া শিবিরে এসেই মমতা বন্দ্যোপাধায় এবং তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তীব্র তোপ দেগে আজ অর্জুনবাবু বলেছেন, ‘তৃণমূলের মা-মাটি-মানুষ স্লোগানের তিন ‘এম’ এখন শুধুই মানি-মানি-মানি হয়ে গিয়েছে। এই মুহূর্তে তৃণমূলের যা অবস্থা হয়েছে, সেইদিন দেখার জন্য সিপিএমকে হারিয়ে রাজ্যে এই দলকে আমরা ক্ষমতায় নিয়ে আসিনি।’ আসন্ন লোকসভা নির্বাচনে বারাকপুর কেন্দ্রেই দলের প্রার্থী হতে পারেন অর্জুন সিং। সেক্ষেত্রে তাঁর সদ্য প্রাক্তন সতীর্থ তৃণমূলের দীনেশ ত্রিবেদীর সঙ্গেই মূল প্রতিদ্বন্দ্বিতা হবে অর্জুনবাবুর। এদিন এখানে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে অর্জুনবাবুর পাশে বসে দলের অন্যতম সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় এবং মুকুল রায় জানিয়েছেন, প্রতিপক্ষ দল থেকে আরও নেতা গেরুয়া শিবিরে যোগ দেবেন।
তবে অর্জুন সিংয়ের মতো একজন বহিরাগতকে লোকসভা নির্বাচনের টিকিট দিলে দলের স্থানীয় নেতা-কর্মীদের মধ্যে কী প্রতিক্রিয়া হবে, সেই বিষয়টি ভাবাচ্ছে বিজেপির শীর্ষ নেতৃত্বকে। প্রার্থী হওয়াকে কেন্দ্র করে দলের মধ্যে যাতে গোষ্ঠীদ্বন্দ্বের সৃষ্টি না হয়, তা নিয়ে ইতিমধ্যেই বঙ্গ বিজেপিকে সতর্ক করেছেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে চমকের থেকে দলের তৃণমূলস্তরের নেতা-কর্মীদেরই গুরুত্ব দিতে বলেছেন তিনি। বিজেপি সূত্রের খবর, দলের রাজ্য সভাপতি তথা বিধায়ক দিলীপ ঘোষকে মেদিনীপুর থেকে প্রার্থী করতে পারেন অমিত শাহ। প্রাক্তন রাজ্য সভাপতি তথা দলের অন্যতম কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা দাঁড়াতে পারেন কলকাতা উত্তর অথবা রায়গঞ্জ কেন্দ্র থেকে। দমদম থেকে প্রার্থী হতে পারেন তপন সিকদারের ভাইপো সৌরভ সিকদার। এদিকে, এদিনই বিজেপিতে যোগ দিয়েছেন কংগ্রেসের এককালের মুখপাত্র টম ভরাক্কান। যদিও কংগ্রেস বিষয়টিতে গুরুত্ব দিতে নারাজ।
তিনি প্রার্থী হচ্ছেন ধরে নিয়েই এদিন দীনেশবাবুকেও একহাত নিয়েছেন অর্জুনবাবু। বলেছেন, ‘দীনেশ ত্রিবেদীর সঙ্গে এলাকার মানুষের কোনওরকম যোগাযোগই নেই। সাধারণ মানুষের সঙ্গে হাত মেলানোর পর দীনেশ ত্রিবেদী কেমিক্যাল দিয়ে হাত পরিষ্কারও করে নেন।’ অর্জুন সিং বলেন, ‘সিপিএমের মন্ত্রী সুভাষ চক্রবর্তী আমাকে তাঁদের দলে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। আমাকে মন্ত্রী করার অফারও দেওয়া হয়েছিল। লোভ থাকলে আরও আগে অনেক কিছুই করতে পারতাম। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ৩০ বছর কাজ করেছি। কিন্তু রাজ্যে সরকারে আসার পর তিনি পুরনো পার্টিকর্মীদেরই ভুলে গিয়েছেন।’

সোদপুরে গাড়ি করে এসে তৃণমূল
কর্মীকে গুলি, অভিযুক্ত বিজেপি

 বিএনএ, বারাকপুর: বুধবার রাতে খড়দহ থানার সোদপুরে বিটি রোডের ধারে এক তৃণমূল কর্মীকে প্রকাশ্যে গুলি চালানোর ঘটনা ঘটেছে। এই ঘটনায় এলাকায় আতঙ্ক তৈরি হয়েছে। গুলিবিদ্ধ তৃণমূল কর্মীর নাম পরিতোষ দাস। তাঁর বাড়ি ঘোলা এলাকায়।
বিশদ

পদ্মফুল হাতে নিয়ে জিততে পারবেন না অর্জুন,
দীনেশ ২ লাখের ব্যবধানে জিতবেন: অভিষেক

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: পদ্মফুল হাতে নিয়ে দাঁড়িয়ে অর্জুন সিং বারাকপুর লোকসভা কেন্দ্রে জিততে পারবে না। দলের প্রার্থী দীনেশ ত্রিবেদির কাছে কয়েক লাখ ভোটের ব্যবধানে হেরে যাবে।
বিশদ

এবার লোকসভা নির্বাচনে হাওড়া
জেলায় মোট ভোটার প্রায় ৩৮ লক্ষ

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামী লোকসভা ভোটে হাওড়া জেলার ১৩ হাজার ৫৮২ জন শারীরিকভাবে প্রতিবন্ধী মানুষ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তাঁদের মধ্যে ১৪১৯ জন দৃষ্টিহীন, ২৩০৬ জন বধির এবং ৯৮৫৭ জন অন্যান্য প্রতিবন্ধী। জেলা প্রশাসন সূত্রে এই খবর জানা গিয়েছে। বিশদ

ভোটের ঢাকে কাঠি পড়তেই বড়বাজারে শুরু
হয়ে গেল প্রতীক আঁকা পতাকার বেচাকেনা

 সুকান্ত বসু, কলকাতা: ভোটের ঢাকে কাঠি পড়তেই শুরু হয়ে গেল বিভিন্ন দলীয় পতাকার বেচাকেনা। রাজ্যের রাজনৈতিক দলগুলির মধ্যে এই মুহূর্তে তৃণমূল কংগ্রেস প্রার্থী তালিকা ঘোষণা করে দেওয়ায় ঘাসফুলের পতাকার বরাত আসতে শুরু করেছে বড়বাজারে।
বিশদ

দিদি বলেছেন জিতে
এসো, সেই লক্ষ্যে এগচ্ছি

প্রচারে নেমেই বললেন নুসরত

বিএনএ, মধ্যমগ্রাম: তিনি টলিউডের জনপ্রিয় অভিনেত্রী। সেলিব্রেটি। অভিনেত্রী থেকে এখন সরাসরি ভোটের ময়দানে। বাড়ির সব কাজ সামলেই বাইরে অভিনয় করেন। দশভুজার মতো কাজে অভ্যস্ত তিনি। তাই রাজনীতিতে সময় দেওয়া তাঁর কাছে জটিল বিষয় নয়। তিনি নুসরত জাহান।
বিশদ

মঞ্জুলদের আপাতত
গ্রেপ্তার নয়: হাইকোর্ট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মতুয়া শীর্ষ পরিবারের কোন্দল এল এবার কলকাতা হাইকোর্টে। একটি চিঠিকে কেন্দ্র করে জালিয়াতির অভিযোগে অভিযুক্ত শান্তনু ও মঞ্জুলকৃষ্ণ ঠাকুরের আগাম জামিনের আবেদন বৃহস্পতিবার শুনানির জন্য উঠলেও নিষ্পত্তি হল না।
বিশদ

ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন
বয়সে নবীন হলেও এখানকার ছাত্রীরা
একদিন দেশের নজর কাড়বে: রাজ্যপাল

 নিজস্ব প্রতিনিধি, ডায়মন্ডহারবার: উত্তর-পূর্ব ভারতের একমাত্র ডায়মন্ডহারবার মহিলা বিশ্ববিদ্যালয় বয়সে নবীন হলেও আগামী দিনে এখানকার পড়ুয়ারা সারা দেশের নজর কাড়বে। শুধু তাই নয়, উচ্চশিক্ষা, গবেষণা থেকে শুরু করে ক্ষমতায়নের ক্ষেত্রে উল্লেখযোগ্য স্বাক্ষর রাখতে পারবে বিশ্ববিদ্যালয়ের মেয়েরা।
বিশদ

অর্জুন বিজেপিতে যোগ দেওয়ায় বারাকপুর শিল্পাঞ্চলের রাজনৈতিক সমীকরণ দু’নৌকায়

 বিএনএ, বারাকপুর: ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ায় বারাকপুর শিল্পাঞ্চলের রাজনৈতিক সমীকরণ এখন দু’নৌকায়। অর্জুন সিং ভাটপাড়া বিধানসভার বিধায়কের পাশাপাশি ওই পুরসভার চেয়ারম্যানও।
বিশদ

২০১৪-র চক্রান্ত ফাঁস হল, অর্জুনের দলত্যাগে মন্তব্য তৃণমূলের
বীজপুর থেকেই দলকে সব থেকে বেশি
লিড দেব, জানালেন বিধায়ক শুভ্রাংশু

 বিএনএ, বারাকপুর: দল আমাকে দায়িত্ব দিলে বীজপুর থেকে সব থেকে বেশি ভোটে লিড দেব। বৃহস্পতিবার সন্ধ্যায় কাঁচরাপাড়া ৬ নম্বর ওয়ার্ড অফিসে সাংবাদিক বৈঠক ডেকে বীজপুরের বিধায়ক শুভ্রাংশু রায় এই মন্তব্য করেন। তিনি বলেন, আমি তৃণমূলে ছিলাম, আছি এবং তৃণমূলে থাকব।
বিশদ

নবম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বসিরহাটে গ্রেপ্তার ২ যুবক

 বিএনএ, বারাসত: নবম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করল বসিরহাট থানার পুলিস। এক অভিযুক্তকে পাকড়াও করে এলাকার লোকজন মারধরও করে। বুধবার রাতে প্রথমে একজনকে গ্রেপ্তার করা হয় এবং বৃহস্পতিবার ভোররাতে আরও একজনকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

হাওড়ায় ট্রাফিক পুলিসের কড়া পদক্ষেপ
গাড়ি চালানোর সময় মোবাইলে কথা বলায়
১৫ জনের লাইসেন্স ৩ মাসের জন্য বাতিল

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: গাড়ি চালানোর সময় কানে মোবাইল ফোন নিয়ে কথা বলার অভিযোগে হাওড়া শহরে ১৫ জনের ড্রাইভিং লাইসেন্স ৩ মাসের জন্য বাতিল করল হাওড়া ট্রাফিক পুলিস। এই অভিযান আগামীদিনে আরও জোর দিয়ে করা হবে বলে ট্রাফিক পুলিসের কর্তারা জানিয়েছেন।
বিশদ

ছ’টি হাসপাতালে ঘুরপাক খাওয়া অগ্নিদগ্ধ দিয়াকে বাঁচানো গেল না

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শেষপর্যন্ত বাঁচানো গেল না ছোট্ট দিয়াকে। বৃহস্পতিবার ভোরে আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় পাঁচ বছরের দিয়া দাসের। গত শুক্রবার বাড়িতেই পুজোর সময় মোমবাতির আগুনে অগ্নিদগ্ধ হয় মছলন্দপুরের বাসিন্দা রঞ্জিত দাস ও চায়না দাসের মেয়ে দিয়া।
বিশদ

  সুন্দরবনে অধিকার আদায়ে জলপথে অবরোধ মৎস্যজীবীদের, বিপাকে পর্যটকরা

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনের নদী ও খাঁড়িতে মাছ ধরার পুরুষানুক্রমিক অধিকার খর্ব করে হাজার হাজার মৎস্যজীবী ও তাঁদের পরিবারকে আর্থিক অনটনের মুখে ঠেলে দেওয়া হয়েছে। এমন অভিযোগ মৎস্যজীবীদের।
বিশদ

 বাবাকে ছুরি মেরে খুন
করল মদ্যপ ছেলে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মদের টাকা না পেয়ে প্রাক্তন অধ্যাপক বাবাকে ছুরি মেরে খুন করার অভিযোগ উঠল ছেলের বিরুদ্ধে। বুধবার রাত ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে রাজারহাট রোডে সলুয়ার স্বরাজপার্ক এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সুনীতি কুমার মুখোপাধ্যায় (৭৪)।
বিশদ

Pages: 12345

একনজরে
 পাটনা, ১৪ মার্চ (পিটিআই): তাঁর বিজেপি ত্যাগ সম্ভবত সময়ের অপেক্ষা। তার আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধোনা করলেন শত্রুঘ্ন সিনহা। পাটনা সাহিব কেন্দ্রের এই এমপির ...

  সংবাদদাতা, বুদবুদ: বুদবুদে শান্তিনিকেতনের আদলে বসন্ত উৎসব ঘিরে প্রস্তুতি তুঙ্গে। বুদবুদের মহাকালী উচ্চ বিদ্যালয়ের মাঠে এই উৎসব এবার দ্বিতীয় বর্ষে পদার্পণ করছে। শান্তিনিকেতনকে বাদ দিয়ে বাঙালির বসন্ত উৎসব কার্যত অসম্পূর্ণ। তাই দোল উৎসবে শান্তিনিকেতন যেতে মুখিয়ে থাকেন অনেকেই। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে। ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:  উচ্চতর বিদ্যায় শুভ ফল। বৃষ: পাওনা অর্থ আদায় হবে। মিথুন: উচ্চশিক্ষায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর১৮৯২ – ...বিশদ

07:03:20 PM

দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM