Bartaman Patrika
কলকাতা
 

বাদুড়িয়ায় সবুজ আবির, ঢাক-কাঁসর-ঘণ্টায় নুসরতের প্রচারে নামল তৃণমূল

বিএনএ, বারাসত: সবুজ আবির উড়ছে। দলের নেতা-কর্মীরাও একে অপরকে সবুজ আবির মাখাচ্ছেন। ঢাক বাজছে। সঙ্গে কাঁসর-ঘণ্টার আওয়াজ। এমনকী, নিজেরা মিষ্টিমুখও করছেন। বসিরহাটের তৃণমূল কংগ্রেস প্রার্থী অভিনেত্রী নুসরত জাহানের সমর্থনে বুধবার বাদুড়িয়ায় এমনই অভিনব প্রচার মিছিল করল তৃণমূল কংগ্রেস। বাদুড়িয়া বিধানসভার তৃণমূল কংগ্রেস কমিটির চেয়ারম্যান তুষার সিংহ বলেন, সাধারণ মানুষ আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের সঙ্গে রয়েছেন। তাই তিনি যে প্রার্থী ঠিক করেছেন তাঁর জয়ও নিশ্চিত। তাই এই এলাকার মানুষ উৎসবের মতোই মিছিলে যোগ দিচ্ছেন।
প্রসঙ্গত, বসিরহাট লোকসভা কেন্দ্রের মধ্যে বাদুড়িয়া, বসিরহাট দক্ষিণ, বসিরহাট উত্তর, হিঙ্গলগঞ্জ, সন্দেশখালি, মিনাখাঁ ও হাড়োয়া মিলিয়ে সাতটি বিধানসভা রয়েছে। মঙ্গলবার প্রার্থী ঘোষণার পরই বেশিরভাগ জায়গাতেই দলীয় প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখন শুরু হয়েছে। রাজনৈতিক মহলের মতে, বাদুড়িয়ায় কংগ্রেস-সিপিএমের একটি ভোট ব্যাঙ্ক রয়েছে। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বাদুড়িয়া বিধানসভা থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী ইদ্রিশ আলির চেয়ে বামফ্রন্ট মনোনীত সিপিআই প্রার্থী নুরুল হোদা ৩৩১৪ ভোট বেশি পেয়েছিলেন। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে কংগ্রেস-সিপিএম জোট প্রার্থী এখানে জয়ী হয়েছেন। তবে, ২০১৫ সালের পুরসভার নির্বাচনে বাদুড়িয়া পুরসভায় জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। তাই বাদুড়িয়া বিধানসভার উপর বিশেষ জোরও দিচ্ছে তৃণমূল। যাতে এবার এই বিধানসভা কেন্দ্র থেকে বেশি পরিমাণ জয়ের মার্জিন তোলা যায়। তাই বাদুড়িয়া বিধানসভার তৃণমূল কংগ্রেস নেতৃত্ব এখন থেকেই প্রচারে ঝাঁপিয়ে পড়েছে।
এদিন বাদুড়িয়া থানার সামনে থেকে একে একে ওই মিছিলে যোগ দেন। পুরসভার চেয়ারম্যান তুষার সিংহ নিজে ঢাক বাজাতে বাজাতে মিছিলে হাঁটেন। বাদুড়িয়া বাজার পর্যন্ত ওই মিছিল হয়। দলীয় কর্মীরাও কেউ ঢাক, কেউ ঘণ্টা নিয়ে মিছিল শুরু করেন। সামনে মমতা বন্দ্যোপাধ্যায় এবং নুসরত জাহানের ছবি দেওয়া বিশাল ব্যানারও ছিল। মুখ্যমন্ত্রীর নামে স্লোগান দেওয়ার পাশাপাশি দলীয় প্রার্থীকে জেতানোর দাবিতে নুসরতের নামেও স্লোগান দেওয়া হয়। এই বর্ণাঢ্য মিছিল দেখতে বহু মানুষ বাড়ির বাইরে বেরিয়ে আসেন।

14th  March, 2019
হাসপাতাল থেকে সদ্যোজাতের
বার্থ সার্টিফিকেট দেওয়া শুরু

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরসভা বা কর্পোরেশনগুলিতে গিয়ে হত্যে দিয়ে পড়ে থাকার দরকার নেই। হাসপাতাল থেকেই সদ্যোজাতের শংসাপত্র ইস্যু করা শুরু করল কলকাতা মেডিক্যাল কলেজ। শনিবার এই পরিষেবার উদ্বোধন হলেও সোমবার থেকে পুরোদমে কাজ শুরু হয়। বিশদ

14th  March, 2019
বরের বয়স ১৪, কনে ১১, ধুমধাম
করে বিয়েতে নিমন্ত্রিত আড়াই হাজার

 বিএনএ, বারাকপুর: পাত্রের নাম প্রণয়। বয়স ১৪। আর পাত্রীর নাম দেবারতি। তার বয়স ১১। জাঁকজমকভাবে তাদের বিয়ে হচ্ছে। বিয়ের আয়োজন ভিআইপিদের থেকে কোনও অংশে কম নয়। বিয়েতে প্রায় আড়াই হাজার মানুষ নিমন্ত্রিত। ছাপানো হয়েছে কয়েকশো বিয়ের কার্ড।
বিশদ

14th  March, 2019
বাংলাদেশে পাচার হচ্ছিল
সুন্দরবনে ধাওয়া করে পাকড়াও
১৭ জলদস্যু, উদ্ধার প্রচুর সামগ্রী

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সুন্দরবনে ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক জলপথে জলদস্যুদের পাচার ও হানাদারি রুখে দিল পুলিস। মঙ্গলবার গভীর রাতে ঢুলিভাসানি এক ও দুইয়ের মাঝে ঠাকুরান নদীতে পাচারের সময় দলের পাণ্ডা ননীগোপাল জানাসহ ১৭ জন জলদস্যুকে ধরল মৈপীঠ উপকূল থানার টিম।
বিশদ

14th  March, 2019
গ্রাহক বেরলেই এটিএম
থেকে টাকা সাফাই
জেরায় জানাল অভিযুক্ত 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রযুক্তিগত ত্রুটির সুযোগকে কাজে লাগিয়ে এটিএম থেকে অন্যের টাকা তুলে নেওয়ার ঘটনায় একজনকে গ্রেপ্তার করল রাজারহাট থানার পুলিস। গত জানুয়ারি মাসে রাজারহাট থানায় এই সংক্রান্ত একটি মামলা দায়ের হয়।
বিশদ

14th  March, 2019
শ্রীরামপুর লোকসভা কেন্দ্র
ডোমজুড়, জগৎবল্লভপুরে গত বিধানসভা
ভোটের মার্জিন ধরে রাখাই লক্ষ্য তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, বালি: গত বিধানসভা ভোটে জয়ের মার্জিন ধরে রাখাকেই পাখির চোখ করেছে শ্রীরামপুর লোকসভার অন্তর্গত হাওড়া জেলার দু’টি বিধানসভা এলাকার তৃণমূল নেতৃত্ব। শ্রীরামপুর লোকসভার অধীনে হাওড়ার ডোমজুড় ও জগৎবল্লভপুর বিধানসভা কেন্দ্রটি রয়েছে।
বিশদ

14th  March, 2019
নকল দুধ কারখানার খোঁজ
বড়বাজারে, গ্রেপ্তার ২ কর্মী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বড়বাজারে ভেজাল দুধ তৈরির কারখানার সন্ধান মিলল। এখানে নামী ব্র্যান্ডের মোড়কে ভরে ভেজাল দুধ পাঠানো হতো কলকাতা সহ বিভিন্ন জেলায়। বুধবার কলকাতা পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের (ইবি) তল্লাশিতে এই কারখানার খোঁজ মেলে। গ্রেপ্তার করা হয়েছে সেখানকার দুই কর্মীকে।
বিশদ

14th  March, 2019
জগৎপুর বাজারে ভয়াবহ আগুনে ভস্মীভূত ১১টি দোকান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভয়াবহ আগুনে ভস্মীভূত হয়ে গেল বাগুইআটি জগৎপুর বাজার সংলগ্ন বেশ কয়েকটি দোকান। স্থানীয় সূত্রের খবর, বুধবার ভোররাতে ঘটনাটি ঘটেছে। দমকলের আটটি ইঞ্জিন গিয়ে আগুন আয়ত্তে আনে। দোকানদারদের দাবি, দোকানগুলিতে থাকা কয়েক লক্ষ টাকার সামগ্রী পুরো ছাই হয়ে গিয়েছে।
বিশদ

14th  March, 2019
ডিজিটালেও জোর তৃণমূল-বিজেপির
কার্টুন ফিল্মের ছোটা ভীম,
মোটু-পাতলুও দেওয়াল প্রচারে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কোথাও ছোটা ভীমের মুখ দিয়ে বলানো হচ্ছে ‘চৌকিদার চোর হ্যায়‘। আবার কোথাও মোটু ও পাতলুকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ করে দেখানো হচ্ছে।
বিশদ

14th  March, 2019
 রোগী ফেরানোর অভিযোগ, ভাঙচুর বেসরকারি হাসপাতালে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এই হাসপাতালে চিকিৎসা সম্ভব নয়। রোগীকে অন্যত্র নিয়ে যান। রোগীকে পরীক্ষা করার পর এরকমই জানিয়েছিলেন ভিআইপি রোড সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা। সঙ্গে সঙ্গেই ক্ষিপ্ত হয়ে ওঠে রোগীর পরিবার। হাসপাতাল ভাঙচুর করা হয়।
বিশদ

14th  March, 2019
প্রগতি ময়দানে দুর্ঘটনায় স্কুটি চালকের মৃত্যু
বড়তলায় বাস থেকে নামার সময়
পড়ে গিয়ে চাকায় পিষ্ট, মৃত হকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পথ নিরাপত্তা সপ্তাহের তৃতীয় দিনের ভোরে শহরে পৃথক দু’টি দুর্ঘটনায় দু’জনের মৃত্যু হল। বুধবার ভোর সাড়ে ৬টায় বড়তলায় বাস থেকে পড়ে গিয়ে পিছনের চাকায় পিষ্ট হয়ে মৃত্যু হল এক প্রৌঢ়ের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সঞ্জয় পোদ্দার (৫৫)। বাড়ি বাঘাযতীনে।
বিশদ

14th  March, 2019
ভদ্রেশ্বরে শ্যালিকার বিয়ের দিন স্ত্রীর পেটে
ছুরি মেরে আত্মঘাতী হওয়ার চেষ্টা

বিএনএ, চুঁচুড়া: স্বামী মদ্যপ অবস্থায় এসে অত্যাচার করায় বারবার প্রতিবাদ করেও কোনও লাভ না হওয়ায় দুই সন্তানকে নিয়ে প্রায় দু’মাস ধরে বাপের বাড়িতে ছিলেন অনিতা চৌধুরী নামে এক গৃহবধূ।
বিশদ

14th  March, 2019
প্রার্থী ঘোষণা না হলেও
মন্দিরবাজারে মোদির উন্নয়ন তুলে
ধরতে নির্দেশ বিজেপি নেতৃত্বের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মথুরাপুর লোকসভা কেন্দ্রে প্রার্থীর নাম এখনও ঘোষণা করতে পারেনি বিজেপির রাজ্য নেতৃত্ব। কিন্তু সেজন্য চুপ করে বসেও নেই জেলার কার্যকর্তারা। ভোটারদের কাছে পৌঁছানোর জন্য মণ্ডল ও ২৮৫টি শক্তিকেন্দ্র প্রমুখ পর্যন্ত সংগঠনের সমস্ত স্তরের প্রধানদের নিয়ে বুধবার মন্দিরবাজারের উল্লনের মোড়ে সারাদিন ধরে বৈঠক করলেন রাজ্য ও জেলার নেতারা।
বিশদ

14th  March, 2019
গতির বিধিনিষেধ উঠলেও এখনই
বাড়ছে না কাজের দিনে মেট্রো

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: এসপ্ল্যানেডে ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেল কাটার জেরে গত কয়েক মাস ধরেই কাজের দিনে মেট্রোয় ট্রেনের সংখ্যা কমিয়ে দেওয়া হচ্ছে। এসপ্ল্যানেডে বর্তমান মেট্রো রেলের স্টেশনের নীচে ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেলের কাজ শেষ হয়ে গিয়েছে। তাই টানেল কাটার জেরে বর্তমান মেট্রোয় গতি নিয়ন্ত্রণ তুলে দিচ্ছে কর্তৃপক্ষ।
বিশদ

14th  March, 2019
চুঁচুড়ায় তৃণমূল কর্মীদের জনসংযোগ
বাড়ানোর নির্দেশ দিলেন বিধায়ক

 বিএনএ, চুঁচুড়া: জনসংযোগ বাড়াতে দলের কর্মীদের প্রতিটি বাড়িতে গিয়ে ভোটার তালিকা স্ক্রুটিনি ছাড়াও কমপক্ষে পাঁচবার করে ঘুরে আসার নির্দেশ দিল তৃণমূল নেতৃত্ব। প্রার্থী তালিকা প্রকাশের পর বুধবার চুঁচুড়ার কামারপাড়ায় বিধানসভা এলাকার নির্বাচনী প্রস্তুতি বৈঠকে কর্মীদের এই নির্দেশ দিলেন বিধায়ক অসিত মজুমদার।
বিশদ

14th  March, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও প্রায় তিন বছরে কয়েকটি চিঠির হাতের লেখা সম্পর্কে রিপোর্ট দেয়নি সিআইডি। অথচ, সেইসব চিঠিতে টাকা চেয়ে হুমকি ছাড়াও বিচারবিভাগ সম্পর্কে মারাত্মক অসম্মানজনক মন্তব্য রয়েছে। ...

নয়াদিল্লি, ১৪ মার্চ: বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-৩ ব্যবধানে ওয়ান ডে সিরিজ হেরেও বিচলিত নন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘বিশ্বকাপের জন্য ...

  সংবাদদাতা, নকশালবাড়ি: শিলিগুড়ি মহকুমার নকশালবাড়ি ব্লকের প্রায় লক্ষাধিক বাসিন্দা আজও ডিজিটাল রেশন কার্ড পাননি। তিন বছর আগে তাঁরা খাদ্য দপ্তরে এই কার্ডের জন্য আবেদন করেছেন। কিন্তু সেই কার্ড না পাওয়ায় লোকসভা ভোটের আগে বাসিন্দাদের মধ্যে নতুন করে ক্ষোভ ছড়িয়েছে। ...

 লন্ডন, ১৪ মার্চ (পিটিআই): বুধবার রাতে চুক্তিহীন ব্রেক্সিটের বিপক্ষে ভোট দিয়ে সরকারকে দ্বিতীয়বার ধাক্কা দিয়েছেন হাউস অব কমন্সের সদস্যরা। কার্যত কোণঠাসা হয়ে পড়া ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মে ভেঙে পড়তে নারাজ। আগামী সপ্তাহের কোনও একটি দিনে শেষবারের মতো চেষ্টা করে দেখতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যায় অধিক পরিশ্রম করতে হবে। ব্যবসায় যুক্ত ব্যক্তির পক্ষে দিনটি শুভ। প্রেম-প্রীতিতে আগ্রহ বাড়বে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর
১৮৯২ – লিভারপুল ফুটবল ক্লাব প্রতিষ্ঠিত হয়।
১৮৭২ - ভারতীয় সাক্ষ্য আইন প্রবর্তন।
১৯০৪ - স্বনামধন্য বাঙালি কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৩৪: রাজনীতিক কাঁসিরামের জন্ম
১৯৩৭ - পৃথিবীর প্রথম ব্লাডব্যাংক চালু হয় শিকাগোতে
১৯৩৯ - বাঙালি ভ্রমণ কাহিনী, রম্যরচনা ও উপন্যাস লেখক জলধর সেনের মৃত্যু
১৯৭৬: অভিনেতা অভয় দেওলের জন্ম
১৯৭৭: অভিনেতা যিশু সেনগুপ্তের জন্ম
১৯৮৩: সঙ্গীতশিল্পী হানি সিংয়ের জন্ম
১৯৮৫ – প্রথম ইন্টারনেট ডোমেইন নাম নিবন্ধিত হয়। (symbolics.com)



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৭০ টাকা ৭০.৩৯ টাকা
পাউন্ড ৯০.৬৮ টাকা ৯৩.৯৭ টাকা
ইউরো ৭৭.২৯ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৫২০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৩২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী ৪৯/৪৭ রাত্রি ১/৪৫। আর্দ্রা ৫৪/৪৫ রাত্রি ৩/৪৪। সূ উ ৫/৪৯/৫৫, অ ৫/৪১/৫৩, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ৮/১২ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/৫৬ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/৭ গতে অস্তাবধি। রাত্রি ৭/১৯ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/২২ গতে ৪/১১ মধ্যে, বারবেলা ৮/৪৮ গতে ১১/৪৬ মধ্যে, কালরাত্রি ৮/৪৩ গতে ১০/১৫ মধ্যে।
৩০ ফাল্গুন ১৪২৫, ১৫ মার্চ ২০১৯, শুক্রবার, নবমী রাত্রি ৯/০/৫০। আর্দ্রানক্ষত্র রাত্রি ১১/৩২/৪৫, সূ উ ৫/৫০/২৮, অ ৫/৪০/৪৯, অমৃতযোগ দিবা ৭/২৫/১১ মধ্যে ও ৮/১২/৩২ থেকে ১০/৩৪/৩৬ মধ্যে ও ১২/৫৬/৫১ থেকে ২/৩১/২৪ মধ্যে ও ৪/৬/৬ থেকে ৫/৪০/৪৯ মধ্যে এবং রাত্রি ৭/১৮/৬ থেকে ৮/৫৫/২৩ মধ্যে ও ৩/২৪/৩২ থেকে ৪/১৩/১১ মধ্যে, বারবেলা ৮/৪৩/৩ থেকে ১০/১৬/৫১ মধ্যে, কালবেলা ১০/১৬/৫১ থেকে ১১/৪৫/৩৯ মধ্যে, কালরাত্রি ৮/৪৩/১৪ থেকে ১০/১৪/২৬ মধ্যে।
 ৭ রজব
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:  উচ্চতর বিদ্যায় শুভ ফল। বৃষ: পাওনা অর্থ আদায় হবে। মিথুন: উচ্চশিক্ষায় ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪ – জিজিয়া কর তুলে দেন মুঘল সম্রাট আকবর১৮৯২ – ...বিশদ

07:03:20 PM

দাসপুরে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে বাস 
টোটোকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে নয়ানজুলিতে পড়ে গেল কনেযাত্রীবোঝাই বাস। ...বিশদ

07:55:31 PM

২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামেরা 
১৭টি আসন ছেড়ে ২৫টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ...বিশদ

06:51:12 PM

আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা 
আজ সন্ধ্যায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে ...বিশদ

05:01:43 PM

২৬৯ পয়েন্ট উঠল সেনসেক্স

04:02:07 PM