Bartaman Patrika
কলকাতা
 

চন্দননগরে পরপর ৫টি দোকানে চুরি,
লক্ষাধিক টাকার গয়না ও নগদ নিয়ে চম্পট

বিএনএ, চুঁচুড়া: শুক্রবার রাতে তালা ভেঙে দুটি সোনার দোকান সহ মোট পাঁচটি দোকান থেকে লক্ষাধিক টাকার সোনাদানা ও নগদ নিয়ে চম্পট দিল চোরেরা। শনিবার সকালে ঘটনার কথা জানাজানি হতেই চন্দননগরের জ্যোতির মোড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। দোকানের মালিকদের অভিযোগের ভিত্তিতে পুলিস তদন্ত শুরু করেছে। প্রাথমিকভাবে পুলিসের অনুমান, গভীর রাতে ট্রান্সফর্মারের ঝাম্পার ফেলে চোরেরা গোটা এলাকা অন্ধকার করে দেওয়ার পরেই চুরি করেছে।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, চন্দননগরের জ্যোতির মোড়ে জিটি রোডের উপর পাম্পের সামনেই পরপর বেশ কয়েকটি দোকান রয়েছে। যারমধ্যে শুক্রবার রাতে চোরেরা সুশোভন কর্মকার ও সৌমেন অধিকারী নামে দুই স্বর্ণ ব্যবসায়ীর দোকানে চুরি করে। পাশাপাশি একটি কাপড়ের দোকান, একটি ঘড়ির দোকান ও একটি কসমেটিক্সের দোকানের তালা ভেঙে চুরিও করে তারা। সৌমেনবাবু বলেন, অন্যান্য দিনের মতোই শুক্রবার রাতে দোকান বন্ধ করার সময়ে সমস্ত সোনা ও রুপোর গয়না সিন্ধুকে রেখে বাড়ি চলে যাই। এদিন সকালে স্থানীয় বাসিন্দারা দোকানের সাটারের তালা কাটা দেখে খবর দিলে আসি। দোকানের ভেতরে ঢুকে দেখি সিসিটিভি ক্যামেরাটি চোরেরা উপরের দিকে ঘুরিয়ে দিয়েছে। ক্যাশবাক্স ও সিন্ধুক হাট করে খোলা। ভেতরে রাখা নগদ টাকা ও সোনাদানা কিছুই নেই। সৌমেনবাবুর দাবি, নিজের ও খদ্দেরের জমা দেওয়া মিলিয়ে প্রায় ৪০ ভরি সোনা ছিল। বিষয়টি পুলিসকে জানিয়েছি। আর এক সোনার ব্যবসায়ী সুশোভন কর্মকার বলেন, এলাকার মানুষের কাছ থেকে খবর পেয়েই ভোরে চলে আসি। এসে দেখি বাইরের সবকটি তালা কাটা। ভেতরে ঢুকে দেখি গয়না রাখা সিন্ধুক ভাঙা। আমার দোকানে সিসিটিভি লাগানো ছিল। কিন্তু তার হার্ডডিস্কটিও চোরেরা খুলে নিয়ে গিয়েছে। আমরা ছোট ব্যবসায়ী। নিজেদের জিনিস তো গিয়েইছে। কিন্তু কীভাবে খদ্দেরদের জমা দেওয়া জিনিসপত্র ফেরত দেব তা বুঝতে পারছি না। এখন পুলিসই আমাদের শেষ ভরসা। চন্দননগরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে পরপর পাঁচটি দোকানে চুরির ঘটনার কথা চাউর হওয়ায় পুলিসের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় ব্যবসায়ীরা। তাঁদের অভিযোগ, আগে রাতে পুলিস টহলদারি করত। কিন্তু বহুদিন ধরেই মাঝরাতের পর আর সেভাবে পুলিসের টহলদারি ভ্যান দেখা যায় না। চোরেরা সেই সুযোগকেই কাজে লাগিয়েছে।

13th  January, 2019
হরিদেবপুরে ফ্ল্যাটের মধ্যে আগুনে পুড়ে রহস্যজনক মৃত্যু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফ্ল্যাটের মধ্যে রহস্যজনকভাবে পুড়ে মৃত্যু হল এক ব্যক্তির। শনিবার ভোরে ঘটনাটি ঘটেছে হরিদেবপুর এলাকায়। মৃতের নাম আশিস মুন্সি। ঘর থেকে মারাত্মক অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করে পুলিস তাঁকে হাসপাতালে পাঠালে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। বিশদ

করোনা পজিটিভ ব্যক্তির সংস্পর্শে
ছিলাম, ফোনে জানালেন ডাক্তার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেশিরভাগ জায়গায় করোনা পজিটিভ ধরা পড়া ব্যক্তির সংস্পর্শে আসা লোকেদের খুঁজতে হচ্ছে প্রশাসনকে। অভিযোগ, বিদেশ থেকে আসা অনেকেই কোয়ারেন্টাইনে থাকতে বলা হলেও তাঁরা তা করেননি। বিশদ

২১ দিনের বিগ বস
ইন্ডোর চ্যালেঞ্জ
উদ্যোক্তা এইচএমআই

  দেবাঞ্জন দাস ও রাহুল দত্ত, কলকাতা: করোনা ভাইরাস প্রতিরোধে লড়াইয়ে নামা গোটা দেশের সঙ্গে নিজে আর নিজের পরিবারকে ২১ দিনের ‘লকডাউনে’ রেখে পেয়ে যেতে পারেন নিঃখরচায় শৈলশহর দার্জিলিংয়ে কয়েকদিন বেড়িয়ে আসার সুযোগ।
বিশদ

 জরুরি পরিষেবা প্রদানকারীদের ই-পাস
ইস্যু করছে দক্ষিণ ২৪ পরগনা প্রশাসন

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জেলার প্রতিটি মহকুমা ও থানা এলাকায় নিত্য প্রয়োজনীয় জিনিসের জোগান অব্যাহত রাখতে অভিনব সিদ্ধান্ত নিল দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন। তিন পুলিস জেলার সঙ্গে কথা বলে ঠিক হয়েছে, এখন থেকে নিত্য প্রয়োজনীয় পণ্যবাহী গাড়ি, অন লাইনে খাদ্য সরবরাহকারী সংস্থা ছাড়াও জরুরি পরিষেবা প্রদানকারীরা যে কোনও জায়গাতে যেতে পারবে।
বিশদ

 হাওড়া ও হুগলিতে অনেকটাই হুঁশ
ফিরেছে, আশ্বস্ত পুলিস ও প্রশাসন

  নিজস্ব প্রতিনিধি, হাওড়া ও বিএনএ, হুগলি: রাজ্যে একলাফে করোনা আক্রান্তের সংখ্যা রাজ্যে বেড়ে যাওয়া এবং দেশব্যাপী সংক্রমণের বাড়বাড়ন্তে হুঁশ ফিরেছে হাওড়া ও হুগলিতে। গত কয়েকদিন ধরেই জনসচেতনতার বহর বাড়ছিল।
বিশদ

 জলে জীবাণুনাশক মিশিয়ে
ধোয়া হল বারাসতের রাস্তা

  বিএনএ, বারাসত ও বারাকপুর: করোনার ভাইরাস দূর করতে এবার জল কামান নিয়ে রাস্তায় নামল বারাসত জেলা পুলিস। শনিবার বারাসতের ডাক বাংলো থেকে দোলতলা পর্যন্ত জল কামান থেকে জল ছড়িয়ে রাস্তা পরিষ্কার করা হয়।
বিশদ

ছাই উড়ে এসে পড়ল
বাড়ির ছাদে, রাস্তায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, বসিরহাট সহ বিভিন্ন জায়গায় আকাশ থেকে ছাই পড়ার ঘটনাকে ঘিরে শনিবার আতঙ্ক ছড়াল। কীভাবে এই ছাই এল, তা নিয়ে জোরদার আলোচনা শুরু হয়ে যায় এলাকার বাসিন্দাদের মধ্যে। অনেকে হাতে তুলে পরীক্ষা করতেও শুরু করেন। ভিড় জমে যায় বিভিন্ন এলাকায়। বিশদ

কাজে না আসতে পারা পরিচারিকা,
আয়াদের বাড়িতে বেতন পৌঁছল পুলিস

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেউ পরিচারিকার কাজ করেন, কেউ আয়া, কেউ আবার বাড়ি বাড়ি রান্না করেন। কিন্তু প্রত্যেককেই এখন কাজে আসতে নিষেধ করে দেওয়া হয়েছে। এই অবস্থায় আর্থিকভাবে দুর্বল এই মানুষদের সংসার চলবে কীভাবে! গত কয়েকদিন ধরে এই সমস্যায় বিভিন্নজনের মনে উদ্বেগ বাড়ছিল।
বিশদ

অসহায়দের বাড়িতে ওষুধ পৌঁছে
দেবে পুরসভা, বার্তা অতীনের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অসহায় প্রবীণ নাগরিকদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিল কলকাতা পুরসভা। প্রবীণ নাগরিকদের বাড়িতে ওষুধ পৌঁছনোর দায়িত্ব নেবে স্বাস্থ্যবিভাগ, জানানো হয়েছে এমনটাই। বর্তমান পরিস্থিতিতে সকলেই সমস্যার সম্মুখীন। বিশেষত আতান্তরে পড়েছেন প্রবীণ নাগরিকেরা বিশদ

করোনা: টানা ঘরবন্দির ক্ষেত্রে বঙ্গ রাজনীতির আঙিনায় তৈরি
বুদ্ধদেবের নজির মাথায় রাখুক বঙ্গবাসী, চাইছে আলিমুদ্দিনও 

জীবানন্দ বসু, কলকাতা, করোনা সংক্রমণ রুখতে ২১ দিনের টোটাল লকডাউন নিয়ে দেশের তামাম রাজ্যের সাধারণ মানুষের চিন্তা বা উদ্বেগ কম কিছু নয়। গরিব বা বড়লোক, শিল্পপতি বা ক্রীড়াবিদ, ছাত্র বা রাজনীতির কুশীলব— যে যেমন পেশার মানুষ হোন না কেন, তাঁদের সকলেই লকডাউনের শুরুর তিনদিনেই নিজেদের গৃহবন্দি রাখতে হিমশিম খাচ্ছেন। 
বিশদ

28th  March, 2020
আপৎকালীন পরিস্থিতি মোকাবিলায়
পাঁচটি টাস্কফোর্স গড়ে দিলেন মেয়র 
মমতার নির্দেশে ৭০০টি ঘর তৈরি স্বাস্থ্যকর্মীদের জন্য

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আপৎকালীন পরিস্থিতিতে চিকিৎসক সহ স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত বিভিন্ন স্তরের সরকারি কর্মীদের জন্য ৭০০টি ঘর তৈরি রেখেছে রাজ্য প্রশাসন। বিভিন্ন সরকারি হাসপাতালে যাঁরা কাজ করে চলেছেন, তাঁদের থাকা-খাওয়ার ব্যবস্থা করতে হোটেল, গেস্ট হাউস ভাড়া নেওয়ার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

28th  March, 2020
কলকাতা এবং হলদিয়ায় কাজকর্ম
স্বাভাবিক, দাবি বন্দর কর্তৃপক্ষের 
যাত্রীবহনে নিষেধাজ্ঞা, ঢুকছে পণ্যবাহী জাহাজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা জনিত অস্বাভাবিক পরিস্থিতির মধ্যে কলকাতা ও হলদিয়া বন্দরে স্বাভাবিক কাজকর্ম চলছে বলে দাবি করেছে কলকাতা বন্দর কর্তৃপক্ষ। দুটি বন্দরেই পণ্যবাহী জাহাজ ঢুকছে ও পণ্য খালাস করে বেরিয়ে যাচ্ছে। বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, জাহাজ আসা-যাওয়ার সংখ্যা মোটামুটি স্বাভাবিকই রয়েছে।
বিশদ

28th  March, 2020
লকডাউনে কাজ হারানো মহিলাকে
বাড়িতে পৌঁছে দিল ফুলবাগান থানা


  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের জেরে কাজ হারানো পরিচারিকাকে নিজের বাড়িতে ফিরিয়ে দিল ফুলবাগান থানার পুলিস। বৃহস্পতিবার রাতে তাঁকে গাড়িতে করে হুগলির বৈদ্যবাটিতে নিয়ে যাওয়া হয়। পুলিসের এই ভূমিকায় খুশি ওই পরিচারিকা। তারা যে এভাবে তাঁকে বাড়িতে পৌঁছে দেবে ভাবতেই পারেননি। এরজন্য থানার ওসি থেকে শুরু করে সমস্ত পুলিস কর্মীদের ধন্যবাদ জানিয়েছে।
বিশদ

28th  March, 2020
 পণের দাবিতে গৃহবধূকে খুনের অভিযোগ শাসনে

  বিএনএ, বারাসত: পণের দাবিতে শাসন থানা এলাকার এক অন্তঃসত্ত্বা গৃহবধূকে মারধর করে গলায় দড়ি দিয়ে খুনের অভিযোগ উঠল স্বামী ও শ্বশুর বাড়ির লোকেদের বিরুদ্ধে। পুলিস জানিয়েছে, মৃত গৃহবধূর নাম তুহিনা বিবি (২৫)।
বিশদ

28th  March, 2020

Pages: 12345

একনজরে
নয়াদিল্লি, ২৮ মার্চ: করোনার ভয়াবহ আবহে হাজার খারাপের মধ্যেও অন্তত একটা ইতিবাচক দিক খুঁজে পেলেন রবি শাস্ত্রী। এই মারণ ভাইরাসকে রুখতে দেশজুড়ে লকডাউন ঘোষিত হওয়ার ...

  তেল আভিব, ২৮ মার্চ (পিটিআই): বিশ্বজুড়ে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যেই ৩১৪ জন নাগরিককে দেশে ফিরিয়ে দেওয়ার জন্য এয়ার ইন্ডিয়াকে ধন্যবাদ জানাল ইজরায়েল। ...

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তাতে বাধা পড়ে। এই পরিস্থিতিতে সোমবার থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হতে চলেছে ভাইরাল রিসার্চ সেন্টার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার বা ভিআরডিএল ল্যাব। ...

  শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: লকডাউনের জেরে রাজ্যে বন্ধ বাস ও ট্রেন পরিষেবা। অফিসে আসতে পারছেন না সিআইডি, আইবি এবং পুলিস ডিরেক্টরেটের সিংহভাগ কর্মীই। তাই তাঁদের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লোহা ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: বারাকপুরে মঙ্গল পাণ্ডের নেতৃত্বে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৯২৯: অভিনেতা উৎপল দত্তের জন্ম
১৯৮২: তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠা





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) পঞ্চমী ৫১/৫ রাত্রি ২/২। কৃত্তিকা ২৪/১৪ দিবা ৩/১৮। সূ উ ৫/৩৫/৫২, অ ৫/৪৭/৮, অমৃতযোগ দিবা ৬/৩৫ গতে ৯/৪০ মধ্যে। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/১০ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১/৯ গতে ২/৩৮ মধ্যে।
১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, পঞ্চমী ৪১/৩৯/১২ রাত্রি ১০/১৭/২৪। কৃত্তিকা ১৬/৫০/৮ দিবা ১২/২১/৪৬। সূ উ ৫/৩৭/৪৩, অ ৫/৪৭/২২। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩৬ গতে ৭/২২ মধ্যে ও ১২/১ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ১১/৪২/৩২ গতে ১/১৩/৪৫ মধ্যে।
 ৪ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় আক্রান্ত আরও ১
রাজ্যে করোনায় আক্রান্ত হলেন আরও একজন। জানা গিয়েছে, গত ১৬ ...বিশদ

10:27:00 PM

দিল্লির শাহিনবাগে ফার্নিচার তৈরির মার্কেটে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

09:31:00 PM

করোনা: কালিম্পংয়ে আক্রান্তের সংস্পর্শে আসায় আইসোলেশনে তিনজন

কালিম্পংয়ে করোনা আক্রান্ত মহিলার সংস্পর্শে আসায় তিনজনকে ভর্তি করা হল ...বিশদ

09:07:18 PM

করোনা: দিল্লিতে আরও ২৩ জন আক্রান্ত হলেন 

08:18:30 PM

করোনা: রাজ্যে এবার চিকিৎসক সহ আক্রান্ত ২
নতুন করে আজ আরও যে দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন তাঁদের ...বিশদ

08:08:00 PM

দঃ দিনাজপুরে ভিন রাজ্য থেকে আগত শ্রমিক আইসেলেশনে
 

দক্ষিণ দিনাজপুরের হরিরামপুরে ভিন রাজ্যের এক শ্রমিককে আইসোলেশনে রাখা হল। ...বিশদ

07:38:49 PM