Bartaman Patrika
কলকাতা
 

মাদকাসক্তকে পুনর্বাসন কেন্দ্রে ভর্তি করা
নিয়ে 
শাশুড়ি-বউমা দ্বৈরথ অব্যাহত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাদকাসক্তির জন্য এমবিএ পাশ মেধাবী ছাত্র রাজু সম্পূর্ণ অপরিচিত হয়ে গিয়েছে। এমন পরিস্থিতি হয়েছে যে মা, বাবা ছেলের আচরণ দেখে তাঁকে চিনতে পারছিলেন না। ক্রমাগত খারাপ আচরণ করছিলেন তিনি। সকাল থেকে রাত পর্যন্ত মাদকে ডুবে থাকতেন। লেকটাউনে ছেলেকে ফেরাতে মায়ের পুনর্বাসন কেন্দ্রে ভর্তি করানোর ঘটনায় সুপ্রতিমবাবুর মা জ্যোৎস্নারানি সাহার বক্তব্য, ছেলে এমন মাত্রাতিরিক্ত পর্যায়ে চলে গিয়েছিল যে বাধ্য হয়েই পুনর্বাসন কেন্দ্রে ভর্তি করা হয়। স্ত্রীকে না জানিয়ে পুনর্বাসন কেন্দ্রে সুপ্রতিমবাবুকে ভর্তি করা হয়েছে বলে অভিযোগ করেছেন সুপ্রতিমবাবুর স্ত্রী পাপিনা পুরকায়স্থ সাহা। জানা গিয়েছে, লেকটাউন থানায় তিনি অভিযোগ করেছেন, তাঁকে স্বামীর সঙ্গে ওই পুনর্বাসন কেন্দ্রে দেখা করতে দেওয়া হচ্ছে না। গত ২৯ নভেম্বর ওই পুনর্বাসন কেন্দ্রে ভর্তি করানোর পর শুক্রবার প্রথম ছেলে সুপ্রতিম সাহার সঙ্গে দেখা করেছেন তাঁর মা। দাবি, পুনর্বাসন কেন্দ্রে ভর্তি সুপ্রতিমবাবু এদিন তাঁর মা জ্যোৎস্নারানিদেবীকে জানিয়েছেন, তিনি আগের চেয়ে ভাল আছেন। শাশুড়ি জ্যোৎস্নারানি সাহা, শ্বশুর সুনীলকৃষ্ণ সাহা, দেওর শুভাশিস সাহার বিরুদ্ধে পাপিনাদেবী অভিযোগ করেছেন।
এদিন পাপিনাদেবী জানান, তিনি মনে করেন, তাঁর স্বামীর এমন কিছু হয়নি যার জন্যে পুনর্বাসন কেন্দ্রে ভর্তি করতে হবে। কী কারণে এটা করা হল তিনি বুঝতে পারছেন না। সুপ্রতিমবাবুর পরিবারের লোকেদের দাবি, ওই পুনর্বাসন কেন্দ্র কর্তৃপক্ষ জানিয়েছিলেন, পরিবারের কারওর সঙ্গে অন্তত তিন মাস দেখা করা যাবে না। সেজন্যই সেখানে কেউই দেখা করেনি। আর বউমা লেকটাউনে আমাদের সঙ্গে থাকে না। ঠিক মতো যোগাযোগ রাখে না। তাই বলা হয়নি। ওই পুনর্বাসন কেন্দ্র সূত্রের অবশ্য দাবি, এখানে এক মাস পর থেকে পরিবারের সঙ্গে দেখা করতে দেওয়া হয়। এটা ওঁদের পরিবারের বিষয়, এ ব্যাপারে কিছু বলব না। তবে আমরা দেখা করতে দিইনি, এই বক্তব্যটি ঠিক নয়। যিনি ফর্মে সই করে ভর্তি করিয়েছেন তাঁকে নিয়ে আসতে হয়।

সভা বানচালের জেরে উত্তেজনা প্রেসিডেন্সিতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একটি সভাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। যার জেরে ক্যাম্পাসে হই-হট্টগোল শুরু হয়। এসএফআই সমর্থক পড়ুয়াদের বক্তব্য, সঙ্ঘ পরিবারের তরফে এই সভার আয়োজন করা হয়েছিল। এই বিশ্ববিদ্যালয়ে গেরুয়া কিংবা আরএসএসের কোনও ঠাঁই নেই।
বিশদ

অভিযোগের তির প্রোমোটারের বিরুদ্ধে
পুড়ে ছাই ৬ ঝুপড়ি, কৈখালিতে আগুনে
মৃত্যু পক্ষাঘাতগ্রস্ত বৃদ্ধের, জখম ২

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগুনে পুড়ে ঘরের মধ্যেই মৃত্যু হল পক্ষাঘাতে আক্রান্ত এক বৃদ্ধের। শুক্রবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে বিধাননগর পুরসভার সাত নং ওয়ার্ডের কৈখালির মণ্ডলগাঁতি এলাকায়। স্থানীয় সূত্রের খবর, টাটা গেট মোড়ের কাছে ১০-১২টি ঘরের একটি বস্তি রয়েছে।
বিশদ

আগুন আতঙ্কে দিনভর চুপ ‘রকি’,
বসে রইল মনিবকে আঁকড়েই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্ধ্যার দিকে আগুন নিয়ন্ত্রণে আসার পর ফ্ল্যাটের সামনের ঘরটি পরিষ্কার করে সেখানে নিজের পোষ্যকে নিয়ে কোনওভাবে রাত কাটালেন পর্ণশ্রীর বসাকবাগানের বাসিন্দা তাপস দাস। তবে তিনি নিজেকে সামলে নিলেও অগ্নিদগ্ধ ঘরে আটকে থাকার আতঙ্কে দিনভর চুপ রইল তাঁর পোষ্য ‘রকি’।
বিশদ

কোটি টাকার বেশি স্কাইলার্ক ভ্রমণ প্রতারণা
মামলায় অবশেষে রূপায়ণ সহ ধৃত ৩

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোটি টাকার বেশি স্কাইলার্ক ভ্রমণ প্রতারণা মামলায় গড়ফা থানার পুলিস অবশেষে মূল অভিযুক্ত রূপায়ণ গুপ্ত সহ মোট তিনজনকে গ্রেপ্তার করেছে। বাকিরা হল শুভঙ্কর মণ্ডল এবং আকাশ পাঠক।
বিশদ

শ্রীরামপুরের হাসপাতাল থেকে উধাও রোগীর দেহ মিলল রেললাইনের ধারে

 বিএনএ, চুঁচুড়া: ওয়ালশ হাসপাতাল থেকে নিখোঁজ হওয়া জগন্নাথ সাউ (৩২) নামে এক রোগীর মৃতদেহ বৃহস্পতিবার রাতে শ্রীরামপুর স্টেশন লাগোয়া রেললাইনের ধার থেকে উদ্ধার হল। এই ঘটনাকে ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়াল। এই ঘটনার পর শ্রীরামপুরের ওয়ালশ হাসপাতালে ভর্তি থাকা রোগীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলছেন মৃতের আত্মীয়রা।
বিশদ

মহেশতলার উড়ালপুল উদ্বোধন হল, লাগবে না টোল ট্যাক্স

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: দীর্ঘ প্রতীক্ষার পর মহেশতলার সাত কিলোমিটার উড়ালপুল সম্প্রীতির উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিকেলে বাবুঘাটের গঙ্গাসাগরে আসা সাধু, সন্ন্যাসীদের অস্থায়ী শিবির থেকে এর সূচনা করেন তিনি।
বিশদ

  চীনা মাঞ্জার বিরুদ্ধে প্রচারে পুলিস, প্রাণহানির আশঙ্কায় বাইক চালকরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: একের পর এক চীনা মাঞ্জায় বিপদ বাড়ছে। বারবার পুলিসের আবেদন-নিবেদনেও মেলেনি কোনও সুরাহা। মা উড়ালপুলের দু’পাশ দিয়ে যথেচ্ছভাবে চীনা মাঞ্জার সুতোয় উড়ছে ঘুড়ি। এই ধারালো সুতো এখন উড়ালপুলে ‘ত্রাস’ হয়ে দাঁড়িয়েছে বাইক চালকদের কাছে।
বিশদ

  বন দপ্তরের ঠিকাকর্মীর আত্মহত্যার তদন্ত দাবি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বন দপ্তরের অফিসে ঠিকাদার নিযুক্ত কর্মীর বেতন না পাওয়ার কারণে আত্মঘাতী হওয়ার ব্যাপারে তদন্তের দাবি উঠেছে। বন দপ্তরের তৃণমূল প্রভাবিত কর্মী সংগঠন দাবি করেছে, বেতন না পাওয়ার জন্য কোনও আধিকারিক দায়ী কি না, সেব্যাপারে তদন্ত করা হোক।
বিশদ

  ছাত্র ইউনিয়নের দাবিতে যাদবপুরে পড়ুয়াদের মিছিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছাত্র কাউন্সিল নয়, থাক ছাত্র ইউনিয়ন। এই দাবিতে ফের আন্দোলন শুরু হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। শুক্রবার এই দাবিতে কয়েক হাজার ছাত্রছাত্রীর একটি মিছিল বিশ্ববিদ্যালয় থেকে বের হয়। যাদবপুর থানা ঘুরে সেই মিছিল ফেরে ক্যাম্পাসেই।
বিশদ

জয়নগরে খুনে মূল অভিযুক্তসহ গ্রেপ্তার ৩ দিল্লিতে

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জয়নগরে তৃণমূল কংগ্রেসের শাখা সংগঠনের নেতা সরফুদ্দিন খানের খুনের ঘটনায় মূল অভিযুক্ত আবদুল কাহার মোল্লা ওরফে বাবুয়াসহ তিনজনকে নয়াদিল্লির নেহরু বিহার থেকে গ্রেপ্তার করল সিআইডি। আগে থেকেই খবর পেয়ে সিআইডির একটি টিম নয়াদিল্লিতে গিয়ে ঘাপটি মেরেছিল।
বিশদ

ঘোজাডাঙা সীমান্তে গ্রেপ্তার, উদ্ধার ২টি পাসপোর্ট

 বিএনএ, বারাসত: বাংলাদেশ থেকে ভারতে ঢোকার পথে বসিরহাটের ঘোজাডাঙা সীমান্ত থেকে গ্রেপ্তার হল এক ব্যক্তি। পুলিস সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম সমীর বণিক। তার আসল বাড়ি বারাসতে। বৃহস্পতিবার বাংলাদেশ থেকে ঢোকার সময়ই পাসপোর্ট থেকে সন্দেহ হয় অভিবাসন দপ্তরের।
বিশদ

  লিলুয়ায় ভেড়ির জঞ্জালের আগুন ছড়াল ৫টি বাড়িতে

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার দুপুরে বেলুড় থানার লিলুয়ার আনন্দনগরে নতুন পল্লির ১২ নম্বর গলিতে একটি ভেড়িতে থাকা জঞ্জালে আগুন লাগালে তা দ্রত ছড়িয়ে পড়ে। ওই আগুন পার্শ্ববর্তী পাঁচটি বাড়িতে ছড়িয়ে পড়ে। দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে গেলেও অত্যন্ত অপরিসর রাস্তা হওয়ায় তারা প্রথমে ঢুকতে পারেনি।
বিশদ

হরিপালে বধূ আত্মঘাতী, গ্রেপ্তার স্বামী সহ ৪

বিএনএ, চুঁচুড়া: দাবিমতো পণ দিতে না পারায় শ্বশুরবাড়ির অত্যাচার সহ্য করতে না পেরে বাপের বাড়ি গিয়ে কীটনাশক খেয়ে আত্মঘাতী হলেন সুলতা বাস্কে (২১) নামে এক গৃহবধূ। এই ঘটনায় হরিপাল থানার বাগানবাটি গ্রামে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

গোন্দলপাড়া জুট খোলার দাবিতে জিটি রোড অবরোধ

 বিএনএ, চুঁচুড়া: অবিলম্বে গোন্দলপাড়া জুটমিল খোলার দাবিতে শুক্রবার সকাল ১১টা থেকে চন্দননগরের জ্যোতির মোড়ে প্রায় দেড় ঘণ্টা জিটি রোড অবরোধ করল বিজেপি। অবরোধের খবর পেয়ে পুলিস গিয়ে প্রথমে অবরোধকারীদের বোঝানোর চেষ্টা করে।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM