Bartaman Patrika
কলকাতা
 

গার্ডেনরিচ জলপ্রকল্পের অধীনস্থ বুস্টার পাম্পিং
স্টেশনগুলির নিরাপত্তায় এবার সশস্ত্র বাহিনী

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: রয়েছে চারটিতে। কিন্তু প্রয়োজন রয়েছে সবক’টিতে। তাই এবার গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পের সব বুস্টার পাম্পিং স্টেশনে সশস্ত্র নিরাপত্তা রক্ষী নিয়োগের সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। মঙ্গলবার মেয়র পরিষদে এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। জল সরবরাহ বিভাগ সূত্রে জানা গিয়েছে, বর্তমানে কালীঘাট, বেহালা, গড়ফা ও গল্ফ গ্রিন বুস্টার পাম্পিং স্টেশনে সশস্ত্র নিরাপত্তা রক্ষী রয়েছেন। কিন্তু জল সরবরাহের বিভাগের কর্তারা মনে করছেন, প্রধান জলপ্রকল্পগুলির নিরাপত্তার পাশাপাশি বুস্টার পাম্পিং স্টেশনগুলিও নিরাপদ করা বিশেষ জরুরি। তাই দক্ষিণ কলকাতার এই বুস্টার পাম্পিং স্টেশনগুলিতে সশস্ত্র নিরাপত্তা রক্ষী বসানো হচ্ছে। জল সরবরাহ বিভাগের ডিরেক্টর জেনারেল (১) মৈনাক মুখোপাধ্যায়ের কথায়, যেগুলিতে ছিল না, সেগুলিতে সশস্ত্র রক্ষী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছি। এই রক্ষীরা সকাল, বিকেল ও রাতে- সর্বদা নিরাপত্তা দেওয়ার কাজ করবেন।
বর্তমানে গার্ডেনরিচ জলপ্রকল্পের অধীনে রয়েছে ২০টি বুস্টার পাম্পিং স্টেশন। জি জে খান রোড, সিরিটি, দাসপাড়া, গান্ধী ময়দান, সেনপল্লি, প্রফুল্ল পার্ক, লায়েলকা, পর্ণশ্রী, হরিশ পার্ক, বেহালা ফ্লাইং ক্লাব, নগেন্দ্র উদ্যান, আগ্রাসী মাঠ, স্বামী বিবেকানন্দ পার্ক, হিন্দুস্তান পার্ক, পর্ণশ্রী সরকারি আবাসন এবং গার্ডেনরিচ ওয়াটার ওয়ার্কস (ক্লিয়ার ওয়াটার স্টেশন)। এই তালিকার মধ্যে গার্ডেনরিচ ওয়াটার ওয়ার্কসে ছ’জন সশস্ত্র রক্ষী মোতায়েন করা হচ্ছে। বাকিগুলিতে দু’জন করে থাকবেন। মোট ৩০ জনকে নিয়োগ করা হচ্ছে।
কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, বর্তমান গার্ডেনরিচ জল পরিশোধন প্রকল্পে ১৫০ মিলিয়ন গ্যালনের উপরে জল পরিস্রুত হয়। যা দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ এলাকা এবং বেহালা, টালিগঞ্জ, যাদবপুরের একাংশ সহ শহরতলির এলাকাগুলিতে সরবরাহ হয়। বিভাগীয় এক কর্তার কথায়, এই বিশাল এলাকায় জল সরবরাহের ক্ষেত্রে পরিকাঠামোর নিরাপত্তার কথা ভাবনাচিন্তা তো করতেই হয়। তবে এতদিন এই সিদ্ধান্ত নেওয়া হয়নি কেন? জল সরবরাহ বিভাগের এক কর্তার কথায়, নিরাপত্তা রক্ষী সেখানে ছিলেন না বললে ভুল হবে। নিরাপত্তার ব্যবস্থাও আগেও ছিল। কিন্তু সশস্ত্র রক্ষী নিয়োগের চিন্তাভাবনা করা হলেও তা মেলেনি। কারণ, যে নিরাপত্তা সংস্থাগুলি পুর প্রশাসনকে চুক্তিভিত্তিক কর্মী সরবরাহ করে, তাদের কাছে লাইসেন্সপ্রাপ্ত সশস্ত্র রক্ষী নেই বললেই চলে। এব্যাপারে আগের মেয়রকেও বলা হয়েছিল। তাতে অবশ্য কাজের কাজ কিছুই হয়নি। তাই এ নিয়ে ভাবনাচিন্তা শুরু হলেও তা ধামাচাপা পড়ে যায়। কিন্তু এবার স্পেশাল পুর কমিশনার তাপস চৌধুরী বিষয়টি নিয়ে উদ্যোগ নেন। তিনি পুর কমিশনার খলিল আহমেদের সঙ্গে এব্যাপারে কথাবার্তা বলেন। তারপরই মঙ্গলবার মেয়র পরিষদের বৈঠকে তা প্রস্তাব আকারে তোলা হয়। সূত্রের খবর, মেয়র জল সরবরাহ বিভাগের আধিকারিকদের প্রশ্ন করেন, আরও সশস্ত্র রক্ষী প্রয়োজন কি না? নাকি যা তালিকা দেওয়া হয়েছে, তা যথেষ্ট? উত্তরে, জল সরবরাহ বিভাগের কর্তারা বলেন, ৩০ জন আপাতত নিয়োগ করা প্রয়োজন। এরপর যদি দরকার হয়, সেক্ষেত্রে তাঁরা ফের প্রস্তাব আকারে দেবেন। এরপরই মেয়র এই সশস্ত্র রক্ষী নিয়োগের সিদ্ধান্তে সিলমোহর দেন। মেয়র ফিরহাদ হাকিমের বলেন, জল হচ্ছে মানুষের জীবন। তাই শহরের মানুষের জন্য জল সরবরাহের পরিকাঠামো সবদিক থেকে রক্ষা করা আমাদের অন্যতম কর্তব্য। সেই বিষয়টিকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনে ধাপা জলপ্রকল্পের অধীনস্ত বুস্টার পাম্পিং স্টেশনগুলিতেও একই ধরনের নিরাপত্তা রক্ষী নিয়োগ করা যায় কি না, তার ভাবনাচিন্তা করা হবে বলে তিনি জানান।

10th  January, 2019
কলকাতাকে বেআইনি হোর্ডিংমুক্ত
করতে অ্যাপ আনল পুরসভা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা শহরকে বেআইনি হোর্ডিংমুক্ত করতে অত্যাধুনিক অ্যাপ আনল পুরসভা। বৃহস্পতিবার এই অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিজ্ঞাপন বিভাগের মেয়র পরিষদ সদস্য দেবাশিস কুমার। তিনি জানান, এই অ্যাপের সাহায্যে যে কেউ কয়েক মিনিটের মধ্যে জেনে যাবেন, কোন হোর্ডিং আইনি, আর কোনটি বেআইনি। কোনও পেশাদার সফটওয়্যার পরামর্শদাতা সংস্থার সাহায্য ছাড়াই পুরসভার তথ্যপ্রযুক্তি কর্মীরা এই অ্যাপ বানিয়েছেন।
বিশদ

11th  January, 2019
যাদবপুরে টোকাটুকির হার
বেশি ইঞ্জিনিয়ারিং বিভাগেই

 সৌম্যজিৎ সাহা, কলকাতা: স্কুল থেকে শুরু করে চাকরির পরীক্ষা—টোকাটুকির রোগ সর্বত্রই। বাদ নেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ও। তবে কোন পড়ুয়ারা এই কর্মকাণ্ডে বেশি জড়িত? বিশ্ববিদ্যালয়ের তথ্য বলছে, এবছর অসৎ উপায়ে পরীক্ষা দেওয়া এবং তার জেরে শাস্তির মুখে বেশি পড়েছে ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রছাত্রীরাই।
বিশদ

11th  January, 2019
সাইকেল চেপে বাড়ি ফেরার পথে নোদাখালিতে দুষ্কৃতীর গুলিতে জখম ১

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সাইকেল চেপে বাড়ি ফেরার সময় দুষ্কৃতীর গুলিতে মারাত্মক জখম হলেন এক ব্যক্তি। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে নোদাখালি থানার বুড়ুল কলেজ মোড়ের গোষ্ঠতলায়। সত্যেন দাস নামে ওই ব্যক্তির কোমরে গুলি লেগেছে।
বিশদ

11th  January, 2019
বারুইপুরের মহকুমা সেচদপ্তর দুর্নীতির
আখড়া, অভিযোগ তৃণমূলের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বারুইপুরের মহকুমা সেচদপ্তরের অফিসে ঢুকে বাস্তুকারকে মারধর, এসডিও ইরিগেশনকে হুমকি ও মোটা অঙ্কের টাকা চাওয়ার বিষয়টি সঠিক নয় বলে দাবি তৃণমূল কংগ্রেসের।
বিশদ

11th  January, 2019
দুই কলেজে গ্রুপ-ডি
পদে নিয়োগ স্থগিত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলেজে গ্রুপ-ডি পদে নিয়োগের ক্ষেত্রে স্বজনপোষণের অভিযোগ উঠেছে। প্রাথমিক দৃষ্টিতে সেই অভিযোগ গুরুত্বপূর্ণ মনে করে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ দু’টি কলেজের এমন নিয়োগে স্থগিতাদেশ জারি করেছে।
বিশদ

11th  January, 2019
  আজই হবে কেএমডিএ-র
পেনশন, জানালেন ববি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ, শুক্রবারে মধ্যেই কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি (কেএমডিএ)-র অবসরপ্রাপ্ত প্রায় চার হাজার কর্মী নিজেদের প্রাপ্য পেনশন পেয়ে যাবেন। বৃহস্পতিবার সংস্থার চেয়ারম্যান তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম একথা জানিয়েছেন।
বিশদ

11th  January, 2019
শহরের ১৭টি উড়ালপুলের পুঙ্খানুপুঙ্খ স্বাস্থ্যপরীক্ষার সিদ্ধান্ত নিল কেএমডিএ

 সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: বৃহত্তর কলকাতায় ১৭টি উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নিল কেএমডিএ। কলকাতার এই সংস্থা ও দিল্লির বিশেষজ্ঞ কনসালট্যান্ট সংস্থাকে যৌথভাবে স্বাস্থ্য পরীক্ষার দায়িত্ব দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে শহরের ছ’টি উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার কাজ কয়েকদিনের মধ্যেই শুরু হবে।
বিশদ

11th  January, 2019
মা উড়ালপুল
পুলিসের ঠুনকো নজরদারি, চীনা
মাঞ্জার ফাঁদে আবারও বাইক চালক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চীনা মাঞ্জায় রাশ টানা যাচ্ছে না কোনওভাবেই। হাজারো সক্রিয়তা, একাধিক নির্দেশ। কিন্তু সবই ব্যর্থ হচ্ছে। পুলিসের নজরদারি যে কতটা ঠুনকো, তা ফের প্রমাণিত হল বৃহস্পতিবার দুপুরে। আবার চীনা মাঞ্জায় জখম হলেন এক বাইক চালক। ঘটনাস্থল সেই মা উড়ালপুলই।
বিশদ

11th  January, 2019
 কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগের অস্থায়ী কর্মীদের পিএফ, ইএসআইয়ের ব্যবস্থা করা হবে: মেয়র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্বাস্থ্য বিভাগের অস্থায়ী কর্মীদের পিএফ, ইএসআই দেওয়ার ব্যবস্থা করবে কলকাতা পুরসভা। তবে তাঁদের মাসিক ভাতা ৫৭০০ টাকা থেকে বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা পুরসভার হাতে নেই। তাই এ ব্যাপারে রাজ্য সরকারের সঙ্গে তারা আলোচনা করবে। বৃহস্পতিবার কলকাতা পুরসভার মাসিক অধিবেশনে মেয়র ফিরহাদ হাকিম এই আশ্বাস দিয়েছেন।
বিশদ

11th  January, 2019
বিষ্ণুপুরের বইমেলায় বেলুন
বিস্ফোরণে জখম ৩

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুরের সাজোয়া বইমেলায় বেলুন ভরা সিলিন্ডার ফেটে মারাত্মক জখম হলেন তিনজন। গত ১ জানুয়ারি থেকে ওই মেলা শুরু হয়েছে। ১০ জানুয়ারি বৃহস্পতিবার শেষ হওয়ার কথা ছিল। পুলিস বলছে, অনুমতি ছাড়াই মেলা চলছিল।
বিশদ

11th  January, 2019
রাজাবাজারে পুলকারে হামলা ধর্মঘটীদের, জখম হল শিশু

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবারও ধর্মঘটীদের হাত থেকে রেহাই পেল না স্কুলের পুলকার। তাতে পুলকারের এক শিশু আহত হল। ধর্মঘটের দ্বিতীয় দিনে এমনই ঘটনায় উত্তেজনা ছড়াল রাজাবাজার এলাকায়। মঙ্গলবার ধর্মঘটের প্রথম দিনে বারাসতে স্কুলের বাস ভাঙচুর করা হয়েছিল।
বিশদ

10th  January, 2019
রেকর্ড ব্যবধানে জয়ী মেয়র ফিরহাদ, ৮২
নম্বর ওয়ার্ডে বিজেপির ভোট কমে অর্ধেক 

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রদত্ত ভোটের ৮১ শতাংশ পেয়ে নির্বাচিত হলেন ফিরহাদ হাকিম। কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ড থেকে এই নিয়ে চতুর্থবার জয়ী হলেন ফিরহাদ ওরফে ববি হাকিম।
বিশদ

10th  January, 2019
আজ থেকে শুরু সাগর মেলা,
চালু অস্থায়ী প্রশাসনিক কার্যালয়

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: আজ, বৃহস্পতিবার সরকারিভাবে সাগরমেলার সূচনা হবে। তার একদিন আগে বুধবার সাগরমেলা প্রাঙ্গণে দক্ষিণ ২৪ পরগনা জেলার অস্থায়ী প্রশাসনিক কার্যালয় চালু হয়ে গেল।
বিশদ

10th  January, 2019
১৯শে ঐতিহাসিক সমাবেশের প্রস্তুতি
সল্টলেকের সেন্ট্রাল পার্ক পরিদর্শন করলেন
অভিষেক, থাকবেন দূরের জেলার কর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৯ জানুয়ারি ব্রিগেডে তৃণমূল কংগ্রেসের সমাবেশ উপলক্ষে দূরের জেলা থেকে আগত কর্মী-সমর্থকদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হচ্ছে সল্টলেকের করুণাময়ীর কাছে সেন্ট্রাল পার্কে। বুধবার সেখানে গিয়ে প্রস্তুতি খতিয়ে দেখলেন সাংসদ তথা যুব তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।
বিশদ

10th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM