Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তেলেঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বাড়ি থেকে ডলার-পাউন্ড চুরি, খড়্গপুরে ধৃত ২

সংবাদদাতা, মেদিনীপুর: তেলেঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মাল্লু ভাট্টি বিক্রমার বাড়ি থেকে মূল্যবান সামগ্রী চুরি করে পালাতে গিয়ে খড়্গপুর জিআরপির হাতে ধরা পড়ল দুই দুষ্কৃতী। বৃহস্পতিবার খড়্গপুর স্টেশনের ৭ নম্বর প্লাটফর্ম থেকে তাদের ধরা হয়। এদিন স্টেশনে টহল দেওয়ার সময় দুই যুবককে দেখে জিআরপির সন্দেহ হয়। পুলিসকে দেখে তারা আতঙ্কিত হয়ে পড়ে। তাতেই জিআরপির সন্দেহ বাড়ে। তাদের আটক করে তল্লাশির সময় নগদ টাকা, ডলার, পাউন্ড উদ্ধার হয়। তারপরই পুলিস রোশনকুমার মণ্ডল ও উদয়কুমার ঠাকুরকে গ্রেপ্তার করে। ধৃতদের বাড়ি বিহারে। 
খড়্গপুর জিআরপির এসআরপি দেবশ্রী সান্যাল এদিন সন্ধ্যায় সাংবাদিকদের জানান, ধৃতদের কাছ থেকে নগদ আড়াই লক্ষ টাকা, কিছু আরব ও সুইস কারেন্সি, ডলার, পাউন্ড, ১০০ গ্রাম সোনার বিস্কুট, কিছু রুপার গয়না, একটি বিদেশি ঘড়ি পাওয়া গিয়েছে। জেরা করে জানা গিয়েছে, তারা তেলেঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বাড়ির সিন্দুক ভেঙে এই সব চুরি করে। জিআরপি সূত্রে খবর, হায়দরাবাদ সিটি পুলিসের সঙ্গে যোগাযোগ করে জানা যায়, বানজারা হিলস থানায় চুরির ব্যাপারে একটি অভিযোগ হয়েছিল।  এসআরপি বলেন, ধৃতদের জেরা করে জানা গিয়েছে, রোশন হায়দারাবাদে একটি চাইনিস রেস্তরাঁয় কাজ করত। পরে প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বাড়িতে কাজ পায়। তিনি ইউএসএ-তে বেড়াতে গিয়েছেন। রোশনকে বাড়িতে রেখে যান। রোশন তার বন্ধু উদয়কে ডেকে নেয়। পরে তারা সিন্দুক ভেঙে এই সব চুরি করে পালিয়ে আসে। প্রথমে তারা ভুবনেশ্বরে আসে। সেখান থেকে সরাসরি বিহার যাওয়ার কোনও ট্রেন নেই। তাই তারা ভুবনেশ্বর থেকে  জনশতাব্দী এক্সপ্রেসে চেপে হাওড়া যাচ্ছিল। সেখান থেকে বিহার যাওয়ার পরিকল্পনা করেছিল। কিন্তু তার আগেই ধরা পড়ে যায়।

রঘুনাথপুরে জলে ডুবে মহিলার মৃত্যু

বুধবার রঘুনাথপুর ১ নম্বর ব্লকের চোরপাহাড়ি গ্রামে জলাশয়ে ডুবে এক মহিলার মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত গৃহবধূর নাম অর্চনা মাহাত (৪৪)। মহিলার মৃত্যুতে এলাকায় চাঞ্চল্য দেখা গিয়েছে।
বিশদ

তেহট্টের স্কুলে পুলিসের সচেতনতা শিবির

বৃহস্পতিবার তেহট্টের শ্রীদামচন্দ্র বালিকা বিদ্যালয়ে মাদকের কুফল ও সাইবার ক্রাইমের বিষয়ে সচেতনতা শিবির হয়েছে। তেহট্ট থানা আয়োজিত শিবিরে অতিরিক্ত পুলিস সুপার(গ্রামীণ) উত্তম ঘোষ, তেহট্ট থানার আইসি অভিজিৎ বিশ্বাস ও স্কুলের শিক্ষিকারা উপস্থিত ছিলেন।
বিশদ

সমবায় সমিতির ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় তৃণমূলের 

হোগলবেড়িয়া আরবপুর হরিপুর সমবায় সমিতি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হল তৃণমূল। গত শুক্রবার ও শনিবার বিকেল তিনটে পর্যন্ত সমিতির পরিচালকমন্ডলী নির্বাচনের জন্য মনোনয়নপত্র বিতরণ ও গ্রহণের দিন ধার্য ছিল
বিশদ

শরতের আকাশ ঢেকেছে মেঘে, পুজোর প্রস্তুতিতে বিঘ্ন, চিন্তায় উদ্যোক্তারা

সকাল থেকেই মেঘলা আকাশ। দফায় দফায় বৃষ্টি। কখনও মুষলধারে, কখনও আবার ঝিরি‌ঝিরি। দিনভর আকাশে সূর্যের দেখা নেই। শরতের পেঁজা তুলোর মেঘ চাপা পড়ে গিয়েছে জলভরা মেঘে। দুর্যোগের দাপটে পুজো প্রস্তুতির কাজে ব্যাঘাত ঘটছে।
বিশদ

পুরুলিয়ায় পুকুর ভরাটের অভিযোগ, পথ অবরোধ

বৃহস্পতিবার পুরুলিয়া শহরে পুকুর ভরাটের অভিযোগ তুলে পথ অবরোধ করল বাসিন্দারা। এদিন সকাল ১০টা নাগাদ আইটিপার্কের সামনের রাস্তা অবরোধ করে শহরের ৩নম্বর ওয়ার্ডের মাস্টারদা সূর্য সেন পল্লির বাসিন্দারা।
বিশদ

খোড়াখুড়িতে বেহাল নদীয়ার দুই হাজার রাস্তা, দ্রুত সারাতে নির্দেশ

পিএইচই-র খোঁড়াখুঁড়িতে জেলায় ২ হাজার রাস্তা ক্ষতিগ্রস্ত। পুজোর মুখে উদ্বেগে জেলা প্রশাসন। এই সমস্ত রাস্তা দ্রুত মেরামতির জন্য পিএইচইকে নির্দেশ দিলেন জেলাশাসক। রাস্তাগুলি খারাপ হওয়ায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। তাতে প্রাণহানির আশঙ্কাও থেকে যাচ্ছে।
বিশদ

রঘুনাথপুরে টানা বৃষ্টিতে নানা রাজ্য সড়কের পিচ উঠে দুর্ভোগ

কয়েকদিনের টানা বৃষ্টিতে রঘুনাথপুর মহকুমার কয়েকটি রাজ্য সড়কের পিচ উঠে গিয়েছে। এর জেরে ওই সমস্ত সড়কে ছোটবড় গর্ত হয়েছে। ফলে সেখানে প্রায়দিনই দুর্ঘটনা ঘটছে। মহকুমার মানুষ তাড়াতাড়ি ওইসব রাজ্য সড়ক সংস্কারের দাবি তুলেছেন।
বিশদ

তেহট্ট হাসপাতালে বসল স্থায়ী পুলিস ক্যাম্প, খুশি ডাক্তার, রোগী ও স্বজনরা

আর জি কর কাণ্ডের ঘটনা আর যাতে না ঘটে, সেটা দেখতে তেহট্ট মহকুমা হাসপাতালে স্থায়ী পুলিস ক্যাম্প বসাল তেহট্ট পুলিস প্রশাসন। বুধবার থেকে সেই ক্যাম্প শুরু হয়েছে। এই ক্যাম্প শুরু হওয়ায় খুশি হাসপাতালের নার্স, চিকিৎসক, কর্মী থেকে রোগীর আত্মীয় পরিজন। 
বিশদ

ফরাক্কা ও লালবাগের এসডিপিও বদল

মুর্শিদাবাদের ফরাক্কা ও লালবাগের এসডিপিও বদল হলেন। ফরাক্কার নতুন এসডিপিও হলেন আমিনুল ইসলাম খান। তিনি এতদিন বসিরহাটের মিনাখার এসডিপিও পদে কর্মরত ছিলেন। ফরাক্কার এসডিপিও কৌশিক বসাক মিনাখায় বদলি হলেন
বিশদ

রঘুনাথগঞ্জে এক ব্যক্তির ঝুলন্ত দেহ উদ্ধার

বৃহস্পতিবার সকালে রঘুনাথগঞ্জে এক ব্যক্তির ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিস। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে মৃতের নাম আমিরুল শেখ(৪৪)। তাঁর বাড়ি রঘুনাথগঞ্জ থানার বড়জুমলা কলোনিতে। পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জঙ্গিপুর মহকুমা হাসপাতালে মর্গে পাঠায়।
বিশদ

ফুটপাত দখল ব্যবসায়ীদের, দুর্ভোগ পথচলতি মানুষের

রাস্তার দু’পাশের ফুটপাতের দখল নিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা। ফলে সংকীর্ণ হয়ে পড়ায় মুর্শিদাবাদ শহরের আস্তাবল মোড় থেকে কোর্ট, হাসপাতাল হয়ে স্টেশন যাওয়ার অন্যতম ব্যস্ত রাস্তায় যানজট রোজনামচা হয়ে দাঁড়িয়েছে।
বিশদ

রানিনগর সীমান্তে প্রায় দেড় কোটি টাকার বেআইনি সোনা বাজেয়াপ্ত

সামনেই পুজো, আর তারপরেই বিয়ের মরশুম। সোনার গয়নার বিক্রি বাড়ছে। এই সময়ে বাংলাদেশ থেকে এদেশে সোনা পাচারে মরিয়া হয়ে উঠেছে সীমান্তের চোরাকারবারিরা। বাংলাদেশে সোনার দাম ভারতের তুলনায় কম। দু’ দেশের বাজারে সোনার দরের ফারাক প্রায় তিন লক্ষ টাকার কাছাকাছি।
বিশদ

পুজোয় ডাকের সাজের ব্যাপক অর্ডার, ফুরসত নেই কান্দির শোলা শিল্পীদের

এবছর পুজোয় ডাকের সাজের ব্যাপক অর্ডার পেয়েছেন শিল্পীরা। তাই খুশি কান্দি মহকুমার শোলাশিল্পীরা। কিন্তু বর্তমান সময়ে শিল্পীর ব্যাপক অভাব রয়েছে। নতুন করে এই পেশায় কেউ আসতে চাইছে না নবপ্রজন্ম।
বিশদ

নবগ্রামে যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার

বৃহস্পতিবার সকালে নবগ্রাম থানার কাছাড়িপাড়া জগদম্বাতলায় ঘর থেকে এক যুবকের ঝুলন্ত দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম মাধব মজুমদার (২৮)। এদিন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে মৃতদেহের ময়নাতদন্ত হয়। 
বিশদ

Pages: 12345

একনজরে
মহম্মদ ইউনুসের নেতৃত্বে নতুন সরকার আসার পরে বাংলাদেশে তীব্র ভারত বিরোধী মনোভাব দেখা গিয়েছে। ভারত থেকে উত্তর-পূর্বাঞ্চলের সাতটি রাজ্য ‘সেভেন সিস্টার্স’ বিচ্ছিন্ন করার জিগির দিচ্ছে সে দেশের কট্টরপন্থরী। ...

গলায় ধারালো অস্ত্রের কোপ বসিয়ে নৃশংসভাবে এক যুবককে খুন করার অভিযোগ উঠেছে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে, কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের জামালদহ গ্রাম পঞ্চায়েতে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম অশ্বনী বর্মন (৩১)। ...

দলের সাংগঠনিক অবস্থা এবং আগামীদিনের কর্মসূচি নিয়ে এক ঘণ্টার উপর আলোচনা করলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে ...

দত্তপুকুরের ফাইবারের তৈরি মূর্তির খ্যাতি বিশ্বজুড়ে। শিল্পীদের তৈরি প্রতিমা ভিনদেশে সুনাম পেয়েছে। প্রতি বছরই দত্তপুকুর থেকে একাধিক দুর্গাপ্রতিমা যায় বিদেশ যায়। দত্তপুকুরের অনিমেষ পাল দীর্ঘদিন ধরে ফাইবারের প্রতিমা তৈরী করেন। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শেয়ার মেয়াদি সঞ্চয়সহ একাধিক ক্ষেত্র থেকে অর্থাগম যোগ। ব্যবসায় কেনাবেচা বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১০৯.৮৬ টাকা ১১৩.৪৫ টাকা
ইউরো ৯১.৬৭ টাকা ৯৪.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৩৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আশ্বিন, ১৪৩১, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪। দশমী ১৯/৩৮ দিবা ১/২১। পুষ্যা নক্ষত্র ৪৯/৩৮ রাত্রি ১/২১। সূর্যোদয় ৫/৩০/২৫, সূর্যাস্ত ৫/২৪/৫৮। অমৃতযোগ প্রাতঃ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৪ মধ্যে পুনঃ ৩/৫০ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৪ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৯ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/২৬ গতে ৯/৫৭ মধ্যে। 
১০ আশ্বিন, ১৪৩১, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪। দশমী অপরাহ্ন ৪/২৬। পুষ্যা নক্ষত্র শেষরাত্রি ৪/৫৪। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৭। অমৃতযোগ দিবা ৬/২২ মধ্যে ও ৭/৮ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫১ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৫৯ গতে ৯/১৮ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৮ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/৩০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১১/২৯ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ৯/৫৮ মধ্যে। 
২৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
তিস্তার জলে বিপর্যস্ত জলপাইগুড়ির বোয়ালমারির নন্দনপুর
জলপাইগুড়ির বোয়ালমারির নন্দনপুরে তিস্তার জল ঢুকছে। এর জেরে বাহিরের চর ...বিশদ

11:54:00 PM

সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে মহিলা চিকিৎসককে নিগ্রহের অভিযোগ, কর্মবিরতির ডাক জুনিয়র চিকিৎসকদের
সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে মহিলা চিকিৎসককে নিগ্রহের অভিযোগ উঠল। ...বিশদ

11:44:00 PM

গজলডোবা ব্যারেজ থেকে ২ লক্ষ কিউসেকের বেশি জল ছাড়া হল
সিকিমে প্রবল বৃষ্টি। কালিঝোরা ড্যাম থেকে ছাড়া হচ্ছে জল। গজলডোবা ...বিশদ

11:41:55 PM

প্রবল বৃষ্টিতে জলমগ্ন নেপালের কাঠমাণ্ডু

11:03:00 PM

ভারী বৃষ্টির জেরে মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে দেওয়াল ভেঙে বিপত্তি, মৃত ২, আহত ৩

10:40:00 PM

কোচবিহারের বক্সিরহাটে বেআইনি কয়লা বোঝাই ২টি গাড়ি আটক, গ্রেপ্তার চালকরা

10:04:00 PM