Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

টামনায় বাইক-লরির মুখোমুখি সংঘর্ষে মৃত ২ যুবক

নিজস্ব প্রতিনিধি, পুরুলিয়া: বাইক ও লরির মুখোমুখি সংঘর্ষে দুই যুবকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার পুরুলিয়ার টামনা থানার দামদা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। পুলিস জানিয়েছে, মৃতদের নাম অভিজিৎ গড়াই(১৮) ও মন্টু গড়াই(২৭)। তারা দু’জন খুড়তুতো জেঠতুতো ভাই। বাড়ি দুর্ঘটনাস্থল থেকে কয়েক কিমি দূরে ডুড়কু গ্রামে। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। পুলিস জানিয়েছে, দামদা মোড়ে মন্টুর একটি পোল্ট্রি ফার্ম রয়েছে। এদিন দুপুর সাড়ে ১২টা নাগাদ অভিজিৎকে নিয়ে বাইকে চেপে সেখানেই যাচ্ছিল সে। পুরুলিয়া-বলরামপুর রাজ্য সড়কে দামদা মোড়ের কাছে প্রচণ্ড জোরে আসা একটি লরির সঙ্গে তাঁদের বাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিস ঘটনাস্থলে পৌঁছে দেহ ময়নাতদন্তের জন্য পুরুলিয়া দেবেন মাহাত মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

কাটোয়ায় পাটের গোডাউনে আগুন

কাটোয়া শহরের এসটিকেকে রোডের উপর পাটের গোডাউনে ভয়াবহ আগুন লাগল। বৃহস্পতিবার সন্ধ্যা নাগাদ ওই বন্ধ গোডাউনের ভেন্টিলেটর থেকে গলগল করে ধোঁয়া বের হতে দেখা যায়। তা দেখে পথচারীরা দমকলে খবর দেন।
বিশদ

চিত্তরঞ্জনে রেল হাসপাতালের সামনে ধর্না

রেলের অধীনে থাকা চিত্তরঞ্জনের কস্তুরবা গান্ধী হাসপাতাল নানা সমস্যায় জর্জরিত। বেশ কয়েকটি দাবি সামনে রেখে আন্দোলনে নেমেছে চিত্তরঞ্জন রেলওয়ে মেনস কংগ্রেস। বৃহস্পতিবার হাসপাতালের সামনে ধর্না মঞ্চ করা হয়।
বিশদ

‘সংস্কার করে কবে বাড়ি ফিরতে পারব জানি না’ স্কুলইঘরই ‘ঠিকানা’ লক্ষ্মীকান্তদের

নদীর জল লাফিয়ে লাফিয়ে বাড়তে দেখেই বাড়ি থেকে ছেলে-মেয়েদের নিয়ে বেরিয়ে পড়েছিলেন। তারপর প্রায় ১০ দিন কেটে গিয়েছে। সেই বাড়ির ত্রিসীমানায় যেতে পারছেন না দাসপুর-১ ব্লকের রাজনগর ঢোলের বাসিন্দা লক্ষ্মীকান্ত মাল সহ অনেকেই।
বিশদ

পটাশপুরে ছাত্রীর শ্লীলতাহানি, অভিযুক্ত শিক্ষককে গণপিটুনি

পটাশপুরে সোনার হার চুরির অভিযোগে মহিলাকে বিবস্ত্র করে গণপিটুনির রেশ এখনও কাটেনি। তারই মধ্যে নাবালিকা ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠল এক গৃহশিক্ষকের বিরুদ্ধে। বুধবার সন্ধ্যায় অভিযুক্ত শিক্ষককে গণপিটুনি দেয় স্থানীয়রা। পুলিস গিয়ে তাকে উদ্ধার করে। পরে তাকে গ্রেপ্তার করা হয়।
বিশদ

খাসির মাংসের চেয়েও বেশি দামি কাড়ান ছাতু

প্রোটিন ও অ্যামাইনো অ্যাসিডে ভরপুর। স্বাস্থ্যের পক্ষেও অত্যন্ত উপকারি। নানা ধরনের ভিটামিন রয়েছে। তাই কাড়ান ছাতুর চাহিদা বিপুল। স্বাভাবিকভাবেই দাম বেশি। বাঁকুড়ায় কাড়ান ছাতুর দাম খাসি মাংসকেও হার মানিয়েছে। শহরে বর্তমানে প্রতি কেজি খাসির মাংসের দাম ৭০০ টাকার আশপাশে।
বিশদ

যাতায়াতের রাস্তা ঘিরে দেওয়ার অভিযোগ

জলঙ্গির পাকুড়দিয়াড়ে যাতায়াতের রাস্তা ঘিরে দেওয়ার অভিযোগ উঠল এলাকার কয়েকজনের বিরুদ্ধে। ঘটনায় অবরুদ্ধ হয়ে পড়েছে প্রায় ১৪টি পরিবার। প্রতিকার চেয়ে তাঁরা লিখিত অভিযোগ জানিয়েছেন প্রশাসনের কাছে।
বিশদ

পুরুলিয়া আদালতের এক বিচারকের এজলাস বয়কট

দুর্ব্যবহারের অভিযোগ তুলে এক বিচারকের এজলাস ‘বয়কটের’ সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা। আগামী ৩০সেপ্টেম্বর পর্যন্ত পুরুলিয়া আদালতের এক বিচারকের দু’টি এজলাসে মামলায় অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে পুরুলিয়া বার অ্যাসোসিয়েশন
বিশদ

সোনাঝুরির আদলে মুকুটমণিপুরেও এবার চালু হবে ‘কাঁসাই-কুমারী’ হাট

সোনাঝুরি এবং পোড়ামাটির হাটের আদলে এবার মুকুটমণিপুরেও শুরু হবে ‘কাঁসাই-কুমারী’ হাট। এবারে পর্যটন মরশুমের শুরু থেকেই হাট চালুর পরিকল্পনা রয়েছে। খাতড়া মহকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মুকুটমণিপুর ডেভেলপমেন্ট অথরিটির পরিচালনায় ‘কাঁসাই-কুমারী’ হাট চলবে
বিশদ

ট্রেনে বাক্স বদল, হাতছাড়া দেড় লক্ষ টাকা ফিরিয়ে দিল পুলিস

একই রকমের দেখতে দু’টি ব্যাগ। দু’টির মালিক অবশ্য আলাদা। একই ট্রেনে পাশাপাশি সিট। একটি ব্যাগে রয়েছে দেড় লক্ষ টাকা। নির্দিষ্ট স্টেশনে নামার সময়ে এক যাত্রী নিজের ব্যাগটি রেখে একইরকম দেখতে অপর ব্যাগটি নিয়ে নেমে গেলেন।
বিশদ

পুরুলিয়াজুড়ে বিদ্যাসাগরের জন্মজয়ন্তী পালন

বৃহস্পতিবার পুরুলিয়া জেলায় শ্রদ্ধার সঙ্গে পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মজয়ন্তী উদযাপিত হয়েছে। এদিন জেলাজুড়ে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করা হয়। রঘুনাথপুর, পুরুলিয়া ও ঝালদা পুরসভা, বিভিন্ন বিদ্যালয় ও জেলা শিক্ষা দপ্তরে অনুষ্ঠান হয়েছে।
বিশদ

লাইনচ্যুত মালগাড়ি, আদ্রা ডিভিশনে ২২টি ট্রেন চলাচলে বিঘ্ন

ফের লাইনচ্যুত মালগাড়ি। বুধবার রাতে ঝাড়খণ্ডের বোকারো লাগোয়া তুপকাদিহ স্টেশনের কাছে এই ঘটনা ঘটেছে। এর জেরে বৃহস্পতিবার আদ্রা ডিভিশনে ২২টি ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। রেল কর্তৃপক্ষ জানিয়েছে, এদিন ১৭টি ট্রেন ঘুরপথে চালানো হয়।
বিশদ

নন্দীগ্রামে বিডিও অফিসে বিজেপির হাতে নিগৃহীত ‌আধিকারিক, চাঞ্চল্য  

স্বনির্ভর সঙ্ঘের সুপারভাইজারকে অপসারণের জিগির তুলে সরকারি অফিসারকে হেনস্তা করলেন বিজেপি নেতারা। গোষ্ঠীর সদস্যাদের সঙ্গে ওই অফিসারকে জড়িয়ে অশালীন মন্তব্যও বাদ গেল না। হাউ হাউ করে কান্নায় ভেঙে পড়ে কর্মস্থল ছেড়ে অন্যত্র যেতে চান ওই অফিসার।
বিশদ

মহালয়ার আগে ভিড় নেই রেডিওর দোকানে, হতাশ বিক্রেতা, মিস্ত্রিরা

দুর্গাপুজোর আগে মহালয়ার প্রভাতী অনুষ্ঠানে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠে মহিষাসুরমর্দিনী শোনার জন্য রেডিওর চাহিদা তুঙ্গে উঠত। মহালয়ার আর পাঁচদিন বাকি। কিন্তু মোবাইলের যুগে রেডিওর চাহিদা কমেছে।
বিশদ

তেলেঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বাড়ি থেকে ডলার-পাউন্ড চুরি, খড়্গপুরে ধৃত ২

তেলেঙ্গানার প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মাল্লু ভাট্টি বিক্রমার বাড়ি থেকে মূল্যবান সামগ্রী চুরি করে পালাতে গিয়ে খড়্গপুর জিআরপির হাতে ধরা পড়ল দুই দুষ্কৃতী। বৃহস্পতিবার খড়্গপুর স্টেশনের ৭ নম্বর প্লাটফর্ম থেকে তাদের ধরা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
গাজার পর এবার লেবানন। হামাসের মতোই হিজবুল্লাকে ‘শেষ’ করতে তৎপর ইজরায়েল। এই আবহে গত সপ্তাহ থেকে লেবাননে হিজবুল্লার ঘাঁটি লক্ষ্য করে একের এক হামলা চালাতে শুরু করে বেঞ্জামিন নেতানিয়াহুর দেশ। ইতিমধ্যেই শিশু সহ মৃত্যু হয়েছে কমপক্ষে ৬০০ জনের। ...

গলায় ধারালো অস্ত্রের কোপ বসিয়ে নৃশংসভাবে এক যুবককে খুন করার অভিযোগ উঠেছে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে, কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের জামালদহ গ্রাম পঞ্চায়েতে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম অশ্বনী বর্মন (৩১)। ...

দলের সাংগঠনিক অবস্থা এবং আগামীদিনের কর্মসূচি নিয়ে এক ঘণ্টার উপর আলোচনা করলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে ...

মহম্মদ ইউনুসের নেতৃত্বে নতুন সরকার আসার পরে বাংলাদেশে তীব্র ভারত বিরোধী মনোভাব দেখা গিয়েছে। ভারত থেকে উত্তর-পূর্বাঞ্চলের সাতটি রাজ্য ‘সেভেন সিস্টার্স’ বিচ্ছিন্ন করার জিগির দিচ্ছে সে দেশের কট্টরপন্থরী। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শেয়ার মেয়াদি সঞ্চয়সহ একাধিক ক্ষেত্র থেকে অর্থাগম যোগ। ব্যবসায় কেনাবেচা বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১০৯.৮৬ টাকা ১১৩.৪৫ টাকা
ইউরো ৯১.৬৭ টাকা ৯৪.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৩৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আশ্বিন, ১৪৩১, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪। দশমী ১৯/৩৮ দিবা ১/২১। পুষ্যা নক্ষত্র ৪৯/৩৮ রাত্রি ১/২১। সূর্যোদয় ৫/৩০/২৫, সূর্যাস্ত ৫/২৪/৫৮। অমৃতযোগ প্রাতঃ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৪ মধ্যে পুনঃ ৩/৫০ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৪ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৯ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/২৬ গতে ৯/৫৭ মধ্যে। 
১০ আশ্বিন, ১৪৩১, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪। দশমী অপরাহ্ন ৪/২৬। পুষ্যা নক্ষত্র শেষরাত্রি ৪/৫৪। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৭। অমৃতযোগ দিবা ৬/২২ মধ্যে ও ৭/৮ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫১ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৫৯ গতে ৯/১৮ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৮ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/৩০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১১/২৯ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ৯/৫৮ মধ্যে। 
২৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
দ্বিতীয় টেস্ট (প্রথম দিন): অপর্যাপ্ত আলোর কারণে সাময়িক ভাবে বন্ধ খেলা, বাংলাদেশ ১০৭/৩ (প্রথম ইনিংস)

03:22:07 PM

দ্বিতীয় টেস্ট: বৃষ্টির জন্য প্রথম দিনের খেলা সমাপ্ত, বাংলাদেশের স্কোর ১০৭/৩ (প্রথম ইনিংস)

03:03:00 PM

বারুইপুর রেল কোয়ার্টারের কোচিং সেন্টারে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার গৃহশিক্ষক

02:55:09 PM

বন্যা কবলিত আমতা ২নং ব্লকের জয়পুরে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

02:42:00 PM

তিস্তায় বাড়ছে জল, নদীসংলগ্ন এলাকায় চলছে পরিদর্শন
তিস্তা নদীতে জল বৃদ্ধি নিয়ে সতর্ক প্রশাসন। নদীসংলগ্ন এলাকায় পরিদর্শন ...বিশদ

02:39:00 PM

জাপানের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন শিগেরু ইশিবা

02:36:23 PM