Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

দুর্গাপুজোর আগে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, আক্রান্ত একই এলাকার ২

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: পুজোর আগে ফের শিলিগুড়ি পুরসভা এলাকায় চোখ রাঙাচ্ছে ডেঙ্গু। এবার শিলিগুড়ি পুরসভার ৪০ নম্বর ওয়ার্ডের ইসকন রোডের আশরফনগর এলাকার দুই বাসিন্দা ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার সকালে জ্বরে আক্রান্ত এক  যুবককে শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ওই যুবক হাসপাতালে চিকিৎসাধীন। যুবকের পরিবার সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে ওই যুবক জ্বরে আক্রান্ত হয়েছেন। বাড়িতেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু আচমকাই অবস্থার অবনতি হওয়ায় শিলিগুড়ি হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে রক্ত পরীক্ষার পর তাঁর ডেঙ্গু ধরা পড়ে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একই এলাকার আরেক ব্যক্তিও ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ওই ব্যক্তির বাড়িতেই চিকিৎসা চলছে। 
শিলিগুড়ি পুরসভার স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ সদস্য দুলাল দত্ত বলেন, আমরা পরিস্থিতির উপর নজর রাখছি। কয়েকদিন আগে ৪০ নম্বর ওয়ার্ড থেকে সংক্রমণের খবর পেয়েছিলাম। জেলা হাসপাতালে এক যুবকের চিকিৎসা চলছে। অন্যান্য বছরের তুলনায় ডেঙ্গু অনেক নিয়ন্ত্রণে রয়েছে। যা পুরসভার সাফল্য।  
পুজোর আগে দার্জিলিং জেলায় মূলত শিলিগুড়ি পুরসভা ও শিলিগুড়ি মহকুমার চার ব্লকে ডেঙ্গু সংক্রমণ ঠেকাতে ধারাবাহিক বৈঠক করছেন দার্জিলিংয়ের জেলাশাসক প্রীতি গোয়েল। তিনি পুরসভা, মহকুমা প্রশাসন ও ব্লক প্রশাসনের কর্তাদের ডেঙ্গু রোধে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি পুরসভার সমস্ত ওয়ার্ড পঞ্চায়েত এলাকাগুলি সাফসুতরো রাখার কড়া নির্দেশ দিয়েছেন। এমনকী সমস্ত পুজো প্যান্ডেলে ডেঙ্গু নিয়ে সচেতনতা প্রচার চালাতে বলেছেন। সেই অনুযায়ী পুরসভা ও ব্লকগুলি ডেঙ্গু রোধে পদক্ষেপ করছে। শিলিগুড়ি জেলা হাসপাতাল সুপার চন্দন ঘোষ বলেন, বর্তমানে ওই যুবক সুস্থ রয়েছেন। তাঁকে দুই একদিনের মধ্যেই ছেড়ে দেওয়া হবে। ডেঙ্গু সংক্রমণ রোধে স্বাস্থ্য কর্মীরা সতর্ক রয়েছেন।

প্রেমে প্রত্যাখ্যাত কিশোরীর মৃত্যু

প্রেমে প্রত্যাখ্যাত হয়ে আত্মহত্যার চেষ্টা করেছিল এক কিশোরী। বুধবার রাতে তার মৃত্যু হয়। ঘটনায় মেয়ের প্রেমিক সহ তার পরিবারের বিরুদ্ধে সাহেবগঞ্জ থানায় অভিযোগ জানিয়েছেন মৃতার পরিবারের সদস্যরা।
বিশদ

টানা বৃষ্টিতে সব্জি নষ্টের আশঙ্কা

দিনভর ভারী বৃষ্টির জেরে জলমগ্ন বালুরঘাট শহরের একাধিক এলাকা। বেশকিছু জায়গায় হাঁটুজল হওয়ায় ভোগান্তি বাড়ছে সাধারণ মানুষের। 
বালুরঘাট মাঝিয়ান আবহাওয়া পর্যবেক্ষক কেন্দ্রের তরফে জানা গিয়েছে, আগামী শনিবার পর্যন্ত জেলায় ভারী বৃষ্টিপাত হবে।
বিশদ

পুলিসের তৎপরতায় সোনার গয়না ভর্তি ব্যাগ ফেরত পেলেন দম্পতি

পুলিসের তৎপরতায় হারিয়ে যাওয়া সোনার গয়না ভর্তি ব্যাগ ফেরত পেলেন এক দম্পতি। রবিবার পবিত্রনগরের এক দম্পতি একটি ব্যাগে গয়না নিয়ে চম্পাসারির একটি সোনার দোকানে যান। ওই দম্পতি পুরনো গয়না ভেঙে নতুন গয়না বানানোর পরিকল্পনা করেন।
বিশদ

বকেয়া না মেটানোয় বৃদ্ধাকে বিনা চিকিৎসায় ফেলে রাখার অভিযোগ

দাবি মতো নির্ধারিত সময়ে বকেয়া বিল না মেটানোয় এক বৃদ্ধাকে বিনা চিকিৎসায় ফেলে রাখা হল। শিলিগুড়ির একটি নার্সিংহোমের বিরুদ্ধে এই অভিযোগ তুলে সরব হলেন  তৃণমূল কংগ্রেস নেত্রী তথা কাউন্সিলার মিলি সিনহা।
বিশদ

বুনিয়াদপুর শহরের একাধিক ওয়ার্ডে জল জমে ভোগান্তি

দক্ষিণ দিনাজপুর জেলার বুনিয়াদপুর শহরে বৃষ্টিতে জলমগ্ন একাধিক ওয়ার্ড। দুদিন ধরে জেলায় অবিরাম বৃষ্টি চলছে। বেহাল নিকাশি ব্যবস্থার জেরে বুনিয়াদপুর পুরসভা শহরের বিভিন্ন ওয়ার্ডে জল জমে যায়
বিশদ

রায়গঞ্জ পলিটেকনিকে চাকরি মেলা

প্রশিক্ষিত কর্মপ্রার্থীদের জন্য বৃহস্পতিবার রায়গঞ্জ পলিটেকনিকে অনুষ্ঠিত হল জব ফেয়ার। যেখানে জেলার ৩০০ জন কর্মপ্রার্থী সরাসরি বিভিন্ন সংস্থার আধিকারিকদের মুখোমুখি হয়ে চাকরির ইন্টারভিউ দিলেন। রাজ্য ও ভিনরাজ্যের মোট ৯ টি সংস্থা এদিনের জব ফেয়ারে অংশগ্রহণ করেছে।
বিশদ

সাফাইকর্মীদের বিক্ষোভ ও কর্মবিরতি মালদহ মেডিক্যালে

সাফাই কর্মীদের বিক্ষোভে বেশ খানিকক্ষণ বন্ধ রইল মালদহ মেডিক্যালের বর্জ্য নিষ্কাশন। বৃহস্পতিবার সকালে আচমকাই বিক্ষোভে শামিল হন মালদহ মেডিক্যালের অস্থায়ী সাফাইকর্মীরা।  অভিযোগ, তাঁদের শিক্ষাগত যোগ্যতার নথি তলব করা হয়েছে।
বিশদ

মদ সহ গ্ৰেপ্তার হোটেল মালিক

দুর্গাপুজোয় আইনশৃঙ্খলা বজায় রাখতে, অবৈধভাবে মদ বিক্রি ও জুয়ার আসর বন্ধ করতে অভিযানে নামল করণদিঘি থানা। আইসি সঞ্জয় ঘোষ জানান, বিলাসপুর থেকে দোমহনা পর্যন্ত ৩৪ নং জাতীয় সড়কের পাশে থাকা হোটেলগুলিতে অবৈধভাবে মদ বিক্রি বন্ধ করতে অভিযান চালানো হয়
বিশদ

গঙ্গারামপুর মহকুমা শাসকের বদলি, আসছেন অভিষেক শুক্লা

বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমা শাসকের বদলির নির্দেশ এল জেলায়। বুনিয়াদপুর শহরে অবস্থিত গঙ্গারামপুর মহকুমা শাসক পি প্রমোদ পদোন্নতি পেয়ে বদলির নির্দেশ এসেছে
বিশদ

আত্মহত্যায় প্ররোচনা, ধৃত তিন

ছেলে সিভিক ভলান্টিয়ার। তার স্ত্রীর সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক ছেলের বন্ধু আর এক সিভিকের। যা মানতে পারেননি মা। প্রতিবাদ করে ছেলে ও বউমার হাতে জুটত লাঞ্ছনা। অভিমানে আত্মহত্যা করেছেন মা। আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে ছেলে, বউমা ও ছেলের বন্ধুকে গ্রেপ্তার করেছে কুমারগঞ্জ থানার পুলিস।
বিশদ

রাধারানী বিদ্যাপীঠে কলা উৎসব

সমগ্রশিক্ষা মিশনের উদ্যোগে জেলাস্তরের কলা উৎসব হলো রায়গঞ্জের দেবীনগর কৈলাশচন্দ্র রাধারানী বিদ্যাপীঠে। বৃহস্পতিবার উৎসবের উদ্বোধন করেন উত্তর দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি পম্পা পাল
বিশদ

ঘরে গাছ চাপা পড়ে মৃত এক

বৃহস্পতিবার রাতে তুমুল বৃষ্টি চলাকালীন বটগাছ উপড়ে পড়ল কাঁচা বাড়িতে। একই পরিবারের দুই নাবালক সন্তান সহ চারজন চাপা পড়ে। মালদহের চাঁচল ১ ব্লকের কলিগ্রাম গ্রাম পঞ্চায়েতের চণ্ডীগাছি গ্রামের ঘটনা।
বিশদ

টিফিন খাওয়ার পয়সা বাঁচিয়ে দুঃস্থ মহিলাদের পাশে জোত আরাপুর টিএজি স্কুলের ছাত্রীরা

জীবদ্দশায় প্রত্যন্ত গ্রামের অসহায় মানুষদের পাশে নানাভাবে দাঁড়াতেন তিনি। পুজোয় নতুন কাপড় তুলে দিতেন নিজের অর্থে। মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছিলেন ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর।
বিশদ

দুদিনের বৃষ্টিতে ইসলামপুরের বিভিন্ন ওয়ার্ডে জল, দুর্গাপুজো নিয়ে চিন্তা

পুজোর সময় রাস্তায় জমা জলে দুর্ভোগ পোহাতে হবে না তো? ইসলামপুর শহরের আম আদমির কাছে এটাই এখন লাখ টাকার প্রশ্ন। দু’দিনের টানা বৃষ্টিতে ইসলামপুর শহরের একাধিক রাস্তায় জল দাঁড়িয়েছে। কোথাও কোথাও হাঁটু পর্যন্ত জল।
বিশদ

Pages: 12345

একনজরে
দত্তপুকুরের ফাইবারের তৈরি মূর্তির খ্যাতি বিশ্বজুড়ে। শিল্পীদের তৈরি প্রতিমা ভিনদেশে সুনাম পেয়েছে। প্রতি বছরই দত্তপুকুর থেকে একাধিক দুর্গাপ্রতিমা যায় বিদেশ যায়। দত্তপুকুরের অনিমেষ পাল দীর্ঘদিন ধরে ফাইবারের প্রতিমা তৈরী করেন। ...

গাজার পর এবার লেবানন। হামাসের মতোই হিজবুল্লাকে ‘শেষ’ করতে তৎপর ইজরায়েল। এই আবহে গত সপ্তাহ থেকে লেবাননে হিজবুল্লার ঘাঁটি লক্ষ্য করে একের এক হামলা চালাতে শুরু করে বেঞ্জামিন নেতানিয়াহুর দেশ। ইতিমধ্যেই শিশু সহ মৃত্যু হয়েছে কমপক্ষে ৬০০ জনের। ...

গত মরশুমে মোহন বাগান সুপার জায়ান্টের লিগ-শিল্ড জয়ের অন্যতম কারিগর ছিলেন দিমিত্রি পেত্রাতোস। ১০টি গোলের পাশাপাশি সাতটি অ্যাসিস্ট ছিল তাঁর নামের পাশে। চলতি মরশুমে অবশ্য এখনও চেনা ছন্দের ধারেকাছে নেই অজি তারকা ...

বুধবারের পর বৃহস্পতিবারও শহরে নতুন রেকর্ড গড়ল সোনার দর। তা পেরিয়ে গেল ৭৬ হাজারের সীমা। ওয়েস্ট বেঙ্গল বুলিয়ান মার্চেন্টস অ্যান্ড জুয়েলার্স অ্যাসোসিয়েশনের তথ্য অনুযায়ী এদিন ‘৯৯৯’ বিশুদ্ধতার ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ছিল ৭৬ হাজার ১০০ টাকা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শেয়ার মেয়াদি সঞ্চয়সহ একাধিক ক্ষেত্র থেকে অর্থাগম যোগ। ব্যবসায় কেনাবেচা বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১০৯.৮৬ টাকা ১১৩.৪৫ টাকা
ইউরো ৯১.৬৭ টাকা ৯৪.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৩৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ আশ্বিন, ১৪৩১, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪। দশমী ১৯/৩৮ দিবা ১/২১। পুষ্যা নক্ষত্র ৪৯/৩৮ রাত্রি ১/২১। সূর্যোদয় ৫/৩০/২৫, সূর্যাস্ত ৫/২৪/৫৮। অমৃতযোগ প্রাতঃ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৪ মধ্যে পুনঃ ৩/৫০ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৪ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৫২ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫০ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৯ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/২৬ গতে ৯/৫৭ মধ্যে। 
১০ আশ্বিন, ১৪৩১, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪। দশমী অপরাহ্ন ৪/২৬। পুষ্যা নক্ষত্র শেষরাত্রি ৪/৫৪। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৭। অমৃতযোগ দিবা ৬/২২ মধ্যে ও ৭/৮ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫১ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৭ মধ্যে এবং রাত্রি ৫/৫৯ গতে ৯/১৮ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৮ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/৩০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১১/২৯ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ৯/৫৮ মধ্যে। 
২৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
জম্মু ও কাশ্মীরের দুই জেলায় এনআইয়ের তল্লাশি অভিযান

08:50:00 PM

আইএসএল: ইস্ট বেঙ্গল ১-গোয়া ২ (৬১ মিনিট)

08:49:00 PM

আইএসএল: ইস্ট বেঙ্গল ১-গোয়া ২ (হাফটাইম)

08:21:00 PM

আইএসএল: ইস্ট বেঙ্গল ১-গোয়া ২ (৩২ মিনিট)

08:02:00 PM

প্রয়াত হ্যারি পটার সিনেমা খ্যাত জনপ্রিয় তারকা
৮৯ বছরে প্রয়াত হ্যারি পটার সিনেমা খ্যাত জনপ্রিয় অভিনেত্রী ম্যাগি ...বিশদ

08:00:44 PM

গজলডোবায় হুকিং করতে গিয়ে মৃত ৪
অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করতে গিয়ে মৃত্যু হল চারজনের। তাঁদের মধ্যে ...বিশদ

07:55:00 PM