Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

দাঁতনে তৃণমূল কর্মীদের উপর বিজেপির আক্রমণ ঘিরে সংঘর্ষ, জখম দু’পক্ষের ৫

সংবাদদাতা, বেলদা: নির্বাচনের দিনের বিক্ষিপ্ত একটি গণ্ডগোলের ঘটনা ছাড়া নির্বাচন পরবর্তী সময়ে মোটের উপর শান্তিপূর্ণ ছিল দাঁতন বিধানসভা এলাকা। আর রবিবার রাতে সেই দাঁতন বিধানসভার সোলেমানপুর এলাকায় তৃণমূলের কর্মীদের ওপর হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। পাল্টা তাদের কর্মীদের উপর হামলার অভিযোগ আনে বিজেপি। ঘটনায় দু’পক্ষের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। ঘটনায় আহত দু’পক্ষের ৫ জন কর্মী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী, নামানো হয়েছে র‌্যাফ ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের।
লোকসভা নির্বাচনের দিন দাঁতন বিধানসভার সাবড়া এলাকাতে বিক্ষিপ্ত একটি সংঘর্ষের ঘটনা ছাড়া মোটের উপর শান্তিপূর্ণ ছিল এলাকা। ভোট পরবর্তী হিংসার তেমন কোনও অভিযোগ আসছিল না। কিন্তু রবিবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে দাঁতন থানার তালদা গ্রাম পঞ্চায়েতের সোলেমানপুর এলাকা। 
তৃণমূল কংগ্রেসের অভিযোগ, এদিন রাতে জনাকয়েক বিজেপি কর্মী তাদের দুই কর্মীর উপর হামলা চালায়। হামলায় আহত হয় কাজল পাত্র ও হিমাংশু জানা নামে দুই কর্মী। একজনের নাক ফেটে যায়, অপরজনের মাথায় রড দিয়ে আঘাত করা হয় বলে অভিযোগ। এঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে খণ্ডরুই গ্রামীণ হাসপাতাল থেকে প্রথমে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে কলকাতাতে স্থানান্তরিত করা হয়। দাঁতন ২ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ইফতেখার আলি বলেন, শান্তিপূর্ণ এই বিধানসভা এলাকাতে উত্তেজনা ছড়াতে পরিকল্পনা মাফিক আমাদের কর্মীদের উপর হামলা করেছে বিজেপি। আমাদের একজন কর্মীর অবস্থা আশঙ্কাজনক। যারা শান্তিভঙ্গ করছে, তাদের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে আর্জি জানানো হয়েছে। এদিন আহত তৃণমূল কর্মীদের দেখতে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে যান জেলা তৃণমূল সভাপতি সুজয় হাজরা। আহত কর্মীদের সঙ্গে কথা বলে তিনি তাঁদের উন্নততর চিকিৎসার ব্যবস্থা করেন। অপরদিকে হামলার অভিযোগ অস্বীকার করে বিজেপির দাবি, প্রথমেই তৃণমূলের লোকজন তাঁদের উপরে হামলা করে। পরে পাল্টা প্রতিরোধ গড়ে তোলায় এই সংঘর্ষের ঘটনা। বিজেপির দাঁতন ৪ মণ্ডলের সভাপতি অপরূপ গুছাইত বলেন, তৃণমূলের হামলায় আমাদের তিনজন কর্মী আহত হয়েছেন, যাঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। এলাকায় অশান্তি ছড়াতে এই ধরনের হামলা করা হচ্ছে। ঘটনায় দাঁতন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা এলাকায় দফায় দফায় টহল দিচ্ছেন। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিস।  হাসপাতলে ভর্তি আহত তৃণমূল কংগ্রেস কর্মীরা।-নিজস্ব চিত্র

18th  June, 2024
পুজোর আগে সরাতে হবে সব আবর্জনা, নির্দেশ পানিহাটিতে

পুজোর আগে পানিহাটি পুরসভার যত্রতত্র জমে থাকা আবর্জনা সাফাই করতে সক্রিয় হল কেএমডিএ। আগামী ৪ অক্টোবরের মধ্যে যাবতীয় আবর্জনা সাফ করতে হবে বলে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে দায়িত্বপ্রাপ্ত সংস্থাকে। প্রতিদিন ২০ ডাম্পার আবর্জনা ধাপায় নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা বেঁধে দেওয়া হয়েছে।
বিশদ

নবরূপে সাজছে হলদিয়া মহকুমা হাসপাতাল, সব ওয়ার্ডে এসি

পুজোর আগেই হলদিয়া পুরসভার উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় নবরূপে সাজছে হলদিয়া মহকুমা হাসপাতাল। হাসপাতালের সুরক্ষা ও রোগীদের স্বাচ্ছন্দ্যের জন্য ৩০লক্ষ টাকা ব্যয় করছে হলদিয়া পুরসভা। সরকারি হাসপাতালের সমস্ত ওয়ার্ড এবার থেকে শীততাপ নিয়ন্ত্রিত করা হবে।
বিশদ

বৃষ্টি এবং ব্যারেজের ছাড়া জলে আবারও জলমগ্ন হচ্ছে পাঁশকুড়া

অতিরিক্ত বৃষ্টি ও ব্যারেজের ছাড়া জলে আবারও জলমগ্ন হচ্ছে পাঁশকুড়া। পুরসভার ১৪ ও ১৫নম্বর ওয়ার্ড পুরোপুরি জলের তলায়। এছাড়াও ৮ ও ৯ নম্বর ওয়ার্ড জলমগ্ন। স্টেশন বাজার যাওয়ার রাস্তাও জলমগ্ন। পাঁশকুড়া ব্লকের মানুরে ভেঙে যাওয়া কংসাবতীর নদীবাঁধে যুদ্ধকালীন তৎপরতায় কাজ হচ্ছিল।
বিশদ

অভিযুক্ত শিক্ষককে স্কুলেরই অফিসে তালা দিয়ে বিক্ষোভ

নিতুড়িয়ার শিমুলিয়া জুনিয়র উচ্চ বিদ্যালয়ের  ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। ওই শিক্ষক বিদ্যালয়ের কয়েকজন ছাত্রীর শ্লীলতাহানি করেন বলে অভিযোগ।
বিশদ

দফায় দফায় বৃষ্টিতে নাজেহাল মৃৎশিল্পীরা, ভিড় নেই বহরমপুরের পুজোর বাজারেও

সকাল থেকে দফায় দফায় বৃষ্টি বহরমপুরে। তারই মধ্যে ছাতা মাথায় দিয়ে প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎশিল্পীরা। বৃষ্টির হাত থেকে প্রতিমাকে রক্ষা করতে বড় গার্ডেন ছাতা কিনে টাঙানো হয়েছে।
বিশদ

নবদ্বীপ পুরসভার একই ওয়ার্ডে চারটি মহিলা পরিচালিত পুজোকে অনুদান

নবদ্বীপ পুরসভার একই ওয়ার্ডের চারটি মহিলা পরিচালিত পুজো কমিটির কেউই বঞ্চিত হয়নি রাজ্য সরকারি অনুদান থেকে। ফলে এলাকায় শুরু হয়ে গিয়েছে উৎসব। শুক্রবার সকালে নবদ্বীপ পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের  প্রাচীন মায়াপুর সঞ্জয় মাস্টার লেন, প্রাচীন মায়াপুর এক নম্বর হালদারপাড়া, রানিরচড়া বটতলা মহামায়া মহিলা পুজো কমিটি এবং প্রাচীন মায়াপুর সাউথ মহিলা পরিচালিত দুর্গোৎসবগুলির মহিলা সদস্যরা এখন উৎসবের মেজাজে।
বিশদ

এবার পুজোয় খাওয়াতে পারবেন না গ্রামবাসীদের

আর্থিক অবস্থা মোটেই ভালো নয়। তাই এবার পুজোয় গ্রামবাসীদের পাত পেড়ে খাওয়াতে পারবেন না বীরভূমের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তাঁর পৈতৃক বাড়ি নানুরের হাটসেরান্দিতে প্রতিবছর জাঁকজমক করে দুর্গাপুজো হয়।
বিশদ

মেদিনীপুরে তাঁতবস্ত্র মেলায় দু’কোটির টাকার বেশি ব্যবসা, খুশি বিক্রেতারা

পুজোর আগে পশ্চিম মেদিনীপুর জেলার তাঁতবস্ত্র মেলায় ক্রেতাদের ভিড় উপচে পড়ছে। মেদিনীপুরে এই মেলায় এখনও পর্যন্ত প্রায় দুই কোটি টাকার বিক্রিবাটা হয়েছে। এতে খুশি এরাজ্যের ও ভিনরাজ্য থেকে আসা ব্যবসায়ী ও শিল্পীরা।
বিশদ

গলসির বিভিন্ন এলাকায় হাইমাস্টে আলো জ্বলে না, ক্ষুব্ধ বাসিন্দারা

ছ’মাস ধরে হাইমাস্ট বাতিস্তম্ভে আলো জ্বলে না। ফলে সন্ধে নামলেই গলসির উচ্চগ্রাম, কুতরুকী, গলিগ্রামের বেশ কিছু জায়গা অন্ধকারে ঢাকা পড়ছে। এলাকার ক্ষুব্ধ বাসিন্দাদের অভিযোগ, পঞ্চায়েত ও ব্লক প্রশাসনের কাছে দরবার করেও সমস্যার সুরাহা হয়নি।
বিশদ

রানাঘাটে ভেজাল সরষের তেলের কারখানায় হানা, পাকড়াও মালিক

গোপন সূত্রে ভেজাল সরষের তেল তৈরির খবর পেয়ে শুক্রবার রানাঘাটের আইশতলা কালীতলায় শ্রীগণেশ অয়েল মিলে হানা দিলেন ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চের (ডিইবি) আধিকারিকরা।
বিশদ

স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরা বিজ্ঞানীর তালিকায় কালনার ২ কৃতী

ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের শ্রেষ্ঠ বিজ্ঞানীদের তালিকায় এবারও জায়গা করে নিলেন কালনার দুই কৃতী সন্তান ডঃ সঞ্জীব গঙ্গোপাধ্যায় ও ডঃ অরিন্দম মোদক। এর আগেও দুজনই একাধিকবার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানীদের তালিকায় স্থান পেয়েছেন।
বিশদ

জামুড়িয়ার কেন্দায় ধসের কারণে পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ

কেন্দা এলাকায় ধসের কারণে পুনর্বাসনের দাবিতে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখালেন। শুক্রবার প্রথমে কেন্দা কোলিয়ারির এজেন্ট অফিসে বিক্ষোভ দেখানো হয়। এরপর ৬০ নম্বর জাতীয় সড়ক ধরে মিছিল করে জামুড়িয়া থানার চিচুড়িয়া মোড়ে সোনপুর বাজারে এরিয়া অফিসেও বিক্ষোভ দেখানো হয়েছে।
বিশদ

কিশোরীকে অপহরণ করে ধর্ষণ, ১০ বছরের কারাদণ্ড যুবকের

বাড়ির পাশে কাজে এসে এক কিশোরীকে অজ্ঞান করে প্রথমে অপহরণ ও তাকে মুম্বই নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছিল রাজমিস্ত্রির বিরুদ্ধে। দীর্ঘ ন’বছর মামলা চলার পর শুক্রবার অভিযুক্ত অসীম মণ্ডলকে ১০ বছর কারাদণ্ডের নির্দেশ দিলেন বারাসত আদালতের পকসো কোর্টের বিচারক। আদালত সূত্রে জানা গিয়েছে, দোষী অসীম পেশায় রাজমিস্ত্রি। তার বাড়ি ঘোলা থানার মাধবপুরে। 
বিশদ

রসিদ ছাড়াই সব্জি বিক্রি পাইকারি বাজার থেকে, ক্রয় ও বিক্রয়মূল্যের বিস্তর ফারাক

পুজোর সময়ে লাগামছাড়া মূল্যবৃদ্ধি রোধ করে সাধারণ মানুষকে স্বস্তি দিতে মরিয়া প্রশাসন। একের পর এক বাজারে অভিযান চালাচ্ছেন প্রশাসনিক আমলারা। শুক্রবারও আসানসোল বাজারে অভিযানের নেতৃত্ব দিলেন আসানসোলের মহকুমা শাসক বিশ্বজিৎ ভট্টাচার্য।
বিশদ

Pages: 12345

একনজরে
মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের অফিস ভাঙচুর করলেন এক অজ্ঞাত পরিচয় মহিলা। বৃহস্পতিবার সন্ধ্যায় কোনও পাস ছাড়াই মন্ত্রণালয় বিল্ডিংয়ের কড়া নিরাপত্তা পেরিয়ে ঢুকে যান তিনি। ...

ব্যাঙ্ক থেকে টাকা তুলে বাড়ি ফিরেছিলেন বৃদ্ধা। কিন্তু বাড়ি ফিরে খুঁজে পাচ্ছিলেন না ব্যাগে থাকা চার লক্ষ টাকা। শেষ সহায় ওই টাকা হারিয়ে অথৈ জলে ...

এক গোছায় ৫০টি পান বিক্রি করার নির্দেশ ছিল। অভিযোগ, তারপরও সেই নির্দেশ মানা হচ্ছে না। আড়তদাররা অনেক বেশি পান কিনে নিয়ে যাচ্ছেন অথচ সেই তুলনায় দাম পাচ্ছেন না চাষিরা। ...

গার্ডেন সিটির কান্তিরাভা স্টেডিয়াম মোহন বাগানের মৃগয়াক্ষেত্র। ২০১৫ সালে প্রথম আই লিগ জয়ও বেঙ্গালুরুতে। গত আইএসএলে এই মাঠে  প্রতিপক্ষের উপর রোলার চালিয়ে দেন সাদিকু, পেত্রাতোসরা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শেয়ার মেয়াদি সঞ্চয়সহ একাধিক ক্ষেত্র থেকে অর্থাগম যোগ। ব্যবসায় কেনাবেচা বাড়বে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব পর্যটন দিবস
১৭৬০ - মীর কাশিম মীর জাফরকে গদিচ্যুত করে বাংলার নবাব হন এবং বর্ধমান, মেদিনীপুর ও চট্টগ্রাম জেলা কোম্পানির হাতে তুলে দেন
 ১৮৩৩ -  বিশ্বপথিক রাজা রামমোহন রায়ের মৃত্যু
১৯৪৯  -  বেইজিংকে আনুষ্ঠানিকভাবে চীনের রাজধানী হিসাবে ঘোষণা করা হয়
১৯৫৮ - ভারতীয় হিসাবে প্রথম মিহির সেন ইংলিশ চ্যানেল অতিক্রম করেন
১৯০৭ - বিপ্লবী শহিদ ভগৎ সিংয়ের জন্ম
১৯৩২ -  ভারতীয় চিত্রপরিচালক যশ চোপড়ার জন্ম
১৯৮০  -  বিশ্ব পর্যটন দিবস পালিত হয়ে আসছে
১৯৯৮ - জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (google)এর যাত্রা শুরু
২০০৮ -  বিশিষ্ট ভারতীয় সঙ্গীতশিল্পী মহেন্দ্র কাপুরের মৃত্যু
২০২৩ – বিশিষ্ট চিত্রগ্রাহক সৌম্যেন্দু রায়ের মৃত্যু

27th  September, 2024


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৩ টাকা ৮৪.৫৭ টাকা
পাউন্ড ১১০.২৬ টাকা ১১৩.৮৫ টাকা
ইউরো ৯১.৭১ টাকা ৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,১৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯১,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯১,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী ২৩/১৮ দিবা ২/৫০। অশ্লেষা নক্ষত্র ৫৫/১৮ রাত্রি ৩/৩৮। সূর্যোদয় ৫/৩০/৪৪, সূর্যাস্ত ৫/২৩/৫৬। অমৃতযোগ প্রাতঃ ৬/১৮ মধ্যে পুনঃ ৭/৬ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৫১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৩/৪৭ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪০ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/০ মধ্যে পুনঃ ১২/৫৭ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৬ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৬ মধ্যে পুনঃ ৪/০ গতে উদয়াবধি। 
১১ আশ্বিন, ১৪৩১, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪। একাদশী অপরাহ্ন ৪/৫৫। অশ্লেষা নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৫/৩০, সূর্যাস্ত ৫/২৬। অমৃতযোগ দিবা ৬/২৩ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫০ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/০ মধ্যে ও ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/২৬ মধ্যে। কালরাত্রি ৬/৫৭ মধ্যে ও ৪/০ গতে ৫/৩১ মধ্যে। 
২৪ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
তিস্তার জলে বিপর্যস্ত জলপাইগুড়ির বোয়ালমারির নন্দনপুর
জলপাইগুড়ির বোয়ালমারির নন্দনপুরে তিস্তার জল ঢুকছে। এর জেরে বাহিরের চর ...বিশদ

27-09-2024 - 11:54:00 PM

সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে মহিলা চিকিৎসককে নিগ্রহের অভিযোগ, কর্মবিরতির ডাক জুনিয়র চিকিৎসকদের
সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালে মহিলা চিকিৎসককে নিগ্রহের অভিযোগ উঠল। ...বিশদ

27-09-2024 - 11:44:00 PM

গজলডোবা ব্যারেজ থেকে ২ লক্ষ কিউসেকের বেশি জল ছাড়া হল
সিকিমে প্রবল বৃষ্টি। কালিঝোরা ড্যাম থেকে ছাড়া হচ্ছে জল। গজলডোবা ...বিশদ

27-09-2024 - 11:41:55 PM

প্রবল বৃষ্টিতে জলমগ্ন নেপালের কাঠমাণ্ডু

27-09-2024 - 11:03:00 PM

ভারী বৃষ্টির জেরে মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে দেওয়াল ভেঙে বিপত্তি, মৃত ২, আহত ৩

27-09-2024 - 10:40:00 PM

কোচবিহারের বক্সিরহাটে বেআইনি কয়লা বোঝাই ২টি গাড়ি আটক, গ্রেপ্তার চালকরা

27-09-2024 - 10:04:00 PM