দেশ

হাথরাসে কালা জাদুর বলি দ্বিতীয় শ্রেণির ছাত্র, গ্রেপ্তার ৫

লখনউ, ২৭ সেপ্টেম্বর: উত্তরপ্রদেশের হাথরাসে ফের একটি নক্কারজনক ঘটনা। এবার অন্ধ-কুসংস্কারের বলি হল দ্বিতীয় শ্রেণির এক ছাত্র। স্কুলের সাফল্য কামনা করে খুন করা হল ওই শিশুকে! ঘটনায় ইতিমধ্যেই ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিসের অনুমান, কালা জাদু সংক্রান্ত কুসংস্কারের জেরেই এই খুনের ঘটনাটি ঘটেছে।
পুলিসের তরফে জানা গিয়েছে, ধৃতদের মধ্যে রয়েছে ওই বেসরকারি স্কুলের ডিরেক্টর, তাঁর বাবা ও তিন শিক্ষক। ডিরেক্টরের বাবা ‘ব্ল্যাক ম্যাজিক’-এ বিশ্বাস করত বলে জানতে পেরেছে পুলিস। তাঁকেই এই ঘটনার মূলচক্রী বলে মনে করা হচ্ছে।
পুলিসি তদন্তে জানা গিয়েছে, স্কুলেরই হোস্টেলে এই অপকর্মটি ঘটিয়েছে অভিযুক্তরা। তবে তাঁদের পরিকল্পনা ছিল অন্যরকম। হোস্টেলের বাইরে একটি টিউবওয়েলের কাছে পড়ুয়াকে এনে খুন করার ছক কষা হয়েছিল। কিন্তু হোস্টেলের বাইরে বের করে আনতেই চিৎকার শুরু করে দেয় ওই ছাত্র। তারপরই তাঁকে শ্বাসরোধ করে খুন করা হয় বলে অভিযোগ।
মৃত পড়ুয়ার বাবা জানান, সোমবার সকালে তাঁকে স্কুলের তরফে ফোন করে বলা হয় ছেলে খুব অসুস্থ হয়ে পড়েছে। দ্রুত ওই পড়ুয়ার পরিজনেরা স্কুলে পৌঁছলে তাঁদের জানানো হয় ডিরেক্টর গাড়িতে করে শিশুটিকে হাসপাতালে নিয়ে গিয়েছে। স্কুলের বক্তব্যে অসংগতি লক্ষ্য করায় থানায় অভিযোগ দায়ের করে পরিবার। পরে ডিরেক্টরের গাড়ি থেকে উদ্ধার করা হয় ওই খুদের দেহ। এই ঘটনায় এলাকায় ব্যাপক চঞ্চল্য ছড়িয়েছে।
18h 18m ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

শেয়ার মেয়াদি সঞ্চয়সহ একাধিক ক্ষেত্র থেকে অর্থাগম যোগ। ব্যবসায় কেনাবেচা বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৮৬ টাকা১১৩.৪৫ টাকা
ইউরো৯১.৬৭ টাকা৯৪.৮৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা