দেশ

গ্রেস পাওয়া ১৫৬৩ জনের মধ্যে পরীক্ষায় বসলেন না ৭৫০ পড়ুয়া

নয়াদিল্লি: ডাক্তারির প্রবেশিকা পরীক্ষা নিটে ১৫৬৩ জন পড়ুয়াকে গ্রেস মার্কস দেওয়া নিয়ে প্রশ্নের মুখে পড়েছিল ন্যাশানাল টেস্টিং এজেন্সি বা এনটিএ। পরে এই গ্রেস মার্কস বাতিল করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। পাশাপাশি শীর্ষ আদালত জানিয়েছিল, ওই ১৫৬৩ জন পরীক্ষার্থী চাইলে আবার পরীক্ষায় বসতে পারেন। কিন্তু রবিবার সেই পরীক্ষায় বসলেন মাত্র ৮১৩ জন পরীক্ষার্থী। ৭৫০ জন পরীক্ষায় বসেননি। এদিন সন্ধ্যায় এনটিএর তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ১৫৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৫২ শতাংশ ফের পরীক্ষা দিয়েছেন। ছত্তিশগড়, গুজরাত, হরিয়ানা, মেঘালয় ও চণ্ডীগড়ে সাতটি কেন্দ্রে এই ফের পরীক্ষা হয়। 
চণ্ডীগড়ের একটি কেন্দ্রে দু’জন পরীক্ষার্থীর মধ্যে কেউ এদিন পরীক্ষা দিতে আসেননি। ছত্তিশগড়ে দু’টি কেন্দ্রে ৬০২ জন পরীক্ষার্থী ফের পরীক্ষা দিতে পারতেন। কিন্তু পরীক্ষা দেন ২৯১ জন। হরিয়ানার দু’টি কেন্দ্রে ৪৯৪ জন পরীক্ষার্থীর জন্য ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু ২৮৭ 
জন পরীক্ষা দিতে এসেছিলেন। মেঘালয়ে ৪৬৪ জনের মধ্যে ২৩৪ জন পরীক্ষা দেন। গুজরাতে একজনের পরীক্ষা  দেওয়ার কথা ছিল। তিনি পরীক্ষা দেন। এনটিএ জানিয়েছে, এদিনের পরীক্ষার ফল প্রকাশ হবে ৩০ জুন।
26d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা