দেশ

সহকর্মীর সঙ্গে পরকীয়ার শাস্তি পদাবনতি, ডিএসপি হলেন কনস্টেবল

লখনউ: প্রেমের ফাঁদ পাতা ভূবনে। সেই ফাঁদে পা দিয়ে কে যে কী খোয়ান, তার হিসেব থাকে না। উত্তরপ্রদেশের ডিএসপি শঙ্কর কানৌজিয়ার কথাই ধরা যাক। সহকর্মীর সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কের খেসারত দিতে হচ্ছে তাঁকে। শাস্তি হিসেবে পদাবনতি ঘটানো হয়েছে তাঁর। আপাতত তাঁকে কনস্টেবল হিসেবে কাজ করতে হচ্ছে। যোগীরাজ্যে নজিরবিহীন এই পদাবনতি জোর আলোড়ন ফেলেছে পুলিস মহলে। 
তিন বছর আগের ঘটনা। শঙ্কর কানৌজিয়া তখন উন্নাওয়ের সার্কেল অফিসার (সিও)। পারিবারিক কারণ দেখিয়ে ২০২১ সালের ৬ জুলাই তিনি জেলার পুলিস সুপারের কাছে ছুটির আবেদন করেন। সেই আর্জি মঞ্জুরও হয়। তবে বাড়ি ফেরার পরিবর্তে ওঠেন কানপুরের একটি হোটেলে। সঙ্গে নিয়ে যান এক মহিলা কনস্টেবলকে। এরপর তিনি ব্যক্তিগত এবং সার্ভিস ফোনটি স্যুইচ অফ করে দেন। এদিকে, সকাল থেকে তাঁকে ফোন করতে থাকেন তাঁর স্ত্রী। মনে আশঙ্কা—  স্বামীর কিছু হয়নি তো! অগত্যা তাঁকে ফোনে না পেয়ে স্ত্রী সরাসরি উন্নাওয়ের এসপির কাছে সাহায্য চান। 
শঙ্করের শেষ মোবাইল টাওয়ার লোকেশন ট্রেস করে কানপুরের সেই হোটেলের সন্ধান পায় পুলিস। এরপর সেই হোটেলে হানা দিয়ে শঙ্কর ও সেই মহিলা কনস্টেবলকে পুলিস দেখতে পায়। সেই ঘটনার ভিডিও সাক্ষ্যপ্রমাণ সংগ্রহ করে উন্নাও পুলিস। তার ভিত্তিতে লখনউ রেঞ্জের আইজিপি শঙ্করের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেন। এরপরই শঙ্করের ডিএসপি পদমর্যাদা কেড়ে নেওয়া হয়।  পদাবনিত ঘটিয়ে তাঁকে কনস্টেবল হিসেবে দায়িত্ব পালন করতে বলা হয়। শঙ্কর এখন গোরক্ষপুর ব্যাটালিয়নে প্রভিনসিয়াল আর্মড কনস্টেবুলারিতে (পিএসি) কনস্টেবল হিসেবে কাজ করছেন।
26d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা