দেশ

আইপিএস কর্তার স্ত্রীর কোম্পানিকে ঘুষ দেয় বিজ্ঞাপনী সংস্থা, দাবি বিজেপি নেতার 

মুম্বই: বিলবোর্ড লাগানোর অনুমতি পেতে তৎকালীন জিআরপি কমশিনারের স্ত্রীকে ৪৬ লক্ষ টাকা ঘুষ দিয়েছিলেন মূল অভিযুক্ত ভবেশ ভিন্দে। ঘাটকোপার হোর্ডিং দুর্ঘটনা প্রসঙ্গে এমনই বিস্ফোরক অভিযোগ তুললেন বিজেপি নেতা কিরীট সোমাইয়া। ইতিমধ্যে এবিষয় মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশকে চিঠি লিখেছেন প্রাক্তন সাংসদ। সেখানে তৎকালীন জিআরপি কমিশনার কাইসার খালিদকে সাসপেন্ড করার আর্জি জানিয়েছেন তিনি। প্রসঙ্গত, গত মাসে ঘাটকোপার অঞ্চলের একটি পেট্রোল পাম্পের উপর ভেঙে পড়েছিল বিশালাকার হোর্ডিংটি। মৃত্যু হয়েছিল ১৭ জনের। ওই অবৈধ বিলবোর্ড বসানোর দায়িত্বে ছিল ভবেশের ইগো মিডিয়া প্রাইভেট লিমিটেড। ঘটনায় এখন পর্যন্ত ভবেশ সহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্ত চলছে। 
এরইমধ্যে বিজেপি নেতার আরও দাবি, ঘাটকোপার ও দাদরজুড়ে ১২টি অবৈধ হোর্ডিং লাগাতে বড় অঙ্কের ঘুষ দিয়েছিল ভবেশের সংস্থা। এক্স হ্যান্ডলের পোস্টে তিনি জানান, এক্ষেত্রে রেল পুলিস ও বিএমসির আধিকারিকদের ৫ কোটি টাকা দেওয়া হয়েছিল। অবিলম্বে অভিযুক্ত আধিকারিকদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি জানিয়েছেন প্রাক্তন বিজেপি সাংসদ। পেট্রোল পাম্পের নিকটবর্তী ওই জমি ছিল জিআরপির অধীনে। সেখানেই ভবেশের সংস্থাকে ১০ বছরের জন্য হোর্ডিং বসানোর অনুমতি দিয়েছিলেন খালিদ।
রবিবার এক্স হ্যান্ডলে সোমইয়া লেখেন, ‘তদন্তে পুলিস জানতে পেরেছে, কাইসার খালিদকে ৪৬ লক্ষ টাকা ঘুষ দিয়েছিলেন ভবেশ। কাইসারের হয়ে সেই টাকা নেন মহম্মদ আরশাদ খান। তারপর মহাপাত্র গার্মেন্টস প্রাইভেট লিমিটেডের অ্যাকাউন্টে তা জমা করে দেন।’ বিজেপি নেতা জানান, ২০২২ সালের ২০ জুন তৈরি হয়েছিল মহাপাত্র গার্মেন্টস। মহম্মদ আরশাদ খানের পাশাপাশি একাজে যুক্ত ছিলেন খালিদের স্ত্রী সুমনা কাইসার।
26d ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মাতুলকূলের সম্পত্তি প্রাপ্তির যোগ আছে। সব কাজকর্মে বাধার মধ্যে অগ্রগতি। শরীর-স্বাস্থ্য চলনসই।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮১ টাকা৮৪.৫৫ টাকা
পাউন্ড১০৬.৫৫ টাকা১১০.০৬ টাকা
ইউরো৮৯.৫৫ টাকা৯২.৭১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা