দেশ

‘বার্থডে বয়’ রাহুলকে কেক খাওয়ালেন খাড়্গে-প্রিয়াঙ্কা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বিমানের টিকিট কেটেও বিদেশ যাওয়া বাতিল করলেন রাহুল গান্ধী। জন্মদিন পালন করলেন দিল্লিতেই। এবং উল্লেখযোগ্যভাবে দলীয় নেতাকর্মীদের সঙ্গে। বুঝিয়ে দিলেন, আগের মতো আমোদে নয়। সংগঠন চাঙ্গা করাই তাঁর লক্ষ্য। দলকে এগিয়ে নিয়ে যেতেই জোর দিচ্ছেন তিনি। আর তাঁর এই অবস্থানে খুশি কংগ্রেস। তাই বুধবার রাহুল গান্ধীর ৫৪ তম জন্মদিন পালন করল এআইসিসি। 
সকালে দলের সদর দপ্তর ২৪ আকবর রোডে ডেকে পাঠানো হল রাহুল গান্ধীকে। বোন প্রিয়াঙ্কাকে সঙ্গে নিয়ে পাশেই ১০ জনপথে মা সোনিয়ার বাংলো থেকে এলেন তিনি। কাটা হল দুটি কেক। ভ্যানিলা আর চোকো ফ্লেভারের। প্রথম টুকরোটি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে পুরে দিলেন ‘বার্থডে বয়ে’র মুখে। পরে প্রিয়াঙ্কাও। পাল্টা রাহুলও খাড়্গে এবং প্রিয়াঙ্কাকে খাওয়ালেন প্যাস্ট্রিকেকের টুকরো। দলের নেতাকর্মীরা হাততালি দিয়ে গেয়ে উঠলেন গান, হ্যাপি বার্থ ডে টু ইউ.....। কেক কাটা পর্বের পর সাধারণ নাগরিকের কয়েকজনকে রাহুল দিলেন চাল, কাউকে সংবিধান। 
জন্মদিনটি সাধারণত বিদেশেই কাটান রাহুল। কিন্তু এবার হল ব্যতিক্রম। লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদি এবং বিজেপিকে ধাক্কা দেওয়ার সাফল্য রাহুলকে অনেকটাই বদলে দিয়েছে বলেই রাজনৈতিক মহলের মত। দু’ দুবার ভারত জোড়ো যাত্রাও তাঁর চোখ খুলে দিয়েছে। তাই ২০১৯ সালের লোকসভা ভোটে হেরে গিয়ে ব্যর্থতার দায়ে কংগ্রেস সভাপতির পদ ছেড়ে দিলেও এবার কংগ্রেসকে ফের ঘুরে দাঁড় করানোর সংকল্প নিয়েছেন রাহুল আগামী ২৪ জুন থেকে সংসদের অধিবেশন শুরু হওয়ার আগে দলকে এনডিএ সরকার বিরোধী নানা ইস্যুতে প্রস্তুত করছেন রাহুল। সেই মতো বর্তমানে মেডিকেলে অভিন্ন প্রবেশিকা পরীক্ষা ‘নিট’ ইস্যুতে আগামী কাল শুক্রবার ২১ জুন দেশব্যাপী প্রতিবাদের ডাক দিয়েছে কংগ্রেস। নিটে প্রশ্ন ফাঁসের অভিযোগ, দুর্নীতিতে বিহার, হরিয়ানা, গুজরাতের নাম জড়ানোর পরেও কেন চুপ মোদি? প্রশ্ন তুলবে কংগ্রেস।
1Month ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা