দেশ

হরিয়ানা থেকে পালিয়ে দিল্লিতে গা ঢাকা
দিতে পারেন অমৃতপাল, জারি সতর্কতা

নয়াদিল্লি: হরিয়ানা থেকে দিল্লিতে ঢুকতে পারেন পাঞ্জাবের খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিং। গোয়েন্দা সূত্রে এমনই খবর পেয়ে রাজধানীতে বাড়তি সতর্কতা জারি করা হল। পাশাপাশি সতর্ক করা হয়েছে আশপাশের বিভিন্ন রাজ্যকে। সতর্কতা জারি হয়েছে উত্তরাখণ্ডের দেরাদুন, হরিদ্বার ও উধমনগর জেলায়।
স্বাধীন খলিস্তান রাষ্ট্রের উস্কানি দিয়ে পাঞ্জাবকে অশান্ত করার অভিযোগ রয়েছে অমৃতপাল সিংয়ের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে একাধিক গুরুতর ধারায় দায়ের হয়েছে মামলা। ‘ওয়ারিস দে পাঞ্জাব’ সংগঠনের সুপ্রিমো অমৃতপালকে পাকড়াও করতে হন্যে হয়ে তল্লাশি চালাচ্ছে পাঞ্জাব পুলিস। ইতিমধ্যেই বিচ্ছিন্নতাবাদী ওই নেতার কয়েকজন সহকারীকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত অমৃতপাল অধরা। 
পাঞ্জাব থেকে পালিয়ে যাওয়া ওই খলিস্তানপন্থী নেতা এই মুহূর্তে হরিয়ানায় বলে দাবি পুলিসের। শেষবার তাকে হরিয়ানার কুরুক্ষেত্র জেলায় দেখা গিয়েছে বলে দাবি করা হয়েছে । নিজেদের দাবির পক্ষে ইতিমধ্যেই  সিসি ক্যামেরার ফুটেজ প্রকাশ করেছে তারা। ছবিতে ছাতা মাথায় একজনকে দেখা যাচ্ছে। যদিও তার মুখ দেখা যাচ্ছে না। ২০ মার্চের ওই ফুটেজে পিছন থেকে দেখা যাচ্ছে ওই ব্যক্তিকে, যার পরনে জামা ও প্যান্ট। গটগট করে হেঁটে চলেছেন ওই ব্যক্তি। জায়গাটি হরিয়ানার শাহাবাদ বাসস্ট্যান্ড চত্বরের বলে জানিয়েছে পুলিসের। স্কুটারে চেপেই ১৯ মার্চ অমৃতপাল পাঞ্জাব থেকে হরিয়ানায় পালায় বলে অনুমান পুলিসের। 
পুলিসের দাবি, হরিয়ানায় পৌঁছে অমৃতপাল সিং ও তার সহযোগী পাপলপ্রীত সিং বলজিৎ কাউর নামে এক মহিলার বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। ইতিমধ্যেই ওই মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য মিলেছে। তার ভিত্তিতে তল্লাশি চলছে। পাশাপাশি লুধিয়ানা থেকে গ্রেপ্তার করা হয়েছে অমৃতপালের নিরাপত্তা বলয়ে থাকা তেজিন্দর সিং গিল নামে একজনকে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে বেশকিছু সামগ্রী। যা থেকে স্পষ্ট, তারা দেশবিরোধী কার্যাকলাপে যুক্ত। 
গোয়েন্দা সূত্রে খবর, পুলিসের চোখে ধুলো দিতে অমৃতপাল সিং তার চেহারায় কিছু বদল এনেছেন। অমৃতপালের সহকারী পাপলপ্রীতের সঙ্গে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়েরও যোগাযোগ থাকার সম্ভাবনা রয়েছে। পুলিসের দাবি, পাঞ্জাবকে অশান্ত করতে পাকিস্তান থেকে চোরাপথে ঢোকা অস্ত্র মজুত করছিল অমৃতপালের সহকারীরা। অমৃতপালের গ্রেপ্তার হওয়া সঙ্গীদের জেরা করে পুলিস জানতে পেরেছে, ভারতে নাশকতা চালাতে লস্তর-ই-তোইবা ধাঁচের সংগঠন গড়ে তোলা হচ্ছিল। প্রত্যেক স্কোয়াড মেম্বারকে কোড নামে ডাকা হতো।
15Months ago
কলকাতা
রাজ্য
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পড়ে গিয়ে দেহে আঘাত লাগতে পারে। নিকট আত্মীয়ের সঙ্গে সম্পর্কের উন্নতি। আয় যোগ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৭২ টাকা৮৪.৪৬ টাকা
পাউন্ড১০৬.৬৭ টাকা১১০.১৯ টাকা
ইউরো৮৯.৪৯ টাকা৯২.৬৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা