দক্ষিণবঙ্গ

নন্দীগ্রামে লাগামছাড়া ঔদ্ধত্য বিজেপির তৃণমূল নেতার দোকান দখল করে পার্টি অফিস

শ্রীকান্ত পড়্যা, নন্দীগ্রাম: নন্দীগ্রামে তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্যের দোকানঘর দখল করে পার্টি অফিস বানাল বিজেপি। নন্দীগ্রাম-১ব্লকের মহম্মদপুর পাকারপুল এলাকায় ১৫বছর ধরে যাত্রার বুকিং অফিস রয়েছে বাবলু মাইতির। তিনি ২০১৮-’২৩ টার্মে ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের সদস্য ছিলেন। এখন পার্টির স্থানীয় নেতা। ভেকুটিয়া পঞ্চায়েতের অন্তর্গত মৌজা বৃন্দাবনপুরে বাবলুবাবুর দোকান রাতারাতি বিজেপির বুথ কমিটির অফিস হয়ে গিয়েছে। গত ৪জুলাই রাতে ওই দোকানঘরের দখল নেয় বিজেপি। পাশাপাশি দোকানের ভিতরে থাকা সামগ্রী লুটপাট করা হয়। তারপর সেখানে দলের পতাকা টাঙিয়ে, ফ্লেক্স ঝুলিয়ে দলীয় কার্যালয় খুলেছে বিজেপি।
যাত্রা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের বুকিং অফিস চালিয়েই বাবলুবাবুর সংসার চলত। মহম্মদপুর পাকারপুল এলাকাটি ভেকুটিয়া এবং মহম্মদপুর গ্রাম পঞ্চায়েতের সীমানা। ১৫বছর আগে পূর্ত দপ্তরের জায়গার উপর ওই দোকান বানিয়ে সেখানে তিনি ব্যবসা শুরু করেছিলেন। লোকসভা ভোটে জেতার পর নন্দীগ্রামে বিজেপির জুলুমবাজি ব্যাপকভাবে বেড়ে গিয়েছে। ভেকুটিয়ায় জেলেমারায় তৃণমূল কর্মীদের রাইস মিলে কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। বিরুলিয়ায় হুমকি দিয়ে টোটো, অটো চালকদের দলের পতাকা ধরিয়েছেন বিজেপি নেতারা। নন্দীগ্রাম সীতানন্দ কলেজের প্রশাসনিক ভবনের উপর এবিভিপি-র পতাকা বেঁধে প্রতীকীভাবে কলেজের দখল নিয়েছে বিজেপির ছাত্র সংগঠন। তারই রেশ ধরে তৃণমূল কংগ্রেসের প্রাক্তন পঞ্চায়েত সদস্যের দোকানঘর দখল করে পার্টি অফিস বানিয়েছে বিজেপি।
দোকানঘর দখল করে পার্টি অফিস বানানোর ঘটনায় নন্দীগ্রাম থানার দ্বারস্থ হয়েছেন বাবলু মাইতি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। তবে, বিজেপির পতাকা, ফ্লেক্স নামানো হয়নি। বুধবার বাবলুবাবু নন্দীগ্রাম-১ ব্লক তৃণমূল কংগ্রেস কার্যালয়ে গিয়ে ব্লক সভাপতি বাপ্পাদিত্য গর্গকে গোটা বিষয়টি জানান। এদিন দুপুরে ওই পার্টি অফিসে তালা ঝুলিছিল। দোকানে টিনের বড় গেট ছিল। সেই গেটে মহম্মদপুর ৫২নম্বর বুথ কমিটির অফিস বলে বিজেপির লোকজন লিখে দিয়েছে। বাঁধা হয়েছে সাত-আটটি বিজেপির পতাকা। 
প্রাক্তন ওই পঞ্চায়েত সদস্য বলেন, পূর্তদপ্তরের জায়গার উপর ওই দোকানঘরটি ছিল। আমি ১৫বছর ধরে বুকিং অফিস চালাচ্ছি। আচমকা সেটির দখল নিয়েছে বিজেপির লোকজন। দোকানঘরের মধ্যে ১৫হাজার টাকা মূল্যের দু’টি ডিজে বক্স, ১০টি প্লাস্টিক চেয়ার, একটি স্ট্যান্ড ফ্যান ও নগদ কিছু টাকা ছিল। সবই ওরা হাতিয়ে নিয়েছে। আমি নন্দীগ্রাম থানায় এনিয়ে অভিযোগ দায়ের করেছি। পার্টি নেতৃত্বকেও বিষয়টি জানিয়েছি। জোর করে দোকানঘর দখল করে পার্টি অফিস তৈরির রাজনীতি নন্দীগ্রামে ছিল না। লোকসভা ভোটে জেতার পর বিজেপি এই রাজনীতি আমদানি করছে।
বিজেপির জেলা সাধারণ সম্পাদক মেঘনাদ পাল বলেন, ওই দোকানঘর একসময় বিজেপি কর্মীর ছিল। তৃণমূলের লোকজন জোর করে তাঁর কাছ থেকে দখল নিয়েছিল। লোকসভা ভোটে জেতার পর আমাদের কর্মীরা বাবলু মাইতিকে ওই ঘরের দখল ছাড়তে বলেন। তারপর আমাদের কর্মীরা সেটির দখল নিয়েছে। তৃণমূল কংগ্রেসের নন্দীগ্রাম-১ ব্লক সভাপতি বাপ্পাদিত্য গর্গ বলেন, লোকসভা ভোটের সময় থেকে এখানে বিজেপি দখলদারির রাজনীতি করছে। আমাদের পার্টি কর্মী বাবলু মাইতির দোকানঘর অন্যায়ভাবে ওরা দখল করেছে। এনিয়ে উপযুক্ত পদক্ষেপ নিতে পুলিস প্রশাসনকে বলা হয়েছে।  নিজস্ব চিত্র
10d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা