দক্ষিণবঙ্গ

সবংয়ে মদের দোকান খোলার প্রতিবাদে অবরোধ বাসিন্দাদের

সংবাদদাতা, মেদিনীপুর: গ্রামের মধ্যে মদের দোকান খোলার প্রতিবাদে সরব হলেন সবংয়ের মশাগ্রামের বাসিন্দারা। এই গ্রামে সরকার অনুমোদিত একটি মদের দোকান খোলাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল। এদিন দোকানটি খোলা হবে-খবর পেয়ে সকালে লাঠি, ঝাঁটা হাতে মহিলারা সেখানে পৌঁছে বিক্ষোভ দেখান। এলাকাবাসীর আপত্তি সত্ত্বেও কেন দোকানটি খোলা হচ্ছে-সেই প্রশ্ন তুলে গ্রামীণ সড়ক অবরোধও করা হয়। মহিলাদের হাতে প্ল্যাকার্ডে লেখা ছিল ‘স্বাস্থ্য চাই, শিক্ষা চাই, নেশামুক্ত গ্রাম চাই’। এদিন বিক্ষোভকারীরা দোকানের দরজায় তালা ঝুলিয়ে দেন। প্রায় দু’ঘণ্টা ধরে অবরোধ চলে। খবর পেয়ে পুলিস এলে তাদেরও বিক্ষোভের মুখে পড়তে হয়। স্থানীয়রা সাফ জানিয়ে দেন, এই এলাকায় মদের দোকান খুলতে দেওয়া হবে না। পরে পুলিসের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়। কিন্তু এদিন ওই দোকান খোলেনি।
এক তৃণমূল নেতার আত্মীয়র নামে এই মদের দোকানের সরকারি অনুমোদন মিলেছে। তাঁর বাড়ি অবশ্য পাশের গ্রামে। মদের দোকানের অনুমোদন পাওয়ার খবরে গ্রামবাসীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। তাঁরা পুলিস, প্রশাসন, আবগারি দপ্তরে আপত্তি জানান। অভিযোগ, তাঁদের আপত্তি সত্ত্বেও এদিন দোকান খোলার তোড়জোড় করা হয়। তাই তারা প্রতিবাদে নামেন।
স্থানীয়দের অভিযোগ, এই রাস্তা দিয়ে স্কুলের ছাত্রছাত্রীরা যাতায়াত করে। এখানে মদের দোকান খোলা হলে পরিবেশ নষ্ট হবে। বাড়ি বাড়ি অশান্তি হবে। তাই তাঁরা দোকান খুলতে দেবেন না। এখানে মদের দোকান করা যাবে কিনা-আবগারি দপ্তর তার তদন্ত করে রিপোর্ট দিয়েছিল। ডেপুটি এক্সসাইজ কালেক্টর প্রদীপকুমার ঘোষের তত্ত্বাবধানে এই তদন্ত হয়। তিনি বলেন, ওখানে একটি মদের দোকানের লাইসেন্সের জন্য আবেদন করা হয়েছিল। সেটার সরকারি অনুমোদন মিলেছে। তবে এখনও লাইসেন্স দেওয়া হয়েছে কিনা জানি না। স্থানীয়রা অনুমোদন পাওয়ার পর একবার আপত্তি জানিয়েছিলেন। পরে তাঁরা আবার আপত্তি নেই বলে জানান।
বিডিও অরুণিমা সেনগুপ্ত এবিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তথা তৃণমূলের ব্লক সভাপতি আবু কালাম বক্স বলেন, এলাকার মানুষ এদিন মদের দোকান খোলার প্রতিবাদ করেছেন। লোকালয়ের মধ্যে মদের দোকান না হলেই ভালো হয়।
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা