দক্ষিণবঙ্গ

পুরুলিয়া শহরে পানীয় জলের দাবি, চার নম্বর ওয়ার্ডের মহিলাদের অবরোধ

সংবাদদাতা,  পুরুলিয়া: দীর্ঘদিন ধরে পানীয় জলে সমস্যায় ভুগছিলেন। বহুবার পুরসভাকে জানিয়েও কোনও ফল হয়নি। তার জেরে ক্ষোভ জমছিল বাসিন্দাদের মধ্যে। অবশেষে প্রতিবাদ জানানোর জন্য সোমবার রাস্তায় নামলেন পুরুলিয়া শহরের ৪ নম্বর ওয়ার্ডের ভাটবাঁধ এলাকার বাসিন্দারা। রাস্তায় বালতি, কলসি রেখে এদিন ভাটবাঁধ এলাকায় অবরোধ শুরু করেন স্থানীয় মহিলারা। প্রায় এক ঘণ্টা ধরে অবরোধ চলে। পরে পুরুলিয়া সদর থানার পুলিস গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে আলোচনা করে অবরোধ তুলে দেন। 
স্থানীয় বাসিন্দা সঙ্গীতা টোক্কা, পিঙ্কি টোক্কা বলেন, প্রায় তিন মাসের বেশি সময় ধরে পানীয় জলের সমস্যায় ভুগছি। রাস্তার কলগুলিতেও সেরকম জল পড়ছে না। পুরসভায় বারবার জানিয়েও কোনও লাভ হয়নি। তাই বাধ্য হয়ে রাস্তা অবরোধ করেছি।
স্থানীয় বাসিন্দারা জানান, সমস্যা মেটানোর জন্য পুরসভাকে বহুবার অনুরোধ করা হয়েছে। কিন্তু, পুরসভা কর্ণপাতই করেনি। রাস্তা অবরোধ করে বিক্ষোভ না দেখালে পুরসভার টনক নড়ে না। তাই বাধ্য হয়েই এদিন রাস্তায় নেমেছি। বিক্ষোভকারীদের অভিযোগ, পাইপ লাইনের জল মেশিন বসিয়ে টেনে নেয় একটি বেসরকারি লজ কর্তৃপক্ষ। এনিয়ে পুরসভায় অভিযোগ করা হয়েছে। কিন্তু, সেই অভিযোগের বিশেষ কোনও সুরাহা হয়নি। অবাধে চলছে জল চুরি। স্থানীয় কাউন্সিলারকেও বহুবার বলা হয়েছে। কিন্তু, কোনও কাজ হয়নি।
পুরুলিয়া পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কাউন্সিলার আশা গড়াই বলেন, এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে। একাধিকবার সমাধানের চেষ্টাও করা হয়েছে। কিন্তু, এখনও এলাকার জলের সমস্যা পুরোপুরি মেটানো যায়নি। পুরসভায় বিষয়টি নিয়ে বহুবার বলেছি। পুরসভার তরফে সমস্যা সমাধানের সদিচ্ছা থাকলেও এখনও সমস্যার সমাধান হয়নি। চেয়ারম্যান কলকাতায় গিয়েছেন। উনি ফিরলে এবিষয়ে চেয়ারম্যানকে ফের অনুরোধ করব।
তীব্র গরমের মধ্যে পুরুলিয়া শহরের বিভিন্ন ওয়ার্ডে পানীয় জলের সঙ্কট চরম আকার ধারণ করেছে। কোথাও গভীর নলকূপ থেকে জল উঠছে না। কোথাও আবার বাড়ির কুয়ো শুকিয়ে গিয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, শহরের বিভিন্ন ওয়ার্ডে বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগ দেওয়ার কাজ শুরু হলেও পর্যাপ্ত জল পাওয়া যাচ্ছে না। প্রায় সুতোর মতো সরু জল পড়ছে। এক বালতি জল ভরতেই দীর্ঘ সময় লেগে যাচ্ছে। 
শহরের বহুতল আবাসনগুলিতেও জলের তীব্র সঙ্কট দেখা দিয়েছে। বাধ্য হয়ে আবাসন কর্তৃপক্ষকে পুরসভার ট্যাঙ্ক এসে জলের সমস্যা মেটাতে হচ্ছে। কেউ কেউ আবার বেসরকারি উদ্যোগে জলের ট্যাঙ্ক এনে তাতে পাম্প লাগিয়ে জল তুলছেন। পুরকর্তৃপক্ষের দাবি, কয়েকদিনের মধ্যে বৃষ্টি না হলে বিভিন্ন জায়গায় জলের সমস্যা আরও বাড়বে। জল সরবরাহ অব্যাহত রাখার চেষ্টা করা হচ্ছে। কিন্তু জলস্তর নেমে যাওয়ায় কিছু জায়গায় সমস্যা হচ্ছে।
27d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা