দক্ষিণবঙ্গ

বিরোধীদের উপর অত্যাচার, হামলা নয়, নির্দেশ অরূপের 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: আমাদের দল প্রতিহিংসা পরায়ণ নয়। তাই কোথাও যেন জল, বিদ্যুৎ বন্ধ না হয়। মঙ্গলবার সন্ধ্যায় ইন্দপুরে ভোটারদের ধন্যবাদ জ্ঞাপন কর্মসূচিতে গিয়ে কর্মীদের উদ্দেশে এমনই বার্তা দিয়েছেন বাঁকুড়ার সাংসদ তৃণমূলের অরূপ চক্রবর্তী। তিনি সেখানে বলেছেন, যাঁরা আমাকে ও তৃণমূলকে ভোট দিয়েছেন তাঁদের ধন্যবাদ, কৃতজ্ঞতা জানাই। কিন্তু যাঁরা আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার, কুৎসা করেছিলেন, তাঁদেরকেও আন্তরিক অভিনন্দন, ধন্যবাদ জানাচ্ছি। বহু চক্রান্ত হয়েছে, বেইমানরা বেইমানি করেছেন। তা সত্ত্বেও মানুষ তৃণমূল কংগ্রেসকে বিপুল ভোট দিয়েছেন। তারজন্য আমি আপনাদের কাছে কৃতজ্ঞ। আপনারা ভোট দিয়েছেন, তাই আজ আমি সাংসদ হিসেবে লোকসভায় যাওয়ার জন্য তৈরি হচ্ছি। আমি সমস্ত স্তরে দলীয় কর্মীদের অনুরোধ করেছি, কুৎসাকারীদের পরাজিত করে মানুষ শুইয়ে দিয়েছে। তাই তাঁদের উপর কোনও রকম অত্যাচার যেন না হয়, জল যেন বন্ধ না হয়। কর্মীদের বলছি, এসব কিন্তু করা যাবে না। আমাদের দল প্রতিহিংসা পরায়ণ নয়। 
তবে এই কথার রেশ ধরেই অরূপবাবু বলেছেন, একথাও ঠিক যদি আমাদের কর্মীদের উপর কোনও আঘাত হানার চেষ্টা করা হয়, সেখানে প্রতিরোধ এবং প্রতিবাদ হবে। সেখানে কেউ রেয়াত পাবেন না। আমরা শান্ত বাংলাকে শান্তই রাখতে চাই।
রাজনৈতিক মহলের দাবি, ভোট পরবর্তী হিংসা রুখতেই সাংসদ তথা দলের জেলার সভাপতি অরূপবাবু কর্মীদের বার্তা দিয়েছেন। এই প্রসঙ্গে পরে অরূপবাবু বলেন, ভোটের আগে আমাদের বিরুদ্ধে ওরা কুৎসা, অপপ্রচার করেছে। কিন্তু তার প্রতিবাদ মানুষ ভোটে দিয়ে দিয়েছেন। তাই ভোটের পর আমাদের কোনও কর্মীর মধ্যে হয়তো ক্ষোভ আছে, কিন্তু আমরা বলেছি কোথাও জল বন্ধ, বিদ্যুৎ বন্ধ করা যাবে না। মানুষ যেমন পরিষেবা পাচ্ছিলেন, সেরকমই পাবেন। রাজনৈতিকভাবে লড়াই হবে। তবে এখনও পর্যন্ত এরকম ঘটনা বাঁকুড়ায় কোথাও হয়নি। যাতে না হয়, সেইজন্যই এই বার্তা দিয়েছি। নিষেধাজ্ঞার পর কোথাও হলে প্রশাসন ব্যবস্থা নেবে। দলীয়ভাবে পদক্ষেপ করা হবে।
এই প্রসঙ্গে পাল্টা বাঁকুড়ার প্রাক্তন সাংসদ বিজেপির সুভাষ সরকার বলেন, বাঁকুড়া পুরসভার মানুষ এতদিন তৃণমূলের প্রতিহিংসার ফল ভোগ করলেন। তারপরে অরূপবাবুর শুভবুদ্ধির উদয় হয়েছে। তৃণমূলের প্রতিহিংসা মজ্জায় মজ্জায় আছে। ভোটের ফল ঘোষণার পর বাঁকুড়া পুরসভার বিভিন্ন ওয়ার্ডে জল, বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হয়। এমনকী, জঞ্জাল সংগ্রহের কাজও করা হয়নি। বিজেপি এমন প্রতিহিংসার রাজনীতি করে না। তালডাংরায় তৃণমূল জিতলেও ভারত মালা প্রকল্পের রাস্তা তালডাংরা বিধানসভা এলাকা দিয়ে করানো হচ্ছে। ফলে বিজেপি সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে কাজ করে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা