দক্ষিণবঙ্গ

তারাপীঠে হাত বদলের আগেই অস্ত্র সহ ধৃত ২

সংবাদদাতা, রামপুরহাট: তন্ত্রসাধকের কাছে আসা সিভিক ভলান্টিয়ারের রহস্যমৃত্যুর পর কেটে গিয়েছে চারদিন। এখনও ঘটনার কিনারা করতে পারেনি পুলিস। এরই মধ্যে মঙ্গলবার রাতে তারাপীঠে ধরা পড়ল দুই আগ্নেয়াস্ত্র কারবারি। স্বভাবতই তীর্থভূমির নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ধৃতরা হল ইসরাফিল শেখ ও কাজল শেখ। দু’জনের বাড়ি যথাক্রমে তারাপীঠের উস্তাপাড়া ও পরুণ গ্রামে। পুলিস জানিয়েছে, মঙ্গলবার মাঝ রাতে কাশীপুর ক্যানেল মোড়ে ধৃতদের উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা করতে দেখা যায়। পুলিস দেখে ওই দু’জন পালিয়ে যাওয়ার চেষ্টা করে। যদিও পুলিস তাদের ধরে ফেলে। এরপর সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালাতেই উদ্ধার হয় একটি দেশীয় পাইপ গান ও তিনটি গুলি। 
পুলিস জানিয়েছে, ধৃতরা কাউকে অস্ত্র বিক্রির জন্য কাশীপুরে নির্জন ক্যানেল মোড়ে অপেক্ষা করছিল। হাত বদলের আগেই তাদের ধরা হয়েছে। ধৃতদের জেরা করে কোথা থেকে আগ্নেয়াস্ত্রটি নিয়ে নিয়ে এসে কাকে দিত, তা জানার চেষ্টা চলছে।
প্রসঙ্গত, গতবছরের ২৪ মার্চ হাজিপুর লাগোয়া যবুনি গ্রামের রমজান শেখের বাড়িতে তল্লাশি চালিয়ে তিনটি দেশীয় পাইপগান, ২১ রাউন্ড কার্তুজ ও ১৮০ কেজি বোমা তৈরির বারুদ সহ অন্যান্য মশলা উদ্ধার করে পুলিস। তাকে জেরা করে মুর্শিদাবাদের ভরতপুরের বাসিন্দা মুর্শেদ শেখকে প্রচুর আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার করে মাড়গ্রাম থানার পুলিস। পরে তার বাড়িতে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার হদিশ মেলে। উদ্ধার হয় আগ্নেয়াস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম। মুর্শেদ এই জেলায় বেশ কয়েকজনকে ডিলার হিসেবে নিয়োগ করেছিল। পুলিস দু-একজনকে গ্রেপ্তারও করে। এরপরই মধ্যে এই দুই কারবারি গ্রেপ্তার হওয়ায়, অস্ত্র কারবার যে থেমে নেই, তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে।
প্রতিদিনই তারাপীঠে পর্যটকদের আনাগোনা লেগে থাকে। স্বভাবতই তীর্থভূমির নিরাপত্তা বৃদ্ধির দাবি উঠতে শুরু করেছে। তবে এই প্রথম নয়, এর আগেও তারাপীঠের হোটেল থেকে ভিন রাজ্যের অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করেছে পুলিস। এছাড়া রা঩঩জ্যের বিভিন্ন জায়গায় অপরাধমূলক কাজ করে তারাপীঠে আশ্রয় নিচ্ছে দুষ্কৃতীরা। পুলিস গ্রেপ্তার করছে। স্থানীয় বাসিন্দারা বলছেন, একটা সময় প্রায়ই তারাপীঠের হোটেলে আত্মগোপন করে থাকত অপরাধীরা। পুলিস বিভিন্ন সূত্র মারফত খবর পেয়ে তাদের গ্রেপ্তার করত। মাঝে কয়েকবছর এই ঘটনা কমে এসেছিল। ফের অপরাধীদের স্বর্গরাজ্য হয়ে উঠছে বামাখ্যাপার সাধনাস্থল, যা নিয়ে চিন্তায় পড়েছেন এলাকার বাসিন্দারাও।  ফাইল চিত্র
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা