দক্ষিণবঙ্গ

চেয়ারে বসেই বেআইনি দখলদারির বিরুদ্ধে তোপ দাগলেন এডিডিএ’র নয়া চেয়ারম্যান

নিজস্ব প্রতিনিধি, আসানসোল ও সংবাদদাতা, দুর্গাপুর: ‘বেআইনি দখলদারি আমি মানব না, তাতে যদি আমাকে এক মুহূর্তে চেয়ার ছেড়ে দিতে হয়। আমি ছেড়ে দেব। উচ্ছেদ নিয়ে অবশ্যই মানবিক অবস্থান থাকবে। মানবিকতার খাতিরে যা করার প্রয়োজন, করা হবে। কিন্তু যে সব জমির বিডিং শুরু হয় ৬০-৭০ লক্ষ টাকা কাঠা থেকে। সেখানে বেআইনি দখল মানা হবে না’। এডিডিএর চেয়ারম্যানের চেয়ারে বসেই কড়া বার্তা দিলেন দুর্গাপুরের খ্যাতনামা ব্যবসায়ী কবি দত্ত ওরফে বাপ্পা। বুধবার দায়িত্ব নিয়েই তিনি বলেন, বিশ্ব তথা দেশের সব শহরই এগিয়ে যাচ্ছে, উন্নয়ন হচ্ছে। আমরা থেমে থাকব, তা তো হয় না। আমরা যত্রতত্র নোংরা ফেলব, মানবিকতার নামে ভালো জায়গায় ঝুপড়ি বসিয়ে জায়গা নষ্ট করব, সেটা ঠিক নয়। আমরা একটি জায়গাকে মডেল শহর হিসাবে গড়ে তুলে আসানসোল দুর্গাপুরকে সেভাবে সাজিয়ে তোলার চেষ্টা করব। 
এদিন কবি দত্তর এডিডিএর দায়িত্ব গ্রহণের অনুষ্ঠান ঘিরে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের আসানসোল ও  দুর্গাপুরের অফিসে তারকার হাট বসেছিল। 
এদিন সকালে দুর্গাপুরে দক্ষিণেশ্বরের মা ভবতারিণীর ছবিতে প্রণাম করে চেয়ারে বসেন কবি। তার আগেই সেখানে হাজির হয়ে গিয়েছিলেন বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রের এমপি কীর্তি আজাদ। তারপর আসেন পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার, পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। দীর্ঘকাল পর এডিডিএ অফিসে দেখা গিয়েছে সংস্থার ভা‌ইস চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়কে। মন্ত্রীর সামনেই কবি দত্ত বলেন, আগে কী করেছিলেন জানি না। এবার থেকে সপ্তাহে পাঁচদিন অফিসে আসুন। আপনি আমাকে গাইড করুন। তিনি এই প্রসঙ্গে বলেন, আমি এই ক্ষেত্রে একেবারেই নতুন। এর আগে যাঁরা এই সংস্থার চেয়ারম্যান ছিলেন, তাঁদের নামের সঙ্গে আমার নাম জুড়েছে দেখেই ভালো লাগছে। পূর্বসূরি তাপস বন্দ্যোপাধ্যায় সম্পর্কে তিনি বলেন, তাঁর সঙ্গে আমার কোন তুলনাই চলে না। তিনি অন্যস্তরের মানুষ। আমাকে পাঁচ-ছ’মাস সময় লাগবে পুরো বিষয়টি বুঝতে। প্রদীপবাবু বলেন, আমরা নতুন এমপি পেয়েছি, নতুন চেয়ারম্যান পেলাম। আশা করি উন্নয়ন ত্বরান্বিত হবে। 
এরপর এদিন দুপুরেই আসানসোল অফিসে গিয়ে দায়িত্বভার গ্রহণ করেন কবি দত্ত। সেখানে তাঁকে স্বাগত জানান, পশ্চিম বর্ধমানের জেলাশাসক পোন্নমবলম এস। উপস্থিত ছিলেন আসানসোলের মেয়র বিধান উপাধ্যায় সহ আসানসোল পুরসভার দুই ডেপুটি মেয়র।
যেভাবে চেয়ারে বসেই বেআইনি দখলদারদের বিরুদ্ধে কবি বার্তা দিলেন, সেটাকে অনেকেই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন। এডিডিএর জমি বেদখল হওয়ার অভিযোগ বহু পুরনো। কখনও রেকর্ড পরিবর্তন করে, কখনও আবার এডিডিএর জমি জোর করে দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে। এক শ্রেণির অসাধু বড় ব্যবসায়ীও এর সঙ্গে যুক্ত বলেন সূত্রের দাবি। তাঁদের অনেকেই ব্যবসায়ীকে চেয়ারম্যান হিসাবে পেয়ে আহ্লাদে আটখানা ছিলেন। কিন্তু প্রথম দিনেই কবি দত্ত যেভাবে চালিয়ে খেললেন, সেই ধারা অব্যাহত থাকলে কঠিন সময় আসতে চলেছে দখলদারদের। 
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা