দক্ষিণবঙ্গ

পুকুর ভরাট করে বাড়ি তৈরির অভিযোগ 
বিষ্ণুপুর ব্লক তৃণমূল নেতাকে
অবৈধ নির্মাণ ভাঙার নির্দেশ

সংবাদদাতা, বিষ্ণুপুর: বিষ্ণুপুরের মড়ারে অবৈধ নির্মাণ ভাঙার নির্দেশ সত্ত্বেও তা না মানায় তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেলের এক নেতার বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করল ভূমিদপ্তর। দপ্তর সূত্রে জানা গিয়েছে, তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেলের বিষ্ণুপুর ব্লক সভাপতি মোক্তার খানের বিরুদ্ধে মড়ার গ্রামে একটি পুকুরের একাংশ বুজিয়ে পাঁচিল গেঁথে দেওয়ার অভিযোগ ওঠে। তার ভিত্তিতে ভূমিদপ্তর তদন্তে নামে। কিছুদিন আগে মোক্তারকে অবৈধ নির্মাণ ভাঙার নির্দেশ দেওয়া হয়। এমনকী জলাশয় থেকে মাটি তুলে ফেলে তা পূর্বের অবস্থায় ফেরানোর নির্দেশ দেওয়া হয়। কিন্তু কিছুদিন কেটে গেলেও তা না করায় ভূমিদপ্তরের পক্ষ থেকে তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়। পুলিস জানিয়েছে, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।
বিষ্ণুপুর ব্লক ভূমি ও ভূমি দপ্তরের আধিকারিক পার্থসারথি মাজি বলেন, মড়ার গ্রামে এক ব্যক্তির বিরুদ্ধে জলাশয় ভরাট করে নির্মাণের অভিযোগ পেয়ে তদন্ত করা হয়েছিল। অবৈধ নির্মাণ ভেঙে জলাশয়কে পূর্বের অবস্থায় ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। যথেষ্ট সময় দেওয়ার পরেও তিনি তা না মানেননি। তাই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।   
মোক্তার খান বলেন, আমার জমি লাগোয়া একটি জলাশয়ের কিছুটা অংশ মজে গিয়েছে। মাপজোক করা হয়নি। আমি না জেনেই পাঁচিল দিয়েছি। তবে ভূমিদপ্তর মাপজোক করার পর জানতে পারি যে, পুকুরের কিছুটা অংশ পাঁচিলের ভেতরে ঢুকে গিয়েছে। শীঘ্রই ওই পাঁচিল ভেঙে দেওয়া হবে।   
তৃণমুল কংগ্রেসের বিষ্ণুপুর ব্লক সভাপতি মহাদেব মাল বলেন, জমি সংক্রান্ত বিষয়টি ভূমিদপ্তর দেখে। বেআইনি হলে আইনানুগ ব্যবস্থা নেবে। এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।  
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মড়ার গ্রাম ঢোকার আগে রাস্তার ধারে মোক্তার খানের একটি শ’মিল রয়েছে। ওই মিলের পিছনে একটি জলাশয় রয়েছে। কিছুদিন আগে সেখানে ভরাট করে নির্মাণকাজ করা হয়। তখনই বিষয়টি স্থানীয়দের পক্ষ থেকে প্রশাসনের নজরে আনা হয়। তার ভিত্তিতে ভূমিদপ্তর তদন্তে নামে। তারপরেই নির্মাণ ভেঙে ভরাট করা অংশকে পূর্বের অবস্থায় ফেরানোর জন্য নোটিস দেওয়া হয়। কিন্তু তারপরেও মোক্তার সাহেব কোনও গুরুত্ব দেননি।  তারপরেই ভূমি দপ্তরের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়।  নিজস্ব চিত্র
13Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গুরুজনের থেকে অর্থকড়ি লাভ হতে পারে। স্বার্থান্বেষী আত্মীয়-স্বজনের সঙ্গে দূরত্ব রেখে চলুন। মনে চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা