দক্ষিণবঙ্গ

নবজোয়ার কর্মসূচি ঘিরে উন্মাদনা
আজ আরামবাগে আসছেন অভিষেক

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আজ, মঙ্গলবার আরামবাগে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নবজোয়ার কর্মসূচি ঘিরে দলের কর্মী সমর্থকদের মধ্যে উৎসাহ তুঙ্গে। সর্বত্র সাজসাজ রব। নবজোয়ারের যাত্রাপথ ঘিরে একাধিক স্বাগত তোরণ তৈরি হয়েছে। প্রধান সড়ক থেকে অলিতে গলিতে ঘাসফুল চিহ্নের পতাকা উড়ছে। সফরসূচি ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা থাকছে।
আরামবাগে বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন অভিষেক। খানাকুলে রামমোহন রায়ের জন্মভিটেয় শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে তিনি সফরের সূচনা করবেন। সেই অনুষ্ঠানে রামমোহন রায়ের বংশধর ও এলাকার বিশিষ্ট মানুষদের আমন্ত্রণ জানানো হয়েছে। পরে আরামবাগ শহরের প্রাণকেন্দ্র গৌরহাটি মোড়ে(বিবেকানন্দ স্কোয়ারে) পথসভা করবেন। সেখান থেকে গোঘাটের কামারপুকুরে পৌঁছবেন। লাহাবাজার মোড় থেকে হেঁটে কামারপুকুর রামকৃষ্ণ মঠে যাবেন। মন্দিরে পুজো দিয়ে মঠের সন্ন্যাসী মহারাজদের সঙ্গে বেশ কিছুক্ষণ সময় কাটাবেন। সেখান থেকে আরামবাগের কালীপুরে অধিবেশন স্থলে আসবেন। সেখানেই রাত্রিবাসের ব্যবস্থা করা হয়েছে।
অভিষেক বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানাতে রাস্তার দু’পাশে কর্মী সমর্থকরা উপস্থিত থাকবেন। তবে কনভয়ের দিকে কোনওরকম ফুল ছোড়া যাবে না। যাত্রাপথের বিভিন্ন জায়গায় ক্রিটিক্যাল কেয়ার অ্যাম্বুলেন্স, মেডিক্যাল টিম, দমকল, বিপর্যয় মোকাবিলার টিম প্রস্তুত রাখা হয়েছে। প্রতিটি ব্লকে সমস্ত বিষয়টি দেখার জন্য নজরদারি টিম গঠন করা হয়েছে।জানা গিয়েছে, আরামবাগের কালীপুর খেলার মাঠে ১২০টি তাঁবু নির্মাণ করা হচ্ছে। এই মাঠে অধিবেশন হবে। পাশাপাশি পঞ্চায়েত নির্বাচন নিয়ে অঞ্চল কমিটি, ব্লক কমিটি, জেলা কমিটি ও পঞ্চায়েতের প্রধান উপপ্রধানদের মতামত গ্ৰহণ করা হবে। ৭ তারিখ বুধবার বাতানল পঞ্চায়েতের তেলোভেলোর মাঠে বিকেলে তিনি জনসভা করবেন। জনসভায় লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে আশাবাদী তৃণমূল। কালীপুর মাঠের অধিবেশন স্থল ও তেলোভেলোর মাঠের মূল মঞ্চ সংলগ্ন এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। আরামবাগ সাংগঠনিক জেলার চেয়ারম্যান জয়দেব জানা বলেন, নবজোয়ার কর্মসূচি ঘিরে আরামবাগে উৎসবের মহল তৈরি হয়েছে। এই সফর ঘিরে শুধু দলের কর্মী সমর্থকরাই নয়, উজ্জীবিত আরামবাগের অগণিত সাধারণ মানুষও। খানাকুলের কর্মসূচিতে আমন্ত্রিত বিশিষ্ট ব্যক্তিরা এদিন বলেন, অভিষেকের বন্দ্যোপাধ্যায়ের কাছে রাধানগরে রামমোহন মিউজিয়াম ও আন্তর্জাতিক পর্যটন ক্ষেত্র গড়ে তোলার বিষয়টি তুলে ধরা হবে। সেইসঙ্গে লক্ষাধিক মানুষের জীবন ও জীবিকা নির্ভর অরোরা খালের পূর্ণাঙ্গ সংস্কারে বিষয়টিও জানানো হবে। কামারপুকুর লাহা বাজার এলাকার বাসিন্দা তৃণমূল কর্মী কৃষ্ণেন্দু লাহা বলেন, দলীয় নেতাকে সামনে থেকে দেখতে চাই। তাঁর পদযাত্রায় শামিল হব। আমরা আশান্বিত তিনি আমাদের আন্দোলনের দিশা দেখাবেন। 
13Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহ পরিবেশে হঠাৎ আসা চাপ থেকে মানসিক অস্থিরতা। ব্যবসা ভালো চলবে। অনুকূল আয় ভাগ্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৭৬ টাকা৮৪.৫০ টাকা
পাউন্ড১০৭.০০ টাকা ১১০.৫২ টাকা
ইউরো৮৯.৮৮ টাকা৯৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা