বিনোদন

মাকে অনুসরণ করে চরিত্রের প্রস্তুতি মোহনার

সিরিয়ালের খারাপ মানুষ মানে বাস্তবেও তারা খারাপ। সেখানে ঘর, বাড়ি যা দেখানো হয়, সব আসল। এমন সরল ধারণা নিয়েই নবম শ্রেণির ছাত্রী মোহনা মাইতি পা রেখেছিলেন টালিগঞ্জের টেলি দুনিয়ায়। ‘গৌরী এলো’ ধারাবাহিকের গৌরীর কাছে তাই প্রথমদিকে লাইট-ক্যামেরা-অ্যাকশনের দৈনন্দিন জীবনটা ছিল বিস্ময়ে ভরা। ‘স্বপ্নের মতো মনে হত। একটা সিরিয়ালের শ্যুটিং-এর পেছনে এত কিছু লাগে, এত লোক কাজ করেন দেখে অবাক হয়ে যেতাম। ভাবতাম, আমি পারব তো?’ ঘোর লাগা গলায় বলছিল মোহনা। তাঁকে দর্শক ‘গৌরী’র চরিত্রে ভালোবেসেছেন। এবার জি বাংলার সদ্য শুরু হওয়া ধারাবাহিক ‘কে প্রথম কাছে এসেছি’তে তাঁর চরিত্র ‘মধুবনী’ একজন একাকী মা।
ছোট থেকেই নাচের তালিম নিয়েছেন মোহনা। নাচের রিয়ালিটি শো-এ অংশ নিয়েছেন। তবে দ্বাদশ শ্রেণির ছাত্রীর কাছে পর্দায় একা মায়ের চরিত্র চ্যালেঞ্জিং। ‘ভয় ছিল। পারব তো? মাকে (অসীমা মাইতি) অনুসরণ করতে শুরু করলাম। সেই ছোট থেকে আমার জন্য মায়ের স্বার্থত্যাগ, পরিশ্রম, স্নেহ-মমতা দিয়ে আগলে রাখা— এই সব দিয়ে আমি আমার মতো করে এই চরিত্রটি তৈরি করছি। পাশাপাশি পরিচালক, সিনিয়র অভিনেতাদের পরামর্শ তো আছেই’, বললেন মোহনা।
অভিনয়, পড়াশোনা এবং নাচ একইরকম গুরুত্ব দিয়ে করতে চান মোহনা। ভবিষ্যতে রসায়ন শাস্ত্র নিয়ে গবেষণা করার ইচ্ছে রয়েছে তাঁর। অবসরে ছবি আঁকতে ভালোবাসেন। সম্প্রতি যোগ হয়েছে গিটার। ‘আমার খুব ইচ্ছে গিটার শেখার। বাবা একদিন আমাকে একটা গিটার সারপ্রাইজ গিফট করল। মাসের দ্বিতীয় রবিবার ইন্ডাস্ট্রির ছুটি থাকে। ওই দিন শিখতে যাই। বাকি দিনগুলো প্র্যাকটিস করি’, খুশিতে ঝলমল করে ওঠেন মেয়ে। 
ধারাবাহিকের গল্পের মেয়ে মিহিকে সামলানো মধুবনীর বড় কাজ। অফস্ক্রিনেও ‘মিহি’ অর্থাৎ রাধিকা কর্মকারকে সামলে রাখা মোহনার দায়িত্ব। ‘শিশুদের আমি অনায়াসে সামলাতে পারি। মিহি আমাকে মিমি বলে ডাকে। ফ্লোরের সবাই ওর কথা মতো চলে। মিহি একমাত্র আমার কথা মতো চলে’, শিশুর সারল্য মোহনার হাসিতেও। 
প্রিয়ব্রত দত্ত
14d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

চল্লিশের ঊর্ধ্ব বয়সিরা সতর্ক হন, রোগ বৃদ্ধি হতে পারে। অর্থ ও কর্ম যোগ শুভ। পরিশ্রম...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৭ টাকা৮৪.২৬ টাকা
পাউন্ড১০৬.৯৩ টাকা১০৯.৬০ টাকা
ইউরো৯০.০০ টাকা৯২.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা