বিনোদন

বক্স অফিসে ‘ট্রাফিক জ্যাম’

যে কোনও বড় বাজেটের ছবির মুক্তির দিন অনেক হিসেব করে নির্দিষ্ট করেন নির্মাতারা। বক্স অফিসে অন্যান্য বড় বাজেটের ছবির সঙ্গে সরাসরি প্রতিযোগিতা এড়িয়ে যাওয়াই তার মূল কারণ। এতে আখেরে লাভ হয় ইন্ডাস্ট্রিরই। এই ইস্যুতে একাধিকবার অভিনেতা, পরিচালক, প্রযোজকের নানা বিবৃতি প্রকাশ্যে এলেও কার্যক্ষেত্রে কতটা মেনে চলা হয় এই আপ্তবাক্য? বলিউডের আসন্ন ছবি মুক্তির তালিকা প্রকাশ পাওয়া পর সেই প্রশ্নই ফের উঠল।
কোনও উৎসবের সময় ভালো ব্যবসা করে সিনেমা। এই লাভের আশায় আসন্ন স্বাধীনতার দিবসের বাজার দখলের চেষ্টায় ঝাঁপাচ্ছে বলিউডের তিনটি ছবি। সম্প্রতি প্রকাশ্যে এসেছে রাজকুমার রাও ও শ্রদ্ধা কাপুর অভিনীত ‘স্ত্রী টু’র মুক্তির তারিখ। ছবিটি আসছে আগামী ১৫ আগস্ট। এই ছবি ঘিরে দর্শকের উন্মাদনা রয়েছে। অক্ষয় কুমারের ‘খেল খেল মেঁ’-এর মুক্তির তারিখ প্রথমে নির্ধারিত হয়েছিল আগামী ৬ সেপ্টেম্বর। পরে তা এগিয়ে আনা হয়। এই ছবিও মুক্তি পাচ্ছে স্বাধীনতা দিবসের মরশুমে। অন্যদিকে, জন আব্রহামের ‘ভেদা’ও মুক্তি পাচ্ছে একই সময়। এই আবহেই মুক্তি পাওয়ার কথা আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা ২’। যদিও সাম্প্রতিক জল্পনা, ছবির শ্যুটিংয়ের কাজ এখনও কিছুটা বাকি। তাই ছবির মুক্তি পিছিয়ে যেতে পারে। 
‘পুষ্পা ২’-এর মুক্তিকে ঘিরে যদি জল্পনার পালে সত্যিই হাওয়া লাগে, সেক্ষেত্রেও বড় বাজেটের এই ছবি কোনও উৎসবের মরশুমেই মুক্তি পাবে বলে মনে করছেন বলিউডের বড় অংশ। তাহলে কি টার্গেট দিওয়ালি? সেখানেও আবার রয়েছে সমস্যা। ‘সিংহম এগেন’-এর মুক্তি স্বাধীনতা দিবস ঠিক হয়েছিল প্রাথমিকভাবে। তবে পরবর্তী মুক্তির সময় দিওয়ালিতেই চূড়ান্ত হয়েছে। যদিও শোনা যাচ্ছে, এই ছবির মুক্তিও পিছতে পারে। আবার দিওয়ালির সময়ই মুক্তি পাবে কার্তিক আরিয়ান অভিনীত ‘ভুল ভুলাইয়া ৩’। বছরের শেষেও রয়েছে একাধিক ছবির মুক্তির তারিখ। অক্ষয় কুমারের ‘ওয়েলকাম টু দ্য জঙ্গল’ বা আমির খানের কামব্যাক ছবি ‘সিতারে জমিন পার’ মুক্তি পেতে পারে ডিসেম্বরে। অক্ষয় ও আমির অবশ্য আগেও মুখোমুখি বক্স অফিসের লড়াইয়ে নেমেছেন। এর আগে ‘আন্দাজ আপনা আপনা ও ‘তারে জমিন পার’ ছবি মুক্তি পেয়েছিল একই সময়ে। 
সাম্প্রতিক অতীতে বড়পর্দায় অজয় দেবগণের ‘ময়দান’ ও অক্ষয় কুমার-টাইগার শ্রফের ‘বড়ে মিঞাঁ ছোটে মিঞাঁ’র সংঘাত দেখেছেন দর্শক। বাড়তি লাভের আশায় বক্স অফিসের এই ‘ট্রাফিক জ্যাম’ আখেরে ইন্ডাস্ট্রির ক্ষতি করছে না তো?
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিকল্প উপার্জনের নতুন পথের সন্ধান লাভ। কর্মে উন্নতি ও আয় বৃদ্ধি। মনে অস্থিরতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৩ টাকা৮৪.৩২ টাকা
পাউন্ড১০৬.৮৮ টাকা১০৯.৫৬ টাকা
ইউরো৯০.০২ টাকা৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     July,   2024
দিন পঞ্জিকা