বিনোদন

‘টেনিস বলে ক্রিকেট খেলা উচিত’

ক্রিকেটের ময়দানে নামার জন্য পুরোপুরি প্রস্তুত সইফ আলি খান এবং করিনা কাপুর খান। শুরু হতে চলেছে ‘ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগ’ (আইএসপিএল)। আর এই লিগে ‘টাইগার্স অব কলকাতা’ দলের মালিক বিটাউনের এই তারকা দম্পতি। সদ্য আইএসপিএল-এর উদ্বোধনী নিলাম অনুষ্ঠানে ক্রিকেট নিয়ে নিজের আবেগের কথা জানালেন সইফ। 
পাড়া ক্রিকেট এবার পুরোপুরি কর্পোরেট ধাঁচে আসতে চলেছে। আইএসপিএল-এর মাধ্যমে ভারতের অলি গলি থেকে প্রতিভাবান ক্রিকেটারদের খুঁজে বের করা আয়োজকদের মূল উদ্দেশ্য। টেনিস বলে খেলা হবে এই টুর্নামেন্ট। সইফ আলি খানের বাবা মনসুর আলি পতৌদি ছিলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। তাই পারিবারিক সূত্রেই সইফের ক্রিকেটের সঙ্গে সম্পর্ক। তাঁর কথায়, ‘আমরা যখন ফিল্ডিং করতাম, তখন টেনিস বলে কীভাবে ক্যাচ ধরতে হয় তা শেখাতেন বাবা। আর এটা একদম সঠিক পদ্ধতি। তাই সকলেরই শুরুতে টেনিস বলে ক্রিকেট খেলা উচিত। আমাদের এত বড় দেশ, এখানে জনসংখ্যা বিশাল। সেখানে এই প্ল্যাটফর্ম পাড়ার ক্রিকেটারদের নিজেদের প্রতিভা দেখানোর সুযোগ দিচ্ছে। আমার মতে এটা দুর্দান্ত উদ্যোগ।’
কলকাতার সঙ্গে পতৌদি পরিবারের আত্মিক সংযোগের কথা কারও অজানা নয়। সইফের শরীরে বইছে বাঙালি রক্ত। তাঁর মা তথা বর্ষীয়ান অভিনেত্রী শর্মিলা ঠাকুরের কথা উঠলেই কলকাতার কথা মনে পড়ে তাঁর। সইফ হেসে বলেন, ‘কলকাতা এমন এক শহর, যা আমার মনের খুব কাছের। আমার মা এবং পরিবারের অর্ধেক সদস্য কলকাতার। আর বাকি অর্ধেক হল ক্রিকেটার।’ আগামী ৬ থেকে ১৫ মার্চ আইএসপিএল টুর্নামেন্ট চলবে।
4Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

গৃহ পরিবেশে হঠাৎ আসা চাপ থেকে মানসিক অস্থিরতা। ব্যবসা ভালো চলবে। অনুকূল আয় ভাগ্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৭৬ টাকা৮৪.৫০ টাকা
পাউন্ড১০৭.০০ টাকা ১১০.৫২ টাকা
ইউরো৮৯.৮৮ টাকা৯৩.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা