Bartaman Patrika
 

সঞ্চালক কার্তিক আরিয়ান

কার্তিক আরিয়ানের সময়টা আপাতত বেশ ভালোই যাচ্ছে। ‘সোনু কে টিটু কি সুইটি’র সাফল্য তাঁকে সরাসরি লাইমলাইটে হাজির করেছে। বিজ্ঞাপন থেকে শুরু করে ছবির প্রযোজক, সবাই তাঁকে নেওয়ার জন্য লড়াই করছেন। এই প্রথম তিনি আবার লাইভ শো সঞ্চালনা করতে চলেছেন। আর সেটা কোনও ছোটখাট শো নয়। সেই শোয়ের নাম আইফা।
বিশদ
গানের ভেলা

 গান নিয়ে অনুষ্ঠিত রিয়েলিটি শোগুলি প্রায় সব চ্যানেলেই কমবেশি জনপ্রিয় হয়েছে। আকাশ ৮-এর মিউজিকাল শো ‘গানদরিয়া’র জনপ্রিয়তার পর আবার সিজন-২ শুরু হয়েছে। সপ্তাহে তিনদিন বৃহস্পতি থেকে শনি রাত ৯টা ৩০ মিনিটে দেখা যাচ্ছে এই শো। পরিচালনায় সুগত চট্টোপাধ্যায়। সঙ্গীত পরিচালনায় রথীজিৎ ভট্টাচার্য।
বিশদ

12th  June, 2018
শিবের আখ্যান

 তেত্রিশ কোটি দেবদেবীর দেশে পুরাণনির্ভর ধারাবাহিকের প্রতি দর্শকের আলাদা আগ্রহ থাকাটাই স্বাভাবিক। অতীতে ‘রামায়ণ’ বা ‘মহাভারত’ টিভির পর্দায় তুমুল জনপ্রিয় হয়েছে। যে জনপ্রিয়তাকে আজও কোনও ধারাবাহিক ছুঁতে পারেনি। এখন তো আধুনিক প্রযুক্তির সাহায্যে এইসব পুরাণ বা ধর্মমূলক ধারাবাহিক হয়ে উঠেছে আরও দৃষ্টিনন্দন।
বিশদ

12th  June, 2018
ডান্স ইন্ডিয়া ডান্স

যে জন থাকেন অন্তরালে,তাঁকে নিয়ে নানা কাহিনীর জাল বোনা। সেই তিনি চোখের সামনে। নায়িকার গ্ল্যামার ঝেড়ে ফেলে আম-আদমির দরবারে জীবনখাতার পাতা মেলে ধরলেন ড্রিমগার্ল। আর কী চান দর্শক! জি টিভির ডান্স ইন্ডিয়া ডান্সে সেই লাস্যময়ী, কিংবদন্তি, স্বপ্নসুন্দরী হেমা মালিনীর ঝলমলে উপস্থিতি।
বিশদ

30th  January, 2018
কুন্দ ফুলের মেলা

নৃত্যশিল্পী আর বাবা পুলিশের বড় কর্তার আদুরে মেয়ে ঘুঙুরের বিয়ের ঠিক হয়ে ঊর্বীশের সঙ্গে। বিয়ের আগের রাতে লং ড্রাইভে গিয়ে দুর্ঘটনায় আহত ঘুঙুরকে বাঁচায় অংশু। স্ত্রী পরিচয়ে অন্নপূর্ণা নাম দিয়ে হাসপাতালে ভর্তি করে সুস্থ করে তোলে। অংশুর সেবার আস্তে আস্তে সুস্থ হলেও মেয়েটির মন থেকে হারিয়ে যায় অতীত। অন্নপূর্ণাকে নিজের বাড়িতে নিয়ে আসে।
বিশদ

30th  January, 2018
কালারস বাংলায় শুরু হল ভিন্ন দৃষ্টিকোণের ধারাবাহিক
মনসা

আমাদের এই সমাজ যুগ যুগ ধরে পুরুষতান্ত্রিক। কাজেই এই সমাজের বিরুদ্ধে যখন নিজস্ব পরিচয় পাওয়ার জন্য নারীকে লড়তে হয়, তখন তাকে প্রচুর প্রতিকূলতার সম্মুখীন হতে হয়। বিশেষত সেই লড়াই যখন পিতৃপরিচয় পাওয়ার জন্য হয়। পুরুষের অবৈধ সম্পর্কের বিরুদ্ধে যত না প্রতিরোধ আসে, তার থেকে অনেক বেশি বিরূপ পরিস্থিতির সামনাসামনি হতে হয় নারীকে।
বিশদ

30th  January, 2018
জিজাজি ছাদ পর হ্যায়

স্ট্যান্ড আপ কমেডির দুনিয়ায় সিচ্যুয়েশনাল কমেডির কি দিন শেষ? মনে হয় না। ‘জিজাজি ছাদ পর হ্যায়’—অন্তত অনেকটাই নয়ের দশকের কমেডির ফ্লেভার নিয়ে এসেছে। দুই অবিবাহিত ছেলে এবং বাড়িওয়ালার মেয়ের প্রেম কাহিনীর ছক নতুন নয়। নতুন হল গল্পের ট্যুইস্ট। বিয়ে না হতেও বিবাহিতের অভিনয়, সম্পর্কটি আবার পাতানো জিজাজির।
বিশদ

23rd  January, 2018
এক মাসের সাহিত্য— গোয়েন্দা গার্গী

সাহিত্যের মহিলা গোয়েন্দা চরিত্র হিসেবে বেশ জনপ্রিয় মিতিনমাসি এবং গোয়েন্দা গার্গী। এবারে সেই তরুণী গার্গী উপস্থিত ছোটপর্দার রহস্যের জট ছাড়াতে। জানুয়ারি মাস জুড়ে সন্ধে সাতটায় আকাশ ৮-এর একমাসের সাহিত্য স্লটটিতে চলছে গোয়েন্দা গার্গীর রহস্য অভিযান। সাহিত্যিক তপন বন্দ্যোপাধ্যায়ের ‘বহে বিশ্ব বাতাস’ উপন্যাসটি কেন্দ্র করেই অনিন্দ্য সরকারের পরিচালনায় তৈরি হয়েছে আকাশ ৮-এর এক মাসের সাহিত্য।
বিশদ

23rd  January, 2018
ইতিহাস আর যুদ্ধের প্রেক্ষাপটে এক অন্য প্রেমের উপাখ্যান
পৃথ্বী বল্লভ

বড় বড় হাভেলি, দুর্গ আর রঙিন মানুষ নিয়ে সমগ্র রাজস্থান। উদয়পুর ফোর্ট, বা চিতোরগড়, সোনার কেল্লা হোক বা কুন্তলগড় দুর্গ – প্রতিটি দুর্গের দেওয়াল, মাটি, সাক্ষী হয়ে আছে কত শত ইতিহাসের। এইসব দুর্গ ঘিরে বিভিন্ন সময়ে কত বীরের উত্থান হয়েছে। হয়েছে বহিশত্রুর আক্রমণ। যুদ্ধ করে রাজপুত বীরেরা সেইসব আক্রমণ প্রতিহত করেছেন।
বিশদ

23rd  January, 2018
কালারস-এ হরর কমেডি
বেলনওয়ালি বহু

 অবস্তী পরিবারের বড় ছেলে অমরনাথ। সে ওসিডির রোগী। ঘটনাচক্রে স্ত্রী রূপার হাতের বেলন ছিটকে গিয়ে মাথায় লেগে তার মৃত্যু হয়। তারপরই আসল গল্পের শুরু। ভূত হয়ে অমরনাথ শুধুমাত্র স্ত্রীকেই দেখা দিত। আর তাদের বাড়িতে শুরু হল নানা মজার ঘটনা। বিশদ

16th  January, 2018
গোপাল ভাঁড় (স্টার জলসা, সোম-রবি, রাত ৮-০০)

 মধ্যযুগে নদীয়ার একজন প্রখ্যাত রম্যগল্পকার, ভাঁড়-মনোরঞ্জনকারী ছিলেন গোপাল ভাঁড়। তাঁর ক্ষুরধার বুদ্ধির কাছে হার মেনেছিলেন বাঘা বাঘা পণ্ডিতরাও। অষ্টাদশ শতাব্দীতে রাজা কৃষ্ণচন্দ্রের রাজসভায় ভাঁড় হিসাবে নিযুক্ত ছিলেন গোপাল। রাজা তাঁকে তাঁর সভাসদদের মধ্যে নবরত্নদের একজন হিসাবে নিযুক্ত করেছিলেন।
বিশদ

16th  January, 2018
কেয়া হাল মিস্টার পাঞ্চাল
স্টার ভারত, সোম-শুক্র, রাত ৮টা

ভুলবশত পাঁচবার দেবাদিদেব মহাদেবের কাছে পাঞ্চালি সর্বগুণযুক্ত স্বামী প্রার্থনা করেছিলেন। পেয়েছিলেন পঞ্চস্বামী। এই কাহিনীর নায়ক মিস্টার কানহাইয়া পাঞ্চাল। তাঁর মা কুন্তি চেয়েছিলেন ছেলের বউ হবে পঞ্চগুণান্বিতা-হতে হবে সুন্দরী, জ্ঞানী এবং বুদ্ধিমতী, ভালোবাসতে জানবে, রন্ধনপটীয়সী হবে আবার ধার্মিকও।
বিশদ

16th  January, 2018
 ছ বি র অ্যা ল বা ম
ইন্সপেক্টর নটি কে

 ‘বস ২’ ছবির পর জিৎ ও নুসরত ফারিয়া আবার জুটি বাঁধলেন ‘ইন্সপেক্টর নটি কে’ ছবিতে। সম্প্রতি এই ছবির মিউজিক অ্যালবাম প্রকাশিত হল। ওড়িয়া পরিচালক অশোক পতির এই ছবির সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়। অ্যালবাম প্রকাশ অনুষ্ঠানে নায়ক, নায়িকা, পরিচালক, সঙ্গীত পরিচালক সকলেই উপস্থিত ছিলেন। গানের কথা লিখেছেন প্রসেন।
বিশদ

16th  January, 2018
 ট্রে লা র আ র পো ষ্টা র ল ঞ্চ
নীলাচলে কিরীটী

বাংলা সিনেমার বর্তমান ধারা এককথায় বেশ ‘রহস্য-রোমাঞ্চপূর্ণ’। সত্যি বলতে দর্শকের চাহিদা আর ভালোবাসার দিকে তাকিয়ে বিগত কয়েক বছর ধরে পরিচালক এবং প্রযোজক গোষ্ঠী পর্দায় এনেছেন একের পর এক গোয়েন্দা। ফেলুদা, ব্যোমকেশ, গোগোলদের তালিকায় আগের বছর স্থান পেয়েছিল কিরীটী।
বিশদ

16th  January, 2018
সিডি-ভিসিডি

বিহান মিউজিক থেকে প্রকাশিত হল শাস্ত্রীয় কণ্ঠসঙ্গীতের অ্যালবাম ‘ইমোশনাল শেডস’, শিল্পী ডক্টর দত্তাত্রেয় চট্টোপাধ্যায়। শিল্পী প্রয়াত পণ্ডিত মানস চক্রবর্তীর সুযোগ্য শিষ্য। মুলতানি, হামীর ও বাহার—এই তিনটি রাগ পরিবেশিত হয়েছে অ্যালবামে। প্রত্যেকটি রাগই সাবলীলভাবে গাওয়া। প্রথম রাগ মুলতানিতে দুটি বন্দিশ আছে, বিলম্বিত একতালে ‘কবনা দেশ গয়ে পিয়া মোরা’ এবং মধ্যলয় ও দ্রুত তিনতালে নিবদ্ধ ‘রশক ঝুনক মোরি পায়েল বাজে’।
বিশদ

09th  January, 2018

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে। ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM