নানারকম
 

ট্রেলার লঞ্চ
হ্যাকার

 এই সময়ে দাঁড়িয়ে সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ বেশি উদ্বিগ্ন হ্যাকিং নিয়ে। কারও সোস্যাল মিডিয়া পেজ তো কারও আবার ব্যাঙ্ক আকাউন্ট হ্যাক হওয়ার খবর নিত্যদিন সংবাদ শিরোনামে। সাইবার ক্রাইম শাখা থেকে প্রশাসন কেউই এখনও অপরাধ জগতের এই শাখাটির সঙ্গে সেভাবে মোকাবিলা করে উঠতে পারছে না।
বিশদ
শ্রীদেবীকে শ্রদ্ধা

 শ্রীদেবীর চলে যাওয়া আজও তাঁর অনুরাগীরা মানতে পারেন না। তারকার জন্মদিনে তাঁকে নতুন করে ফিরে দেখলেন অনুরাগীরা। সম্প্রতি আইসিসিআর-এ ‘শ্রী রিটার্নস’ শীর্ষক অনুষ্ঠান হয়ে গেল। মূল ভাবনা স্যাফায়ার ক্রিয়েশনসের সুদর্শন চক্রবর্তী এবং অভিনেত্রী শ্রীলেখা মিত্রর।
বিশদ

30th  November, 2018
রবীন্দ্রগানে পঞ্চকন্যা ও পঞ্চপুত্র

 ইন্দোঅক্সিডেন্টাল সিম্বায়োসিস আয়োজিত পঞ্চকন্যা ও পঞ্চপুত্র শিরোনামে এক অনুষ্ঠান হয়ে গেল কলামন্দিরে। দু’দিনের এই অনুষ্ঠানের প্রথমদিনে রবীন্দ্রনাথের গানে পঞ্চকন্যাদের মধ্যে ছিলেন শ্রেয়া গুহঠাকুরতা, সুদেষ্ণা চট্টোপাধ্যায়, ইমন চক্রবর্তী, রোহিণী রায়চৌধুরী, মধুরিমা দত্তচৌধুরী।
বিশদ

30th  November, 2018
একুশে উৎসব

 সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ত্রিগুণা সেন মঞ্চে ‘উৎসব’ পত্রিকার ২১তম বার্ষিক অনুষ্ঠান হল। প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠান শুরু করে ছোট বন্ধু অনুষ্কা দত্ত । স্তোত্র পাঠ করে শোনায় কলাভৃতের ঋষভ সেন। ভারত-আমেরিকা থেকে প্রকাশিত এই পত্রিকার সহ-সম্পাদক সর্বাণী মুখোপাধ্যায়।
বিশদ

30th  November, 2018
Loading...
স্মরণ সন্ধ্যা

 শিবপুর ইঞ্জিনিয়ারিং কলেজের কৃতী ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার হলেও সঙ্গীতে নিবেদিত প্রাণ ছিলেন সুন্দরনারায়ণ বন্দ্যোপাধ্যায়। তাঁর স্মরণ সন্ধ্যার আয়োজন করেছিলেন সঙ্গীতপ্রাণা সহধর্মিনী প্রতিমা বন্দ্যোপাধ্যায় রবীন্দ্রসদন প্রেক্ষাগৃহে।
বিশদ

30th  November, 2018
পৌষালী এবং মাদল ব্যান্ড

 সম্প্রতি শহর কলকাতার কাছে এক সুপরিচিত স্থানে হয়ে গেল সঙ্গীতশিল্পী পৌষালী পাইন-এর রবীন্দ্রসঙ্গীতের সিডি প্রকাশ অনুষ্ঠান। খুব ছোট থেকেই গানের জগতে দীক্ষা নিয়েছেন এ শিল্পী। প্রথমে মায়ের কাছে সঙ্গীতচর্চার তালিম নেন, শাস্ত্রীয় সঙ্গীতে পারদর্শী হয়ে ওঠেন দ্রুতই।
বিশদ

23rd  November, 2018
Loading...
একক পাপিয়া

 ডিজিটাল বিশ্ব। মোবাইলে হাতের মুঠোয় সারা বিশ্ব। দেশ-বিদেশের নানা ধরনের সিনেমা বিনোদনের হাতিয়ার। তাহলে কি যুগের দাবিতে সমাজের চাহিদায় হারিয়ে যাবে যাত্রা বা থিয়েটার? কিন্তু তার সঙ্গে তো বহু খ্যাতনামা শিল্পীর নস্টালজিক অতীত জড়িয়ে।
বিশদ

23rd  November, 2018
একলা মগন

 সম্প্রতি ব্যারাকপুর সুকান্ত সদনে অনুষ্ঠিত হল কণ্ঠ শিল্পী ধীমান চৌধুরীর একক অনুষ্ঠান ‘একলা মগন’। সমগ্র অনুষ্ঠানটি দুটি অর্ধে বিভক্ত ছিল। খেয়ালের গানের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। খাম্বাজ এবং শুদ্ধ সারং রাগের উপর বিলম্বিত, মধ্য ও দ্রুত লয়ে শিল্পীর পরিবেশনা ছিল অনবদ্য।
বিশদ

23rd  November, 2018
গীতালি

সম্প্রতি গিরিশ মঞ্চে ‘গীতালি’ নিবেদন করল ‘কবির অন্তরে তুমি কবি’। রবি ঠাকুরের লেখা বিভিন্ন পর্যায়ের গান ও কবিতায় সুসজ্জিত ছিল অনুষ্ঠানটি। উদ্বোধনী সঙ্গীত গেয়ে শোনান শিল্পী শ্যামাদাস চট্টোপাধ্যায়। তার নিবেদন ছিল ‘কিছু বলব বলে’ ও ‘জগতের আনন্দ যজ্ঞে’ গান দুটি।
বিশদ

16th  November, 2018
বর্ণে বর্ণে

সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইন্দুমতী সভাগৃহে অনুষ্ঠিত হল বালিগঞ্জ ‘প্রয়াস’ সংস্থার প্রথম নিবেদন বর্ণে বর্ণে। কথা-কবিতায়-গান ও শ্রুতিনাটকে সজ্জিত ছিল দু’দিনের অনুষ্ঠান। প্রথমদিনের অনুষ্ঠানের সূচনা হয় সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়ের একক উপস্থাপনা দিয়ে। ছোট্ট এই উপস্থাপনায় সুজয়ের পরিবেশনায় ছিল শঙ্খ ঘোষ সহ একধিক কবির কবিতা।
বিশদ

16th  November, 2018
প্রসেনজিতের পাংচুয়ালিটি

 ‘উৎসব সভাপতি’র নতুন দায়িত্ব চুটিয়ে উপভোগ করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সময়ানুবর্তিতাতেও সবার আগে। শিশু দিবস উপলক্ষে শিশির মঞ্চের সামনে কচিকাঁচাদের হাতে লজেন্স বিলোনই হোক, আর বিদেশি ও ভিন রাজ্যের অতিথিদের আপ্যায়নের বেলাতেই হোক নির্ধারিত সময়ের আগেই হাজির প্রসেনজিৎ।
বিশদ

16th  November, 2018
উৎসবের টুকিটাকি
ঝলকে একশো বছর

 ময়দান থেকে ময়ূরাক্ষী। বাংলা চলচ্চিত্রের একশো বছরের পরিক্রমা। একটি বৃত্তের মধ্যে বৈচিত্রময় ইতিহাসকে তুলে ধরেছে বাংলা সিনেমার শতবর্ষ কমিটি এবং তথ্য ও সংস্কৃতি দপ্তর। অনুপ্রেরণা মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। উদ্যোগ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের। চালচিত্র সাজিয়েছেন শুভাপ্রসন্ন।
বিশদ

16th  November, 2018
তাঁর অন্ত নেই

অনেক বাইশে শ্রাবণ পেরিয়েও তিনি আজও আছেন আমাদের জীবনের পরতে পরতে। সেই বিশ্ববরেণ্য কবি রবীন্দ্রনাথ ঠাকুরের অন্তহীন সৃষ্টি এবং জীবনবোধকে ঘিরেই এসপিসি ক্রাফ্‌ট সম্প্রতি আইসিসিআর প্রেক্ষাগৃহে নিবেদন করল ‘তাঁর অন্ত নেই’।
বিশদ

09th  November, 2018
গানে কবিতায়

সম্প্রতি রবীন্দ্রসদনে ‘#কবিতা কনসার্ট ২০১৮’ শীর্ষক একটি অনুষ্ঠান হয়ে গেল। যেখানে বাংলা কবিতা উপস্থাপিত হল পারফর্মিং আর্টের বিভিন্ন আঙ্গিকে। অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করলেন সুবোধ সরকার, কবিতা থেকে তৈরি হওয়া গান গাইলেন লোপামুদ্রা মিত্র এবং সমকালীন বাংলা কবিতা আবৃত্তি করলেন শোভনসুন্দর বসু।
বিশদ

09th  November, 2018
খড়কুটোর অনুষ্ঠান

 সম্প্রতি শহরের ভারতসভা হলে ‘খড়কুটো’ সাহিত্য পত্রিকার উৎসব সংখ্যা প্রকাশিত হল। পত্রিকার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাহিত্যিক স্মরণজিৎ চক্রবর্তী ও বাচিক শিল্পী সুমন্ত্র সেনগুপ্ত। এছাড়াও এই অনুষ্ঠানে সংস্কৃতি সম্মাননা প্রদান করা হয়।
বিশদ

09th  November, 2018
Loading...
একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জয়পুর থানার পারবাকসির একটি সরকারি সাহায্যপ্রাপ্ত হোমে নাবালিকাদের যৌন নির্যাতনের অভিযোগে মঙ্গলবার রাতে হোমের মহিলা সুপারিনটেনডেন্ট পম্পা পাত্রকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতকে বুধবার উলুবেড়িয়া আদালতে তোলা হলে বিচারক তাঁকে বৃহস্পতিবার ফের আদালতে হাজির করার নির্দেশ দেন। ...

 লন্ডন, ৫ ডিসেম্বর: গত ১৪ মে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্ট জেসিকা প্যাটেলকে (৩৪) খুনের মামলায় তাঁর স্বামী মিতেশ প্যাটেলকে (৩৭) দোষী সাব্যস্ত করল ব্রিটেনের আদালত। উত্তর ইংল্যান্ডের মিডলসবরোর বাড়িতে জেসিকার হাত বেঁধে সুপার মার্কেটের প্লাস্টিক ব্যাগ দিয়ে শ্বাসরোধ করে খুন করে ...

 বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: আগামী শিক্ষাবর্ষের জন্য রাজ্যের সমস্ত সরকারি স্কুলে প্রত্যেক সপ্তাহের শ্রেণীভিত্তিক পিরিয়ডের নির্দিষ্ট রুটিন তৈরি করে জেলায় জেলায় পাঠিয়ে দিল রাজ্য মধ্যশিক্ষা পর্ষদ। ...

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: গত বছরের তুলনায় এবার ঝাড়গ্রাম জেলায় উচ্চ মাধ্যমিকে পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেল। ছাত্রীদের সংখ্যা তুলনামূলকভাবে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এবার ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। মঙ্গলবার ঝাড়গ্রাম জেলা কালেক্টরেট হলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি মিটিং হয়। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৪ টাকা ৭১.৬৪ টাকা
পাউন্ড ৮৮.৩০ টাকা ৯১.৫২ টাকা
ইউরো ৭৮.৬৮ টাকা ৮১.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী ১৫/১৩ দিবা ঘ ১২/১২। নক্ষত্র- অনুরাধা ৫৬/১১ রাত্রি ঘ ৪/৩৫, সূ উ ৬/৭/৩, অ ৪/৪৭/৫৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৮ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৭ গতে ১/৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী রাত্রি ১২/৩/৪০। অনুরাধানক্ষত্র রাত্রিশেষ ঘ ৪/৫৮/৪৮। সূ উ ৬/৭/৮, অ ৪/৪৭/১৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২/২৯ মধ্যে ও ঘ ১/১৩/৫১ থেকে ঘ ২/৩৯/১২ মধ্যে এবং রাত্রি ৫/৪০/৩৩ থেকে ঘ ৯/১৩/৫১ মধ্যে ও ঘ ১১/৫৩/৫০ থেকে ৩/২৭/৯ মধ্যে ও ঘ ৪/২০/২৮ থেকে ৬/৭/৪৭ মধ্যে। বারবেলা ৩/২৭/১৩ থেকে ৪/৪৭/১৩ মধ্যে, কালবেলা ২/৭/১২ থেকে ঘ ৩/২৭/১৩ মধ্যে, কালরাত্রি ১১/২৭/১০ থেকে ঘ ১/৭/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপাতত রথযাত্রা স্থগিত, জানাল হাইকোর্ট 
আপাতত রথযাত্রার অনুমতি দিল না হাইকোর্ট। এত অল্প সময়ে পুলিসের ...বিশদ

05:14:00 PM

 কমাণ্ড হাসপাতালের নির্মিয়মাণ বাড়ির ছাদ থেকে ঝাঁপ কিশোরীর

04:43:00 PM

৫৭২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার
দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার। আগামী ২ মাসে চালু ...বিশদ

02:50:35 PM

কেদারনাথ: অভিযোগ খারিজ বম্বে হাইকোর্টের

 কেদারনাথ ফিল্মটির কিছু দৃশ্য ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে। আজ এই ...বিশদ

02:24:25 PM

শুরু হল বামফ্রন্টের মিছিল
মহাজাতি সদনের সামনে থেকে শুরু হল বামফ্রন্টের মিছিল। যাবে পার্কসার্কাস ...বিশদ

02:09:00 PM

Loading...
Loading...