বিকিকিনি
 

প্রদর্শনী সংবাদ

বিড়লা অ্যাকাডেমি অব আর্ট অ্যান্ড কালচারে চতুষ্কোণ (ফোর স্ক্যোয়ার) ফোটোগ্রাফির ওপর একটি বিশেষ চিত্রপ্রদর্শনীর আয়োজন করেছে। শুরু হয়েছে গত ২৭ নভেম্বর, চলবে আগামীকাল পর্যন্ত। চিত্রপ্রদর্শনীটি উদ্বোধন করেন ফোটোগ্রাফার ও অধ্যাপক বিশ্বতোষ সেনগুপ্ত। এখানে একসঙ্গে একাধিক ভিন্ন স্বাদের ছবি দেখার সুযোগ পাওয়া যাবে।
বিশদ
হানিমুন ডেস্টিনেশন লাক্ষাদ্বীপ

নীলের কোলে শ্যামল সে দ্বীপ। আরব সাগরের কোলে ভাসমান একগুচ্ছ সবুজ দ্বীপখণ্ড নিয়ে গড়ে উঠেছে লাক্ষাদ্বীপ। মোট ৩৬টি দ্বীপ রয়েছে লাক্ষাদ্বীপের সংসারে। যার মধ্যে ১১টিতে রয়েছে জনবসতি। তবে মাত্র ৬টি দ্বীপে পর্যটকদের প্রবেশাধিকার মেলে তার মধ্যে কাভারাত্তি, কালপেনি আর মিনিকয়— 
বিশদ

01st  December, 2018
পি সি চন্দ্র জুয়েলার্সের বিবাহ কালেকশন

 এখন ক্রেতাদের পছন্দ দ্রুত গতিতে বদলে চলেছে। তা বলে বিয়েতে মা-ঠাকুমার সময়কার ঐতিহ্যবাহী গয়নার চাহিদা একেবারেই নেই, তা কিন্তু নয়। তবে গয়নার স্টাইল ও ডিজাইনে আমূল পরিবর্তন এসেছে। সোনার গয়না নিয়ে এই প্রজন্মের ক্রেতাদের চিন্তাভাবনাও বদলেছে। সবকিছুতে নতুনত্বের ছোঁয়া, পেশাদারিত্বের ছাপ।
বিশদ

01st  December, 2018
ভগিনী নিবেদিতাকে নিয়ে একটি আকর্ষণীয় বই

বিদেশ থেকে এসে ভারতবর্ষ ও ভারতবাসীকে ভালোবেসে এদেশের মানুষের স্বার্থে কাজ করে গিয়েছেন এমন উদাহরণ অনেক পাওয়া যাবে। এমন মানুষদের মধ্যে মহিলাও অনেক আছেন। যেমন অ্যানি বেসান্ত, ম্যাডেলিন স্লেড (মীরাবেন), ভগিনী নিবেদিতা প্রমুখ।
বিশদ

24th  November, 2018
Loading...
আলোচনাচক্র

 স্বামী বিবেকানন্দের ঐতিহাসিক শিকাগো বিশ্বধর্মমহাসভার ১২৫ বছর পূর্তি উপলক্ষে প্রকাশনা সংস্থা সূত্রধর বিশেষ আলোচনাচক্রের আয়োজন করেছে। আগামী ২৭ নভেম্বর রামকৃষ্ণ মিশন ইনস্টিটিউট অব কালচারের বিবেকানন্দ হলে বিকেল ৩টে থেকে সন্ধে ৭টা পর্যন্ত অনুষ্ঠানটি চলবে। আলোচনার বিষয় ‘ধর্ম-চিন্তন: চিন্তাশীল-ধর্ম’।
বিশদ

24th  November, 2018
সত্য পলের দ্বিতীয় স্টোর

সাউথ সিটি মলে প্রায় ৭০০ স্কোয়ার ফুট জায়গা জুড়ে ফ্যাশন ডিজাইনার সত্য পলের স্টোর খুলে গেল। কলকাতায় সত্য পলের এই নিয়ে দ্বিতীয় স্টোরের উদ্বোধন হল। এই স্টোরটি উদ্বোধন করেন অভিনেত্রী রাইমা সেন।
বিশদ

24th  November, 2018
Loading...
হেমন্তের বেলায় সবলা মেলায়

সব উত্‌সব শেষে। এবার আমাদের আনন্দ দেওয়ার জন্য শুরু হয়েছে সবলা মেলা, যেখানে কেনাকাটা, খাওয়া-দাওয়া, সাংস্কৃতিক অনুষ্ঠান, গল্প-আড্ডা, সেলফি-গ্রুপফি সবটাই হবে। হালকা হালকা শীতের আমেজে দুপুর দুপুর বেরিয়ে পড়ুন।
বিশদ

24th  November, 2018
ঘুরে আসুন জঙ্গলমহল

শাল, শিমূল, পলাশে ঘেরা কাকড়াঝোর, বেলপাহাড়ি আর ঝাড়গ্রাম। ডুলুং নদীর ধারে জঙ্গলে দেবী কনকদুর্গার মন্দির। দুপুরে দেশি মুরগির ঝোল ভাত। সন্ধেয় গরমাগরম চিকেন পকোড়া। হদিশ দিলেন ডাঃ অমিতাভ ভট্টাচার্য।
বিশদ

24th  November, 2018
ইতালিয়ান ডবলিউ কলকাতায়

 ইতালি, ইউরোপ, আমেরিকা, কানাডাতে প্রতিষ্ঠিত হ্যান্ডব্যাগ ব্র্যান্ড ডবলিউ এবারে কলকাতায় লঞ্চ করল। অ্যাক্রোপলিস মলে এই ব্র্যান্ডটির স্টোর লঞ্চ করেন অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়। মুম্বই, পুনে, চেন্নাই, বেঙ্গালুরু, দিল্লি ইত্যাদি সাতটি শহরে এই ব্র্যান্ড লঞ্চ করার পর পূর্বভারতে কলকাতায় এই প্রথম এল।
বিশদ

17th  November, 2018
তনয়া ২০১৮

 দ্য বেঙ্গল ক্লাবে তনয়া দ্য ক্যুইন অফ কলকাতা নামে এক সৌন্দর্য প্রতিযোগিতা হয়ে গেল। এ বছরে এই সৌন্দর্য প্রতিযোগিতা দু’বছরে পা রাখল। এই প্রতিযোগিতার আয়োজক দ্য কালারফুল মাইন্ড-এর ডিরেক্টর অনিন্দ্য চট্টোপাধ্যায়। এদিন ১৩ জন প্রতিযোগী একে একে র‌্যাম্পে হাঁটেন। মোট ৬টি রাউন্ড হয়।
বিশদ

17th  November, 2018
ব্যাতিক্রমী আলোচনাসভা

 ‘অবলা নারী,—সবপে ভারী’—এটাই বোধহয় সেদিন সন্ধেবেলার পাঞ্চলাইন ছিল। সম্প্রতি সি আই আই ইন্ডিয়ান উওম্যান নেটওয়ার্ক কলকাতার আই সি সি আর অডিটোরিয়ামে এক ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করেছিল। আর এই ব্যতিক্রম ছিল তাঁদের আলোচনার বিষয়ভাবনা,—‘উওম্যান ইন অলটারনেট প্রফেশন’।
বিশদ

17th  November, 2018
যোগের গাইড লাইন 

বৈদিক যুগ থেকেই যোগ এবং ধ্যান এই শব্দ দুটি মানুষ জেনে আসছে। আর এর বিজ্ঞানসম্মত বিশ্লেষণ মানুষকে সন্তুষ্ট করেছে, তাই তো আজকের এই জিমযুগেও মানুষ যোগ সাধনায় বিশ্বাসী। সম্প্রতি ‘ধ্যান ফাউন্ডেশন’ কলকাতায় যে আলোচনা সভার আয়োজন করেছিল তার মাধ্যমেও এই বার্তাই পুনরায় পাওয়া গেল।
বিশদ

17th  November, 2018
  সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের স্মল ওয়ান্ডারস

 শিশু দিবসে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস গড়িয়াহাট শাখায় স্মল ওয়ান্ডারস নামে বাচ্চাদের জুয়েলারি লঞ্চ করল। এদিন সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর শুভঙ্কর সেন বলেন, ‘শিশুরাই দেশের ভবিষ্যৎ। শিশুদের নিয়ে এই অনুষ্ঠান। এখন বাচ্চাদের নিজস্ব চিন্তাভাবনা, বক্তব্য থাকে। বিশদ

17th  November, 2018
সাশা’র প্রদর্শনী

 সাশার ৪০ বছর পূর্তি উপলক্ষে আই সি সি আর-এ ‘দি স্টোরি অব সাশা’ নামে একটি প্রদর্শনী শুরু হচ্ছে আগামী ১৯ নভেম্বর। চলবে ২৪ তারিখ পর্যন্ত। এর মধ্যে ২০ তারিখ একটি আলোচনাচক্র এবং ফ্যাশন শোয়ের আয়োজন করা হয়েছে। সাশা কীভাবে এই জায়গায় পৌঁছল তার পুরো কাহিনী এখানে সুন্দর করে তুলে ধরা হবে।
বিশদ

17th  November, 2018
অ্যাকাডেমিতে চিত্রপ্রদর্শনী

হরাইজনের উদ্যোগে অ্যাকাডেমি অব ফাইন আর্টসে পেন্টিং ও ভাস্কর্য নিয়ে একটি প্রদর্শনী শুরু হয়েছে গত ১২ নভেম্বর। নর্থ গ্যালারিতে প্রদর্শনীটি চলবে আগামীকাল পর্যন্ত। এখানে শিল্পী উদয় দেব, বিদ্যুৎ বসাক, বিশ্বজিৎ মিত্র, দীপক মুখোপাধ্যায়, মৃণ্ময় দাস, নির্মলকান্তি চক্রবর্তী, প্রদীপ ভৌমিক, সঞ্চিতা সেনগুপ্ত ও ভেরোনিকা সেনের ছবি ও ভাস্কর্য থাকবে।
বিশদ

17th  November, 2018
Loading...
একনজরে
 সংবাদদাতা, আলিপুরদুয়ার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে আলিপুরদুয়ারের চা বাগানগুলিতে গিয়ে জেলা খাদ্যদপ্তর চা শ্রমিকদের রেশন কার্ডের আবেদনপত্র নেওয়ার কাজ শুরু করেছে। এতদিন শ্রমিকরা বাগানের কাজ বন্ধ রেখে শহরে এসে রেশন কার্ডের জন্য আবেদনপত্র জমা করতেন। এতে তাঁদের একদিনের মজুরি নষ্ট ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জয়পুর থানার পারবাকসির একটি সরকারি সাহায্যপ্রাপ্ত হোমে নাবালিকাদের যৌন নির্যাতনের অভিযোগে মঙ্গলবার রাতে হোমের মহিলা সুপারিনটেনডেন্ট পম্পা পাত্রকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতকে বুধবার উলুবেড়িয়া আদালতে তোলা হলে বিচারক তাঁকে বৃহস্পতিবার ফের আদালতে হাজির করার নির্দেশ দেন। ...

নয়াদিল্লি, ৫ ডিসেম্বর (পিটিআই): সিবিআই ডিরেক্টর অলোক ভার্মা এবং স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানার লড়াই কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির বদনাম করছে। শীর্ষ আদালতে এমনই দাবি কেন্দ্রের। প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এস কে কাউল এবং কে এম যোশেফের নেতৃত্বাধীন বেঞ্চের সামনে সিবিআইয়ের ...

  সংবাদদাতা, ঝাড়গ্রাম: গত বছরের তুলনায় এবার ঝাড়গ্রাম জেলায় উচ্চ মাধ্যমিকে পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেল। ছাত্রীদের সংখ্যা তুলনামূলকভাবে অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এবার ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। মঙ্গলবার ঝাড়গ্রাম জেলা কালেক্টরেট হলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি মিটিং হয়। ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৪ টাকা ৭১.৬৪ টাকা
পাউন্ড ৮৮.৩০ টাকা ৯১.৫২ টাকা
ইউরো ৭৮.৬৮ টাকা ৮১.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী ১৫/১৩ দিবা ঘ ১২/১২। নক্ষত্র- অনুরাধা ৫৬/১১ রাত্রি ঘ ৪/৩৫, সূ উ ৬/৭/৩, অ ৪/৪৭/৫৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৮ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৭ গতে ১/৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী রাত্রি ১২/৩/৪০। অনুরাধানক্ষত্র রাত্রিশেষ ঘ ৪/৫৮/৪৮। সূ উ ৬/৭/৮, অ ৪/৪৭/১৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২/২৯ মধ্যে ও ঘ ১/১৩/৫১ থেকে ঘ ২/৩৯/১২ মধ্যে এবং রাত্রি ৫/৪০/৩৩ থেকে ঘ ৯/১৩/৫১ মধ্যে ও ঘ ১১/৫৩/৫০ থেকে ৩/২৭/৯ মধ্যে ও ঘ ৪/২০/২৮ থেকে ৬/৭/৪৭ মধ্যে। বারবেলা ৩/২৭/১৩ থেকে ৪/৪৭/১৩ মধ্যে, কালবেলা ২/৭/১২ থেকে ঘ ৩/২৭/১৩ মধ্যে, কালরাত্রি ১১/২৭/১০ থেকে ঘ ১/৭/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপাতত রথযাত্রা স্থগিত, জানাল হাইকোর্ট 
আপাতত রথযাত্রার অনুমতি দিল না হাইকোর্ট। এত অল্প সময়ে পুলিসের ...বিশদ

05:14:00 PM

 কমাণ্ড হাসপাতালের নির্মিয়মাণ বাড়ির ছাদ থেকে ঝাঁপ কিশোরীর

04:43:00 PM

৫৭২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার
দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার। আগামী ২ মাসে চালু ...বিশদ

02:50:35 PM

কেদারনাথ: অভিযোগ খারিজ বম্বে হাইকোর্টের

 কেদারনাথ ফিল্মটির কিছু দৃশ্য ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে। আজ এই ...বিশদ

02:24:25 PM

শুরু হল বামফ্রন্টের মিছিল
মহাজাতি সদনের সামনে থেকে শুরু হল বামফ্রন্টের মিছিল। যাবে পার্কসার্কাস ...বিশদ

02:09:00 PM

Loading...
Loading...