শিল্প -বাণিজ্য
 

 পুরস্কৃত রাজ্য বিদ্যুৎ সংবহণ কোম্পানি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুরস্কৃত হল রাজ্য বিদ্যুৎ সংবহণ কোম্পানি। তারা জানিয়েছে, ‘বেস্ট স্টেট ট্রান্সমিশন কোম্পানি’ বিভাগে ‘রানার আপ’ হয়ে ‘আইপিপিএআই (ইন্ডিপেনডেন্ট পাওয়ার প্রোডিউসার্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া) অ্যাওয়ার্ড ২০১৮’ পেয়েছে এই রাজ্য বিদ্যুৎ কোম্পানিটি।
বিশদ
 হুগলির দুটি চটকলে কাজ বন্ধের নোটিস

 বিএনএ, চুঁচুড়া: সোমবার বন্ধ হয়ে গেল হুগলির দু’টি চটকল। টিফিন টাইম কমিয়ে দেওয়া নিয়ে কর্মীদের সঙ্গে অশান্তির জেরে এদিন সকালে চাঁপদানির নর্থ ব্রুক জুট মিলে সাসপেনশেন অব ওয়ার্কের নোটিস ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ। ফলে প্রায় চার হাজার শ্রমিক কর্মহীন হয়ে পড়েন।
বিশদ

04th  December, 2018
ট্রাকে কুইন্ট্যালে ৫০, রেলে ১০০ টাকা
ভিনরাজ্যে আলু রপ্তানি করার উপর পরিবহণ ভর্তুকির ঘোষণা রাজ্যের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলুচাষি, ব্যবসায়ী এবং হিমঘর মালিকদের জন্য সুখবর শোনাল রাজ্য সরকার। ভিনরাজ্যে আলু পাঠানোর জন্য ঘোষণা করা হল পরিবহণ ভর্তুকি। সোমবার কৃষি বিপণনমন্ত্রী তপন দাশগুপ্ত আলুর সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে এক জরুরি বৈঠক ডাকেন।
বিশদ

04th  December, 2018
 হিমঘরে বর্ধিত ভাড়া প্রত্যাহার না হলে ব্যবসায়ীদের আন্দোলনে নামার হুমকি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও সংবাদদাতা, বিষ্ণুপুর: বর্ধিত সময়ে হিমঘরে আলু রাখার জন্য অতিরিক্ত ভাড়া দিতে নারাজ ব্যবসায়ীরা। রবিবার বাঁকুড়ার কোতলপুরে প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি বিশেষ বৈঠকে বসে সিদ্ধান্ত নিয়েছে, বর্ধিত দাম না নেওয়ার জন্য রাজ্য সরকার ও হিমঘর মালিকদের অনুরোধ করা হবে।
বিশদ

03rd  December, 2018
Loading...
বড়জোড়া ও শিলিগুড়িতে পলিমার হাব
রঘুনাথপুরে দু’হাজার একর জমিতে শিল্পতালুক, মালদহে ফুডপার্কে বিনিয়োগ প্রায় ৬০০ কোটি: অমিত মিত্র

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অমৃতসর-ডানকুনি ফ্রেট করিডরের আওতায় পুরুলিয়ার রঘুনাথপুরে প্রায় ২ হাজার একর জমিতে হবে শিল্পতালুক (ইন্ডাস্ট্রিয়াল পার্ক)। খুব সম্প্রতি এ বিষয়ে কেন্দ্রীয় সরকারের সংশ্লিষ্ট নিগমের কাছ থেকে অনুমোদন মিলেছে।
বিশদ

02nd  December, 2018
রেশমের পোশাক ও হস্তশিল্পের বিক্রি বাড়াতে
বহরমপুরে খাদি মেলায় লাকি ড্র প্রতিযোগিতা

 বিএনএ, বহরমপুর: রেশমের পোশাক ও হস্তশিল্পের বিক্রি বাড়াতে সরকারি মেলায় চালু হল লাকি ড্র কুপন। শনিবার বহরমপুরে জোনাল লেভেল খাদি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ ব্যাপারে হোর্ডিং টাঙিয়ে প্রচার করা হয়। প্রশাসনের কর্তারা বলেন, মেলায় ৩০০০টাকার খাদি ও হস্তশিল্পের দ্রব্য কিনলেই ক্রেতারা পাবেন লাকি ড্র কুপন।
বিশদ

02nd  December, 2018
Loading...
রাজ্যে সিমেন্ট শিল্পের বৃদ্ধির প্রশংসা
উত্তরবঙ্গকে বিনিয়োগের নয়া ঠিকানা
হিসেবে তুলে ধরতে উদ্যোগী রাজ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিল্পের নয়া বিনিয়োগের ঠিকানা হিসেবে উত্তরবঙ্গকেই পাখির চোখ করেছে রাজ্য সরকার। সেকারণেই উত্তরবঙ্গে যেমন পরিকাঠামোগত উন্নয়ন করা হচ্ছে, তেমনই সেখানে প্রস্তাবিত কাজগুলি শেষ করতেও জোর দেওয়া হয়েছে।
বিশদ

01st  December, 2018
৭০ টাকার নীচে নেমে গেল ১ ডলারের দাম, চাঙ্গা বাজার

মুম্বই, ২৯ নভেম্বর (পিটিআই): তিন মাস পর ৭০ টাকার নীচে নামল ডলারের বিনিময়মূল্য। ৭৭ পয়সা বেড়ে ডলারের সাপেক্ষে ভারতীয় টাকার দর দাঁড়াল ৬৯.৮৫ টাকায়। টাকার দামের এই উন্নতির নেপথ্য কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছেন, বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দামে লাগাতার পতন এবং বিদেশি বিনিয়োগ নিয়ন্ত্রণের ফলেই এমনটা ঘটেছে। 
বিশদ

30th  November, 2018
 ন্যাজাটে ক্রেতা সুরক্ষা মেলার উদ্বোধন

 বিএনএ, বারাসত: স্বনির্ভর গোষ্ঠীর সদস্যরা যাতে সঠিকভাবে ঋণ পান সে ব্যাপারে প্রশাসনকে খতিয়ে দেখার নির্দেশ দিলেন ক্রেতা সুরক্ষা দপ্তরের মন্ত্রী সাধন পাণ্ডে। বুধবার সন্দেশখালির ন্যাজাটে ক্রেতা সুরক্ষা মেলার উদ্বোধন করতে এসেছিলেন তিনি।
বিশদ

29th  November, 2018
ফের দাম কমল পেট্রল, ডিজেলের

 নয়াদিল্লি, ২৮ নভেম্বর (পিটিআই): ফের দাম কমল পেট্রল, ডিজেলের। বুধবার পেট্রলের দাম ৫০ পয়সা এবং ডিজেলের দাম ৪০ পয়সা কমেছে। গত ১৬ আগস্ট থেকে পরপর দু’মাসে পেট্রল এবং ডিজেলের দাম অনেকটাই বেড়ে গিয়েছিল।
বিশদ

29th  November, 2018
 ভিভো-র নতুন স্মার্টফোন এল রাজ্যে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা ‘ভিভো’ পশ্চিমবঙ্গে ‘ওয়াই ৯৫’ মডেলের মোবাইল ফোন আনল। অনলাইন ও অফলাইনে এই স্মার্টফোন কেনা যাবে বলে সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে। কালো ও বেগুনি- এই দু’টি রংয়ে এই মোবাইল ফোন পাওয়া যাবে। দাম ১৬ হাজার ৯৯০ টাকা। এতে ২০ মেগা পিক্সেলের ক্যামেরা থাকছে।
বিশদ

29th  November, 2018
 ইঞ্জিনিয়ারিং সামগ্রী রপ্তানিতে কেন্দ্রের প্রশংসায় রাজ্যপাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় সরকারের ‘ডিজিটাল ইন্ডিয়া’, ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পগুলি ইঞ্জিনিয়ারিং সামগ্রী রপ্তানির ক্ষেত্রে ইতিবাচক ভূমিকা নিচ্ছে। বুধবার কেন্দ্রের এই ভূমিকার প্রশংসা করে ৩৪তম ‘ইস্টার্ন রিজিয়ন অ্যাওয়ার্ডস ফর এক্সপোর্ট এক্সেলেন্স’ অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। 
বিশদ

29th  November, 2018
হাতিয়ার রেল বোর্ডের নির্দেশিকা
প্ল্যাটফর্মে খাবার বিক্রির অনুমতি চেয়ে চিঠি দিল আইআরসিটিসি’র ইস্ট জোন

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের অন্ত নেই। কখনও নিম্নমানের খাবার, আবার কখনও বেশি দাম নেওয়ার অভিযোগ করে থাকেন যাত্রীরা। বর্তমানে ট্রেনে খাবার পরিবেশনের মূল দায়িত্বে রয়েছে ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (আইআরসিটিসি)।
বিশদ

29th  November, 2018
ভিনরাজ্যে পাঠানো ও পরিবহণ খরচে ভর্তুকির দাবি
পাইকারি বাজারে আলুর দাম হু-হু করে কমছে, ব্যাপক ক্ষতির আশঙ্কায় চাষিরা

 বিএনএ, চুঁচুড়া: নির্ধারিত সময়সীমা শেষ হতে বাকি আর মাত্র দু’দিন। কিন্তু, রাজ্যের হিমঘরগুলিতে এখনও প্রায় ১১ লক্ষ টন আলু মজুত রয়েছে। বর্তমান পরিস্থিতিতে হিমঘরে আলু রাখার মেয়াদ যে বাড়বে, তা একপ্রকার নিশ্চিত হয়েছে। তার মাঝেই হু-হু করে পাইকারি বাজারে আলুর দাম পড়তে থাকায় চাষিরা ব্যাপক লোকসানের আশঙ্কা করছেন।
বিশদ

29th  November, 2018
 তন্তুজ ও মঞ্জুষা লাভের মুখ দেখল: অমিত মিত্র

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তন্তুজ ও মঞ্জুষা লাভের মুখ দেখেছে বলে জানালেন অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র। তৃণমূল বিধায়ক সমীর জানার এক প্রশ্নের জবাবে অমিত মিত্র বলেন, তন্তুজ ও মঞ্জুষার বাণিজ্যিক আয় বৃদ্ধি পেয়েছে। ২০০৮-০৯ আর্থিক বছরে তন্তুজের ব্যবসার পরিমাণ ছিল ৪০ কোটি টাকা। ক্ষতির পরিমাণ ছিল ৯ কোটি ৫১ লক্ষ টাকা।
বিশদ

28th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
 বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: আগামী শিক্ষাবর্ষের জন্য রাজ্যের সমস্ত সরকারি স্কুলে প্রত্যেক সপ্তাহের শ্রেণীভিত্তিক পিরিয়ডের নির্দিষ্ট রুটিন তৈরি করে জেলায় জেলায় পাঠিয়ে দিল রাজ্য মধ্যশিক্ষা পর্ষদ। ...

 লন্ডন, ৫ ডিসেম্বর: গত ১৪ মে ভারতীয় বংশোদ্ভূত ফার্মাসিস্ট জেসিকা প্যাটেলকে (৩৪) খুনের মামলায় তাঁর স্বামী মিতেশ প্যাটেলকে (৩৭) দোষী সাব্যস্ত করল ব্রিটেনের আদালত। উত্তর ইংল্যান্ডের মিডলসবরোর বাড়িতে জেসিকার হাত বেঁধে সুপার মার্কেটের প্লাস্টিক ব্যাগ দিয়ে শ্বাসরোধ করে খুন করে ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জয়পুর থানার পারবাকসির একটি সরকারি সাহায্যপ্রাপ্ত হোমে নাবালিকাদের যৌন নির্যাতনের অভিযোগে মঙ্গলবার রাতে হোমের মহিলা সুপারিনটেনডেন্ট পম্পা পাত্রকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতকে বুধবার উলুবেড়িয়া আদালতে তোলা হলে বিচারক তাঁকে বৃহস্পতিবার ফের আদালতে হাজির করার নির্দেশ দেন। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৬ ডিসেম্বর আই লিগের প্রথম পর্বের ডার্বি। সেই লক্ষ্যেই প্রস্তুতি শুরু করল মোহন বাগান। বুধবার সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ডে মোহন বাগান ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকবে। কারও কথায় মর্মাহত হতে হবে। ব্যবসায় যুক্ত হওয়া যেতে পারে। কর্মে সুনাম ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২৩: জার্মান দার্শনিক ম্যাক্সমুলারের জন্ম
১৮৫৩: ঐতিহাসিক ও শিক্ষাবিদ হরপ্রসাদ শাস্ত্রীর জন্ম
১৯৫৬: দলিত আন্দোলনের নেতা ভীমরাওজি রামাজি আম্বেদকরের মৃত্যু
১৯৮৫: ক্রিকেটার আর পি সিংয়ের জন্ম
১৯৯২: অযোধ্যার বিতর্কিত সৌধ ধ্বংস

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৯৪ টাকা ৭১.৬৪ টাকা
পাউন্ড ৮৮.৩০ টাকা ৯১.৫২ টাকা
ইউরো ৭৮.৬৮ টাকা ৮১.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী ১৫/১৩ দিবা ঘ ১২/১২। নক্ষত্র- অনুরাধা ৫৬/১১ রাত্রি ঘ ৪/৩৫, সূ উ ৬/৭/৩, অ ৪/৪৭/৫৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২ মধ্যে পুনঃ ১/১৪ গতে ২/৩৯ মধ্যে। রাত্রি ৫/৫১ গতে ৯/১৪ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/২৭ মধ্যে পুনঃ ৪/২০ গতে উদয়াবধি। বারবেলা ঘ ২/৮ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ১১/২৭ গতে ১/৭ মধ্যে।
১৯ অগ্রহায়ণ ১৪২৫, ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, চতুর্দশী রাত্রি ১২/৩/৪০। অনুরাধানক্ষত্র রাত্রিশেষ ঘ ৪/৫৮/৪৮। সূ উ ৬/৭/৮, অ ৪/৪৭/১৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৩২/২৯ মধ্যে ও ঘ ১/১৩/৫১ থেকে ঘ ২/৩৯/১২ মধ্যে এবং রাত্রি ৫/৪০/৩৩ থেকে ঘ ৯/১৩/৫১ মধ্যে ও ঘ ১১/৫৩/৫০ থেকে ৩/২৭/৯ মধ্যে ও ঘ ৪/২০/২৮ থেকে ৬/৭/৪৭ মধ্যে। বারবেলা ৩/২৭/১৩ থেকে ৪/৪৭/১৩ মধ্যে, কালবেলা ২/৭/১২ থেকে ঘ ৩/২৭/১৩ মধ্যে, কালরাত্রি ১১/২৭/১০ থেকে ঘ ১/৭/১০ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপাতত রথযাত্রা স্থগিত, জানাল হাইকোর্ট 
আপাতত রথযাত্রার অনুমতি দিল না হাইকোর্ট। এত অল্প সময়ে পুলিসের ...বিশদ

05:14:00 PM

 কমাণ্ড হাসপাতালের নির্মিয়মাণ বাড়ির ছাদ থেকে ঝাঁপ কিশোরীর

04:43:00 PM

৫৭২ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:00 PM

দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার
দীঘায় শুরু হচ্ছে আন্তর্জাতিক কনভেনশন সেন্টার। আগামী ২ মাসে চালু ...বিশদ

02:50:35 PM

কেদারনাথ: অভিযোগ খারিজ বম্বে হাইকোর্টের

 কেদারনাথ ফিল্মটির কিছু দৃশ্য ধর্মীয় ভাবাবেগকে আঘাত করছে। আজ এই ...বিশদ

02:24:25 PM

শুরু হল বামফ্রন্টের মিছিল
মহাজাতি সদনের সামনে থেকে শুরু হল বামফ্রন্টের মিছিল। যাবে পার্কসার্কাস ...বিশদ

02:09:00 PM

Loading...
Loading...