শিল্প -বাণিজ্য
 

৩০টি পণ্যের উপর কর কমাল কাউন্সিল
জুলাইয়ের জিএসটিআর-১ জমা দেওয়ার সময়সীমা বাড়ল এক মাস

হায়দরাবাদ, ৯ সেপ্টেম্বর (পিটিআই): পোর্টালে অসম্ভব চাপ। জিএসটিআর-১ সময়ে ফাইল করা যাচ্ছে না। ফলে জুলাই মাসের জিএসটিআর-১ জমা দেওয়ার সময়সীমা একমাস বর্ধিত করল সরকার। এদিন জিএসটি কাউন্সিলের বৈঠকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জম্মু-কাশ্মীরের অর্থমন্ত্রী হাসিব দ্রাবু।
বিশদ
যাত্রী সুরক্ষায় কোনও আপস নয়, প্রথমবার শহরে এসে বার্তা নতুন রেলমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রী সুরক্ষায় আপস করা যাবে না। রেলমন্ত্রকের দায়িত্ব পাওয়ার পর শনিবার প্রথমবার শহরে এসে পূর্ব, দক্ষিণ-পূর্ব এবং মেট্রো রেলের কর্তাদের এই বার্তাই দিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। এদিন পূর্ব রেলের সদর দপ্তর ফেয়ারলি প্লেসে রেলকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি। তাঁর নির্দেশ, রেলকর্মীদের ভুলের জন্য যাতে কোনও দুর্ঘটনা না ঘটে, তার জন্য সমন্বয় আরও বাড়িয়ে কাজ করতে হবে।
বিশদ

10th  September, 2017
প্রতিমার উপর আর জিএসটি
লাগবে না, সিদ্ধান্ত কাউন্সিলে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাটির প্রতিমার উপর জিএসটি আরোপ করা হয়েছিল ১২ শতাংশ হারে। শনিবার হায়দরাবাদে জিএসটি কাউন্সিলের বৈঠকে মাটির প্রতিমার উপর জিএসটি প্রত্যাহার করে নেওয়া হয়েছে। রাজ্যের শিল্প ও অর্থমন্ত্রী অমিত মিত্র ওই বৈঠকে যোগ দিয়েছিলেন। বৈঠক শেষে তিনি এই তথ্য জানিয়েছেন। অমিতবাবু বলেন, মাটির প্রতিমার উপর থেকে জিএসটির ভার লাঘব হওয়ার ফলে বাংলার হাজার হাজার মৃৎশিল্পী লাভবান হবেন।
বিশদ

10th  September, 2017
বাণিজ্য বাড়াতে কমিটি গঠনে সহমত ভারত-চীন

নয়াদিল্লি, ৯ সেপ্টেম্বর (পিটিআই): ডো কালা টেনশন কাটতেই দ্বিপাক্ষিক সম্পর্ক মজবুত করতে জোর দিল ভারত এবং চীন। শনিবার ভারতের কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী সুরেশ প্রভু বলেন, ‘চীনের সঙ্গে বাণিজ্যিক লেনদেনের পরিমাণ ক্রমশ কমে যাওয়ায় ভারত উদ্বিগ্ন। তাই বাণিজ্যের সঙ্গে নির্দিষ্ট কার্যকরী কমিটি গঠন করতে দু’দেশই সম্মত হয়েছে।
বিশদ

10th  September, 2017
রেজিস্ট্রেশন: লাক্সারি ট্যাক্সির মালিকরা হাইকোর্টের দ্বারস্থ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিপাকে পড়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের লাক্সারি ট্যাক্সির চালক ও মালিকরা। অভিযোগ, ২০১৩ সাল থেকে রাজ্যে এমন ট্যাক্সির রেজিস্ট্রেশন পুরোপুরি বন্ধ। ফলে নিরুপায় মালিকপক্ষ গাড়ির নথিভুক্তিকরণ করিয়েছেন ওড়িশায়।
বিশদ

10th  September, 2017
 ১১ মাসের মধ্যে সোনার দাম সর্বোচ্চ

 মুম্বই, ৮ সেপ্টেম্বর (পিটিআই): উৎসবের মরশুমে চাহিদা বাড়ায় সোনার দামের রেকর্ড বৃদ্ধি হল। গত ১১ মাসে এতটা দাম বাড়েনি। এদিন ১০ গ্রাম সোনার দাম ৩০ হাজার ৩৬০ টাকা ছোঁয়। রুপোর দামও ৪১ হাজার ছুঁয়েছে।
বিশদ

09th  September, 2017
 রেললাইন পর্যবেক্ষণে ব্যবহৃত ট্রলিতে জিপিএস ট্র্যাকার বসাতে চলেছে রেল

 নয়াদিল্লি, ৮ সেপ্টেম্বর (পিটিআই): সম্প্রতি বেশ কয়েকটি ট্রেন দুর্ঘটনার সাক্ষী হয়েছে ভারতীয় রেল। মৃত্যু হয়েছে বহু যাত্রীর। জখম হয়েছেন অনেকে। এবার দুর্ঘটনা এড়াতে হাতে ঠেলা ট্রলিতে জিপিএস ট্র্যাকার ব্যবহার করতে চলেছে রেল। সেই মর্মে গত ৬ সেপ্টেম্বর দেশের সমস্ত জোনাল অফিসে চিঠি পাঠিয়েছে রেল।
বিশদ

09th  September, 2017
শহরে আরও এক হাজার বিটিএস
২০১৯ সালে লাভের মুখ দেখার আশায় বিএসএনএল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ২০১৯ সালে লাভের মুখ দেখতে পারে বিএসএনএল। এমনটাই আশার কথা শোনালেন বিএসএনএলের সিএমডি অনুপম শ্রীবাস্তব। সংস্থার এক অনুষ্ঠানে যোগ দিতে শহরে এসে তিনি বলেন, মোবাইল পরিষেবা বাড়াতে তাঁরা দেশজুড়ে আরও ৪০ হাজার বেস ট্রান্সিভার স্টেশন বা বিটিএস বসাবেন। 
বিশদ

09th  September, 2017
বিএসএনএলের প্রশংসায় মুখর কেন্দ্রের মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নোট বাতিল পর্বের পর দেশকে পরিষেবা দেওয়া এবং জিএসটি চালু করার বিষয়ে রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল’কে পিঠ চাপড়ে দিলেন যোগাযোগ ও রেলমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী মনোজ সিনহা। শুক্রবার শহরে বিএসএনলের ডিজিটাল ওয়ালেট ‘স্পিড পে’ পরিষেবার উদ্বোধন করেন তিনি।
বিশদ

09th  September, 2017
পর্ষদের অন্তর্বর্তী চেয়ারম্যান হলেন এ বি পাণ্ডে
আজ বৈঠকে বসছে জিএসটি কাউন্সিল, বিভিন্ন দাবি নিয়ে সরব হবে রাজ্যগুলি

  নয়াদিল্লি ও হায়দরাবাদ, ৮ সেপ্টেম্বর (পিটিআই): শনিবার ২১তম বৈঠকে বসছে জিএসটি কাউন্সিল। কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির নেতৃত্বে হায়দরাবাদে এই বৈঠকে বসছে কাউন্সিল। সেখানে বিভিন্ন রাজ্যের অর্থমন্ত্রীরা তাঁদের দাবি-দাওয়া নিয়ে সরব হবেন।
বিশদ

09th  September, 2017
জিএসটি তোলার দাবি নিয়ে অমিত মিত্রের সঙ্গে হায়দরাবাদে কাউন্সিলের বৈঠকে চললেন মিষ্টি ব্যবসায়ীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিঠি লিখে কাজ হয়নি। ধর্মঘটেও টনক নড়েনি। এমনকী তিনদিনের রিলে অনশনের নিট ফল শূন্য। মিষ্টির উপর জিএসটি চাপানোর প্রতিবাদে তাই এবার জিএসটি কাউন্সিল পর্যন্ত পৌঁছাতে চাইছেন রাজ্যের মিষ্টান্ন ব্যবসায়ীরা।
বিশদ

08th  September, 2017
পিএফ প্রতারণার অভিযোগে মুম্বইয়ে গ্রেপ্তার ইন্ডিয়া ফয়েলসের অন্যতম কর্তা

বিএনএ, বারাকপুর: কর্মীদের পিএফের টাকা নিয়ে প্রতারণার অভিযোগে অবশেষে মুম্বই থেকে গ্রেপ্তার হলেন বেলঘরিয়ার ‘ইন্ডিয়া ফয়েলস’ কারখানার অন্যতম কর্তা সুদীপ দত্ত। মঙ্গলবার মুম্বই বিমানবন্দর থেকে তাঁকে গ্রেপ্তার করে বারাকপুর পুলিশ কমিশনারেটে নিয়ে আসা হয়। বুধবার তাঁকে বারাকপুর মহকুমা আদালতে তোলা হয়েছিল।
বিশদ

07th  September, 2017

Pages: 12345

একনজরে
 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: কামারহাটি পুরসভায় রেশন কার্ড নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। জাতীয় খাদ্য সুরক্ষা আইনের কার্ড প্রশাসনের পক্ষ থেকে বিলি করা না হলেও একজন রেশন ডিলারের কাছে ভূরি ভূরি কার্ড জমা পড়েছে। ...

অভিজিৎ সরকার  শিলিগুড়ি, ২৫ সেপ্টেম্বর: রবিবার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরই রাতে টিম হোটেলে কেক কেটে সেলিব্রেশন করেছেন ইস্ট বেঙ্গল ফুটবলাররা। মঙ্গলবার সকালে ক্লাব তাঁবুতে ...

 বাংলা নিউজ এজেন্সি: মহাপঞ্চমীতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বহু পুজোর উদ্বোধন হয়ে গেল। এদিন বিকাল থেকেই জেলার মণ্ডপগুলিতে দর্শনার্থীদের ঢল নামতে শুরু করে। তবে, এদিনও কয়েকটি পুজোর প্যান্ডেলে শিল্পীদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে দেখা যায়। ...

বার্লিন, ২৫ সেপ্টেম্বর: বুথ ফেরত সমীক্ষায় পাওয়া আভাসই শেষমেশ সত্য হল। চতুর্থবার জার্মানির চ্যান্সেলর নির্বাচিত হলেন অ্যাঞ্জেলা মার্কেলই। ৩২.৯ শতাংশ ভোট পেয়েছে মার্কেলের দল। আর ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
সল্টলেকের ইসি ব্লকের কাছে অটো উলটে চালক-সহ জখম ৪

02:37:00 PM

বড়সড় রেল দুর্ঘটনায় হাত থেকে রক্ষা, একই লাইনে চলে এল ৩টি ট্রেন
বড়সড় রেল দুর্ঘটনায় হাত থেকে রক্ষা। এলাহাবাদের কাছে ...বিশদ

01:44:46 PM

গাজিয়াবাদে ব্যবসায়ীকে খুন, মৃতের নাম রাজেন্দ্র আগরওয়াল (৭৫)

01:24:00 PM

আজ দিল্লি আদালতে দুপুর ২টো নাগাদ হানিপ্রীতের আগাম জামিনের শুনানি

01:19:00 PM

দার্জিলিংয়ে খুলল অধিকাংশ দোকানপাট

01:08:00 PM

ঝাড়গ্রামে ২টি বাড়িতে দুঃসাহসিক চুরি
সোমবার রাতে ঝাড়গ্রাম শহরের ৯ নম্বর ওয়ার্ডের বামদা এলাকায় চুরির ...বিশদ

01:01:00 PM

দিনহাটায় দু’জন নাবালিকা-সহ ৭ জন যুবতীকে উদ্ধার করল পুলিশ, ঘটনায় গ্রেপ্তার ১

12:59:00 PM