শিল্প -বাণিজ্য
 

 কৃতীদের সংবর্ধিত করল অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিজেদের স্কুলের কৃতী পড়ুয়াদের সংবর্ধনা দিল অ্যাডামাস ইন্টারন্যাশনাল স্কুল। রবিবার সায়েন্স সিটিতে আইসিএসই এবং আইএসসি মিলিয়ে মোট ১৪৬জন সংবর্ধিত হল। তার মধ্যে আইসিএসই’তে ১০৬জন এবং আইএসসি’তে ৪০জন আছেন।
বিশদ
সবজির বাজার গরম, টম্যাটো
কেজি প্রতি ১০০ টাকা, ঝিঙে ৫০

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে এখন ঝিঙের দর কত? কিংবা বেগুনের? টম্যাটোর দরই বা কতয় গিয়ে ঠেকেছে? এই প্রশ্নের উত্তর যাঁদের জানা আছে, তাঁরা এখন কী যন্ত্রণায় ভুগছেন, তাঁরাই জানেন। কারণ, রবিবারের বাজারে আনাজপাতির যে দর গিয়েছে কলকাতা ও শহরতলিতে, তাতে আক্কেলগুড়ুম বহু ক্রেতার।
বিশদ

17th  July, 2017
সামর্থ্য থাকায় রেলকে ট্রেনের টিকিটে ভরতুকির টাকা ফেরত পাঠালেন যাত্রী

প্রসেনজিৎ কোলে, কলকাতা: সামর্থ্য থাকলে ভরতুকি নেব কেন? কার্যত এই যুক্তিতেই যাত্রী ভাড়ায় রেলের দেওয়া ভরতুকির টাকা ফেরাতে চেক পাঠিয়ে দিলেন এক যাত্রী! এখানেই শেষ নয়, কেন তিনি ছাড়ের সুবিধা নিতে চান না, তার কারণ জানিয়ে চিঠি লিখে দিলেন খোদ রেলমন্ত্রীকে। এ নিয়ে তুমুল চর্চা চলছে রেলের অন্দরে।
বিশদ

17th  July, 2017
আইফা-য় সেরা ছবি নীরজা, সেরা পরিচালক অনিরুদ্ধ রায়চৌধুরী

নিউইয়র্ক, ১৬ জুলাই: ঝলমলে আইফার মঞ্চে হাজার তারকার মাঝেও নজর কাড়লেন তিন বাঙালি। পিঙ্ক ছবির জন্য সেরা পরিচালকের পুরস্কার পেলেন অনিরুদ্ধ রায়চৌধুরি। আর অ্যায় দিল হ্যায় মুশকিল ছবিতে সঙ্গীত পরিচালনা ও গান লেখার জন্য সেরার পুরস্কার পেলেন প্রীতম ও অমিতাভ ভট্টাচার্য।
বিশদ

17th  July, 2017
বাতিল নোট জমার সূত্রে অনেকেই
ধরা পড়তে চলেছেন আয়কর জালে

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: আপনার কি প্যান কার্ড আছে, অথচ আয়কর রিটার্ন দাখিল করেন না? আপনি আয় করেন, অথচ আয়কর দেন না? আপনি যে আয় করেন, তা হয়তো করযোগ্য। সেই বাবদ আপনার থেকে হয়তো আপনার কর্মদাতা অগ্রিম আয়কর কেটেও নেন। কিন্তু আপনি কোনও রিটার্ন দাখিল করেন না। এবার সাবধান হওয়ার পালা।
বিশদ

17th  July, 2017
নোট বাতিলের সময়ে কার্ডের ব্যবহার বেড়েছে মাত্র সাত শতাংশ

 নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): ডিমনিটাইজেশনের জমানায় দেশে ডিজিটাল লেনদেন বেড়েছে ২৩ শতাংশ। কিন্তু সবচেয়ে খারাপ হাল প্ল্যাস্টিক মানির। ক্রেডিট-ডেবিট কার্ড ব্যবহার বেড়েছে মাত্র সাত শতাংশ।
বিশদ

17th  July, 2017
জিএসটি পরবর্তী পরিস্থিতি বিশ্লেষণে আজ দিল্লিতে বৈঠকে বসছে কাউন্সিল

 নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): জিএসটি চালু পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে সোমবার বৈঠকে বসছে জিএসটি কাউন্সিল। অর্থ মন্ত্রকের পক্ষ থেকে ট্যুইট করে একথা জানানো হয়েছে। জিএসটি চালু হওয়ার পর এটাই হবে কাউন্সিলের প্রথম বৈঠক।
বিশদ

17th  July, 2017
 চাপ বাড়ছে রিজার্ভ ব্যাংকের উপর, আগস্ট মাসে কমতে পারে সুদের হার

নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): একদিকে নিম্নমূখী মুদ্রাস্ফীতির হার। অন্যদিকে, শিল্প বৃদ্ধি নেমে গিয়েছে ২ শতাংশের নীচে। আর তাই রিজার্ভ ব্যাংক সুদের হার কমাতে পারে বলে মনে করছেন অর্থনীতিবিদ থেকে ব্যাংক, বণিকসভাগুলি। নয়া ঋণ-নীতি গ্রহণের জন্য আগামী মাসে বৈঠকে বসছে আরবিআই।
বিশদ

17th  July, 2017
ট্রেন চলাচল নিয়ন্ত্রণ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেল ব্রিজে জল উঠে যাওয়ার জন্য হাওড়া-জগদলপুর সম্বলেশ্বরী এক্সপ্রেসের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, নতুন করে বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত আগামী কয়েকদিন ট্রেনটি টিটলাগড় স্টেশন পর্যন্ত যাবে। সেখান থেকেই ডাউন লাইনের ট্রেনটি ছাড়বে।
বিশদ

17th  July, 2017
নয়া পরিষেবা পূর্ব রেলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে একগুচ্ছ পরিষেবা চালু করেছে পূর্ব রেল। তারা জানিয়েছে, এই সময়ের মধ্যে মালদহ বিভাগের ভাগলপুর স্টেশনে ওয়াইফাই চালু করা হয়েছে। মালদা টাউন স্টেশনে ছ’টি কোচ ডিসপ্লে বোর্ড এবং ২৬টি কোচ ইনডিকেশন বোর্ড লাগানো হয়েছে।
বিশদ

17th  July, 2017
হিংসার জেরে বাগান বন্ধ, জোগানে টান, দাম বাড়ছে দার্জিলিং চায়ের

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দার্জিলিংয়ের চা নিয়ে এবার অশনি সংকেত দেখছেন ব্যবসায়ীরা। পাহাড়ে গোলমালের ঠেল এবার ধাক্কা দিতে শুরু করেছে চা বাজারকে। দার্জিলিংয়ের চায়ের নামডাক জগৎজোড়া। সেদিক থেকে দেখতে গেলে, রপ্তানিতে যে তা বড় ধাক্কা খাবে, তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু চা-ভক্ত বাঙালির জন্যও যে সুদিন ফিকে হতে চলেছে।
বিশদ

15th  July, 2017
দেউলিয়া ঘোষিত বার্ন স্ট্যান্ডার্ড কারখানা বাঁচাতে সমস্ত শ্রমিক সংগঠন জোট বেঁধে আন্দোলনে নামছে

 বিএনএ, বার্নপুর: হিন্দুস্থান কেবলস-এর পর এবার শতবর্ষে পা দিতে চলা বার্ন স্ট্যান্ডার্ড কারখানার আকাশেও কালো মেঘ ঘনিয়েছে। ইতিমধ্যেই দেউলিয়া ঘোষণা করা হয়েছে কারখানাটিকে। তবে এর পরিণতি যাতে হিন্দুস্থান কেবলসের মতো না হয় তার জন্য শনিবার থেকে সমস্ত শ্রমিক সংগঠন এক জোট হয়ে আন্দোলনে নামছে।
বিশদ

15th  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...

শ্রীনগর, ২৭ জুলাই (পিটিআই): কাশ্মীরে ফের জঙ্গি অনুপ্রবেশ রুখে দিল সীমান্ত রক্ষা বাহিনী। জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় অনুপ্রবেশের সময় সেনার গুলিতে তিন জঙ্গি প্রাণ হারিয়েছে বলে খবর। ...

জেরুজালেম, ২৭ জুলাই: প্রবল সমালোচনার চাপে আল-আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেওয়ার একদিন পর এবার বাকি নিরাপত্তাও সরিয়ে নিয়েছে ইজরায়েল। তুমুল বিক্ষোভ আর প্রতিরোধের মুখে অবশেষে বৃহস্পতিবার আল-আকসার প্রবেশপথ থেকে নিরাপত্তা বেষ্টনী ও গেটগুলি সরিয়ে নেওয়া হয়েছে। প্রবেশ পথে ...

সংবাদদাতা, শিলিগুড়ি: মার্কিন কনসাল জেনারেল (কলকাতা) ক্রেগ হল হল বৃহষ্পতিবার উত্তরকন্যায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে প্রায় এক ঘণ্টা ধরে বৈঠক হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM