শিল্প -বাণিজ্য
 

শিলান্যাসের পর ৩ বছর কেটে গেলেও কাজ এগয়নি
হাব নিয়ে মমতার ঘোষণায় আশায় বুক বাঁধছেন শ্রীরামপুরের সিল্ক প্রিন্টার্সরা

 বিএনএ, শ্রীরামপুর: শ্রীরামপুরে সিল্কের উপর ছাপার কাজের শিল্পের ইতিহাস বহু পুরানো। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর শ্রীরামপুর ও বৈদ্যবাটি এলাকায় ছড়িয়ে থাকা সিল্ক প্রিন্টিং শিল্পকে এক জায়গায় এনে একটি হাব তৈরির কথা ঘোষণা করেছিলেন।
বিশদ
নিফটি দশ হাজার ছুঁল

মুম্বই, ২৫ জুলাই (পিটিআই): ইতিহাস গড়ল জাতীয় স্টক এক্সচেঞ্জের সূচক নিফটি। এদিন প্রথমবারের জন্য ১০ হাজারের গণ্ডি টপকাল নিফটি। যদিও শেষ পর্যন্ত এই জায়গা ধরে রাখতে পারা যায়নি। দিনের শেষে নিফটি দাঁড়িয়ে রয়েছে ৯ হাজার ৯৬৪.৫৫ পয়েন্টে।
বিশদ

26th  July, 2017
খসড়া অটো নীতি নিয়ে বৈঠক পরিবহণমন্ত্রীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অটো নিয়ন্ত্রণে এতদিন নির্দিষ্ট কোনও নীতি ছিল না রাজ্যে। পরিবহণ দপ্তর সূত্রে খবর, বিস্তর সমীক্ষা চালিয়ে অটো নীতির খসড়া ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে রাজ্য। সেই খসড়া নীতি সম্পর্কে সোমবার পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারির উপস্থিতিতে বিভিন্ন অটো রুটের প্রতিনিধিদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক হল কসবার পরিবহণ ভবনে।
বিশদ

25th  July, 2017
  নদীয়া জেলায় ডিম উৎপাদন করে স্বনির্ভরতার লক্ষ্যে
রোড আইল্যান্ড রেড প্রজাতির মুরগি বণ্টন করবে প্রাণিসম্পদ বিকাশ দপ্তর

 বিএনএ, কৃষ্ণনগর: সাদা নয়, এবার লাল রঙের রোড আইল্যান্ড রেড প্রজাতির মুরগি মুক্তাঙ্গন পদ্ধতিতে পালনে উৎসাহিত করছে প্রাণিসম্পদ বিকাশ দপ্তর। নদীয়া জেলায় ৩০০টি পরিবারকে ওই প্রজাতির মুরগির বাচ্চা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। মুরগির বাচ্চার সঙ্গে প্রত্যেক উপভোক্তাকে দেওয়া হচ্ছে ৫০কেজি করে খাবার। নতুন এই প্রজাতির মুরগি পালন করে অনেকেই স্বনির্ভর হতে পারবেন বলে প্রাণিসম্পদ বিকাশ দপ্তরের কর্তারা জানান।
বিশদ

25th  July, 2017
মেট্রোর মতো সরকারি এসি বাসেও
স্টপেজের ঘোষণা, চালু ‘সুরধারা’

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি এসি বাসের কন্ডাক্টরকে আর বলে রাখতে হবে না, ‘দাদা, স্টপেজ এলে জানাবেন’। কিংবা জিজ্ঞাসা করতে হবে না, ‘দাদা, কোথায় এল?’ সোমবার কসবার পরিবহণ ভবনে ‘সুরধারা’ নামের একটি ‘রেডিও স্টেশন’-এর উদ্বোধন করেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারি।
বিশদ

25th  July, 2017
২৭ জুলাই ধর্মঘটের ডাক দিলেন বিএসএনএল কর্মীরা

নয়াদিল্লি, ২৪ জুলাই (পিটিআই): আগামী ২৭ জুলাই ধর্মঘটের ডাক দিলেন রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএলের কর্মীরা। বেতন বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
বিশদ

25th  July, 2017
বাধামুক্ত ‘ইন্দু সরকার’

মুম্বই, ২৪ জুলাই (পিটিআই): কিছু সামান্য কাটছাঁট করে মধুর ভান্ডারকরের ‘ইন্দু সরকার’কে ছাড়পত্র দিল সেন্সর বোর্ডের সংশোধনী কমিটি। দেশের জরুরি অবস্থার উপর তৈরি রাজনৈতিক ছবি ‘ইন্দু সরকার’ নিয়ে বিতর্ক তুঙ্গে।
বিশদ

25th  July, 2017
নোট বাতিলের সিদ্ধান্তকে জেডি (ইউ) সদস্যের কটাক্ষ
এক, দুই এবং ১০ টাকার মুদ্রা নিয়ে সমস্যার কথা উঠল রাজ্যসভায়

নয়াদিল্লি, ২৪ জুলাই (পিটিআই): দেশের বিভিন্ন প্রান্তে, এমনকী ব্যাংকেও এক, দুই এবং ১০ টাকার মুদ্রা (কয়েন) নেওয়া হচ্ছে না। এ বিষয়ে সোমবার রাজ্যসভায় জিরো আওয়ারে প্রশ্ন তোলেন জেডি (ইউ) সদস্য আলি আনোয়ার আনসারি। তাঁর অভিযোগ, এর ফলে গরিবরা খুবই সমস্যার মুখে পড়েছেন। ব্যাংক থেকে এই ধরনের মুদ্রা দেওয়া হলেও অনেক ক্ষেত্রে তা আর নেওয়া হচ্ছে না।
বিশদ

25th  July, 2017
সপ্তাহের শুরুতে রেকর্ড শেয়ার বাজারে

 মুম্বই, ২৪ জুলাই (পিটিআই): সপ্তাহের শুরুতেই চাঙা শেয়ার বাজার। সোমবার, শেয়ার বাজারে সেনসেক্স বন্ধ হয়েছে ৩২,২৪৫.৮৭ পয়েন্টে। অন্যদিকে, রেকর্ড ভেঙে এদিন নিফটির অঙ্ক ছুঁয়েছে ৯৯৬৬.৪০ পয়েন্ট।
বিশদ

25th  July, 2017
দুর্যোগের জেরে ভরা
মরশুমেও ইলিশের আকাল

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: রাতদিন কখনও ঝিরঝির, কখনও ঝমঝম করে বৃষ্টি পড়েই চলেছে। সঙ্গে ভেজা বাতাস। ইলিশ ধরার আদর্শ মরশুম। কিন্তু, দুর্যোগপূর্ণ আবহাওয়ার জন্য গভীর সমুদ্রে মাছ ধরতে যেতে পারছে না কয়েক হাজার ট্রলার। তাই ভরা মরশুমেও কলকাতাসহ গোটা রাজ্য জুড়ে ইলিশের আকাল শুরু হয়েছে। 
বিশদ

24th  July, 2017
সঞ্জয় দত্তকে ‘হিরো’ হিসাবে দেখানো হবে না বায়োপিকে: রণবীর কাপুর

মুম্বই, ২৩ জুলাই (পিটিআই): সঞ্জয় দত্তকে ঈশ্বর হিসাবে তুলে ধরতে বায়োপিক তৈরি করা হচ্ছে না। বরং মানুষ সঞ্জয় দত্তের জীবনের ওঠাপড়া নিয়েই তৈরি হবে ছবিটি, বললেন রণবীর কাপুর। রাজকুমার হিরানির পরিচালনায় এই ছবিতে সঞ্জয় দত্তর ভূমিকায় অভিনয় করছেন তিনি। ছবির কাজ অনেকটাই হয়ে গিয়েছে।
বিশদ

24th  July, 2017
প্রতি তিন জনের মধ্যে এক ভারতীয় ফ্রি ওয়াই-ফাইয়ে পর্ন দেখেন, বলছে সমীক্ষা

নয়াদিল্লি, ২৩ জুলাই (পিটিআই): ফ্রি ওয়াই-ফাইয়ের অপব্যবহার হচ্ছে। কাজের কাজ না করে দেখা হচ্ছে পর্নোগ্রাফি। করা হচ্ছে সেক্স চ্যাটও। সরকারি বেসরকারি ক্ষেত্রে বিনামূল্যে ওয়াই-ফাই পরিষেবা দেওয়া নিয়ে এই অভিযোগ বিস্তর। এবার সমীক্ষায় উঠে এল, প্রতি তিন জন ভারতীয়ের মধ্যে একজন ফ্রি ওয়াই-ফাই ব্যবহার করে ‘অ্যাডাল্ট কনটেন্ট’ তথা পর্ন দেখার জন্য।
বিশদ

24th  July, 2017

Pages: 12345




একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...

জেরুজালেম, ২৭ জুলাই: প্রবল সমালোচনার চাপে আল-আকসা মসজিদ থেকে মেটাল ডিটেক্টর সরিয়ে নেওয়ার একদিন পর এবার বাকি নিরাপত্তাও সরিয়ে নিয়েছে ইজরায়েল। তুমুল বিক্ষোভ আর প্রতিরোধের মুখে অবশেষে বৃহস্পতিবার আল-আকসার প্রবেশপথ থেকে নিরাপত্তা বেষ্টনী ও গেটগুলি সরিয়ে নেওয়া হয়েছে। প্রবেশ পথে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতে বসতে চলেছে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর। আর একে কেন্দ্র করে ফুটবলকে প্রতিটি পড়ুয়ার কাছে জনপ্রিয় করে তুলতে চাইছে কেন্দ্রীয় সরকার। ‘মিশন ইলেভেন মিলিয়ন’ নামে একটি প্রতিযোগিতা চালু করেছে তারা। তাতে প্রায় এক কোটির মতো স্কুল পড়ুয়া ...

সংবাদদাতা, শিলিগুড়ি: মার্কিন কনসাল জেনারেল (কলকাতা) ক্রেগ হল হল বৃহষ্পতিবার উত্তরকন্যায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে প্রায় এক ঘণ্টা ধরে বৈঠক হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM