শিল্প -বাণিজ্য
 

ভারতে বিলাসবহুল গাড়ির কর কমানোর পক্ষে মার্সিডিজ-বেঞ্জ

 নয়াদিল্লি, ২৩ জুলাই (পিটিআই): জার্মানির গাড়ি প্রস্তুতকারক সংস্থা মার্সিডিজ-বেঞ্জ ভারতে বিলাসবহুল গাড়ির উপর কম কর নেওয়ার পক্ষে সওয়াল করেছে। এতে সংশ্লিষ্ট সব পক্ষই লাভবান হবে বলে তাদের দাবি।
বিশদ
২০০ টাকার নোট বাজারে এলে বড় নোটের সমস্যা মিটবে

 নয়াদিল্লি, ২৩ জুলাই (পিটিআই): নোট সমস্যা মেটাবে নতুন ২০০ টাকার নোট। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক এসবিআইয়ের সম্প্রতি এক রিপোর্টে এই বিষয়টি উল্লেখ করা হয়েছে। নোট বাতিল পরবর্তী সময়ে এখন ব্যাংকগুলির অবস্থা অনেকটাই স্থিতিশীল হয়েছে।
বিশদ

24th  July, 2017
ভারত-বাংলাদেশের মধ্যে নদীপথে পণ্য পরিবহণ নিয়ে মউ স্বাক্ষর

আগরতলা, ২৩ জুলাই (পিটিআই): এবার জলপথ পরিবহণ নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে একটি মউ স্বাক্ষরিত হল। নতুন এই জলপথে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যে পণ্য ও মানুষ চলাচল করতে পারবেন।
বিশদ

24th  July, 2017
নৈহাটি জুটমিলে অশান্তির জট কাটল

 বিএনএ, বারাকপুর: রবিবার নৈহাটি জুটমিলে সাসপেনশন অব ওয়ার্কের নোটিস ঝোলানো হয়। জানা গিয়েছে, শ্রমিকদের একাংশকে অসম বেতন দেওয়ার প্রতিবাদে তারা দীর্ঘদিন ধরে ক্ষোভে ফুঁসছিল।
বিশদ

24th  July, 2017
 জিএসটি ও নোট বাতিলে কর আদায় বাড়বে, নগদ লেনদেন জটিল হবে: অরুণ জেটলি

 নয়াদিল্লি, ২২ জুলাই (পিটিআই): নোট বাতিল এবং জিএসটি চালু হওয়ার ফলে সরকারের কর আদায় বাড়বে। সেইসঙ্গে, নগদ লেনদেন আরও জটিল হয়ে যাবে। যার সুফল পাবে দেশের অর্থনীতি ও দেশবাসী। নরেন্দ্র মোদি সরকারের উল্লেখযোগ্য আর্থিক সংস্কারের কথা তুলে ধরে এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।
বিশদ

23rd  July, 2017
 জিএসটি: ইতিহাসের অংশ হতে ব্যবসায়ীদের আহ্বান স্মৃতির

 আমেদাবাদ, ২২ জুলাই (পিটিআই): পণ্য পরিষেবা করকে স্বচ্ছতার পথে গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে বর্ণনা করলেন তথ্য-সম্প্রচারমন্ত্রী স্মৃতি ইরানি। গুজরাতের ব্যবসায়ী সম্প্রদায়কে এই ঐতিহাসিক কর সংস্কারের অংশ হওয়ার আহ্বান জানান তিনি। স্মৃতি বলেন, আমরা যেন ভবিষ্যৎ প্রজন্মকে বলে যেতে পারি যে আমরা কখনও কর ফাঁকি দিইনি।
বিশদ

23rd  July, 2017
ইস্টার্ন কোলফিল্ডের সালানপুর আবাসনের ১০০ দখলদার উচ্ছেদ হল কোর্টের নির্দেশে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে।
বিশদ

23rd  July, 2017
  দেশবাসীকে ‘বিনামূল্যে’ ফোর-জি ফোন, বৈপ্লবিক ঘোষণা রিলায়েন্স জিওর

 মুম্বই, ২১ জুলাই (পিটিআই): ফের চমক। মাঝে ব্যবধান মাত্র ১০ মাস। গত বছরের সেপ্টেম্বরে ছ’মাসের ‘ফ্রি’ পরিষেবা দিয়ে শোরগোল ফেলে দিয়েছিলেন। আর মাঝ জুলাইয়ে ‘বিনামূল্যে’ ফোর-জি ফোন দেওয়ার কথা ঘোষণা করে কার্যত টেলিকম বিপ্লব ঘটালেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ (আরআইএল) তথা জিও’র চেয়ারম্যান মুকেশ আম্বানি।
বিশদ

22nd  July, 2017
  চন্দননগরে আলোর হাব করতে চাইছে রাজ্য সরকার

 অরূপ ভট্টাচার্য, চন্দননগর, বিএনএ: দেশের সীমানা ছাড়িয়ে ‘চন্দননগরের আলোর’ নিত্যনতুন অভিনব কারুকাজের সুনাম এখন বহির্বিশ্বে। স্বাভাবিকভাবে সেই সুনামকে ধরে রাখার জন্য চন্দননগরে একটি ‘লাইট হাব’ গড়তে চাইছে রাজ্য সরকার। যাতে এলাকার আলোকশিল্পীরা লাইট হাবের সাহায্য নিয়ে নিজেদের কাজের উৎকর্ষতা বাড়াতে পারেন। এই কারণে সম্প্রতি জেলা সফরে এসেছিলেন বিধায়ক তথা পর্যটন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেন।
বিশদ

22nd  July, 2017
  মেট্রোয় ভিড় বাড়ল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যানজট এড়িয়ে সুষ্ঠু যাতায়াতে শুক্রবার অনেকেই ভরসা করেছিলেন মেট্রো রেলের উপরে। সাধারণ যাত্রীদের পাশাপাশি ধর্মতলার সভায় আসা-যাওয়ার জন্যও এদিন অনেকে পাতাল রেলে সফর করেছেন।
বিশদ

22nd  July, 2017
  বৈদ্যবাটীর মিউজিক্যাল ‘স্ট্রিং’ তৈরির কারখানা পুনরুজ্জীবনের আরজি

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জুলাই: মিউজিক্যাল সরঞ্জামের উপর ২৮ শতাংশ জিএসটি কার্যকর করেছে কেন্দ্রীয় সরকার। আর এই কর বৃদ্ধির ধাক্কাতেই একপ্রকার বন্ধ হয়ে যেতে বসেছে হুগলির বৈদ্যবাটীতে অবস্থিত রাজ্যের একমাত্র নথিভুক্ত মিউজিক্যাল ‘স্ট্রিং’ তৈরির কারখানা ‘মিউজিক্যাল স্ট্রিং রিসার্চ ব্যুরো’।
বিশদ

21st  July, 2017
  খরচে রাশ, জুনিয়র পাইলটদের ৫০ শতাংশ পর্যন্ত বেতনে কোপ জেট এয়ারওয়েজের

 নয়াদিল্লি, ২০ জুলাই: একদিকে টিকিটের দামকে কেন্দ্র করে দেশের বাজারে বিপুল প্রতিযোগিতা। অন্যদিকে, উপসাগরীয় অঞ্চলে ব্যাবসার মন্দা। তার জেরেই সংস্থার জুনিয়র পাইলটদের বেতন ৩০-৫০ শতাংশ কমানোর সিদ্ধান্ত নিয়েছে জেট এয়ারওয়েজ।
বিশদ

21st  July, 2017

Pages: 12345




একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: বৃষ্টি কমলেও জলাধারের জলে ভাগীরথীর জলস্তর বাড়ায় নদীয়ার নদীপাড় সংলগ্ন বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আতঙ্কে ভুগছেন বাসিন্দারা। প্রতি ঘণ্টায় জল বাড়ছে। ভাগীরথীর জলস্তর বিপদসীমার খানিকটা নীচে রয়েছে। ...

সংবাদদাতা, শিলিগুড়ি: মার্কিন কনসাল জেনারেল (কলকাতা) ক্রেগ হল হল বৃহষ্পতিবার উত্তরকন্যায় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে দেখা করেন। তাঁদের মধ্যে প্রায় এক ঘণ্টা ধরে বৈঠক হয়। ...

শিলং, ২৭ জুলাই (পিটিআই): হাতি সংরক্ষণ করার লক্ষ্যে শীঘ্রই মউ স্বাক্ষর হতে পারে ভারত এবং বাংলাদেশের মধ্যে। বৃহস্পতিবার দু’দেশের আধিকারিকরা শিলংয়ে একটি বৈঠকে বসেন। সেখানেই বিষয়টি নিয়ে আলোচনা হয়। এদিন পশ্চিমবঙ্গ, অসম, মেঘালয়, ত্রিপুরার বন দপ্তরের আধিকারিকদের সঙ্গে বাংলাদেশের ১১ ...

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: টানা তিনদিন নি঩খোঁজ থাকার পর চম্পাহাটিতে নির্মীয়মাণ একটি বাড়ির সেপটিক ট্যাঙ্কের ভিতর থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়েছে। মৃতের নাম পঞ্চানন নস্কর (৫৩)। বৃহস্পতিবার মৃতের ছেলে প্রশান্ত নস্কর অভিযোগ করেছেন, তাঁর বাবাকে ডেকে নিয়ে গিয়ে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। ব্যাবসা শুরু করা যেতে পারে। বিবাহের যোগাযোগ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু

27th  July, 2017


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪০ টাকা ৬৫.০৮ টাকা
পাউন্ড ৮৩.০৫ টাকা ৮৫.৯১ টাকা
ইউরো ৭৪.১৮ টাকা ৭৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১২ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী দিবা ৬/৩৯, হস্তানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/১০/৪০, অ ৬/১৬/৪, অমৃতযোগ দিবা ৬/৫৫ পুনঃ ৭/৪৭-১০/২৪ পুনঃ ১/১-২/৪৬ পুনঃ ৪/৩১-অস্তাবধি, বারবেলা ৮/২৬-১১/৪৩, কালরাত্রি ৮/৫৯-১০/২১।
১১ শ্রাবণ, ২৮ জুলাই, শুক্রবার, পঞ্চমী ৯/৩৬/১৬, উত্তরফাল্গুনীনক্ষত্র ৮/২৩/৫৯, সূ উ ৫/৭/৮, অ ৬/১৮/২০, অমৃতযোগ ৬/৫২/৩৮, ৭/৪৫/২২-১০/২৩/৩৭, ১/১/৫১-২/৪৭/২১, ৪/৩২/৫০-৬/১৮/২০, রাত্রি ৭/৪৪/৫০-৯/১১/২১, ২/৫৭/২২-৩/৪০/৩৮, বারবেলা ৮/২৪/৫৬-১০/৩/৫০, কালবেলা ১০/৩/৫০-১১/৪২/৪৪, কালরাত্রি ৯/০/৩২-১০/২১/৩৮।
 ৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতে ইস্তফা আরও ২ কংগ্রেস বিধায়কের 

11:50:00 AM

সল্টলেকে ফের এটিএম কার্ডের পিন জেনে প্রতারণা, ধৃত ১ 
ফের ব্যাংক কর্তা পরিচয় দিয়ে ফোন করে এটিএম কার্ডের পিন জেনে লক্ষাধিক টাকা গায়েব। ঘটনায় আসানসোল থেকে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৯ ফেব্রুয়ারি নয়াপট্টির বাসিন্দা এক ব্যক্তিকে ফোন করে ব্যাংক কর্তা পরিচয় দিয়ে এটিএম কার্ডের তথ্য চাওয়া হয়। ওই ব্যক্তি তথ্য জানানোর পর ১ লক্ষ ৯৮৬ টাকা গায়েব হয়ে যায় অ্যাকাউন্ট থেকে। ঘটনার কথা জানিয়ে সল্টলেকের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ দায়ের করেন প্রতারিতর কন্যা। তদন্তে নেমে আসানসোল থেকে পিনাকি গাঁতাইত নামে এক অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, সিম কার্ড, ব্যাংকের পাসবুক, আধার কার্ড ও এটিএম কার্ড উদ্ধার করা হয়েছে। এদিন তাকে আদালতে তোলা হবে। 

11:46:07 AM

আসানসোলে বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, জখম ১৫ 

11:10:00 AM

হাওড়ায় সিগনাল বিভ্রাট, দেরিতে চলছে ট্রেন 

11:04:54 AM

আজ মুক্তি
নবাব: জয়দীপ মুখোপাধ্যায় পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে প্রিয়া ও অন্যত্র।
রক্তকরবী: অমিতাভ ভট্টাচার্য পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে কার্নিভাল, নজরুলতীর্থ ও অন্যত্র।
ইন্দু সরকার: মধুর ভান্ডারকর পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে জয়া, নবীনা, প্রিয়া, সিনেপলিস ও সব মাল্টিপ্লেকসে।
রাগ দেশ: তিগমাংশু ধুলিয়া পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে বায়োস্কোপ, সিনেপোলিস, জয়া ও অন্যত্র। 
মুবারকা: অনীশ বাজমি পরিচালিত ছবিটি মুক্তি পাচ্ছে শহর ও শহরতলির সব মাল্টিপ্লেক্সে।

11:03:00 AM

বীরভূমের খয়রাশোলে পথ দুর্ঘটনায় মৃত ২, জখম ৩১ 
বীরভূমের খয়রাশোলে ভুটভুটি উলটে দু'জনের মৃত্যু হল। জখম হয়েছেন ৩১জন। এদিন সকালে ঘটনাটি ঘটে ৬০ নম্বর জাতীয় সড়কে। জানা গিয়েছে, খয়রাশোলের রানিপাথর গ্রামের কৃষকরা ভুটভুটিতে করে দুবরাজপুরে যাচ্ছিলেন। পিছন থেকে একটি লরি এসে হর্ন বাজায় বা ধাক্কা মারে। এতেই নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায় ভুটভুটিটি। আহতদের উদ্ধার করে প্রথমে দুবরাজপুর ব্লক স্বাস্থ্যকেন্দ্র ও পরে সিউড়ি সদর হাসপাতালে ভরতি করা হয়। সিউড়ি আনার পথে দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে। 

10:44:55 AM