শিল্প -বাণিজ্য
 

গলদা চিংড়ির আতুঁড়ঘর
স্বরূপনগরে ‘বিলবল্লি’র পরিকাঠামো উন্নত করতে উদ্যোগ স্বয়ং মুখ্যমন্ত্রীর

 বিএনএ, বারাসত: স্বরূপনগরের বিলবল্লির ‘জগৎ বিখ্যাত’ গলদা চিংড়ির উৎপাদন বৃদ্ধির জন্য প্রায় ৩০০ কোটি টাকা খরচ করে পরিকাঠামো উন্নয়নের পরিকল্পনা নিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথম পর্যায়ে ৪০ কোটি টাকা দিয়ে উন্নয়নের কাজ করবে মৎস্য দপ্তর।
বিশদ
আপের গোপন তথ্য ফাঁস করলেই চমকে উঠবে দিল্লিবাসী, দাবি কপিলের

নয়াদিল্লি, ১৩ মে: অরবিন্দ কেজরিওয়ালের উপর চাপ আরও বাড়িয়ে ফের মুখ খুললেন আম আদমি পার্টির বহিষ্কৃত মন্ত্রী কপিল মিশ্র। তিনি জানিয়েছেন, রবিবার তিনি আম আদমি পার্টি সম্পর্কে এমন কিছু গোপন তথ্য প্রকাশ করবেন যে আপের উপর দিল্লির মানুষের যাবতীয় বিশ্বাস ভেঙে যাবে। আম আদমি পার্টির পাঁচ নেতার বিদেশ সফর নিয়ে সব তথ্য প্রকাশ করার দাবি তুলেছিলেন কপিল মিশ্র।
বিশদ

14th  May, 2017
সাধ্বী প্রজ্ঞার বিরুদ্ধে মামলা
বন্ধের আরজি এনআইএ’র

মুম্বই, ১৩ মে: ২০০৮ সালে মালেগাঁও বিস্ফোরণ মামলায় অন্যতম অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞার বিরুদ্ধে মামলা বন্ধ করে দেওয়ার জন্য আদালতে আরজি জানাল এনআইএ। এই নিয়ে দ্বিতীয়বার এই আবেদন করল জাতীয় তদন্তকারী সংস্থা।
বিশদ

14th  May, 2017
চীনে আন্তর্জাতিক সম্মেলন বয়কট করছে ভারত

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি,১৩ মে: ভারত বনাম চীনের কূটনৈতিক দূরত্ব তীব্র আকার নিতে শুরু করেছে। ২০১৭ সালকেই নিজেদের বিশ্ব অর্থনীতি তথা কূটনীতির সুপার পাওয়ারে পরিণত করার প্রক্রিয়ার সবথেকে শক্তিশালী মাইলফলক বছর হিসাবে প্রতিষ্ঠা করতে চাইছে চীন। তাই আগামী ৬ মাস ধরে চীনে আয়োজিত হতে চলেছে একের পর এক মেগা আন্তর্জাতিক ইভেন্ট।
বিশদ

14th  May, 2017
১৯টি চিকিৎসা সরঞ্জামের দামে নজরদারি

নয়াদিল্লি, ১৩ মে (পিটিআই): লক্ষ্য ১৯টি চিকিৎসা সরঞ্জামের দামের উপর নজরদারি চালাতে তথ্য সংগ্রহ করা। সেজন্য ওষুধের দাম নিয়ন্ত্রণকারী সংস্থা এনপিপিএ একটি নয়া ফর্ম্যাট চূড়ান্ত করল। জারি করল সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি।
বিশদ

14th  May, 2017
ব্যাংকের অনাদায়ী ঋণের বোঝা কমাতে পৃথক তহবিল গড়ার ডাক অ্যাসোচেমের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাংকগুলিতে ক্রমশ বাড়ছে অনাদায়ী ঋণের পরিমাণ। তার ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যাংকগুলি। সেই সমস্যা মেটাতে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার প্রয়োজনীয় আইন সংশোধন করেছে। ব্যাংকগুলিকে এই বিষয়ে আরও বেশি করে নিয়ন্ত্রণ করতে বাড়তি ক্ষমতা দেওয়া হয়েছে রিজার্ভ ব্যাংককে। 
বিশদ

14th  May, 2017
  রামকো গ্রুপের চেয়ারম্যান প্রয়াত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রয়াত হলেন বিশিষ্ট শিল্পপতি তথা সমাজসেবী পি আর রামসুব্রহ্মনিয়া রাজা। তিনি রামকো গ্রুপ অব কোম্পানিজ-এর চেয়ারম্যান ছিলেন। বিশদ

14th  May, 2017
মুখ্যমন্ত্রীর নেতৃত্বে তাঁতশিল্প প্রাণ ফিরে পেয়েছে, দীঘায় বললেন মন্ত্রী

সংবাদদাতা, কাঁথি: বাম আমলে তাঁতশিল্প হারিয়ে যেতে বসেছিল। তাছাড়া বিগত সরকারের আমলে তাঁত শিল্পের জন্য বরাদ্দ টাকা বা সামগ্রী বিক্রি করে দেওয়া হত। ২০১১সালে বর্তমান সরকার ক্ষমতায় আসার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তাঁতশিল্প প্রকৃত অর্থে প্রাণ ফিরে পেয়েছে।
বিশদ

13th  May, 2017
কালনা-দীঘা সরকারি এসি বাস চালু হল

সংবাদাতা, কালনা: বায়োটয়লেট যুক্ত অত্যাধুনিক শীতাতপ নিয়ন্ত্রিত কালনা থেকে দীঘা সরকারি বাস পরিষেবা চালু হল। শুক্রবার এই পরিষেবার উদ্বোধন করেন কালনার বিধায়ক বিশ্বজিৎ কুণ্ডু। এছাড়াও উপস্থিত ছিলেন এসবিএসটিসির দূর্গাপুর ডিভিশনাল ম্যানেজার দীপ্তিমান সিনহা, কালনা ডিপো ইনচার্জ সচ্চিদানন্দ হাজরা, জেলা পরিষদের উন্নয়ন কমিটির সদস্য প্রণব রায় প্রমুখ।
বিশদ

13th  May, 2017
 বিএস-ফোর বাইক বাজারে আনল টিভিএস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে এবার কলকাতা তথা এ রাজ্যের বাজারে এল বিএস ফোর (ভারত স্টেজ-৪) টিভিএস ভিক্টর মোটর বাইক। শুক্রবার কলকাতার এক হোটেলে আনুষ্ঠানিকভাবে মোটরবাইকের এই নতুন মডেল বাজারে আসার কথা ঘোষণা করে টিভিএস।
বিশদ

13th  May, 2017

Pages: 12345




একনজরে
 খোস্ত, ২৭ মে (পিটিআই): আফগানিস্তানের খোস্তে গাড়ি বোমা বিস্ফোরণে মৃত্যু হল ১৮ জনের। ঘটনায় দুই শিশুসহ আহত হয়েছেন ছ’জন। আফগান স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র নাজিব দানিস জানিয়েছেন, খোস্তে একটি বাস স্ট্যান্ডে হামলা চালাতেই এই গাড়ি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছিল। ...

বিএনএ, কোচবিহার: কোচবিহারের দিনহাটা গার্লস হাই স্কুলের ছাত্রী ঈশিকা সাহা এবারের মাধ্যমিকে ৬৮৫ নম্বর পেয়ে রাজ্যে সম্ভাব্য ষষ্ঠ স্থান অর্জন করেছে। তার বাবা সজল কুমার ...

সংবাদদাতা, কান্দি: স্বামীর মৃত্যুর দু’দিন পর স্ত্রীর ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। শনিবার সকালের এই ঘটনাটি ঘটেছে ভরতপুর থানার জাখিনা গ্রামে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম অর্চনারানি ঘোষ(৫৭)। এদিন পুলিশ তাঁর বাড়ি থেকেই দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ...

 শ্রীনগর, ২৭ মে (পিটিআই): শনিবার নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হল হিজবুল মুজাহিদিন কমান্ডার তথা বুরহান ওয়ানির উত্তরসূরি সবজার আহমেদ ভাট। গত বছর ৮ জুলাই কাশ্মীর উপত্যকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে প্রাণ হারিয়েছিলেন হিজবুল কমান্ডার বুরহান ওয়ানি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ। যোগাযোগ রক্ষা করে চললে কর্মলাভের সম্ভাবনা। ব্যাবসা শুরু করলে ভালোই হবে। উচ্চতর ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩- স্বাধীনতা সংগ্রামী বিনায়ক দামোদর সাভারকারের জন্ম
১৯২৩- রাজনীতিক ও তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠাতা এনটি রামা রাওয়ের জন্ম
২০১০- পশ্চিমবঙ্গে জ্ঞানশ্বেরী এক্সপ্রেস দুর্ঘটনায় অন্তত ১৪১জনের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৪ টাকা ৬৫.৪২ টাকা
পাউন্ড ৮১.৭৫ টাকা ৮৪.৭২ টাকা
ইউরো ৭১.০৭ টাকা ৭৩.৬০ টাকা
27th  May, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৫০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া দিবা ২/৫, আর্দ্রানক্ষত্র দিবা ৩/৩১, সূ উ ৪/৫৬/১২, অ ৬/১১/২০, অমৃতযোগ দিবা ৬/৪২-৯/২১ পুনঃ ১২/০-২/৩৮ রাত্রি ৭/৩৬ পুনঃ ১০/২৮-১২/৩৮, বারবেলা ৯/৫৪-১/১৩, কালরাত্রি ১২/৫৪-২/১৫।
১৩ জ্যৈষ্ঠ, ২৮ মে, রবিবার, তৃতীয়া সন্ধ্যা ৬/২৭/২৫, আর্দ্রানক্ষত্র রাত্রি ৭/৫৮/৯, সূ উ ৪/৫৪/৫৬, অ ৬/১১/৫৫, অমৃতযোগ দিবা ৬/৪১/১২-৯/২০/৩৬, ১২/০/০-২/৩৯/২৩ রাত্রি ৭/৩৭/৩৯, ১০/২৯/৭-১২/৩৭/৪৩, বারবেলা ৯/৫৩/৪৮-১১/৩৩/২৬, কালবেলা ১১/৩৩/২৬-১/১৩/৩, কালরাত্রি ১২/৫৩/৪৮-২/১৪/১১।
১ রমজান
ইসলাম ধর্মাবলম্বীদের মাসব্যাপী রোজা আরম্ভ

ছবি সংবাদ

এই মুহূর্তে
শ্রীলঙ্কায় বন্যা: ত্রাণসামগ্রী নিয়ে কলম্বো পৌঁছাল ভারতীয় নৌসেনা জাহাজ আইএনএস শার্দূল

03:21:58 PM

পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন, ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন
রবিবার দুপুরে পার্কস্ট্রিটে কর্পোরেশন ব্যাংকে আগুন। ঘটনাস্থলে ৪টি দমকলের ইঞ্জিন। এখনও আগুন জ্বলছে ব্যাংকে ভিতরে। এলাকায় ব্যাপক ধোঁয়া। প্রায় ৪০ মিনিট ধরে আগুন জ্বলছে। দমকল ও পুলিশ কর্মীরা ব্যাংকের শাটার খোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ডিজাস্টার ম্যানেজমেন্ট টিমের আধিকারিকরা। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে দাবি করা হয়েছে দমকলের পক্ষ থেকে। দমকল কর্মীদের অনুমান কর্পোরেশন ব্যাংকের সার্ভার রুম থেকে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

03:20:24 PM

শ্রীলঙ্কায় বন্যা: মৃতের সংখ্যা ১২৬

03:17:49 PM

বাঁকুড়ার ধলডাঙ্গার কাছে উলটে গেল যাত্রীবাহী বাস, জখম ৮
বাইক আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উলটে গেল বাঁকুড়া-বিষ্ণুপুর রুটের একটি যাত্রীবাহী বাস। বাঁকুড়ায় ৬০ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন ধলডাঙ্গার কাছে ওই দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, এক অন্তঃসত্বা মহিলা-সহ জখম আট বাসযাত্রীকে বাঁকুড়া মেডিকেলে ভরতি করা হয়েছে। তাঁদের মধ্যে দু'জনের চোট গুরুতর।

01:17:00 PM

মুর্শিদাবাদে ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষ, মৃত ১
ট্রাক্টর ও বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক বাইক আরোহীর। রবিবার বেলা সাড়ে ১১টা নাগাদ ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের ভরতপুর থানার সিজগ্রাম এলাকার দরগাতলার কাছে। পুলিশ সূত্রে খবর মৃতের নাম আশারুল শেখ(২৬)। তাঁর বাড়ি ভরতপুর থানার ভালুইপাড়া গ্রামে।

01:07:00 PM

লালবাজার অভিযানে হাঙ্গামা: পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে মামলা করবে বিজেপি, মুর্শিদাবাদের সাংবাদিক সম্মেলনে জানালেন রাহুল সিনহা
লালবাজার অভিযানের হাঙ্গামা নিয়ে পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে পালটা মামলা ঠুকবে বিজেপি। রবিবার মুর্শিদাবাদ জেলার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে একথা বললেন বিজেপির কেন্দ্রীয় কমিটির সম্পাদক রাহুল সিনহা। তিনি বলেন, বিজেপির লালবাজার অভিযানে তৃণমূল গুন্ডাদের নিয়ে পুলিশ লাঠি চার্জ করেছে। বেমো ফাটিয়েছে। এ ব্যাপারে আমরা পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে একাধিক মামলা করব। বিষয়টি নিয়ে আইনজীবীদের সঙ্গে পরামর্শও করা হচ্ছে। পাশাপাশি ওই ঘটনা নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারকের নেতৃত্ত্বে বিচারবিভাগীয় তদন্ত চান বলেও দাবি করেন তিনি।

01:02:00 PM






বিশেষ নিবন্ধ
 লালবাজার অভিযান: মমতার চালে বিজেপি মাত!
শুভা দত্ত: সিপিএমের নবান্ন অভিযানের ধাঁচে লালবাজার অভিযান করে রাজ্যবাসীকে চমকে দিতে চেয়েছিল রাজ্য বিজেপি। ...
 হুট বলতে ফুট কাটার অসুখ
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: আমার এক বন্ধু প্রায়ই ভারী অদ্ভুত অদ্ভুত কথা বলে। যেমন, জ্বর-জ্বালা, বুক ধড়ফড়ানি, ...
নদী তুমি কার
বিশ্বজিৎ মুখোপাধ্যায়: ১৯৪৭ সালে দ্বিখণ্ডিত স্বাধীনতা কেবলমাত্র মানুষকে ভাগ করেনি, প্রাকৃতিক সম্পদেও ভাঙনের সাতকাহন সূচিত ...
চীন, পাকিস্তান বেজিংয়ে ফাঁকা মাঠ পেয়ে গেল ভারতের কূটনৈতিক ভুলের কারণে
কুমারেশ চক্রবর্তী: মাত্র কিছু দিন আগে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি’র এক ভোটে ৯-১ ভোটে ...
ভুলে যাওয়ার রাজনীতি
 সমৃদ্ধ দত্ত: আমাদের প্রিয় গুণ হল ভুলে যাওয়া। রাজনৈতিক নেতানেত্রীরা সেটা জানেন। তাই তাঁদের খুব ...