শিল্প -বাণিজ্য
 

  পাকিস্তানে সলমন খানের ‘টিউবলাইটে’র মুক্তি নিয়ে অনিশ্চয়তা

 লাহোর, ১৫ জুন (পিটিআই): পাকিস্তানে সলমন খানের ‘টিউবলাইটে’র মুক্তি এখন চরম অনিশ্চয়তার মুখে। ছবির পরিবেশনা সংক্রান্ত নতুন জটিলতা মুক্তির পথে প্রধান বাধা হয়ে দাঁড়িয়েছে বলে খবর। ভারতের মতো পাকিস্তানেও ‘টিউবলাইট’ নিয়ে সলমন ভক্তদের মধ্যে উচ্ছ্বাস তুঙ্গে। কিন্তু সমস্ত জটিলতা কাটিয়ে নির্দিষ্ট দিনে ‘টিউবলাইট’ আদৌ পাকিস্তানে মুক্তি পাবে কি না, তা এখনও স্পষ্ট নয়।
বিশদ
  ৬০০ কোটি ডলার বিনিয়োগ করবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ও ভারত পেট্রলিয়াম

 নয়াদিল্লি, ১৫ জুন (পিটিআই): নয়া গ্যাস বেসিন তৈরিতে যৌথভাবে ৬০০ কোটি ডলার বিনিয়োগ করছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ও ভারত পেট্রলিয়াম। বৃহস্পতিবার যৌথ সাংবাদিক বৈঠক করে একথা জানিয়েছে দুই সংস্থা। কেজি-ডি৬ ব্লকে তারা এই বিপুল অর্থ বিনিয়োগ করবে।
বিশদ

16th  June, 2017
  ব্যান্ডেলে রেলের যন্ত্রাংশ তৈরির কারখানায় শ্রমিক অসন্তোষ

 বিএনএ, চুঁচুড়া: কারখানার শ্রমিকদের কাজ না দিয়ে বহিরাগতদের নিয়ে এসে কাজ করানো এবং সময়মতো বেতন না দেওয়ার প্রতিবাদে বিক্ষোভে শামিল হলেন শ্রমিকরা। বৃহস্পতিবার সকালে ব্যান্ডেলের সাহাগঞ্জে রেলের যন্ত্রাংশ উৎপাদনকারী জুপিটার ইঞ্জিনিয়ারিংয়ে এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
বিশদ

16th  June, 2017
ল্যাংড়া ও ফজলিকে টেক্কা দিতে ফের দিল্লির আম মেলায় যাচ্ছে বাঁকুড়ার আম্রপালি

 বিএনএ, বাঁকুড়া: মালদহের ল্যাংড়া ও ফজলিকে টেক্কা দিতে ফের দিল্লির জাতীয় আম মেলায় যাচ্ছে বাঁকুড়ার আম্রপালি। গত দু’বছর ধরে দিল্লির দরবারে প্রশংসা কুড়ানো আম্রপালির সঙ্গে এই জেলার মল্লিকাও ভিনরাজ্যের মানুষের রসনাতৃপ্তির জন্য আম মেলায় হাজির হচ্ছে।
বিশদ

16th  June, 2017
  স্যামসুংয়ের জে সিরিজের নয়া দুই ফোন

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ জুন: স্যামসুং বাজারে আনল তাদের জে-সিরিজের দু’টি নয়া ফোন। স্যামসুং গ্যালাক্সি জে-সেভেন ম্যাক্স এবং স্যামসুং গ্যালাক্সি জে-সেভেন প্রো। এই দু’টি ফোনই ডিজিটাল ব্যাংকিংয়ের দুনিয়ায় একেবারে নতুন দিগন্ত খুলে দেবে বলে আজ নয়াদিল্লিতে এক অনুষ্ঠানে দাবি করেছে স্যামসুং কর্তৃপক্ষ।
বিশদ

15th  June, 2017
 ওজনিয়াক বিটকয়েন নিয়ে খেলতে চেয়েছিলেন

 লন্ডন, ১৪ জুন: ঝোঁকের বশে বিটকয়েন কিনে বিশাল লাভবান হয়েছেন বলে জানালেন অ্যাপল সহ-প্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক। এক বিটকয়েনের মূল্য যখন সাতশো ডলার ছিল, সেই সময় বিটকয়েন কিনেছিলেন বলে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি-কে জানান ওজনিয়াক।
বিশদ

15th  June, 2017
কম খরচে উড়ান সফর, ছোট ট্রিপের নয়া পরিষেবা শীঘ্রই 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘হাওয়াই চপ্পল থেকে হাওয়াই জাহাজ’—সকলের জন্য বিমানে ভ্রমণের সুযোগ করে দিতে বদ্ধপরিকর কেন্দ্রীয় সরকার। সেই জন্য ‘উড়ান’ নামে নয়া প্রকল্প আনা হয়েছে। যেখানে অত্যন্ত কম খরচে আকাশপথে যাতায়াতের সুযোগ তৈরি হবে।
বিশদ

14th  June, 2017
২০ লাখের নীচের ব্যাবসাকেও জিএসটি’র আওতায় আনার পরামর্শ শিল্পমহলকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যে সমস্ত সংস্থার বার্ষিক আয় ২০ লক্ষ টাকার নীচে, তাদের জিএসটি’র আওতায় আসা বাধ্যতামূলক নয়। তবুও সেই সীমার নীচে থাকা ব্যবসায়ীদেরও জিএসটি’র আওতায় আসার পরামর্শ দিলেন চিফ কমিশনার (সার্ভিস ট্যাক্স, কলকাতা জোন) এস কে পান্ডা।
বিশদ

14th  June, 2017
চা বাগান নিয়ে দ্রুত রাজ্যের সঙ্গে আলোচনায় বসতে চায় কেন্দ্রীয় সরকার

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ জুন: চা বাগান নিয়ে অবিলম্বে রাজ্যের সঙ্গে আলোচনায় বসতে চাইছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি রাজ্যের চা বাগানের সমস্ত শ্রমিক-কর্মচারীর কাছে কেন্দ্রীয় সামাজিক সুরক্ষা প্রকল্পের যাবতীয় সুবিধা পৌঁছাচ্ছে কি না, তাও খতিয়ে দেখে নিতে চাইছে কেন্দ্র।
বিশদ

14th  June, 2017
প্রচারের অভাবে আশানুরূপ পর্যটক টানতে ব্যর্থ ‘পথসাথি’

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্লান্ত পথচারীদের থাকার জন্য তৈরি হয়েছে মোটেল। মুখ্যমন্ত্রীর নির্দেশে রাজ্যে প্রায় সবক’টি জেলা মিলিয়ে ৬৭টি জায়গায় আবাসন দপ্তর এই মোটেল তৈরি করেছে। যার মধ্যে বেশিরভাগই চালু হয়ে গিয়েছে। কিন্তু এগুলি সম্পর্কে যে প্রচার দরকার ছিল, তা কার্যত নেই বললেই চলে।
বিশদ

14th  June, 2017

Pages: 12345




একনজরে
 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আটায় ভেজালের আতঙ্ক ছড়ানোয় খাদ্য দপ্তর আলিপুরদুয়ার জেলায় আপাতত রেশনে আটা সরবরাহ বন্ধ রাখল। জেলা খাদ্য নিয়ামক বাপ্পাদিত্য চন্দ বলেন, ভেজালের আতঙ্ক ছড়ানোয় আপাতত জেলার রেশন দোকানগুলিতে আটা সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ...

 জীবানন্দ বসু, কলকাতা: লাগাতার প্রচার চালিয়ে প্রায় মরিয়া হয়ে কর্মসূচিতে বহু লোক জড়ো করতে সক্ষম হয়েছিল তারা। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও দলকে নিজেদের শক্তি প্রদর্শন করতে গিয়ে নবান্ন অভিযান কর্মসূচির মূল উদ্দেশ্যই অনেকটা চাপা পড়ে গিয়েছে বলে বাম কৃষক ...

 নিজস্ব প্রতিবেদন: সব কিছু ঠিক থাকলে শ্রীলঙ্কা সফরের আগেই নতুন কোচ পেয়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। গতকাল রাতে আচমকা কোচের পদ থেকে অনিল কুম্বলে সরে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM