শিল্প -বাণিজ্য
 

বাতিল নোট জমার সূত্রে অনেকেই
ধরা পড়তে চলেছেন আয়কর জালে

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: আপনার কি প্যান কার্ড আছে, অথচ আয়কর রিটার্ন দাখিল করেন না? আপনি আয় করেন, অথচ আয়কর দেন না? আপনি যে আয় করেন, তা হয়তো করযোগ্য। সেই বাবদ আপনার থেকে হয়তো আপনার কর্মদাতা অগ্রিম আয়কর কেটেও নেন। কিন্তু আপনি কোনও রিটার্ন দাখিল করেন না। এবার সাবধান হওয়ার পালা।
বিশদ
নোট বাতিলের সময়ে কার্ডের ব্যবহার বেড়েছে মাত্র সাত শতাংশ

 নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): ডিমনিটাইজেশনের জমানায় দেশে ডিজিটাল লেনদেন বেড়েছে ২৩ শতাংশ। কিন্তু সবচেয়ে খারাপ হাল প্ল্যাস্টিক মানির। ক্রেডিট-ডেবিট কার্ড ব্যবহার বেড়েছে মাত্র সাত শতাংশ।
বিশদ

17th  July, 2017
জিএসটি পরবর্তী পরিস্থিতি বিশ্লেষণে আজ দিল্লিতে বৈঠকে বসছে কাউন্সিল

 নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): জিএসটি চালু পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে সোমবার বৈঠকে বসছে জিএসটি কাউন্সিল। অর্থ মন্ত্রকের পক্ষ থেকে ট্যুইট করে একথা জানানো হয়েছে। জিএসটি চালু হওয়ার পর এটাই হবে কাউন্সিলের প্রথম বৈঠক।
বিশদ

17th  July, 2017
 চাপ বাড়ছে রিজার্ভ ব্যাংকের উপর, আগস্ট মাসে কমতে পারে সুদের হার

নয়াদিল্লি, ১৬ জুলাই (পিটিআই): একদিকে নিম্নমূখী মুদ্রাস্ফীতির হার। অন্যদিকে, শিল্প বৃদ্ধি নেমে গিয়েছে ২ শতাংশের নীচে। আর তাই রিজার্ভ ব্যাংক সুদের হার কমাতে পারে বলে মনে করছেন অর্থনীতিবিদ থেকে ব্যাংক, বণিকসভাগুলি। নয়া ঋণ-নীতি গ্রহণের জন্য আগামী মাসে বৈঠকে বসছে আরবিআই।
বিশদ

17th  July, 2017
ট্রেন চলাচল নিয়ন্ত্রণ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেল ব্রিজে জল উঠে যাওয়ার জন্য হাওড়া-জগদলপুর সম্বলেশ্বরী এক্সপ্রেসের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, নতুন করে বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত আগামী কয়েকদিন ট্রেনটি টিটলাগড় স্টেশন পর্যন্ত যাবে। সেখান থেকেই ডাউন লাইনের ট্রেনটি ছাড়বে।
বিশদ

17th  July, 2017
নয়া পরিষেবা পূর্ব রেলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে একগুচ্ছ পরিষেবা চালু করেছে পূর্ব রেল। তারা জানিয়েছে, এই সময়ের মধ্যে মালদহ বিভাগের ভাগলপুর স্টেশনে ওয়াইফাই চালু করা হয়েছে। মালদা টাউন স্টেশনে ছ’টি কোচ ডিসপ্লে বোর্ড এবং ২৬টি কোচ ইনডিকেশন বোর্ড লাগানো হয়েছে।
বিশদ

17th  July, 2017
হিংসার জেরে বাগান বন্ধ, জোগানে টান, দাম বাড়ছে দার্জিলিং চায়ের

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: দার্জিলিংয়ের চা নিয়ে এবার অশনি সংকেত দেখছেন ব্যবসায়ীরা। পাহাড়ে গোলমালের ঠেল এবার ধাক্কা দিতে শুরু করেছে চা বাজারকে। দার্জিলিংয়ের চায়ের নামডাক জগৎজোড়া। সেদিক থেকে দেখতে গেলে, রপ্তানিতে যে তা বড় ধাক্কা খাবে, তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু চা-ভক্ত বাঙালির জন্যও যে সুদিন ফিকে হতে চলেছে।
বিশদ

15th  July, 2017
দেউলিয়া ঘোষিত বার্ন স্ট্যান্ডার্ড কারখানা বাঁচাতে সমস্ত শ্রমিক সংগঠন জোট বেঁধে আন্দোলনে নামছে

 বিএনএ, বার্নপুর: হিন্দুস্থান কেবলস-এর পর এবার শতবর্ষে পা দিতে চলা বার্ন স্ট্যান্ডার্ড কারখানার আকাশেও কালো মেঘ ঘনিয়েছে। ইতিমধ্যেই দেউলিয়া ঘোষণা করা হয়েছে কারখানাটিকে। তবে এর পরিণতি যাতে হিন্দুস্থান কেবলসের মতো না হয় তার জন্য শনিবার থেকে সমস্ত শ্রমিক সংগঠন এক জোট হয়ে আন্দোলনে নামছে।
বিশদ

15th  July, 2017
  ব্রিটেনে তাদের শাখা খুলছে ব্যাংক অব বরোদা

 রপাঞ্জনা দত্ত, লন্ডন, ১৪ জুলাই: ব্রিটেনে নয়া ইনিংস শুরু করছে ব্যাংক অব বরোদা। খুলছে তাদের একটি শাখা। স্থানীয় ব্যাংক হিসাবে কাজ করবে এটি। ব্যাংক অব বরোদার (বিওবি) ইউরোপীয় অপারেশনের চিফ এক্সিকিউটিভ ধীমন্ত ত্রিবেদি একথা জানিয়েছেন।
বিশদ

15th  July, 2017
বাজার বাড়াতে উদ্যোগ বিএসএনএলের
ফেসবুক-ট্যুইটারে নয়া টেলিফোনের আবেদনে প্রথম মাসের বিলে ছাড়

 বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: মোবাইল গ্রাহক বাড়লেও ল্যান্ডলাইন বা ব্রডব্যান্ড পরিষেবায় ক্রমশ মুখ থুবড়ে পড়ছে বিএসএনএল। রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটির এই বিভাগে পরিস্থিতি এতটাই খারাপ যে কোনও কৌশল দিয়েই তাকে চাঙা করা যাচ্ছে না।
বিশদ

14th  July, 2017
অবিলম্বে মুখ্যমন্ত্রী-অর্থমন্ত্রীর হস্তক্ষেপ দাবি
জিএসটি: রাজ্যের দরজি শিল্প মহাফাঁপরে,
হাজার হাজার ওস্তাগরের ডেরার ঝাঁপ বন্ধ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নয়া কর ব্যবস্থা জিএসটি চালু হওয়ার ফলে রাজ্যের দরজি শিল্পের সঙ্গে যুক্ত ক্ষুদ্র ব্যবসায়ী তথা ওস্তাগররা পড়েছেন মহাফাঁপরে। কেবল ছোট ও মাঝারি মাপের লাখ দেড়েক ওস্তাগরই নন, এই শিল্পের সঙ্গে জড়িত প্রায় দেড় কোটি মানুষের রুটি-রুজিও এখন প্রশ্নচিহ্নের মুখে এসে পড়েছে। বিশদ

14th  July, 2017
 ৩২ হাজার ছাড়িয়ে নয়া রেকর্ড গড়ল সেনসেক্স, ইঙ্গিত সুদের হার কমার

 মুম্বই, ১৩ জুলাই (পিটিআই): খুচরো মুদ্রাস্ফীতি কমতেই নয়া রেকর্ড গড়ল সেনসেক্স। ২৩২.৫৬ পয়েন্ট বেড়ে বৃহস্পতিবার বম্বে শেয়ারবাজার সূচক ছাড়াল ৩২ হাজারের অঙ্ক। দিনের শেষে তা দাঁড়িয়েছে ৩২,০৩৭.৩৮ পয়েন্টে। আগে এই রেকর্ড ছিল ৩১,৮০৪.৮২।
বিশদ

14th  July, 2017

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...

 সংবাদদাতা, ঘাটাল: দুই দেশের খেলা দেখার জন্য ভিড় উপচে পড়ল দাসপুর-১ ব্লকের কলোড়াতে। শনিবার পশ্চিম মেদিনীপুর ফুটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলোড়া স্কুল ফুটবল মাঠে ভারতের জাতীয় ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM