শিল্প -বাণিজ্য
 

কেরল চলচ্চিত্র উৎসবে তিন ছবিকে ছাড়পত্র দিতে চিঠি বেঙ্কাইয়া নাইডুকে

 নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): কেরল তথ্যচিত্র ও স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসবে তিনটি ছবি দেখাতে নিষেধ করেছিল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সেই নিষেধাজ্ঞা ভেবে দেখতে অনুরোধ করে কেন্দ্রীয় মন্ত্রী বেঙ্কাইয়া নাইডুকে চিঠি লিখলেন ১৬০ জন শিল্পী।
বিশদ
 ২৬০০ কোটি টাকা ঋণ, ডোমজুড়ে গয়নার কারখানা ক্রোক

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ডোমজুড় থানার ষষ্ঠীতলার শ্রীগণেশ জুয়েলারি নামে বড় গয়না প্রস্তুতকারী সংস্থার কারখানা এবং কারখানার মধ্যে থাকা সমস্ত সম্পত্তি এদিন ‘ক্রোক’ করা হয়। উচ্চ আদালতের নির্দেশে পুলিশ নিয়ে ২৩টি ব্যাংকের প্রতিনিধিরা শুক্রবার দুপুরে ওই গয়না তৈরির কারখানায় অভিযান চালায়।
বিশদ

17th  June, 2017
 ২৫ জুন প্রকাশিত হবে জিএসটি দাখিলের নির্দিষ্ট ‘এক্সেল’ ফরম

 নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): আগামী ১ জুলাই থেকে সারাদেশে চালু হচ্ছে পণ্য ও পরিষেবা কর বা জিএসটি। তার ঠিক পাঁচ দিন আগে অর্থাৎ ২৫ জুন প্রকাশ করা হবে কর দাখিলের ‘অফলাইন এক্সেল শিট’। পরে তা জিএসটি নেটওয়ার্কে আপলোড করা হবে। জিএসটিএন-এর চেয়ারম্যান নবীন কুমার একথা জানিয়েছেন।
বিশদ

17th  June, 2017
পাওনা আদায়ে ট্রাইব্যুনালের দ্বারস্থ হতে পারেন কর্মচারীরাও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেউলিয়া হয়ে যাওয়া সংস্থা তাদের নিজেদের সমস্যা মেটাতে যেমন ন্যাশনাল কোম্পানি ল’ ট্রাইব্যুনালের দ্বারস্থ হতে পারে, তেমনই কোনও রাষ্ট্রায়ত্ত সংস্থা, যারা আর্থিকভাবে পঙ্গু হয়ে গিয়েছে, সেখানকার কর্মচারীরাও তাঁদের ন্যায্য পাওনা নিয়ে দরবার করতে পারেন।
বিশদ

17th  June, 2017
 খাদ্য প্রক্রিয়াকরণে বরাদ্দ কমাল কেন্দ্র, বিপাকে উদ্যোগপতিরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে কেন্দ্রীয় বরাদ্দ এক ঝটকায় অনেকটাই কমিয়ে দিল নরেন্দ্র মোদির সরকার। শুধু তাই নয়, এই শিল্পের প্রসারে আগের ইউপিএ সরকারের নেওয়া প্রকল্পগুলিও পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। খাদ্য প্রক্রিয়াকরণ ক্ষেত্রকে বাড়তি গুরুত্ব দিতে ২০০৯ সালে জাতীয় মিশন তৈরি হয়েছিল।
বিশদ

17th  June, 2017
 সিঙ্গাপুর এয়ারলাইন্সের নয়া অফার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রীদের জন্য নয়া অফার নিয়ে এল সিঙ্গাপুর এয়ারলাইন্স। নিয়মিত যাত্রীদের জন্য জন্য এই সুযোগ বলে উড়ান সংস্থার তরফে জানানো হয়েছে। তারা আরও জানিয়েছে, সিঙ্গাপুর এয়ারলাইন্স বা সিল্ক এয়ারের অ্যাপ থেকে যাঁরা ১৬-৩০ জুনের দেশের মধ্যে যে কোনও স্থানে আসা যাওয়ার টিকিট কাটবেন, তাঁরা ভিস্তারা এয়ারলাইন্সের দু’টি টিকিট কমপ্লিমেন্টারি হিসাবে পাবেন।
বিশদ

17th  June, 2017
 এইমসের এন্ট্রান্সে প্রথম ১০ অ্যালেনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এইমসের মেডিকেল এন্ট্রান্সে অ্যালেন কেরিয়ার ইনস্টিটিউটের ছাত্ররাই এক থেকে ১০-এ মধ্যে র্যাং ক করলেন। প্রথম স্থান পাওয়া নিশিতা পুরোহিত অ্যালেনের কোটার সেন্টারে ক্লাস করতেন। দ্বিতীয় অর্চিত গুপ্তা আবার ইন্দোরের সেন্টারে পড়তেন। 
বিশদ

17th  June, 2017
 ইদে দু’জোড়া বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইদের জন্য বাড়তি ভিড় সামাল দিতে দু’জোড়া বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। ট্রেনগুলি চালানো হবে হাওড়া-রক্সৌল-আসানসোল এবং হাওড়া-নাউটানওয়া রুটে। রক্সৌলগামী ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে আগামী ২৩ জুন। ফিরতি ট্রেনটি পরের দিন রক্সৌল থেকে ছাড়বে।
বিশদ

17th  June, 2017
 আদ্রা বিভাগে ট্রেন চলাচলে নিয়ন্ত্রণ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাবওয়ে তৈরির কাজের জন্য আদ্রা বিভাগে কুস্তুর এবং বাগালিয়া স্টেশনের মধ্যে দু’টি লাইন রবিবার ছ’ঘণ্টা ব্লক করা হবে। দক্ষিণ-পূর্ব রেল সূত্রের খবর, তার জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ব্লক শুরু হবে বেলা সাড়ে ১১টা থেকে। 
বিশদ

17th  June, 2017
মিলন মেলায় আম উৎসবে আমবাঙালি
দেড় হাজারি কোহিতুরে নবাবিয়ানার খোঁজ!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নবাবি আম বলে কথা। সে কী যে সে জিনিস হতে পারে! এ তো আর মামুলি হিমসাগর, ল্যাংড়া বা ফজলি নয়, যে দুপুরে-রাতে বাঙালির পাতে হাপুস-হুপুসে উড়ে যাবে দেদার। এর নাম কোহিতুর। আমপ্রিয় আমবাঙালির কাছে এই আম বড় সহজলভ্য নয়। ল্যাংড়াকে আমের রাজার তকমা দিয়ে যে বাঙালি নিজেকে বিরাট খাদ্যরসিক ভাবে, তাদের দিকে হয়তো মুচকি হাসে কোহিতুর।
বিশদ

16th  June, 2017

Pages: 12345




একনজরে
 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...

সংবাদদাতা, হলদিয়া: দু’দিন নিখোঁজ থাকার পর বুধবার ভোরে হলদিয়ার ভবানীপুর থানা এলাকার বাড়ঘাসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি পুকুর থেকে স্থানীয় এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...

 নিজস্ব প্রতিবেদন: সব কিছু ঠিক থাকলে শ্রীলঙ্কা সফরের আগেই নতুন কোচ পেয়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। গতকাল রাতে আচমকা কোচের পদ থেকে অনিল কুম্বলে সরে ...

 লখনউ, ২১ জুন (পিটিআই): যোগী-রাজ্যে বৃষ্টি-ভিজে যোগ দিবস পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও লখনউয়ের আম্বেদকর ময়দানে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালনে হাজির ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM