শিল্প -বাণিজ্য
 

ব্যাংকক ভ্রমণের নামে প্রায় ২ লক্ষ টাকা প্রতারণা, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যাংকক নিয়ে যাওয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণার অভিযোগে রবিবার বিধাননগর (দক্ষিণ) থানার পুলিশ একটি ভ্রমণ সংস্থার দুই কর্মীকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম অতনু জানা ও সংগীতা সাহা। পুলিশ জানিয়েছে, সল্টলেকের ইসি ব্লকে বিএমআই নামে একটি সংস্থা খুলে তারা ব্যাংকক নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়।
বিশদ
জগৎপুরে চোরাই সোনা কেনার অভিযোগে গ্রেপ্তার স্বর্ণকার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চোরাই সোনা কেনার অভিযোগে হরিয়ানা পুলিশ বাগুইআটি থানার জগৎপুর শিবতলা এলাকা থেকে এক সোনার দোকানের মালিককে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, গত সপ্তাহে হরিয়ানায় একটি চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় তদন্তে নেমে হরিয়ানা পুলিশ একজনকে গ্রেপ্তার করে।
বিশদ

24th  April, 2017
ভুয়ো চেক দিয়ে গ্রেপ্তার যুবক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঋণদানকারী সংস্থার কাছে ৭৫ হাজার টাকা নিয়ে ৭টি মোবাইল ফোন কিনে জাল চেক দেওয়ার অভিযোগে রবিবার বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ কলকাতার হরিদেবপুর থেকে সুপ্রিয় নস্কর নামে এক যুবককে গ্রেপ্তার করেছে।
বিশদ

24th  April, 2017
বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে জেলার শিল্পপতিদেরও চায় বণিকসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিনিয়োগ টানার লক্ষ্যে রাজ্য সরকার প্রতি বছর বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটের আয়োজন করে। সেখানে যাতে জেলাস্তরের শিল্পপতিরা সরাসরি যুক্ত হতে পারেন, এবার সেই লক্ষ্যেই এগচ্ছে বণিকসভা বেঙ্গল ন্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।
বিশদ

23rd  April, 2017
বাজারে এল হুয়াইয়ের নয়া ফোন ‘অনর বি টু’

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার বাজারে ‘অনর বি টু’ আনল স্মার্ট ফোন ব্র্যান্ড হুয়াই। দাম ৭ হাজার ৪৯৯ টাকা। ভোলটি সাপোর্ট করা এই ফোনে দেওয়া হচ্ছে ১৫ মাসের সার্ভিস ওয়ার‌্যান্টি।
বিশদ

23rd  April, 2017
আরও ১২০০ কোটি বিনিয়োগের আশ্বাস সুপার শক্তির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অত্যাধুনিক প্রযুক্তির টিএমটি বারের বাজার ধরতে এবার বিনিয়োগ এবং বিপণন— দুই-ই ঢেলে সাজাতে চায় সুপার স্মেলটার্স লিমিটেড। শনিবার সংস্থার ‘সুপার শক্তি’ ব্র্যান্ডের আওতায় ‘ডবল ওয়াই রিবড’ নামের নতুন টিএমটি বারের উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানে একথা জানান সংস্থার ম্যানেজিং ডিরেক্টর দিলীপ আগরওয়াল।
বিশদ

23rd  April, 2017
ডিসেম্বরেই রাজ্যে ২০ মেগাওয়াটের আরও দুই প্রকল্প

প্রসেনজিৎ কোলে, কলকাতা: সৌরবিদ্যুৎ উৎপাদনে আরও বেশি গুরুত্ব দিচ্ছে রাজ্য। শালবনি এবং খড়্গপুরে ১০ মেগাওয়াট করে দু’টি সৌরবিদ্যুৎ কেন্দ্র তৈরি হতে চলেছে। বিদ্যুৎ দপ্তর সূত্রে এই খবর জানা গিয়েছে। দপ্তরের এক কর্তার কথায়, সরকারি জমিতেই প্রকল্পগুলির কাজ হবে।
বিশদ

23rd  April, 2017
 রং প্রযুক্তিতে এবার স্নাতকোত্তর কোর্স পড়াতে চায় শিবপুর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রং প্রযুক্তির উপর স্নাতকোত্তর পাঠ্যসূচি চালু করতে শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজির সঙ্গে গাঁটছড়া বাঁধল ইন্ডিয়ান পেইন্ট অ্যাসোসিয়েশন।
বিশদ

23rd  April, 2017
দু’বছরে পশ্চিমবঙ্গে বিক্রি বৃদ্ধির লক্ষ্য নিয়ে এগচ্ছে ট্রাক্টর সংস্থা সোনালিকা আইটিএল

নিজস্ব প্রতিনিধি, হোসিয়ারপুর: আগামী দু’বছরের মধ্যে পশ্চিমবঙ্গে আরও অন্তত দু’শতাংশ বিক্রি বৃদ্ধি করার লক্ষ্যমাত্রা নিয়ে এগচ্ছে ট্রাক্টর নির্মাণকারী সংস্থা সোনালিকা আইটিএল। সংস্থার ভাইস চেয়ারম্যান এ এস মিত্তল জানিয়েছেন, যে কোনওরকম শিল্প সম্ভাবনার ক্ষেত্রে পশ্চিমবঙ্গ এই মুহূর্তে অন্য রাজ্যগুলির থেকে অনেকটাই এগিয়ে।
বিশদ

23rd  April, 2017
নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো
পুনর্বাসনের জমির পাট্টা বা দলিল দাবি, কাল বৈঠকে সিদ্ধান্ত নেবেন জবরদখলকারীরা

বিএনএ, কামারহাটি: দাবিমতো পুনর্বাসন পেলেই জমি ছেড়ে দিতে রাজি কামারহাটি পুরসভার ৩৫ নম্বর ওয়ার্ডের রাজীবনগরের বাসিন্দারা। বৃহস্পতিবারই খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক কামারহাটি পুরসভা এলাকায় কেএমডিএ-র জমিতে রাজীবনগরের বাসিন্দাদের জন্য পুনর্বাসন দেওয়ার কথা ঘোষণা করেছেন।
বিশদ

22nd  April, 2017

Pages: 12345



একনজরে
বিএনএ, কৃষ্ণনগর: বৃহস্পতিবার সকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানার জালালখালিতে ট্রাক্টরের ধাক্কায় এক ছাত্রের মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা ট্রাক্টরটিতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জানিয়েছে, ঘাতক ট্রাক্টরের চালককে আটক করা হয়েছে। পুলিশ সূত্রে জানা ...

 সিমলা, ২৭ এপ্রিল (পিটিআই): দেশের ছোট ছোট শহরগুলিকে বিমান পরিষেবায় জুড়ে ফেলার উদ্দেশ্য নিয়ে ‘উড়ে দেশ কা আম নাগরিক’ বা ‘উড়ান’ প্রকল্প হাতে নিয়েছিল কেন্দ্রীয় ...

 প্যারিস, ২৭ এপ্রিল: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটে জয়ী ইমানুয়েল ম্যাক্রন ও তার স্বর্ণকেশী স্ত্রী ব্রিগেট বিজয় মিছিলে হাঁটলেন হাতে হাত ধরে। মঞ্চে উঠে ...

 সংবাদদাতা, রামপুরহাট: মদমুক্ত রাজ্য গড়ার দাবি তুলল জনতা দল (ইউনাইটেড)। বৃহস্পতিবার রামপুরহাটের একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে সংগঠনের জেলা কমিটির বৈঠক শেষে এমনই দাবি তুললেন রাজ্য কনভেনর অশোক দাস। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক নুরুল ইসলাম, বীরভূম জেলা সভাপতি দুখু রাউত প্রমুখ। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 দিল্লি ১৫ ওভারে ১৩১/২

05:11:56 PM

 দিল্লি ১২ ওভারে ৯৭/১

04:59:04 PM

দিল্লি ৫ ওভারে ৪৮/১ 

04:26:47 PM

মুর্শিদাবাদে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা 

04:15:00 PM

সিউড়িতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় ধৃত ১ 
বীরভূমের সিউড়িতে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের কাছ থেকে সোনা, হীরের গয়না উদ্ধার করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানান জেলা পুলিশ সুপার সুধীর কুমার নীলকান্তম। 

04:11:54 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিং নিল কলকাতা

 আজ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত অধিনায়ক গৌতম গম্ভীরের

03:49:23 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...