শিল্প -বাণিজ্য
 

 আজ থেকে দিল্লিতে রাজ্যের আম মেলা

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৬ জুন: গতবারের থেকে দ্বিগুণ বিক্রির লক্ষ্যমাত্রা নিয়ে আজ থেকে রাজধানীতে শুরু হল পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত ‘আম মেলা’। চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। উল্লেখ্য, গতবারের মেলায় প্রায় ২০ টন বা ২০ হাজার কেজি আম বিক্রি করেছিল রাজ্য। এবার ৪০ হাজার কেজি আম বিক্রির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।
বিশদ
কেরল চলচ্চিত্র উৎসবে তিন ছবিকে ছাড়পত্র দিতে চিঠি বেঙ্কাইয়া নাইডুকে

 নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): কেরল তথ্যচিত্র ও স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্র উৎসবে তিনটি ছবি দেখাতে নিষেধ করেছিল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক। সেই নিষেধাজ্ঞা ভেবে দেখতে অনুরোধ করে কেন্দ্রীয় মন্ত্রী বেঙ্কাইয়া নাইডুকে চিঠি লিখলেন ১৬০ জন শিল্পী।
বিশদ

17th  June, 2017
 ২৬০০ কোটি টাকা ঋণ, ডোমজুড়ে গয়নার কারখানা ক্রোক

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: ডোমজুড় থানার ষষ্ঠীতলার শ্রীগণেশ জুয়েলারি নামে বড় গয়না প্রস্তুতকারী সংস্থার কারখানা এবং কারখানার মধ্যে থাকা সমস্ত সম্পত্তি এদিন ‘ক্রোক’ করা হয়। উচ্চ আদালতের নির্দেশে পুলিশ নিয়ে ২৩টি ব্যাংকের প্রতিনিধিরা শুক্রবার দুপুরে ওই গয়না তৈরির কারখানায় অভিযান চালায়।
বিশদ

17th  June, 2017
 ২৫ জুন প্রকাশিত হবে জিএসটি দাখিলের নির্দিষ্ট ‘এক্সেল’ ফরম

 নয়াদিল্লি, ১৬ জুন (পিটিআই): আগামী ১ জুলাই থেকে সারাদেশে চালু হচ্ছে পণ্য ও পরিষেবা কর বা জিএসটি। তার ঠিক পাঁচ দিন আগে অর্থাৎ ২৫ জুন প্রকাশ করা হবে কর দাখিলের ‘অফলাইন এক্সেল শিট’। পরে তা জিএসটি নেটওয়ার্কে আপলোড করা হবে। জিএসটিএন-এর চেয়ারম্যান নবীন কুমার একথা জানিয়েছেন।
বিশদ

17th  June, 2017
পাওনা আদায়ে ট্রাইব্যুনালের দ্বারস্থ হতে পারেন কর্মচারীরাও

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেউলিয়া হয়ে যাওয়া সংস্থা তাদের নিজেদের সমস্যা মেটাতে যেমন ন্যাশনাল কোম্পানি ল’ ট্রাইব্যুনালের দ্বারস্থ হতে পারে, তেমনই কোনও রাষ্ট্রায়ত্ত সংস্থা, যারা আর্থিকভাবে পঙ্গু হয়ে গিয়েছে, সেখানকার কর্মচারীরাও তাঁদের ন্যায্য পাওনা নিয়ে দরবার করতে পারেন।
বিশদ

17th  June, 2017
 খাদ্য প্রক্রিয়াকরণে বরাদ্দ কমাল কেন্দ্র, বিপাকে উদ্যোগপতিরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্য প্রক্রিয়াকরণ শিল্পে কেন্দ্রীয় বরাদ্দ এক ঝটকায় অনেকটাই কমিয়ে দিল নরেন্দ্র মোদির সরকার। শুধু তাই নয়, এই শিল্পের প্রসারে আগের ইউপিএ সরকারের নেওয়া প্রকল্পগুলিও পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। খাদ্য প্রক্রিয়াকরণ ক্ষেত্রকে বাড়তি গুরুত্ব দিতে ২০০৯ সালে জাতীয় মিশন তৈরি হয়েছিল।
বিশদ

17th  June, 2017
 সিঙ্গাপুর এয়ারলাইন্সের নয়া অফার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: যাত্রীদের জন্য নয়া অফার নিয়ে এল সিঙ্গাপুর এয়ারলাইন্স। নিয়মিত যাত্রীদের জন্য জন্য এই সুযোগ বলে উড়ান সংস্থার তরফে জানানো হয়েছে। তারা আরও জানিয়েছে, সিঙ্গাপুর এয়ারলাইন্স বা সিল্ক এয়ারের অ্যাপ থেকে যাঁরা ১৬-৩০ জুনের দেশের মধ্যে যে কোনও স্থানে আসা যাওয়ার টিকিট কাটবেন, তাঁরা ভিস্তারা এয়ারলাইন্সের দু’টি টিকিট কমপ্লিমেন্টারি হিসাবে পাবেন।
বিশদ

17th  June, 2017
 এইমসের এন্ট্রান্সে প্রথম ১০ অ্যালেনের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এইমসের মেডিকেল এন্ট্রান্সে অ্যালেন কেরিয়ার ইনস্টিটিউটের ছাত্ররাই এক থেকে ১০-এ মধ্যে র্যাং ক করলেন। প্রথম স্থান পাওয়া নিশিতা পুরোহিত অ্যালেনের কোটার সেন্টারে ক্লাস করতেন। দ্বিতীয় অর্চিত গুপ্তা আবার ইন্দোরের সেন্টারে পড়তেন। 
বিশদ

17th  June, 2017
 ইদে দু’জোড়া বিশেষ ট্রেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইদের জন্য বাড়তি ভিড় সামাল দিতে দু’জোড়া বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। ট্রেনগুলি চালানো হবে হাওড়া-রক্সৌল-আসানসোল এবং হাওড়া-নাউটানওয়া রুটে। রক্সৌলগামী ট্রেনটি হাওড়া থেকে ছাড়বে আগামী ২৩ জুন। ফিরতি ট্রেনটি পরের দিন রক্সৌল থেকে ছাড়বে।
বিশদ

17th  June, 2017
 আদ্রা বিভাগে ট্রেন চলাচলে নিয়ন্ত্রণ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সাবওয়ে তৈরির কাজের জন্য আদ্রা বিভাগে কুস্তুর এবং বাগালিয়া স্টেশনের মধ্যে দু’টি লাইন রবিবার ছ’ঘণ্টা ব্লক করা হবে। দক্ষিণ-পূর্ব রেল সূত্রের খবর, তার জন্য ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ব্লক শুরু হবে বেলা সাড়ে ১১টা থেকে। 
বিশদ

17th  June, 2017

Pages: 12345




একনজরে
 লন্ডন, ২৫ জুন: গ্রেনফেল টাওয়ারের আতঙ্কের রেশ কাটতে না কাটতেই পূর্ব লন্ডনে শনিবার রাত ১০টা নাগাদ বেথনালগ্রিনের একটি বহুতল ভবনে ফের আগুন লাগে। তবে এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ভবনের আগুন খানিকটা নিয়ন্ত্রণে এসেছে। জানা গিয়েছে, ওই এলাকায় সবচেয়ে ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমা জুড়ে চোর ও ছিনতাইবাজদের দৌরাত্ম্য বৃদ্ধি পাওয়ায় বাসিন্দাদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে। অভিযোগ, অধিকাংশ চুরি ও ছিনতাইয়ের ঘটনাই পুলিশ কিনারা করতে পারছে না। পুলিশি টহলদারি নিয়েও বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান কোচ হিসাবে মৌখিকভাবে সঞ্জয় সেন রাজি হওয়ার পর টিমের তালিকাও কর্তাদের দিয়েছেন তিনি।রবিবার সঞ্জয় সেন জানান,‘নতুন মরশুমে আমিই ফিজিক্যাল ট্রেনারের বাড়তি দায়িত্ব পালন করব। প্রি- সিজন কন্ডিশনিংও হবে আমার দায়িত্বে। অতীতে তো মোহন বাগান- ইস্ট ...

সংবাদদাতা, কাঁথি: কাঁথির কাঁচলাগেড়িয়া গ্রামের অপহৃতা এক নাবালিকাকে উদ্ধার করেছে কাঁথি মহিলা থানার পুলিশ। উদ্ধার হওয়া নাবালিকাকে রবিবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তার গোপন জবানবন্দি রেকর্ড করেন। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু

25th  June, 2017



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
25th  June, 2017

দিন পঞ্জিকা

১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ১০/১২, পুষ্যানক্ষত্র রাত্রি ৯/২৩, সূ উ ৪/৫৭/৫২, অ ৬/২০/৪২, অমৃতযোগ দিবা ৮/৩১-১০/১৮ রাত্রি ৯/১০-১২/০ পুনঃ ১/২৫-২/৫০, বারবেলা ৬/৩৮-৮/১৯ পুনঃ ৩/০-৪/৪০, কালরাত্রি ১০/২০-১১/৪০। ইদুল ফিতর
১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ২/০/৩১, পুষ্যানক্ষত্র রাত্রি ১/৩৯/৪, সূ উ ৪/৫৫/২৪, অ ৬/২২/১৭, অমৃতযোগ দিবা ৮/৩০/৩৪-১০/১৮/৯ রাত্রি ৯/১১/৬-১১/৫৯/৫৬, ১/২৪/২১-২/৪৮/৪৬, বারবেলা ৩/১/৩৪-৪/৪১/২৬, কালবেলা ৬/৩৬/১৬-৮/১৭/৭, কালরাত্রি ১০/১৯/৪২-১১/৩৮/৫০। ইদুল ফিতর
১ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
শিলিগুড়িতে গৃহবধূ খুন, স্বামীসহ আটক ৩
শিলিগুড়ির সূর্য সেন কলোনিতে গৃহবধূকে খুনের অভিযোগে স্বামীসহ তিনজনকে আটক করা হল। রবিবার রাতে শৌচাগার থেকে শিখা চক্রবর্তী নামে মহিলার রক্তমাখা দেহ উদ্ধার হয়। মহিলার ভাই মৃদুলকান্তি দাস জানান, এদিন রাতে জামাইবাবু শান্তনু চক্রবর্তী তাঁকে ফোন করে বাড়িতে ডাকেন। তিনি বাড়িতে গিয়ে তাঁর দিদির দেহ উদ্ধার করেন। কীভাবে তাঁর দিদির মৃত্যু হল তাঁর সদুত্তর দিতে পারেনি অভিযুক্ত। তাঁর আরও অভিযোগ, শান্তনু চক্রবর্তীর আগেও একবার বিয়ে হয়েছিল। প্রথম পক্ষের স্ত্রীকেও হত্যা করেছিল সে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আটক করা হয়েছে মৃতার স্বামী, শ্বশুর ও শাশুড়িকে।

12:20:00 AM

ভারত ৩১০/৫ (৪৩ ওভার)  

25-06-2017 - 11:47:24 PM

ভারত ১৯২/১ (৩০ ওভার) 

25-06-2017 - 10:34:21 PM

ভারত ৯৫/০ (১৫ ওভার) 

25-06-2017 - 09:38:36 PM

ভারত-ওয়েস্ট ইন্ডিজ: ফের বৃষ্টির জেরে ওভার সংখ্যা ৪৫ থেকে কমে দাঁড়াল ৪৩

25-06-2017 - 08:27:40 PM

নেদারল্যান্ডস সফর সেরে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

25-06-2017 - 08:21:00 PM