শিল্প -বাণিজ্য
 

দক্ষিণ-পূর্ব রেল তুলল ১৯০ রক্ষীবিহীন ক্রসিং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুর্ঘটনা এড়াতে গোটা দেশেই ধাপে ধাপে রক্ষীবিহীন লেভেল ক্রসিং তুলে দেওয়ার কাজ শুরু হয়েছে। দক্ষিণ-পূর্ব রেল জানিয়েছে, ২০১৬-’১৭ আর্থিক বছরে তারা মোট ১৯০টি রক্ষীবিহীন লেভেল ক্রসিং তুলে দিয়েছে। ১১৫টি লেভেল ক্রসিংয়ে রক্ষী নিযুক্ত করা হয়েছে। তারা জানিয়েছে, এই জোনের মোট লেভেল ক্রশিংয়ের সংখ্যা ১১৩৩টি।
বিশদ
 ইন্ডিয়ান অয়েলের নতুন ক্রায়োক্যান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার ০.৫ লিটার ক্রায়োক্যান আনল ইন্ডিয়ান অয়েল। নাসিকে সংস্থটির বিজনেস গ্রুপ ক্রায়োজেনিকস এই ক্রায়োক্যান তৈরি করেছে। বাজারে অবশ্য আগেও ক্রায়োক্যান পাওয়া যেত।
বিশদ

25th  April, 2017
অস্ট্রেলিয়ায় রপ্তানি হবে ভারতের আম

মেলবোর্ন, ২৪ এপ্রিল (পিটিআই): এবার সাগর পেরিয়ে ভারতের আম যাবে অস্ট্রেলিয়ায়। খাদ্য নিরাপত্তা সংক্রান্ত সবুজ সংকেত পেলেই রপ্তানি শুরু হবে। অস্ট্রেলিয়ার আম ব্যবসায়ী সমিতির প্রধান রবার্ট গ্রে বলেন, অস্ট্রেলিয়ায় ভারতের আমের চাহিদা রয়েছে। এখানকার বিভিন্ন বাজারে এই আম বিক্রি করা হবে। অস্ট্রেলিয়ার আম ব্যবসায়ী সমিতির প্রধান রবার্ট গ্রে বলেন, অস্ট্রেলিয়ায় ভারতের আমের চাহিদা রয়েছে।
বিশদ

25th  April, 2017
ভরতুকির সারে কালোবাজারি রুখতে এবার প্রতিটি দোকানে বসছে বিশেষ ডিভাইস

বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: চাষের কাজে ব্যবহৃত ভরতুকিযুক্ত রাসায়নিক সার ন্যায্যমূল্যে চাষিদের কাছে পৌঁছে দিতে এবার সার বিক্রিতে নতুন ব্যবস্থা চালু করছে কেন্দ্রীয় সরকার। দেশের প্রতিটি সারের দোকানে পিওএস(পয়েন্ট অব সেলিং ডিভাইস) যন্ত্রের মাধ্যমে সার বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

25th  April, 2017
লিটল লরিয়েটসে কৈলাস সত্যার্থী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নোবেলজয়ী সমাজকর্মী কৈলাস সত্যার্থী কলকাতায় এসে ঘুরে গেলেন লিটল লরিয়েটস-এ। রবিবার তিনি শিশুদের স্কুল-চেইন’টির কর্পোরেট অফিসে আসেন, যেখানে তাঁর জন্য অপেক্ষায় ছিল কচিকাঁচারা।
বিশদ

25th  April, 2017
শাবাশ আরপিএফ!

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পূর্ব রেল এলাকায় সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি উল্লেখযোগ্য কাজ করেছে এই জোনের আরপিএফ। পূর্ব রেল জানিয়েছে, আরপিএফ ১০টি দেশি বন্দুক উদ্ধার করেছে। সেই সূত্রেই একজনকে গ্রেপ্তারও করা হয়েছে। এছাড়াও, মোবাইল ছিনতাইয়ের অভিযোগে তিনজন দুষ্কৃতীকে গ্রেপ্তার করা হয়েছে।
বিশদ

25th  April, 2017
তারাপীঠ, কালীঘাট, দক্ষিণেশ্বর ও দেওঘর মন্দিরের ফুল, বেলপাতা দিয়ে জৈব সার তৈরি করবে ইসিএল

বিএনএ, আসানসোল: তারাপীঠ, কালীঘাট, দক্ষিণেশ্বর ও দেওঘর মন্দিরের ফেলে দেওয়া ফুল ও বেলপাতা দিয়ে জৈব সার তৈরি করবে ইসিএল কর্তৃপক্ষ। পরীক্ষামূলকভাবে কিছুদিন আগে তারা দক্ষিণেশ্বর মন্দিরে প্রকল্পটি শুরু করেছে। ইসিএলের সিএমডি রাজীবরঞ্জন মিশ্র বলেন, পুজোর পর ফুল ও বেলপাতা গঙ্গায় বা অন্য নদীতে ফেলে দেওয়া হয়। 
বিশদ

24th  April, 2017
তৃণমূল কংগ্রেস প্রভাবিত ওষুধ বিক্রেতা সংগঠনের সভা

সংবাদদাতা, ইসলামপুর: তৃণমূল কংগ্রেস প্রভাবিত ওষুধ বিক্রেতাদের সংগঠন প্রগ্রেসিভ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশন উত্তরবঙ্গে তাদের সংগঠন তৈরি করতে রবিবার ইসলামপুরে একটি বৈঠক করেন। সংগঠনের রাজ্য সম্পাদক কৌশিক সর্দার, সভাপতি খলিলুর রহমান সহ অনেকেই এদিন উপস্থিত ছিলেন।
বিশদ

24th  April, 2017
ট্রেন সংক্রান্ত যাত্রীদের সব প্রশ্নের উত্তর দিতে জুন থেকে রেলের নয়া মেগা অ্যাপ

নয়াদিল্লি, ২৩ এপ্রিল: জুন মাস থেকে রেল যাত্রা সংক্রান্ত সব ধরনের প্রশ্নের জবাব মিলবে একটি মাত্র মেগা অ্যাপ থেকে। রেলের বর্তমান সব অ্যাপকে সংযুক্ত করা হচ্ছে এই নয়া মেগা অ্যাপে। এখনও চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও এই অ্যাপের নাম হতে পারে ‘হিন্দরেল’। পাশাপাশি অন্যান্য প্রস্তাবিত নাম হল ‘মেরিরেল’, ‘ইরেল’, ‘মাইরেল’ ও ‘রেল অনুভূতি’।
বিশদ

24th  April, 2017
ট্রেন লেট কেন, কর্তাদের ঘুরে ঘুরে দেখার নির্দেশ রেলমন্ত্রীর

প্রসেনজিৎ কোলে, কলকাতা: গত কয়েক বছরের বাজেটে নতুন ট্রেন ঘোষণার রেওয়াজ থেকে সরে এসেছে রেল। বরং গুরুত্ব বাড়ানো হয়েছে পরিকাঠামো তৈরিতে। তবে এসব সত্ত্বেও সময়ে ট্রেন চালানো যাচ্ছে না বহু শাখাতেই। বর্তমানে পরিস্থিতি আরও খারাপ হয়েছে। রেল সূত্রের খবর, সময়ানুবর্তিতায় গত বছরের থেকেও পিছিয়ে পড়ছে রেল।
বিশদ

24th  April, 2017

Pages: 12345



একনজরে
সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার চ্যাংরাবান্ধার সর্দারপাড়ায় সীমান্ত এলাকার জনৈক শিক্ষকের বাড়ির পাশে বোমা পড়ে থাকাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে বিএসএফ ও রাজ্য পুলিশের আধিকারিকরা চলে আসেন। শিলিগুড়ি থেকে বম্ব স্কোয়াডকেও ডাকা হয়। ওই শিক্ষককে চ্যাংরাবান্ধায় অবস্থিত বিএসএফ ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করার জন্য ...

 সংবাদদাতা, রামপুরহাট: মদমুক্ত রাজ্য গড়ার দাবি তুলল জনতা দল (ইউনাইটেড)। বৃহস্পতিবার রামপুরহাটের একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে সংগঠনের জেলা কমিটির বৈঠক শেষে এমনই দাবি তুললেন রাজ্য কনভেনর অশোক দাস। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক নুরুল ইসলাম, বীরভূম জেলা সভাপতি দুখু রাউত প্রমুখ। ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পালটে যাচ্ছে ইএমবাইপাসের উপর সল্টলেক স্টেডিয়ামের মূল প্রবেশদ্বার। সেই ১৯৮৪ সাল থেকে সল্টলেক স্টেডিয়ামের গেটে একটি অর্ধেক ফুটবলের স্মারক ছিল। ফুটবপ্রেমীদের কাছে সেই ...

 প্যারিস, ২৭ এপ্রিল: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটে জয়ী ইমানুয়েল ম্যাক্রন ও তার স্বর্ণকেশী স্ত্রী ব্রিগেট বিজয় মিছিলে হাঁটলেন হাতে হাত ধরে। মঞ্চে উঠে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 দিল্লি ১৫ ওভারে ১৩১/২

05:11:56 PM

 দিল্লি ১২ ওভারে ৯৭/১

04:59:04 PM

দিল্লি ৫ ওভারে ৪৮/১ 

04:26:47 PM

মুর্শিদাবাদে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা 

04:15:00 PM

সিউড়িতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় ধৃত ১ 
বীরভূমের সিউড়িতে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের কাছ থেকে সোনা, হীরের গয়না উদ্ধার করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানান জেলা পুলিশ সুপার সুধীর কুমার নীলকান্তম। 

04:11:54 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিং নিল কলকাতা

 আজ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত অধিনায়ক গৌতম গম্ভীরের

03:49:23 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...