শিল্প -বাণিজ্য
 

 পুজো স্পেশাল ঘোষণা করল পূর্ব রেল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর সময়ের ট্রেনগুলিতে এখন ঠাঁই নাই ঠাঁই নাই অবস্থা। তা বিবেচনা করে এবার যাত্রীদের জন্য পুজো স্পেশাল ট্রেন ঘোষণা করল পূর্ব রেল। তারা জানিয়েছে, বিভিন্ন গন্তব্যের জন্য এবার ১০৬টি বিশেষ ট্রেন চালানো হবে।
বিশদ
 দক্ষিণ-পূর্ব রেলের নয়া চিফ কমার্সিয়াল ম্যানেজার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ-পূর্ব রেলের নতুন চিফ কমার্শিয়াল ম্যানেজার হিসাবে দায়িত্ব নিলেন কৌশিক মুখোপাধ্যায়। এই দায়িত্ব নেওয়ার আগে তিনি এই জোনেরই চিফ ট্রাফিক প্ল্যানিং ম্যানেজার পদে কর্মরত ছিলেন।
বিশদ

12th  August, 2017
উবের-এর প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মামলা অন্যতম বিনিয়োগকারীর

সান ফ্রান্সিসকো, ১১ আগস্ট (পিটিআই): উবের-এর প্রতিষ্ঠাতা তথা প্রাক্তন চিফ এগজিকিউটিভ অফিসার ট্রাভিস কালানিকের বিরুদ্ধে মামলা দায়ের করল সংস্থার অন্যতম বিনিয়োগকারী বেঞ্চমার্ক ক্যাপিটাল পার্টনারস।
বিশদ

12th  August, 2017
প্রথম ৩ মাসে ২৯ কোটি লাভ এলাহাবাদ ব্যাংকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি আর্থিক বছরের প্রথম তিন মাসে ২৮.৮৪ কোটি টাকা নিট লাভ করল এলাহাবাদ ব্যাংক। গত আর্থিক বছরের ওই সময়ে ব্যাংকটির লোকসানের পরিমাণ ছিল ৫৬৪.৯৬ কোটি টাকা।
বিশদ

12th  August, 2017
 বিশেষ অফার বিগ বাজারে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ‘মহাবচত’ অফার আনল বিগ বাজার। ফিউচার গ্রুপের এই সংস্থাটি জানাচ্ছে, আজ শনিবার থেকে ১৬ আগস্ট পর্যন্ত পাঁচদিনের জন্য এই অফার থাকছে, এর ফলে অনেকটাই কম দামে জিনিসপত্র কিনতে পারবেন ক্রেতারা, এমনটাই দাবি বিগ বাজারের।
বিশদ

12th  August, 2017
ট্রেনে হকারদের ব্যাবসার অনুমতির দাবি দোলাদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেল হকারদের ব্যাবসার অনুমোদনের দাবি তুলল তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। বৃহস্পতিবার সংগঠনের রাজ্য সভানেত্রী তথা রাজ্যসভার সদস্য দোলা সেনের নেতৃত্বে এক প্রতিনিধিদল রেলমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে দেখা করে। হকারদের জন্য ‘ইজ্জত’ প্রকল্পের মতো মাসিক টিকিটের আদলে হকারদের ট্রেনে ব্যাবসার অনুমতি দেওয়ার আবেদন জানিয়েছেন তাঁরা।
বিশদ

11th  August, 2017
শ্যামসুন্দরের হৃষিকেশ সাহা
স্মৃতি মেধা উৎসব পালিত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার কলকাতার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে শ্যামসুন্দর কোং জুয়েলার্স আয়োজিত হৃষিকেশ সাহা স্মৃতি মেধা উৎসব মহা সমারোহে পালিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতসেবাশ্রম সংঘের পক্ষ থেকে স্বামী নারায়ণ মহারাজ, ডঃ পিএম সেনন, পাঞ্চালি ভট্টাচার্য এবং বেলা সাহা। বিশদ

11th  August, 2017
  ২৯টি আকরিক খনির নিলাম থেকে দেড় লক্ষ কোটি টাকারও বেশি ঘরে তুলল কেন্দ্র

 নয়াদিল্লি, ১০ আগস্ট (পিটিআই): দেশের ২৯টি আকরিক খনির নিলাম থেকে দেড় লক্ষ কোটি টাকারও বেশি ঘরে তুলল সরকার। বৃহস্পতিবার রাজ্যসভায় কেন্দ্রীয় খনিজ সম্পদ মন্ত্রী পীষূয গোয়েল এই তথ্য দিয়েছেন। এছাড়াও আগামীতে আরও ২৭টি আকরিক খনির নিলাম করা হবে বলে তিনি জানিয়েছেন।
বিশদ

11th  August, 2017
 শ্রীরামপুরে ইন্ডিয়া জুটে শ্রমিক বিক্ষোভ

বিএনএ, চুঁচুড়া: নতুন করে ১২ জন কর্মীকে গেট বাহারের নির্দেশ দেওয়ায় বৃহস্পতিবার সকাল থেকেই শ্রীরামপুরের ইন্ডিয়া জুটমিলে শ্রমিকরা বিক্ষোভে ফেটে পড়েন। এর জেরে দু’টি বিভাগ বন্ধ করার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। মালিকপক্ষের এই সিদ্ধান্তে প্রায় ১২০০ শ্রমিক কর্মহীন হয়ে পড়লেন।  
বিশদ

11th  August, 2017
  চা শ্রমিকদের ন্যূনতম মজুরি: মমতার সঙ্গে কথা বলতে সেপ্টেম্বরেই আসছেন দত্তাত্রেয়

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ৯ আগস্ট: চা শ্রমিকদের ন্যূনতম মজুরি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে আগামী মাসে পশ্চিমবঙ্গে যাবেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়। পাশাপাশি বাংলায় গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী এই ইস্যুতে কথা বলবেন বিভিন্ন শ্রমিক সংগঠনের রাজ্য নেতৃত্বের সঙ্গেও।
বিশদ

10th  August, 2017
এয়ার ইন্ডিয়ার আংশিক ঋণ মকুব লগ্নিকারীদের কাছে আকর্ষণীয় হতে পারে, মত পানাগড়িয়ার

 নয়াদিল্লি, ৯ আগস্ট (পিটিআই): ঋণের বোঝায় ধুঁকছে মহারাজা। তাই এবার বেসরকারি হাতে বিমানসংস্থা এয়ার ইন্ডিয়াকে তুলে দেওয়ার ভাবনাচিন্তা করছে কেন্দ্র। তার আগেই নীতি আয়োগের বিদায়ী ভাইস চেয়ারম্যান অরবিন্দ পানাগড়িয়া জানালেন, এয়ার ইন্ডিয়ার বকেয়া ঋণের কিছু অংশ মকুব করা হলে তা একটি সদর্থক পদক্ষেপ হতে পারে।
বিশদ

10th  August, 2017
  উদ্যোগ রাজ্যের, সাফল্যও আসছে ‘স্টার্ট আপ’ শিল্পে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘স্টার্ট আপ’ শিল্প স্থাপনে রাজ্যে সাফল্য আসছে। মঙ্গলবার বিধানসভায় শিল্পমন্ত্রী অমিত মিত্র একথা জানিয়েছেন। কংগ্রেসের অসিত মিত্রের প্রশ্নের উত্তরে এদিন অর্থমন্ত্রী স্টার্ট আপ শিল্প স্থাপনের জন্য রাজ্য সরকার কিভাবে উদ্যোগী হয়েছে, তা বিস্তারিতভাবে জানান।
বিশদ

09th  August, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি দুর্গাপুর পুরসভা নির্বাচনে নিরাপত্তার প্রশাসনিক আশ্বাস সত্ত্বেও ব্যাপক হাঙ্গামা হয়েছে। ভোট লুট হয়েছে। পুলিশ মার খেয়েছে। নির্বাচন কমিশন ভোট চলাকালীন অভিযোগ জানানোর রাস্তা বন্ধ রেখেছিল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: এ যাবৎকালের সবচেয়ে বড় অঙ্কের অর্থ দানের কথা ঘোষণা করলেন মাইক্রোসফট করপোরেশনের প্রতিষ্ঠাতা বিল গেটস। নিজের মোট সম্পদের ৫ শতাংশ দান করলেন ...

সিনসিনাটি, ১৬ আগস্ট: ভারতীয় টেনিস কাপ দল থেকে বাদ পড়ার পর ৪৪ বছর বয়সী লিয়েন্ডার পেজের দুঃসময় আর কাটছে না। সিনসিনাটি ওপেনে ডাবলসে প্রথম রাউন্ড থেকেই লিয়েন্ডার পেজ ও তাঁর জার্মান পার্টনার আলেকজান্ডার জেরেভ বিদায় নিলেন ফেলিসিয়ানো ও মার্ক লোপেজের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM