শিল্প -বাণিজ্য
 

  মোর্চার বাধায় দার্জিলিঙের পথে দাঁড়িয়ে ৮০টি ট্রাক, পাহাড়ে রেশনে খাদ্য সংকট

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাহাড়ে খাদ্য দপ্তরের ট্রাক উঠতে না পারায় রেশন দোকানগুলিতে প্রবল সমস্যা দেখা দিয়েছে। বৃহস্পতিবার ৮০টি ট্রাক খাদ্যশস্য নিয়ে দার্জিলিং যাওয়ার পথে দাঁড়িয়ে আছে। এর জন্য প্রতিদিন ৪ লক্ষ টাকা করে ক্ষতি হচ্ছে খাদ্য দপ্তরের।
বিশদ
  বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণে স্থগিতাদেশ হাইকোর্টের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণ প্রক্রিয়ায় বৃহস্পতিবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ৩১ আগস্ট পর্যন্ত ওই বিক্রয় প্রক্রিয়া কার্যকর করা যাবে না। তার মধ্যে সব পক্ষ হলফনামা দেওয়ার পর বিষয়টির বিস্তৃত শুনানি হবে।
বিশদ

23rd  June, 2017
বিনিয়োগকারীদের চাপে পদত্যাগ উবের সিইও’র

 নিউ ইয়র্ক, ২১ জুন (পিটিআই): বিনিয়োগকারীদের প্রবল চাপের মুখে শেষ পর্যন্ত পদ ছাড়তে বাধ্য হলেন উবেরের সিইও ট্রাভিস কালানিক। তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, কয়েকজন বিনিয়োগকারীর অনুরোধ মেনে নিয়ে পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।
বিশদ

22nd  June, 2017
‘রথযাত্রা কালেকশন’ আনল শ্যামসুন্দর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গয়নার ‘রথযাত্রা কালেকশন’ নিয়ে এল শ্যামসুন্দর কোং জুয়েলার্স। মঙ্গলবার সংস্থার রাসবিহারী অ্যাভিনিউ’র শোরুমে এই গয়নার সম্ভারের উদ্বোধন করেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্থার অন্যতম দুই কর্ণধার রূপক সাহা এবং অর্পিতা সাহা। রূপকবাবু বলেন, সামনেই রথযাত্রা। এই নিয়ে সর্বস্তরেই উৎসাহ তুঙ্গে। সেই দিকটিতে নজর রেখেই আমরা নতুন গয়নার সম্ভার এনেছি। কালেকশনটির মধ্যে থাকছে এমন কিছু গয়না, যা চিরন্তন ঐতিহ্য বহন করছে।
বিশদ

21st  June, 2017
 ওড়ালেন না বেসরকারিকরণের সম্ভাবনা
এয়ার ইন্ডিয়ার ভবিষ্যৎ ঠিক করবে কেন্দ্রীয় মন্ত্রিসভা: জয়ন্ত সিনহা

 মুম্বই, ২০ জুন (পিটিআই): এয়ার ইন্ডিয়ার ভবিষ্যৎ নিয়ে বিভিন্ন মন্ত্রিগোষ্ঠীর পারস্পরিক আলোচনা হয়ে গিয়েছে। রাষ্ট্রীয় সংস্থাটির যাতে সবচেয়ে বেশি লাভ হয় এমন সিদ্ধান্তই নেবে কেন্দ্রীয় মন্ত্রিসভা। এদিন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী জয়ন্ত সিনহা একথা বলেছেন।
বিশদ

21st  June, 2017
  বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার তরুণরাই আরমারের টার্গেট

 নয়াদিল্লি, ২০ জুন: আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) জন্য বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কার তরুণেরাই তার টার্গেট। ফেসবুক ও বিভিন্ন ম্যাসেঞ্জারের মাধ্যমে এই তিন দেশের তরুণদের তিনি আকৃষ্ট করে। নিয়োগ করে আইএসে।
বিশদ

21st  June, 2017
  হোসিয়ারি শিল্পের উন্নয়নে বিশেষ প্যাকেজ ঘোষণা করতে পারে কেন্দ্র

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২০ জুন: দেশের হোসিয়ারি শিল্পের মানোন্নয়নের লক্ষ্যে স্পেশাল প্যাকেজ ঘোষণা করতে পারে কেন্দ্রীয় সরকার। আগামী দু’মাসের মধ্যে এ বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্র। এক্ষেত্রে প্রধানত চিনের বাজারকে টেক্কা দিতেই এ ধরনের চিন্তাভাবনা করছে সরকার।
বিশদ

21st  June, 2017
কলকাতায় বিদ্যুৎ চাহিদার রেকর্ড

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিইএসসি এলাকায় সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদার ‘রেকর্ড’ তৈরি হয়েছে গত সোমবার। কোম্পানি সূত্রের খবর, ওইদিন বিকাল সাড়ে তিনটে নাগাদ সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদা পৌঁছে যায় ২১৫৯ মেগাওয়াটে। বজবজ, হলদিয়া এবং সাদার্ন কেন্দ্র থেকে ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ বিতরণ করা হয়।
বিশদ

21st  June, 2017
  ভারতে এফ-১৬ যুদ্ধবিমান তৈরির জন্য লকহিডের সঙ্গে চুক্তি টাটার

 প্যারিস, ১৯ জুন (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মার্কিন সফরের আগে ভারতে এফ-১৬ যুদ্ধবিমান তৈরির জন্য টাটার সঙ্গে চুক্তি হল লকহিড মার্টিনের। ভারতীয় সেনাবাহিনীর জন্য কোটি কোটি ডলারের বরাত পেতে লকহিড মার্টিন তাদের টেক্সাসের ফোর্টওয়ার্থে তাদের কারখানাটি ভারতে সরানোর সিদ্ধান্ত নিয়েছে।
বিশদ

20th  June, 2017
৭০৯ কোটি জমা দিতে সাহারা কর্ণধারকে ১০ দিন সময় দিল সুপ্রিম কোর্ট

 নয়াদিল্লি, ১৯ জুন (পিটিআই): ১৫০০ কোটির মধ্যে বকেয়া ৭০৯.৮২ কোটি টাকা জমা দিতে সাহারা কর্ণধার সুব্রত রায়কে আরও ১০ দিন সময় দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি তাঁর জামিনের মেয়াদ ৫ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে।
বিশদ

20th  June, 2017

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অমাবস্যার কোটালে সাগর অশান্ত হয়ে যাওয়াতে অধিকাংশ ইলিশ মাছ ধরার ট্রলার ফিরে এসেছে। ফলে গত তিনদিন ধরে বাজারে ইলিশের জোগান কমে গিয়েছে। মৎস্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, ইলিশ মাছ ধরার অনুকূল আবহাওয়া এখন সাগরে। পুবালি ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমা জুড়ে চোর ও ছিনতাইবাজদের দৌরাত্ম্য বৃদ্ধি পাওয়ায় বাসিন্দাদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে। অভিযোগ, অধিকাংশ চুরি ও ছিনতাইয়ের ঘটনাই পুলিশ কিনারা করতে পারছে না। পুলিশি টহলদারি নিয়েও বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। ...

সংবাদদাতা, কাঁথি: কাঁথির কাঁচলাগেড়িয়া গ্রামের অপহৃতা এক নাবালিকাকে উদ্ধার করেছে কাঁথি মহিলা থানার পুলিশ। উদ্ধার হওয়া নাবালিকাকে রবিবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তার গোপন জবানবন্দি রেকর্ড করেন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোনও ব্যক্তির আধার নম্বর কোনওভাবেই সর্বসমক্ষে আনা যাবে না। সম্প্রতি এই নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় সরকার। একই সঙ্গে তারা বলছে, কোনও ব্যক্তিগত তথ্যও আনা যাবে না সবার সামনে। ২০১৬ সালের আধার অ্যাক্ট এবং ২০০০ সালের তথ্যপ্রযুক্তি আইন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু

25th  June, 2017



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
25th  June, 2017

দিন পঞ্জিকা

১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ১০/১২, পুষ্যানক্ষত্র রাত্রি ৯/২৩, সূ উ ৪/৫৭/৫২, অ ৬/২০/৪২, অমৃতযোগ দিবা ৮/৩১-১০/১৮ রাত্রি ৯/১০-১২/০ পুনঃ ১/২৫-২/৫০, বারবেলা ৬/৩৮-৮/১৯ পুনঃ ৩/০-৪/৪০, কালরাত্রি ১০/২০-১১/৪০। ইদুল ফিতর
১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ২/০/৩১, পুষ্যানক্ষত্র রাত্রি ১/৩৯/৪, সূ উ ৪/৫৫/২৪, অ ৬/২২/১৭, অমৃতযোগ দিবা ৮/৩০/৩৪-১০/১৮/৯ রাত্রি ৯/১১/৬-১১/৫৯/৫৬, ১/২৪/২১-২/৪৮/৪৬, বারবেলা ৩/১/৩৪-৪/৪১/২৬, কালবেলা ৬/৩৬/১৬-৮/১৭/৭, কালরাত্রি ১০/১৯/৪২-১১/৩৮/৫০। ইদুল ফিতর
১ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
শিলিগুড়িতে গৃহবধূ খুন, স্বামীসহ আটক ৩
শিলিগুড়ির সূর্য সেন কলোনিতে গৃহবধূকে খুনের অভিযোগে স্বামীসহ তিনজনকে আটক করা হল। রবিবার রাতে শৌচাগার থেকে শিখা চক্রবর্তী নামে মহিলার রক্তমাখা দেহ উদ্ধার হয়। মহিলার ভাই মৃদুলকান্তি দাস জানান, এদিন রাতে জামাইবাবু শান্তনু চক্রবর্তী তাঁকে ফোন করে বাড়িতে ডাকেন। তিনি বাড়িতে গিয়ে তাঁর দিদির দেহ উদ্ধার করেন। কীভাবে তাঁর দিদির মৃত্যু হল তাঁর সদুত্তর দিতে পারেনি অভিযুক্ত। তাঁর আরও অভিযোগ, শান্তনু চক্রবর্তীর আগেও একবার বিয়ে হয়েছিল। প্রথম পক্ষের স্ত্রীকেও হত্যা করেছিল সে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আটক করা হয়েছে মৃতার স্বামী, শ্বশুর ও শাশুড়িকে।

12:20:00 AM

ভারত ৩১০/৫ (৪৩ ওভার)  

25-06-2017 - 11:47:24 PM

ভারত ১৯২/১ (৩০ ওভার) 

25-06-2017 - 10:34:21 PM

ভারত ৯৫/০ (১৫ ওভার) 

25-06-2017 - 09:38:36 PM

ভারত-ওয়েস্ট ইন্ডিজ: ফের বৃষ্টির জেরে ওভার সংখ্যা ৪৫ থেকে কমে দাঁড়াল ৪৩

25-06-2017 - 08:27:40 PM

নেদারল্যান্ডস সফর সেরে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

25-06-2017 - 08:21:00 PM