শিল্প -বাণিজ্য
 

সর্বোচ্চ পয়েন্টে উঠল নিফটি

 মুম্বই, ২৫ এপ্রিল (পিটিআই): ইতিহাসে প্রথমবার। বন্ধের সময় ৯,৩০০ মার্ক টপকে গেল ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচক নিফটি। এদিন সূচক ৮৮.৬৫ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে নিফটি। সূচক বেড়েছে সেনসেক্সেরও। এদিন ২৮৭ পয়েন্ট বেড়েছে সূচক। গত ৫ এপ্রিলের পর সেনসেক্সের এটাই সর্বোচ্চ অবস্থান।
বিশদ
অনাদায়ি ঋণের ইস্যুটি সরকারের
অগ্রাধিকারের বিষয়: অরুণ জেটলি

নিউ ইয়র্ক, ২৫ এপ্রিল (পিটিআই): অনাদায়ি ঋণ ইস্যুর সমাধানের বিষয়টিকে অগ্রাধিকার দিচ্ছে সরকার। একথা বললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ভারতের ব্যাংকিং ব্যবস্থায় ঋণ শোধ না করার সমস্যাটি যে নেতিবাচক প্রভাব ফেলছে, তা স্বীকার করে নিলেন তিনি।
বিশদ

26th  April, 2017
অ্যাম্বি ভ্যালির বকেয়া কর
জরিমানা বাবদ সাহারাগোষ্ঠীর কাছে
২৫ হাজার কোটি টাকা দাবি করল আয়কর দপ্তর

নয়াদিল্লি, ২৫ এপ্রিল: গত সপ্তাহে সুপ্রিম কোর্ট অ্যাম্বি ভ্যালি সংস্থাকে নিলামে তোলার প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিল সাহারা কর্তৃপক্ষকে। এবার আয়কর দপ্তর অ্যাম্বি ভ্যালির কাছ থেকে বকেয়া কর ও জরিমানা বাবদ ২৫ হাজার কোটি টাকা দাবি করল।
বিশদ

26th  April, 2017
গোটা বিশ্বের প্রতিভা ছাড়া অ্যাপল, আইবিএম
কোথায় থাকত, ট্রাম্পের নীতিকে পরোক্ষে খোঁচা উর্জিতের

নিউ ইয়র্ক, ২৫ এপ্রিল: ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের ‘মার্কিন অগ্রাধিকারে’র রক্ষণশীল নীতিকে পরোক্ষে কটাক্ষ করলেন রিজার্ভ ব্যাংকের গভর্নর উর্জিত প্যাটেল। প্যাটেলের প্রশ্ন, গোটা বিশ্ব থেকে যদি সর্বোত্তম পণ্য ও প্রতিভাবান কর্মীদের না আনত, তাহলে অ্যাপল, সিসকো ও আইবিএম-এর মতো বৃহৎ মার্কিন সংস্থাগুলি কোথায় থাকত?
বিশদ

26th  April, 2017
জাপানকে সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এলপিজি আমদানিকারী দেশ হল ভারত

নয়াদিল্লি, ২৪ এপ্রিল: অতি দরিদ্র পরিবারগুলির মহিলাদের জন্য বিনামূল্যে রান্নার গ্যাসের সংযোগ দেওয়ার কর্মসূচি গ্রহণ করেছে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার। এই অবস্থায় জাপানকে টপকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এলপিজি আমদানিকারী দেশ হয়ে উঠল ভারত।
বিশদ

25th  April, 2017
শিল্পের বহর বাড়াতে জেলায় পৌঁছাচ্ছে বণিকসভা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার বিনিয়োগ টানতে জেলায় জেলায় পৌঁছাচ্ছে কলকাতার হরেক বণিকসভা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে প্রশাসনের কাজকে টেনে নিয়ে যাচ্ছেন জেলাস্তরে, সেই ধাঁচেই এবার বিনিয়োগের দিশা পেতে মুখ্যমন্ত্রীর পদক্ষেপকেই হাতিয়ার করছে বণিকসভাগুলি।
বিশদ

25th  April, 2017
ব্যস্ত রুটে ডাবল ডেকার এসি ট্রেন চালানোর পরিকল্পনা

নয়াদিল্লি, ২৪ এপ্রিল: ব্যস্ত রুটে ডাবল ডেকার এয়ার কন্ডিশনড ট্রেন চালাবে রেল। সূত্রের খবর জুলাই মাস থেকেই ওই ট্রেন চলা শুরু হবে। এক আধিকারিক জানিয়েছেন, দিল্লি-লখনউ রুটের মতো ব্যস্ত রুটগুলিতে ওই ট্রেন চলবে। বিশদ

25th  April, 2017
ভারতের সঞ্চয় ৪৮ শতাংশ বাড়ানো যায়: রিপোর্ট

নয়াদিল্লি, ২৪ এপ্রিল (পিটিআই): কৌশল পরিবর্তিত করলে ভারতের সমৃদ্ধশালী মানুষজনের সঞ্চয় ৪৮ শতাংশ বাড়তে পারে। এক রিপোর্টে এ কথা জানিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড। রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ভারতের ধনী ব্যক্তিরা বহু অর্থ আয় করেন সঞ্চয় ও বিনিয়োগের জন্য।
বিশদ

25th  April, 2017
ক্যানসারের নতুন হাসপাতাল হচ্ছে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্যানসারের চিকিৎসার প্রসার ঘটাতে শহরে নতুন হাসপাতাল খুলতে চলেছে ফিউচার হেলথকেয়ার। সম্প্রতি ‘ফিউচার অঙ্কোলজি হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টার’ নামে নতুন হাসপাতালটির শিলান্যাস করা হয় ইএম বাইপাসের ধারে কামালগাজিতে।
বিশদ

25th  April, 2017
জিএসটি বিলে সম্মতি জানাল বিহার

 পাটনা, ২৪ এপ্রিল (পিটিআই): পণ্য ও পরিষেবা কর (জিএসটি) বিলে সম্মতি জানাল বিহার। বিহারের বিধানসভা এবং বিধান পরিষদ সর্বসম্মতভাবে এই বিল অনুমোদন করল। তেলেঙ্গানার পর দ্বিতীয় রাজ্য হিসাবে বিহার জিএলটি বিলে সবুজ সংকেত দিল।
বিশদ

25th  April, 2017

Pages: 12345



একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরে একটি বেসরকারি হাসপাতাল ভাঙচুরের ঘটনায় মূল অভিযুক্তও জামিন পেয়ে গেল। তার নাম মহম্মদ সাকিলউদ্দিন। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত ...

 সংবাদদাতা, রামপুরহাট: মদমুক্ত রাজ্য গড়ার দাবি তুলল জনতা দল (ইউনাইটেড)। বৃহস্পতিবার রামপুরহাটের একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে সংগঠনের জেলা কমিটির বৈঠক শেষে এমনই দাবি তুললেন রাজ্য কনভেনর অশোক দাস। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক নুরুল ইসলাম, বীরভূম জেলা সভাপতি দুখু রাউত প্রমুখ। ...

সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার চ্যাংরাবান্ধার সর্দারপাড়ায় সীমান্ত এলাকার জনৈক শিক্ষকের বাড়ির পাশে বোমা পড়ে থাকাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে বিএসএফ ও রাজ্য পুলিশের আধিকারিকরা চলে আসেন। শিলিগুড়ি থেকে বম্ব স্কোয়াডকেও ডাকা হয়। ওই শিক্ষককে চ্যাংরাবান্ধায় অবস্থিত বিএসএফ ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করার জন্য ...

 সিমলা, ২৭ এপ্রিল (পিটিআই): দেশের ছোট ছোট শহরগুলিকে বিমান পরিষেবায় জুড়ে ফেলার উদ্দেশ্য নিয়ে ‘উড়ে দেশ কা আম নাগরিক’ বা ‘উড়ান’ প্রকল্প হাতে নিয়েছিল কেন্দ্রীয় ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 দিল্লি ১৫ ওভারে ১৩১/২

05:11:56 PM

 দিল্লি ১২ ওভারে ৯৭/১

04:59:04 PM

দিল্লি ৫ ওভারে ৪৮/১ 

04:26:47 PM

মুর্শিদাবাদে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা 

04:15:00 PM

সিউড়িতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় ধৃত ১ 
বীরভূমের সিউড়িতে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের কাছ থেকে সোনা, হীরের গয়না উদ্ধার করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানান জেলা পুলিশ সুপার সুধীর কুমার নীলকান্তম। 

04:11:54 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিং নিল কলকাতা

 আজ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত অধিনায়ক গৌতম গম্ভীরের

03:49:23 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...