Bartaman Patrika
শিল্প -বাণিজ্য
 

  গাড়ি শিল্পে মন্দার কথা মানতে নারাজ রেল

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১২ সেপ্টেম্বর: গাড়ি শিল্পে মন্দার বাজার মানতে নারাজ রেলমন্ত্রক। আজ এখানে এক সাংবাদিক বৈঠকে রেলের মেম্বার ট্র্যাফিক পি এস মিশ্রা বলেছেন, ‘অতীতে তৈরি হওয়া গাড়ি রেলপথে পরিবহণের জন্য একটি মালগাড়িতে আট থেকে ১০টি রেক বরাদ্দ থাকত।
বিশদ
বড় শিল্পে বিনিয়োগ আসছে না
সৌগত ছোট, কৃষিভিত্তিক শিল্পে জোর দিতে চান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন বড় শিল্পে রাজ্যে তেমন বিনিয়োগ আসছে না। এই পরিস্থিতিতে ছোট-মাঝারি শিল্প ও কৃষিভিত্তিক শিল্পের উপর জোর দেওয়ার কথা বললেন তৃণমূল কংগ্রেস এমপি সৌগত রায়। বুধবার ভারত চেম্বার অব কমার্স আয়োজিত ‘ওয়েস্ট বেঙ্গল: দি ওয়ে ফরওয়ার্ড’ শীর্ষক আলোচনাসভায় এই বক্তব্য রাখেন তিনি। বিশদ

12th  September, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

12th  September, 2019
গাড়ি কেনা নয়, অ্যাপভিত্তিক গাড়ি
ভাড়া করতে চায় নতুন প্রজন্ম

অটোমোবাইল শিল্পের পুনরুজ্জীবনে সরকারি দপ্তরগুলিকে বিশেষ সুবিধায় গাড়ি কেনার ছাড়পত্র

চেন্নাই, ১০ সেপ্টেম্বর (পিটিআই): নতুন প্রজন্ম গাড়ি কিনতে চায় না। তারা চায় ওলা-উবেরের মতো অ্যাপ ভিত্তিক গাড়ি ভাড়া করতে। ইএমআই স্কিমে গাড়ি কেনা ও সেটিকে রক্ষণাবেক্ষণের তুলনায় নতুন প্রজন্মের প্রফেশনালরা তাই অনেক বেশি স্বচ্ছন্দবোধ করছে টাকা ইনভেস্ট করতে। অটোমোবাইল সেক্টরের বিপুল মন্দার অন্যতম কারণ এটাই।
বিশদ

11th  September, 2019
 গাড়ি কেনার তারিখ নিয়ে গণ্ডগোল, লাখ টাকা ক্ষতিপূরণের নির্দেশ ক্রেতা আদালতের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন গাড়ি কিনে বাড়ি ফিরেছিলেন মুচিপাড়া এলাকার এক বাসিন্দা। যে সংস্থা থেকে গাড়িটি কিনেছিলেন, তার ডিলার তাঁকে জানিয়েছিল, বিনা পয়সায় তিনটি সার্ভিস পাবেন তিনি। অবশ্য তার জন্য শর্ত আছে। কিন্তু সেই শর্তের গেরোতেই ফাঁসলেন ক্রেতা।
বিশদ

11th  September, 2019
 ৫ লাখ টাকার কেনাকাটায় বাধ্যতামূলক হোক প্যানকার্ড, চান স্বর্ণ ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্তমান নিয়ম অনুযায়ী কোনও ক্রেতা যদি সোনার গয়না কিনতে চান, তাহলে দু’লাখ টাকা বা তার উপরের কেনাকাটায় প্যান নম্বর দেওয়া বাধ্যতামূলক। টাকার অঙ্কের সেই সীমারেখা পাঁচ লাখ টাকা করার জন্য কেন্দ্রের কাছে দাবি জানাল অল ইন্ডিয়া জেম অ্যান্ড জুয়েলারি ডোমেস্টিক কাউন্সিল।
বিশদ

11th  September, 2019
 বাজারে এল টাটার নতুন নেক্সন ক্রেজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নেক্সন ব্র্যান্ডের গাড়ির বিক্রি এক লাখ ছাড়িয়েছে। তারই উদযাপনে নতুন নেক্সন ক্রেজ আনল টাটা মোটরস। তারা জানাচ্ছে, গত বছর যে ক্রেজ বাজারে এসেছিল, তার সাফল্যের পরই এবার নেক্সনের সেকেন্ড এডিশন বাজারে আনা হল। নতুন গাড়িটির ভিতরে ও বাইরের রঙে বৈচিত্র আনা হয়েছে।
বিশদ

11th  September, 2019
 তামা-পিতলের ঘট বাজার দখল করায় গরিমা হারাচ্ছে মাটির দেবী ঘট

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরেই বাঙালি মেতে উঠবে দুর্গোৎসবের আনন্দে। বাঙালিদের এই আনন্দ পরিপূর্ণ করতে ইতিমধ্যে সাজসাজ রব কুমোরটুলিতে। শুধু প্রতিমা তৈরি নয়, পাশাপাশি মণ্ডপসজ্জা থেকে আলোকসজ্জা, প্রতিমার অলঙ্কার থেকে পুজোর উপকরণ—সব জায়গাতেই এখন চরম ব্যস্ততা।
বিশদ

11th  September, 2019
এবার কয়েকদিন উৎপাদন বন্ধ অশোক লেল্যান্ডে
২২ বছরে সবথেকে কম বিক্রি, আগস্টে
গাড়ি শিল্পে ভয়ঙ্কর মন্দার ছবি প্রকট

 নয়াদিল্লি, ৯ সেপ্টেম্বর: দেশের অটোমোবাইল শিল্পের খারাপ হালের ইঙ্গিত আগেই মিলেছে। এবার তলানিতে ঠেকল গাড়ি বিক্রির হার। দু’চাকাই হোক বা যাত্রীবাহী গাড়ি, আগস্টে গাড়ি বিক্রির পরিমাণ সবথেকে কমেছে। যা গত ২২ বছরে সর্বনিম্ন। সোমবার এমনই এক পরিসংখ্যান প্রকাশ করেছে সোস্যাইটি অব ইন্ডিয়ান অটোমোবাইল ম্যানুফ্যাকচারার (এসআইএএম)। বিশদ

10th  September, 2019
শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

10th  September, 2019
বাজারে খুচরোর জোগান
কমিয়ে দিচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: বাজারে খুচরো কয়েনের জোগানে রাশ টানছে রিজার্ভ ব্যাঙ্ক। গত তিন বছরে এক, দুই, পাঁচ এবং ১০ টাকার কয়েন তৈরির যে বরাত দেওয়া হয়েছে এবং টাঁকশাল থেকে খুচরোর যে জোগান এসেছে, সেদিকে নজর দিলেই জানা যাচ্ছে আরবিআইয়ের মনোভাব। তার জেরে ফের খোলাবাজারে খুচরো কয়েনের সঙ্কটের আশঙ্কা তৈরি হয়েছে।
বিশদ

09th  September, 2019
 আকাশছোঁয়া সোনার দামে ব্যবসা তলানিতে, সরকারের হস্তক্ষেপ দাবি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দেশজুড়ে আর্থিক টালমাটাল অবস্থা। এই পরিস্থিতিতে বড় আকারে ক্ষতিগ্রস্ত হয়েছে স্বর্ণশিল্প, এমনটাই দাবি ব্যবসায়ী ও স্বর্ণকারদের। দামের বহরে কাঁপছে সোনার বাজার। চাহিদা তলানিতে এসে ঠেকেছে। কাজ হারাচ্ছেন কারিগররা। গোটা বিষয়টি এতটাই সঙ্কটময়, তার একটা হেস্তনেস্ত চাইছে স্বর্ণশিল্পমহল।
বিশদ

09th  September, 2019
 নদীর নাব্যতা সমস্যা সহ একাধিক ইস্যুতে কেন্দ্রের দ্বারস্থ শিল্পমহল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার সন্ধ্যায় ঝটিকা সফরে কলকাতায় আসেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। আয়কর এবং জিএসটি কর্তাদের সঙ্গে বৈঠক করতেই মূলত শহরে এসেছিলেন তিনি। তারই ফাঁকে শিল্পমহলের সঙ্গে বৈঠক করেন তিনি। সেখানেই কলকাতা ও হলদিয়া বন্দরের সমস্যা সহ একাধিক ইস্যুতে কেন্দ্রের হস্তক্ষেপ দাবি করে শিল্পমহল।
বিশদ

09th  September, 2019
 হাওড়া শরৎ সদনে শুরু শারদ শিল্প মেলা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার থেকে হাওড়ার শরৎ সদনে শুরু হল শারদ শিল্প মেলা। শুধুমাত্র মহিলাদের পরিচালিত এই মেলায় গোটা রাজ্য থেকে ৫০টিরও বেশি স্টল এখানে এসেছে। এদিন এই মেলার উদ্বোধন হয়। মূলত মহিলাদের হাতের কাজের নানা জিনিস এখানে বিক্রি হচ্ছে।
বিশদ

07th  September, 2019
 শেয়ার-বাজার দর: ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। বিশদ

07th  September, 2019

Pages: 12345

একনজরে
 গুয়াহাটি, ২০ সেপ্টেম্বর (পিটিআই): এনআরসির বিরোধিতায় শুক্রবার অসমজুড়ে ১২ ঘণ্টার বন্ধ পালন করা হয়। অল কোচ রাজবংশী স্টুডেন্টস ইউনিয়ন (একেআরএসইউ)-এর ডাকা ওই বন্঩ধে এদিন স্বাভাবিক ...

সংবাদদাতা, ঘাটাল: কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির সংসদ সদস্য বাবুল সুপ্রিয়কে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হেনস্তার প্রতিবাদে শুক্রবার দুপুরে দাসপুর থানার গৌরা বাসস্টপে বিজেপি পথ অবরোধ করে।  ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শুক্রবার সকালে সাঁকরাইলের ডেল্টা জুটমিলের পরিত্যক্ত ক্যান্টিন থেকে নিখোঁজ থাকা এক শ্রমিকের মৃতদেহ উদ্বার হল। তাঁর নাম সুভাষ রায় (৪৫)। তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের লোকজন অভিযোগ করেছেন। ...

 ওয়াশিংটন, ২০ সেপ্টেম্বর (পিটিআই): আমেরিকার রাস্তায় ফের প্রকাশ্যে বন্দুকবাজের তাণ্ডব। গুলিতে একজন প্রাণ হারিয়েছেন এবং আরও পাঁচজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ কলম্বিয়া হাইটস এলাকায় ওই ঘটনা ঘটেছে। জায়গাটি হোয়াইট হাউস থেকে খুব বেশি দূরে নয় বলেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর ভালো যাবে না। সাংসারিক কলহবৃদ্ধি। প্রেমে সফলতা। শত্রুর সঙ্গে সন্তোষজনক সমঝোতা। সন্তানের সাফল্যে মানসিক ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৮: চিত্রপরিচালক মহেশ ভাটের জন্ম
২০০৪: চিত্রপরিচালক সলিল দত্তের মৃত্যু

20th  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.১৯ টাকা ৭২.৭০ টাকা
পাউন্ড ৮৬.৪৪ টাকা ৯১.১২ টাকা
ইউরো ৭৬.২৬ টাকা ৮০.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭,৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ৩৭/১২ রাত্রি ৮/২১। রোহিণী ১৪/৪৩ দিবা ১১/২২। সূ উ ৫/২৮/২৩, অ ৫/৩১/৪০, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৩/৫৫ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪১ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ৬/৫৯ মধ্যে পুনঃ ১/০ গতে ২/৩০ মধ্যে পুনঃ ৪/০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/১ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি।
৩ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার, সপ্তমী ২৫/২২/২১ দিবা ৩/৩৭/৫। রোহিণী ৭/১/২৪ দিবা ৮/১৬/৪৩, সূ উ ৫/২৮/৯, অ ৫/৩৩/২৯, অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৩ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ১/১/২৯ গতে ২/৩২/৯ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪৯ মধ্যে ও ৪/২/৪৯ গতে ৫/৩৩/২৯ মধ্যে, কালরাত্রি ৭/২/৪৯ মধ্যে ও ৩/৫৮/৪৯ গতে ৫/২৮/২৮ মধ্যে।
২১ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সন্তানের সাফল্যে মানসিক সন্তুষ্টি। বৃষ: ব্যবসায়িক সাফল্য। মিথুন: সৃষ্টিশীল কাজে প্রভূত উন্নতি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক শান্তি দিবস১৮৬৬: ব্রিটিশ সাংবাদিক, ঐতিহাসিক ও লেখক এইচ জি ...বিশদ

07:03:20 PM

রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ
আজ রাজীব কুমারের আগাম জামিনের আবেদন খারিজ করে দিল আলিপুর ...বিশদ

08:21:33 PM

ফের সিএবি প্রেসিডেন্ট সৌরভ
আরও একবার সিএবি-র প্রেসিডেন্ট হলেন সৌরভ গঙ্গোপাধধ্যায়। আজ বিনা প্রতিদ্বন্দ্বিতায় ...বিশদ

07:39:27 PM

অস্কারে মনোনীত ছবি-গালি বয়

06:03:00 PM

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় যুবককে মারধর
স্কুলের ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় এক যুবককে লাঠি-রড দিয়ে ...বিশদ

05:22:00 PM