শিল্প -বাণিজ্য
 

  বাগুইআটি-কেষ্টপুরে লেনদেন বন্ধ হলে ব্যাবসা লাটে উঠবে, আশঙ্কা
ট্রেড লাইসেন্স রিনিউ না হওয়ায় ব্যাংকে কেওয়াইসি দিতে পারছেন না ব্যবসায়ীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ প্রায় এক বছরেরও বেশি সময় আগে আবেদন করেও ট্রেড লাইসেন্স রিনিউ হয়নি। আর তার ফলে ব্যাংকে কেওয়াই঩সি ফরম জমা দিতে না পেরে চরম ভোগান্তির মধ্যে পড়েছেন রাজারহাট-গোপালপুর পুরসভা এলাকার কয়েক হাজার ব্যবসায়ী।
বিশদ
ল্যাংড়া ও ফজলিকে টেক্কা দিতে ফের দিল্লির আম মেলায় যাচ্ছে বাঁকুড়ার আম্রপালি

 বিএনএ, বাঁকুড়া: মালদহের ল্যাংড়া ও ফজলিকে টেক্কা দিতে ফের দিল্লির জাতীয় আম মেলায় যাচ্ছে বাঁকুড়ার আম্রপালি। গত দু’বছর ধরে দিল্লির দরবারে প্রশংসা কুড়ানো আম্রপালির সঙ্গে এই জেলার মল্লিকাও ভিনরাজ্যের মানুষের রসনাতৃপ্তির জন্য আম মেলায় হাজির হচ্ছে।
বিশদ

13th  June, 2017
জিএসটির হার কমল মোট ৬৬
পণ্যে, ফের বৈঠক ১৮, ৩০শে

 সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১১ জুন: জিএসটি নিয়ে শেষমেশ কি মমতা বন্দ্যোপাধ্যায়েরই জয় হতে চলেছে? আজকের পর আগামী ১৮ এবং ৩০ জুন ফের জিএসটি কাউন্সিলের বৈঠক ডাকাতেই ওয়াকিবহাল মহলে এই প্রশ্ন উঠেছে।
বিশদ

12th  June, 2017
মাছ, আনাজের দাম ফের ঊর্ধ্বমুখী, বাঙালির পাতে সুদিন ফিরবে কবে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এখনও বর্ষা আসেনি। যেটুকু বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে রাজ্যজুড়ে, তা চাষবাসের বিরাট ক্ষতি করছে, এমন অপবাদ কেউ দিচ্ছে না। তা সত্ত্বেও বাজারে জিনিসপত্রের দাম ফের ঊর্ধ্বমুখী। মাছ-মাংস তো আছেই, কাঁচা আনাজের দাম চড়চড়িয়ে চড়ছে প্রায় সব বাজারেই। গত দিন দশেকের মধ্যেই বেশ কয়েকটি আনাজের দর গড়পড়তা ১০ টাকা বেড়ে গিয়েছে।
বিশদ

12th  June, 2017
দিল্লির জনপথের আম মেলায় যাচ্ছে মালদহের আম

বিএনএ, মালদহ: দিল্লির জনপথের আম মেলায় যাচ্ছে মালদহের আম। পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগ আগামী ১৬-২৫ জুন ১০ দিনের ওই মেলা দিল্লির জনপথে অনুষ্ঠিত হবে। রাজ্যের বিভিন্ন জেলার খ্যাতনামা আমের সঙ্গে নানা প্রজাতির আম সেখানে নিয়ে যাওয়া হবে। সেখানে আমের প্রদর্শনীর সঙ্গে বিক্রিও হবে।
বিশদ

12th  June, 2017
ইটিএফে ২২ হাজার ৫০০ কোটি বিনিয়োগ করবে ইপিএফও

নয়াদিল্লি, ১১ জুন (পিটিআই): চলতি আর্থিক বছরে এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড বা ইটিএফে ২২ হাজার ৫০০ কোটি টাকা বিনিয়োগ করবে ইপিএফও। গতমাসেই ইপিএফও-সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়ার অধিকারি ট্রাস্টি সিদ্ধান্ত নিয়েছিল, বিনিয়োগের পরিমাণ ১০ শতাংশ থেকে বাড়িয়ে ১৫ শতাংশ করা হবে।
বিশদ

12th  June, 2017
 আয় বাড়ল দক্ষিণ-পূর্ব রেলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি আর্থিক বছরের প্রথম দু’মাস অর্থাৎ এপ্রিল ও মে মাসে যাত্রী পরিবহণে আয় বাড়ল দক্ষিণ-পূর্ব রেলে। তারা জানিয়েছে, এই দু’মাসে আয় হয়েছে ৩৩৭ কোটি ১২ লক্ষ টাকা। যা গত আর্থিক বছরের এই মাসগুলির তুলনায় ৭.৬৩ শতাংশ বেশি। তারা আরও জানিয়েছে, এই দু’মাসে বেড়েছে পণ্য পরিবহণ খাতে আয়ও।
বিশদ

12th  June, 2017
জিএসটি’তে আশঙ্কা এয়ারলাইনস ব্যাবসায়

 মুম্বই, ১১ জুন (পিটিআই): পণ্য-পরিষেবা কর চালু হয়ে গেলে টালমাটাল হতে পারে এয়ারলাইনস ব্যাবসা। রবিবার এমনই আশঙ্কা প্রকাশ করলেন এই ব্যাবসার যুক্ত শীর্ষ আধিকারিকদের একাংশ। তাঁদের মত, ‘জিএসটি’র ফলে বিমানের যন্ত্রাংশ এক রাজ্য থেকে অন্য রাজ্যে নিয়ে যতে গেলেও কর দিতে হবে আমাদের!
বিশদ

12th  June, 2017
  সোম-মঙ্গলবার চা শিল্পে ধর্মঘটের ডাক বিরোধীদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামীকাল, সোমবার থেকে দার্জিলিং পাহাড়ের সমস্ত সরকারি অফিস বন্ধ রাখার হুঁশিয়ারি দিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা। এর মধ্যেই আগামী কাল ও পরশু অর্থাৎ সোমবার ও মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং ও আলিপুরদুয়ার জেলা এবং ইসলামপুর ও মেখলিগঞ্জ মহকুমায় ৪৮ ঘণ্টার চা-শিল্প ধর্মঘট ডেকেছে চা-শিল্পের জয়েন্ট ফোরাম।
বিশদ

11th  June, 2017
দার্জিলিং নিয়ে এখনও আশাবাদী ট্যুর অপারেটররা
পাহাড়ে অশান্তি, পুজোর সফর নিয়ে দোলাচলে পর্যটকরা, খুঁজছেন বিকল্প

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: পুজো আর মেরেকেটে সাড়ে তিন মাস বাকি। বহু পর্যটক ইতিমধ্যেই পুজোর ট্যুর সাজিয়ে ফেলেছেন। ট্রেনের বুকিংও হয়ে গিয়েছে অনেকের। 
বিশদ

11th  June, 2017

Pages: 12345




একনজরে
 নয়াদিল্লি, ২১ জুন (পিটিআই): সাড়ম্বরে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালন করল ভারত। বিশ্বের বিভিন্ন স্থানেও যোগ দিবস পালিত হয়েছে। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এদিন গণ যোগানুষ্ঠানের ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আটায় ভেজালের আতঙ্ক ছড়ানোয় খাদ্য দপ্তর আলিপুরদুয়ার জেলায় আপাতত রেশনে আটা সরবরাহ বন্ধ রাখল। জেলা খাদ্য নিয়ামক বাপ্পাদিত্য চন্দ বলেন, ভেজালের আতঙ্ক ছড়ানোয় আপাতত জেলার রেশন দোকানগুলিতে আটা সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ...

 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...

 জীবানন্দ বসু, কলকাতা: লাগাতার প্রচার চালিয়ে প্রায় মরিয়া হয়ে কর্মসূচিতে বহু লোক জড়ো করতে সক্ষম হয়েছিল তারা। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও দলকে নিজেদের শক্তি প্রদর্শন করতে গিয়ে নবান্ন অভিযান কর্মসূচির মূল উদ্দেশ্যই অনেকটা চাপা পড়ে গিয়েছে বলে বাম কৃষক ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM