শিল্প -বাণিজ্য
 

ওএলএক্স-এ আইফোন বিক্রির নামে অভিনব প্রতারণা, সিঁথিতে ধৃত যুবক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কানাড়া ব্যাংকের ‘কেওয়াইসি’ থেকে শহরে অভিনব প্রতারণার কিনারা করলেন লালবাজারের ওয়াচ শাখার গোয়েন্দারা। মুকুন্দপুরের বাসিন্দা দীপ হালদার ওএলএক্স থেকে আইফোন-৭ কিনতে গিয়ে এই প্রতারণার শিকার হন। কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধান বিশাল গর্গ এই খবর জানিয়েছেন। কীভাবে প্রতারণা?
বিশদ
সিন্ডিকেটরাজই বিনিয়োগে অন্তরায়, অর্থমন্ত্রীর সামনেই ক্ষোভ জানাল শিল্পমহল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে সিন্ডিকেটরাজ যে এতটুকু কমেনি, তা ফের মনে করিয়ে দিলেন বিশিষ্ট শিল্পপতি এস কে বিড়লা। মঙ্গলবার সর্বভারতীয় বণিকসভা ফিকি’র এক শিল্পসভায় রাজ্যের শিল্প ও অর্থমন্ত্রী অমিত মিত্রকে এই বিড়লা কর্তা বলেন, সিন্ডিকেট একপ্রকার আতঙ্ক তৈরি করেছে শিল্পপতিদের মধ্যে। তার জেরে বিনিয়োগ করা কঠিন হয়ে যাচ্ছে।
বিশদ

12th  July, 2017
আরও রিটেল পরিষেবা আনছে এসবিআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিজিটাল মার্কেটের সুবিধা নিতে এবার আরও বেশ কিছু ‘রিটেল’ পরিষেবা আনতে চায় স্টেট ব্যাংক অব ইন্ডিয়া। সেই প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। তবে গ্রাহকরা ঠিক কী চান, তা জানতে আলাদা করে তথ্য বিশ্লেষণ করবে, যার পরিভাষা অ্যানালিটিক্স।
বিশদ

12th  July, 2017
এবার অ্যামাজনেও মিলবে ‘অনার এইট প্রো’ মোবাইল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোবাইল সংস্থা ‘অনার’ তাদের নতুন ‘অনার এইট প্রো’ আনল অ্যামাজন ডট ইনের মাধ্যমে। এর দাম রাখা হয়েছে ২৯ হাজার ৯৯৯ টাকা।
বিশদ

12th  July, 2017
মমতার উদ্যোগে দ্রুত বদলাচ্ছে দীঘা
পর্যটকদের পছন্দের কথা মাথায় রেখে হোটেল ব্যাবসার দৌলতে নিঃশব্দে প্রায় ৪০০ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব নিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, দীঘা: বিমল গুরুং অ্যান্ড কোম্পানির উৎপাতে পাহাড় থেকে মুখ ফিরিয়েছেন পর্যটকরা। ‘পায়ের তলায় সরষে’ নিয়ে বাঙালি এখন ঝাঁপিয়ে পড়ছে আরেক পছন্দের ‘হলিডে ডেস্টিনেশন’ বঙ্গোপসাগর পাড়ের দীঘায়। সেই দীঘাকে পর্যটকদের ‘আদতে’ গড়ে তুলতে এবার বিশেষ উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

12th  July, 2017
  আর্থিক বৃদ্ধির জন্য শিল্পের উপর জোর দিলেন পানাগারিয়া

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): শুধু কৃষিভিত্তিক অর্থনীতি দেশের আর্থিক বৃদ্ধিকে ত্বরান্বিত করতে পারবে না। কৃষি থেকে শিল্প, বিশেষ করে ছোট শিল্পের উপর জোর দিলেন নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান অরবিন্দ পানাগারিয়া।
বিশদ

11th  July, 2017
  সূচক বাড়ল

 মুম্বই, ১০ জুলাই (পিটিআই): গত ছ’সপ্তাহের মধ্যে এদিন সবচেয়ে বেশি বৃদ্ধি পেল সেনসেক্স। বিশদ

11th  July, 2017
  এয়ার ইন্ডিয়ার ইকনমি ক্লাসে এবার শুধুই নিরামিষ খাবার

 নয়াদিল্লি, ১০ জুলাই (পিটিআই): বিপুল আর্থিক ক্ষতির মুখে অন্তর্দেশীয় বিমানে ইকনমি ক্লাসে আমিষ খাবার দেওয়া বন্ধ করল এয়ার ইন্ডিয়া। সোমবার এই বিমান সংস্থার পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, খরচ কমাতে এবং অপচয় কমাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

11th  July, 2017
রান্নার গ্যাসের সব পরিষেবায়
চাপছে জিএসটি, বাড়বে খরচ

বাপ্পাদিত্য রায়চৌধুরী, কলকাতা: জিএসটি বা অভিন্ন পণ্য ও পরিষেবা কর চালু হলে রান্নার গ্যাসের দাম বাড়বে, এই আশঙ্কা ছিলই। চলতি মাসের গোড়া থেকে জিএসটি চালু হওয়ার পর দেখা যায়, এক ধাক্কায় ৩২ টাকা খরচ বেড়েছে সিলিন্ডারে। কিন্তু এখানেই শেষ নয়। গ্যাস ডিলারদের কাছে যে নির্দেশ এসেছে, তাতে গ্যাস সংক্রান্ত সমস্ত পরিষেবারই খরচ বাড়ছে। যেখানে রান্নার গ্যাসের উপর পাঁচ শতাংশ জিএসটি চালু হয়েছে, সেখানে অন্যান্য পরিষেবার জন্য জিএসটি দিতে হবে ১৮ শতাংশ হারে।
বিশদ

10th  July, 2017
গ্রাহকস্বার্থে এমআরপি তুলে
দিচ্ছে কেন্দ্র, পণ্যের দামের
সঙ্গে যুক্ত করা হবে জিএসটি

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ৯ জুলাই: পুরোদমে জিএসটি কার্যকর হয়ে গেলে উঠে যাবে ‘এমআরপি’ (ম্যাক্সিমাম রিটেল প্রাইস) শব্দটি। বদলে বসবে অন্য শব্দ। যেখানে শুধুমাত্র ওই সামগ্রীর মূল্য লেখা থাকবে। সেটি প্রস্তুতকারকরা কেউ সেল প্রাইস, মার্কেট প্রাইস বা রিটেল প্রাইস অথবা ইউনিট কস্ট এরকম নানা নামে লিখতে পারবেন। তার উপর নির্দিষ্ট জিএসটি (পণ্য ও পরিষেবা কর) যুক্ত করে ক্রেতাকে দিতে হবে দাম।
বিশদ

10th  July, 2017
বাংলা চলচ্চিত্রের প্রবীণদের শ্রদ্ধা জানাল পিসি চন্দ্র গ্রুপ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অন্যান্য বছরের মতো এবারও বাংলা চলচ্চিত্র জগতের প্রবীণ কলাকুশলী ও অভিনেতা-অভিনেত্রীদের শ্রদ্ধা জানাল পিসি চন্দ্র গ্রুপ। একইসঙ্গে তাঁদের হাতে তুলে দেওয়া হল আর্থিক সম্মানও। রবিবার এক অনুষ্ঠানে চলচ্চিত্র ব্যক্তিত্বদের হাতে প্রতীকী চেক তুলে দেন পিসি চন্দ্র গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অমিতাভ চন্দ্র।
বিশদ

10th  July, 2017
লক্ষ্য যাত্রীদের পাতে গরম খাবার তুলে দেওয়া
রেলের জন আহার ও রিফ্রেশমেন্ট রুমের দায়িত্ব পাচ্ছে আইআরসিটিসি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ট্রেন যাত্রীদের পাতে গরম খাবার তুলে দেওয়ার নির্দেশ আগেই দিয়েছিল রেল মন্ত্রক। সেই নির্দেশের সুষ্ঠু রূপায়ণে এবার ‘এ-ওয়ান’ এবং ‘এ’ শ্রেণিভুক্ত স্টেশনগুলিতে থাকা জন আহার এবং রিফ্রেশমেন্ট রুমের দায়িত্ব আইআরসিটিসির (ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড) হাতে ছাড়া হচ্ছে বলে খবর।
বিশদ

10th  July, 2017

Pages: 12345




একনজরে
দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ জুলাই: জাতীয় গড়ের তুলনায় পশ্চিমবঙ্গে বেকারত্বের হার বেশি। সম্প্রতি লোকসভায় কেন্দ্রীয় শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়’র পেশ করা রিপোর্টে প্রকাশ পেয়েছে এই তথ্য। একইসঙ্গে সংশ্লিষ্ট রিপোর্টে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী এও উল্লেখ করেছেন যে, ২০১২-১৩ আর্থিক বছরের তুলনায় ২০১৫-১৬ অর্থবর্ষে ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

 সংবাদদাতা, ঘাটাল: দুই দেশের খেলা দেখার জন্য ভিড় উপচে পড়ল দাসপুর-১ ব্লকের কলোড়াতে। শনিবার পশ্চিম মেদিনীপুর ফুটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলোড়া স্কুল ফুটবল মাঠে ভারতের জাতীয় ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM