Bartaman Patrika
খেলা
 

 জীবনের শেষ বিশ্বকাপে সাফল্য পেতে যোগাসনে আস্থা গেইলের

নয়াদিল্লি, ১৫ মে: জীবনের পঞ্চম বিশ্বকাপ। এটাই শেষ। বিদায়ী বিশ্বকাপে নিজের সেরা পারফরম্যান্সটা মেলে ধরতে মরিয়া ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল। বয়স থাবা বসিয়েছে ফিটনেসে। ৩৯ বছরেও বিশ্বকাপের মতো মেগা টুর্নামেন্টের ধকল নিতে হবে প্রায় দেড় মাস ধরে। আর সেই চাপ কাটিয়ে উঠতে জিম নয়, যোগাকেই হাতিয়ার করেছেন গেইল।
বিশদ
 সুনীলদের মানসিকতায় মুগ্ধ স্টিম্যাক

 নিজস্ব প্রতিবেদন: ভারতীয় দলের দায়িত্ব নিয়েই কাজ করার ব্লু-প্রিন্ট কিছুটা তৈরি করে ফেলেছেন ইগর স্টিম্যাক। তাঁর লক্ষ্য, জুনিয়র ফুটবলারদের নিউক্লিয়াস ধরেই এগিয়ে যাওয়া। তিনি এক ওয়েবসাইটকে সাক্ষাৎকারে বলেন, ‘ভারতীয় ফুটবল সংস্থার ফোকাসই ইউথ টিমের দিকে। এ ব্যাপারটি বেশ ভালো লেগেছে আমার।
বিশদ

দুরন্ত সেঞ্চুরিতে ইংল্যান্ডকে জিতিয়ে আইপিএল’কে কৃতিত্ব বেয়ারস্টোর
৯৩ বলে অনবদ্য ১২৮ রান

 ব্রিস্টল, ১৫ মে: জাতীয় দলের জার্সিতেও আইপিএলের দুরন্ত ফর্ম বজায় রেখেছেন জনি বেয়ারস্টো। ব্রিস্টলে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে’তে তাঁর অনবদ্য সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে জয় তুলে নেয় ইংল্যান্ড। জয়ের জন্য ৩৫৯ রানের টার্গেট তাড়া করতে নেমে ৯৩ বলে ১২৮ রান করেন বেয়ারস্টো।
বিশদ

হার্দিকের প্রশংসায় পঞ্চমুখ সেওয়াগ

 নয়াদিল্লি, ১৫ মে: ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ। তিনি বলেছেন, ‘ব্যাটে-বলে হার্দিকের ধারে কাছে কেউ নেই ভারতীয় দলে। ওর মতো প্রতিভাবান ক্রিকেটার কেউ থাকলে হার্দিকের পক্ষে জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটানো সহজ হত না।’
বিশদ

ফরাসি তারকাটিকে নিতে তৈরি বার্সেলোনা
আতলেতিকো মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত আতোঁয়া গ্রিজম্যানের

 মাদ্রিদ, ১৫ মে: আগামী শনিবার আতলেতিকো মাদ্রিদের জার্সিতে শেষবার দেখা যাবে ফরাসি তারকা আতোঁয়া গ্রিজম্যানকে। প্রতিপক্ষ লেভান্তে। মাদ্রিদের ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের সম্পর্ক ছিন্ন করছেন তিনি।
বিশদ

ইরানের কোচ মার্ক উইলমটস

 তেহরান, ১৫ মে: বেলজিয়ামের প্রাক্তন কোচ ও ফুটবলার মার্ক উইলমটসের হাতে জাতীয় দলের দায়িত্ব তুলে দিল ইরান। বুধবার তেহরানে চুক্তিপত্রে সই করেন তিনি। ইরান ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট কামি রিটা শেরপা জানিয়েছেন, ‘উইলমটসের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে। ২০২২ সালে কাতার বিশ্বকাপের ফল দেখার পর যা দীর্ঘায়িত হতেই পারে।’
বিশদ

এএফসি কাপের ম্যাচে মিনার্ভার ড্র, হার চেন্নাইয়ের

 কাঠমাণ্ডু, ১৫ মে: এএফসি কাপে আপাতত জয় অধরাই থাকল মিনার্ভা পাঞ্জাবের। বিরতির পর ১০ জনে খেলে একদা আই লিগ জয়ী টিম ১-১ গোলে ড্র করল নেপালের মানাং মারসায়াংডি ক্লাবের সঙ্গে। গ্রুপ ই’র ম্যাচে ড্র করে পরের রাউন্ডে যাওয়ার আশা অনেকটাই ক্ষীণ হয়ে মিনার্ভার। এএফসি কাপের ম্যাচে চতুর্থ ড্র মিনার্ভার।
বিশদ

সুস্থ হয়ে পাক স্কোয়াডে যোগ দিচ্ছেন শাদাব

 করাচি, ১৫ মে: ভাইরাসজনিত সংক্রমণের কারণে শাদাব খানের বিশ্বকাপে খেলা নিয়ে ঘোরতর আশঙ্কা দেখা দিয়েছিল। ইংল্যান্ড সফর থেকে দেশে পাঠিয়ে দেওয়া হয়েছিল পাকিস্তানের নির্ভরযোগ্য অলরাউন্ডারটিকে। তবে সর্বশেষ মেডিকেল টেস্টের রিপোর্ট স্বস্তি দিয়েছে পাক শিবিরকে। দলের পক্ষ থেকে জানানো হয়েছে, অসুস্থতা তেমন গুরুতর নয়।
বিশদ

ভারতীয় ফুটবল নিয়ে ইগরের গবেষণা দেখে মুগ্ধ শ্যাম থাপারা

 নিজস্ব প্রতিবেদন: সরকারিভাবে ভারতের হেড কোচ হিসেবে ক্রোয়েশিয়ার বিশ্বকাপার ইগর স্টিম্যাকের নাম ঘোষণা করল এআইএফএফ। তাঁর সঙ্গে দু’বছরের চুক্তি। ভারতীয় ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটি ৫১ বছর বয়সী এই কোচের নাম বুধবার ঘোষণা করে দিল।
বিশদ

ভারতের হার চার গোলে

 পারথ, ১৫ মে: বিশ্বের দু’নম্বর অস্ট্রেলিয়ার কাছে ০-৪ গোলে হেরে গেল ভারতীয় হকি দল। পাঁচ ম্যাচের সিরিজে গত তিনটি ম্যাচে অপরাজিত থাকার পর চতুর্থ ম্যাচে সেই ধারা ধরে রাখতে পারলেন না মনপ্রীতরা।
বিশদ

 স্টেইন-রাবাডাকে নিয়ে স্বস্তিতে কোচ গিবসন

কেপ টাউন, ১৫ মে: আইপিএলের মাঝ পথে চোটের কবলে পড়েছিলেন দক্ষিণ আফ্রিকার দুই তারকা পেসার কাগিসো রাবাডা ও ডেল স্টেইন। টুর্নামেন্ট ছেড়ে দেশে ফিরেছিলেন দু’জনেই। আশঙ্কা দেখা দিয়েছিল বিশ্বকাপের শুরু থেকে তাঁদের খেলা নিয়ে। তবে প্রোটিয়া কোচ ওটিস গিবসনের দৃঢ় বিশ্বাস বিশ্বকাপের শুরু থেকেই খেলবেন রাবাডা ও স্টেইন।
বিশদ

নেতিবাচক বিষয় নিয়ে ভাবার মতো সময় আমার জীবনে নেই: শিখর ধাওয়ান

নয়াদিল্লি, ১৪ মে: আসন্ন বিশ্বকাপকে পাখির চোখ করেছেন ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান। আইপিএলের শুরুটা ভালো না হলেও পরের দিকে তিনি ফর্ম ফিরে পেয়েছিলেন। যা তাঁর আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। এবারের বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ডের মাটিতে। যেখানে বল স্যুইং করার প্রবল সম্ভাবনা রয়েছে।
বিশদ

15th  May, 2019
গোপীচাঁদের মডেলে টিটি আকাদেমি গড়তে চান পৌলমী-সৌম্যদীপ

 অভিজিৎ সরকার: প্রেরণা গোপীচাঁদই। কিংবদন্তী এই ব্যাডমিন্টন খেলোয়াড় ও কোচের আকাদেমির মডেলকে সামনে রেখেই রাজডাঙা ক্লাব সমন্বয়ে বিশ্বমানের টেবল টেনিস আকাদেমির সূচনা করছেন পৌলমী ঘটক ও সৌম্যদীপ রায়। ১ জুন শুরু হচ্ছে এই আকাদেমি। অর্জুন প্রাপক এই ক্রীড়া দম্পতি এখন পুরোপুরি কোচিংয়ে মনোনিবেশ করেছেন।
বিশদ

15th  May, 2019
চার নম্বরের গুরুত্ব বুঝেই বিজয় শঙ্করকে দলে নেওয়া হয়েছে: রবি শাস্ত্রী

নয়াদিল্লি, ১৪ মে: বিশ্বকাপে ভারতের হয়ে চার নম্বরে কে ব্যাট করবেন, সেটাই এখন বড় প্রশ্ন। তবে ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী এসব নিয়ে মাথা ঘামাতে রাজি নন। তাঁর সাফ কথা, ‘বিশ্বকাপে লড়াই করার জন্য আমাদের দলে পর্যাপ্ত অস্ত্র ও গোলা-বারুদ মজুত রয়েছে। সেগুলি কীভাবে ব্যবহার করা হবে তা নির্ভর করবে পরিবেশ ও পরিস্থিতি বিচার করে।
বিশদ

15th  May, 2019
ভারতীয় ‘এ’ দলে ঋদ্ধিমান সাহা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ভারতীয় দলের জার্সি গায়ে খেলতে দেখা যাবে বাংলার উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে। ভারতীয় ‘এ’ দলের সদস্য হিসাবে তিনি ক্যারিবিয়ান সফরে যাবেন। ভারতীয় দলটি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে এবং তিনটি চারদিনের ম্যাচ খেলবে।
বিশদ

15th  May, 2019

Pages: 12345

একনজরে
 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সংবাদদাতা, মালবাজার: ফুল ঝাড়ুকেই এখন প্রধান অর্থনৈতিক ফসল হিসাবে বেছে নিয়েছেন কালিম্পং জেলার গোরুবাথান ব্লকের সামসিং ফরেস্ট কম্পাউন্ড বস্তির কয়েকশ চাষি। অন্যান্য ফসলের তুলনায় সকলেই এখন ঝাড়ুকেই বেশি প্রাধান্য দিচ্ছেন। কারণ ঝাড়ু ফলিয়ে তাঁরা এখন বেশি লাভের মুখ দেখছেন। একবার ...

 নয়াদিল্লি, ১৫ মে (পিটিআই): ষষ্ঠ দফা ভোটের মধ্যেই বিজেপি কেন্দ্রে সরকার গড়ার মতো সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ফেলেছে। সপ্তম দফার ভোট সম্পন্ন হলে বিজেপির আসন ৩০০ অতিক্রম করে যাবে। বুধবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM

এবার কমিশনের তোপের মুখে খোদ সিইও দপ্তরের আধিকারিকরাই
রাজনৈতিক দল ও রাজনৈতিক ব্যক্তিত্ব নয়। এবার নির্বাচন কমিশনের তোপের ...বিশদ

05:49:03 PM

সল্টলেকে ৪০ লক্ষ টাকা সহ ধৃত ১
রবিবার ভোট। ঠিক তার মুখে আজ বৃহস্পতিবার সল্টলেকের এফ ই ...বিশদ

05:39:55 PM