Bartaman Patrika
খেলা
 

আজ ওয়ান ডে অভিযানে
বিতর্কবিদ্ধ ভারত

  সিডনি, ১১ জানুয়ারি: ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের সুখানুভূতি সহসা উধাও হয়ে গিয়েছে ভারতীয় ড্রেসিং রুম থেকে। একরাশ বিড়ম্বনা ও অস্বস্তি নিয়ে শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে খেলতে নামছে কোহলি ব্রিগেড। সৌজন্যে হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুল।
বিশদ
নেরোকার সেট পিসকে গুরুত্ব খালিদের
বদলা নিতে তৈরি মোহন বাগান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত নভেম্বরের শেষ শনিবার চেন্নাই সিটি এফসি’র কাছে হেরেছিল নেরোকা। তারপর টানা ছ’টি ম্যাচে অপরাজিত ইম্ফলের ক্লাবটি। এরমধ্যে তারা দু’বার সহজে পেরিয়েছে শিলং লাজংয়ের চ্যালেঞ্জ। এছাড়া জয় ছিনিয়ে নিয়েছে ইন্ডিয়ান অ্যারোজ, চার্চিল ব্রাদার্স, মোহন বাগানের বিরুদ্ধে। শুধুমাত্র মিনার্ভা পাঞ্জাবের বিরুদ্ধে ড্র করেছে নেরোকা। ১১ ম্যাচে ২১ পয়েন্টে দাঁড়িয়ে তারা।
বিশদ

সুনীলদের প্রশংসা করলেন কনস্ট্যানটাইন
বাহরিনকে হারানোর লক্ষ্য নিয়েই মাঠে নামবে ভারত

  আবু ধাবি, ১১ জানুয়ারি: দুরন্ত লড়াই করেও সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে হার মানতে বাধ্য হয়েছে ভারত। দুই ম্যাচে তিন পয়েন্ট পেয়ে এই মুহূর্তে গ্রুপ-এ’র দ্বিতীয় স্থানে সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা। আগামী সোমবার গ্রুপের শেষ ম্যাচে বাহরিনের মুখোমুখি হবে স্টিভন কনস্টানটাইনের দল।
বিশদ

অস্ট্রেলিয়ান ওপেনে খেলেই অবসর অ্যান্ডি মারের

 মেলবোর্ন, ১১ জানুয়ারি: আধুনিক টেনিসের চারমূর্তির অন্যতম অ্যান্ডি মারে শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে সজল চোখে জানান, ‘অস্ট্রেলিয়ান ওপেন টুর্নামেন্ট খেলে আমি আন্তর্জাতিক টেনিস থেকে চিরতরে অবসর নিতে চাই। এটাই আমার শেষ টুর্নামেন্ট।’
বিশদ

  স্বচ্ছ্ব ভাবমূর্তির প্রশ্নে আপোসহীন কোহলি

 সিডনি, ১১ জানুয়ারি: এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের মুকুট সদ্য তাঁর মাথায় উঠেছে। তবু অজিদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে খেলতে নামার আগে মন ভালো নেই বিরাট কোহলির। চোখে মুখে ধরা পড়েছে বিষণ্ণতার ছাপ। খানিক অপ্রস্তুতও বটে।
বিশদ

  সোমবার খেলা, রবিবার চেন্নাই যাচ্ছে ইস্ট বেঙ্গল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী সোমবার চেন্নাইয়ের নেহরু স্টেডিয়ামে আই লিগে ইস্ট বেঙ্গলের অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ। পয়েন্ট নষ্টকে ভিত্তি ধরলে এই মুহূর্তে ইস্ট বেঙ্গল মাত্র দুই পয়েন্ট পিছিয়ে চেন্নাই সিটি এফ সি’র থেকে।
বিশদ

  কোচ ও খেলোয়াড় হিসেবে আমার সাফল্যের নেপথ্যে পাঁচ কোচ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার কলকাতায় ঝটতি সফরে এসে ‘পদ্মভূষণ, দ্রোণাচার্য ও অর্জুন’ পুরস্কারপ্রাপ্ত পুলেল্লা গোপীচাঁদের মুখে স্বামী বিবেকানন্দর কথা। তিনি বলেন,‘‘আমি ব্যর্থতা পেরিয়ে সাফল্যের মুখ দেখেছি। ১৯৯৪ সালে আমার ডান পায়ের অ্যান্টিরিয়র ক্রুশিয়েট লিগামেন্ট ছিঁড়ে গিয়েছিল।
বিশদ

  জিমন্যাস্টিকসে চারটি সোনা প্রতিষ্ঠার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুনেতে আয়োজিত ‘খেলো ইন্ডিয়া খেলো’র আসরে জিমন্যাস্টিকসে চারটি সোনা পেলেন বাংলার প্রতিষ্ঠা সামন্ত। অলরাউন্ড, ভল্ট রাউন্ড, বিম ও ফ্লোর ইভেন্টে বাজিমাত করেছে হাওড়ার এই প্রতিশ্রুতিসম্পন্ন জিমন্যাস্টটি।
বিশদ

  মহমেডান স্পোর্টিং নামছে শনিবার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ কল্যাণীতে আই লিগের দ্বিতীয় ডিভিসনে মুখোমুখি হচ্ছে মহমেডান স্পোর্টিং ও এটিকে’র রিজার্ভ টিম। তারা নতুন ডিজাইনের জার্সি পরে নামবে। এদিকে রাজ্য সরকারের উদ্যোগে আন্তঃ হোম ক্রীড়া প্রতিযোগিতার ১৫-১৬ জানুয়ারি হবে ৩২টি ইভেন্টে যোগ দেবে ৯০০ কিশোর- কিশোরী। বিশদ

  অস্ট্রেলিয়ান ওপেনের মূলপর্বে প্রাজনেশ গুণেশ্বরণ

 মেলবোর্ন,১১ জানুয়ারি: বাছাই পর্বের তিন রাউন্ডের বাধা অতিক্রম করে ভারতের প্রাজনেশ গুণেশ্বরণ অস্ট্রেলিয়ান ওপেনের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করলেন।
২৯ বছর বয়সি চেন্নাইয়ের এই টেনিস খেলোয়াড়টির এটাই প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট।
বিশদ

বার্সেলোনাকে হারাল লেভান্তে
লেভান্তে-২ : বার্সেলোনা-১

 মাদ্রিদ, ১১ জানুয়ারি: কোপা দেল রে’র রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বের ম্যাচে লেভান্তের কাছে হার মানল বার্সেলোনা। তবে শেষপর্বে পেনাল্টি থেকে ফেলিপে কুটিনহোর গোল কিছুটা হলেও স্বস্তি দিয়েছে কাতালন ক্লাবটির কোচ আর্নেস্তো ভালভার্দেকে।
বিশদ

জিতল নিউজিল্যান্ড

অকল্যান্ড, ১১ জানুয়ারি: শ্রীলঙ্কার বিরুদ্ধে একমাত্র টি-২০ ম্যাচে ৩৫ রানে জিতল নিউজিল্যান্ড। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৯ রান করেছিল কিউয়িরা। বিশদ

হার্দিক-রাহুলকে দু’ম্যাচ সাসপেন্ড
করার প্রস্তাব বিনোদ রাইয়ের

নয়াদিল্লি, ১০ জানুয়ারি: একটি টি ভি শোয়ে মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করে বিপাকে ভারতীয় দলের দুই সদস্য হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুল। গতকাল বিসিসিআইয়ের শো-কজ পাওয়ার পরেই ক্ষমা চেয়ে নিয়েছিলেন হার্দিক। তবে তাতে চিঁড়ে ভেজেনি। সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের প্রশাসক কমিটির চেয়ারম্যান বিনোদ রাই দুই ক্রিকেটারকে দু’টি ম্যাচ সাসপেন্ড করার জন্য প্রস্তাব দিয়েছেন। তবে প্রশাসক কমিটির অন্য সদস্য ডায়না এডুলজি বিষয়টিকে বোর্ডের আইনি সেলের কাছে পাঠিয়েছেন।
বিশদ

11th  January, 2019
ইস্ট বেঙ্গল তাঁবুতে হঠাৎ বিক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের খেতাবি দৌড়ে প্রবলভাবে রয়েছে ইস্ট বেঙ্গল। এর মাঝেই লাল-হলুদ তাঁবুতে বয়ে গেল বিষাক্ত বাতাস। বৃহস্পতিবার প্ল্যাকার্ড, ফেস্টুন নিয়ে একদল ইস্ট বেঙ্গল সমর্থক ক্লাব তাঁবুতে ঢুকে বিক্ষোভ জানালেন। বিক্ষোভের বিষয় একাধিক। যেমন, ইস্ট বেঙ্গল মাঠে প্র্যাকটিস করাতে হবে কোচ আলেজান্দ্রোকে।
বিশদ

11th  January, 2019
আমিরশাহির বিরুদ্ধে দুরন্ত লড়েও হার ভারতের
সংযুক্ত আরব আমিরশাহি-২ : ভারত-০

আবু ধাবি, ১০ জানুয়ারি: বৃহস্পতিবার শেখ জায়েদ স্পোর্টস স্টেডিয়ামে আয়োজিত এএফসি এশিয়ান কাপের গ্রুপ-এ’র দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহির কাছে দু’ গোলে বশ মানল ভারত। ফলে দুই ম্যাচে তিন পয়েন্ট সংগ্রহ করে সুনীল ছেত্রীরা এই মুহূর্তে দ্বিতীয় স্থানে। সমসংখ্যক ম্যাচে চার পয়েন্ট তুলে নিয়ে শীর্ষে আয়োজক সংযুক্ত আরব আমিরশাহি।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM

৩৪ রানে হারল ভারত 
ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ৩৪ রানে জিতল অস্ট্রেলিয়া  ...বিশদ

03:56:27 PM

 প্রথম ওয়ান ডে: ভারত ২১৪/৬ (৪৫ ওভার)

03:31:36 PM