খেলা
 

জরুরী বৈঠকে ভেনচুরাকে ছেঁটে ফেলল ইতালি, নতুন কোচের দৌড়ে আনসেলোত্তি

মিলান, ১৬ নভেম্বর: দেশবাসীর ক্ষোভের আগুনকে প্রশমিত করার লক্ষ্যে জাতীয় দলের কোচের পদ থেকে তড়িঘড়ি জিয়ান পিয়েরো ভেনচুরাকে সরিয়ে দিল ইতালিয়ান ফুটবল ফেডারেশন। ২০১৮ বিশ্বকাপে ইতালিকে পৌঁছে দিতে ব্যর্থ হওয়ার পর, তাঁর অপসারণ নিশ্চিত ছিলই। ঘটলও তাই।
বিশদ
বিশ্বকাপে ফেবারিট জার্মানি, ব্রাজিল, ফ্রান্স ও স্পেন: মেসি

 প্যারিস, ১৬ নভেম্বর: আগামী জুনে রাশিয়ায় আয়োজিত বিশ্বকাপে আর্জেন্তিনার চ্যাম্পিয়ন হওয়ার পথে সবচেয়ে বড় বাধা কোন দেশগুলি? এই ব্যাপারে মুখ খুললেন ক্যাপ্টেন লিও মেসি। তিনি মনে করেন জার্মানি, ব্রাজিল, ফ্রান্স ও স্পেন আগামী বিশ্বকাপে খেতাব জয়ের বড় দাবিদার।
বিশদ

17th  November, 2017
বিশ্বকাপের মূলপর্বে পেরু

লিমা, ১৬ নভেম্বর: রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে শেষ প্লে-অফ ম্যাচে নিউজিল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে পেরু মূলপর্বে যাওয়ার টিকিট জোগাড় করে নিল ৩২তম দেশ হিসেবে। ১৯৮২ সালের পর এইবারই প্রথম বিশ্বকাপের মূলপর্বে খেলবে পেরু।
বিশদ

17th  November, 2017
মেঘে ঢাকা ইডেনের তারা সুরঙ্গা লাকমল

সুকান্ত বেরা : মেঘাচ্ছন্ন আকাশ। মাঝে মধ্যেই বিক্ষিপ্ত বৃষ্টি। ফলে সকাল থেকেই আচ্ছাদিত ছিল গোটা ইডেন। ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টের প্রথম দিনে খেলা ভেস্তে যাওয়ার সম্ভাবনাই ছিল সবচেয়ে বেশি। কিন্তু সিএবি’র উদ্যোগ ও মাঠকর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলে ফ্লাডলাইট জ্বেলে ম্যাচ যখন শুরু হল তখন ঘড়ির কাঁটা প্রায় দু’টোর ঘরে।
বিশদ

17th  November, 2017
সমর্থকদের মাঠে আসার আহ্বান কোচ জামিলের

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আই লিগে জেতার আশায় গতবারের আই লিগ জয়ী খালিদ জামিলকে এবার কোচ করেছে ইস্ট বেঙ্গল। লাল-হলুদকে কাঙ্খিত আই লিগ দেওয়ার লক্ষ্যে ইস্ট বেঙ্গল সদস্য-সমর্থকদের সমর্থন চাইলেন খালিদ জামিল। বললেন, ‘কলকাতা লিগে ম্যাচের আগে ও পরে অনেক সমর্থক দলকে উজ্জীবিত করতেন।
বিশদ

17th  November, 2017
বিতর্কে জড়ালেন বিরাট কোহলি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় সঙ্গীতের অবমাননার অভিযোগ উঠল ভারত অধিনায়ক বিরাট কোহলির বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার ইডেনে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টের প্রথম দিনে। জাতীয় সঙ্গীতের সময় বিরাট কোহলি নাকি চুইংগাম চিবোচ্ছিলেন বলে অভিযোগ। সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
বিশদ

17th  November, 2017
 পাঞ্জাবের বিরুদ্ধে কঠিন লড়াইয়ে নামছে বাংলা

অমৃতসর, ১৬ নভেম্বর: রনজি ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে অমৃতসরের গান্ধী স্টেডিয়ামে পাঞ্জাবের মুখোমুখি হচ্ছে বাংলা। গ্রুপ ‘ডি’তে চার ম্যাচ খেলে পাঞ্জাবের যেখানে রয়েছে ১৫ পয়েন্ট, সেখানে বাংলার ঝুলিতে ১৩ পয়েন্ট। একটা গ্রুপ থেকে দু’টি দল নক-আউটে উঠবে। বিদর্ভ ইতিমধ্যেই পরের পর্বে যাওয়া নিশ্চিত করে ফেলেছে।
বিশদ

17th  November, 2017
 মোঙ্গিয়ার রেকর্ড ভাঙলেন ছেলে মোহিত

 নয়াদিল্লি, ১৬ নভেম্বর: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ব্যাটসম্যান নয়ন মোঙ্গিয়ার ছেলে মোহিত তাঁর বাবার ৩০ বছরের পুরানো রেকর্ড ভেঙে দিল কোচবিহার ট্রফিতে ম্যারাথন ইনিংস খেলে। মোহিত মুম্বইয়ের বিরুদ্ধে ২৪৬ বলে ২৪০ রানের অপরাজিত ইনিংস খেলেছে।
বিশদ

17th  November, 2017
বিদায় সাইনা ও প্রণয়ের
শেষ আটে পি ভি সিন্ধু

 ফুজু (চীন), ১৬ নভেম্বর: চীন ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন গতবারের চ্যাম্পিয়ন পিভি সিন্ধু। একই প্রতিযোগিতায় আশা জাগিয়েও ব্যর্থ হলেন সাইনা নেহওয়াল ও এইচ এস প্রণয়। ফলে চীন ওপেনে ভারতের আশা ও ভরসা বিশ্বের দু’নম্বর সিন্ধুই। এদিন সিন্ধু ২১-১৫, ২১-১৩ পয়েন্টে হারালেন বাছাই পর্ব থেকে উঠে আসা চীনের হান ইউ’কে।
বিশদ

17th  November, 2017
ভিনেশ ও রীতুর সোনা

ইন্দোর, ১৬ নভেম্বর: জাতীয় কুস্তিতে মহিলা বিভাগে নিজেদেদের ক্যাটাগরিতে সোনা জিতলেন দুই বোন ভিনেশ ও রীতু ফোগাট। কমনওয়েলথ গেমসে সোনা জয়ী ভিনেশ রেলের হয়ে প্রতিনিধিত্ব করে ৫৫ কেজির বিভাগের ফাইনালে হারালেন হরিয়ানার মনীষাকে। ৫০ কেজি বিভাগে রীতু হারালেন নির্মলাকে।
বিশদ

17th  November, 2017
ওলিম্পিকসের টিকিট পেলেন শাগুন

নয়াদিল্লি, ১৬ নভেম্বর: জাতীয় শ্যুটিংয়ে মহিলা ট্র্যাপ ইভেন্টে চ্যাম্পিয়ন হলেন শাগুন চৌধুরি। প্রতিযোগিতায় ওএনজিসি’র হয়ে প্রতিনিধিত্ব করা শাগুন প্রথম ভারতীয় ট্র্যাপ শ্যুটার হিসেবে ওলিম্পিকসের ছাড়পত্র পেলেন।
বিশদ

17th  November, 2017
এসজিএম ১ ডিসেম্বর

নয়াদিল্লি, ১৬ নভেম্বর: আগামী ১ ডিসেম্বর বোর্ডের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হবে। ২০১৯ সালে পাকিস্তানের বিরুদ্ধে ভারত দ্বিপাক্ষিক সিরিজ খেলবে কিনা, সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। পাশাপাশি নিউজিল্যান্ড সফর নিয়েও আলোচনা হবে।
বিশদ

17th  November, 2017
 বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন চ্যাম্পিয়নশিপ এবার উত্তরবঙ্গে

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাধীনতার পর এই প্রথম বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের রাজ্য চ্যাম্পিয়নশিপের খেলা উত্তরবঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছে। এই চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য অ্যাসোসিয়েশনের নয় সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরবঙ্গের জেলায় জেলায় খেলাধুলোর পরিকাঠামো ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছে।
বিশদ

17th  November, 2017
ম্যাচ শুরু করার জন্য দু’ঘণ্টাই যথেষ্ট, দাবি সিএবি’র
সবুজ ইডেনে বৃষ্টি ভাবাচ্ছে বিরাটদের

সুকান্ত বেরা : রাত পোহালেই যেখানে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট শুরু হওয়ার কথা, সেই ইডেনেই ক্লাব হাউসের তিন তলায় বুধবার বিকালে নিশ্চিন্তে জেলার প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে ব্যস্ত ছিলেন সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলি। সঙ্গে সচিব অভিষেক ডালমিয়া।
বিশদ

16th  November, 2017
রোবট নই, আমারও বিশ্রাম দরকার : বিরাট কোহলি
কেন বার বার ভারতের প্রতিপক্ষ শ্রীলঙ্কা!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিছুদিনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিশ্রাম নিতে চান ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে এখনও তিনি দিনক্ষণ স্থির করে উঠতে পারেননি। বুধবার মিডিয়ার মুখোমুখি হয়ে কোহলি বলেন, ‘অবশ্যই আমার বিশ্রাম দরকার। যখন মনে হবে শরীর দিচ্ছে না তখন আমি বিশ্রাম চেয়ে নেব। আমি তো রোবট নই।
বিশদ

16th  November, 2017

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...

বিএনএ, শিলিগুড়ি: শনিবার গভীর রাতে ভক্তিনগর থানার সেভক রোডের একটি গুদামে দুষ্কৃতী হামলায় এক নিরাপত্তা রক্ষী খুন হন। পুলিস জানিয়েছে, নিহত নিরাপত্তারক্ষীর নাম রঘুনাথ রায়(৬২)। অভিযুক্তের খোঁজে পুলিস তল্লাশি শুরু করেছে।  ...

কাবুল, ১৯ নভেম্বর (এপি): আফগানিস্তানের পশ্চিমে ফারা প্রদেশে পুলিশের একাধিক চেক পোস্টে হানা দিল তালিবান জঙ্গিরা। তালিবানের হানায় মৃত্যু হয়েছে ৬ জন পুলিশকর্মীর। শনিবার বিকালের ঘটনা। প্রাদেশিক সরকারের মুখপাত্র নাসের মেহরি বলেন, জঙ্গিদের আটজনের একটি দল ওই হামলা চালিয়েছে। এই ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ নভেম্বর: দেরিতে হলেও শেষমেশ ঘুম ভাঙল দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকারের। দূষণ ইস্যুতে বারবার জাতীয় পরিবেশ আদালত (এনজিটি) এবং সুপ্রিম কোর্ট নিযুক্ত গ্রিন বডি ইপিসিএ’র কাছ থেকে ধমক খেয়ে অবশেষে আজ দিল্লি সরকার ঘোষণা করল, ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুর স্টেশনে অবরোধ উঠল, শিয়ালদহ বিভাগের প্রতিটি শাখায় ৮টা ৩৪ মিনিট থেকে ফের শুরু ট্রেন চলাচল

09:07:41 PM

রেল অবরোধ ঘিরে ধুন্ধুমার বারুইপুর স্টেশন

 বেআইনি উচ্ছেদ অভিযানের প্রতিবাদে রেল অবরোধকে কেন্দ্র করে ...বিশদ

08:40:29 PM

লুধিয়ানায় প্লাস্টিক কারখানায় আগুন, মৃত ৩
লুধিয়ানায় একটি প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ...বিশদ

08:13:00 PM

ফের দালাল চক্রের অভিযোগ এসএসকেএম হাসপাতালে

 ফের দালাল চক্রের অভিযোগ উঠল এসএসকেএম হাসপাতালে। টাকা নিতে গিয়ে ...বিশদ

07:10:02 PM

 বিহারের গোপালগঞ্জে হাইটেনশন লাইনের বিদ্যুৎস্পৃশ্য হয়ে মৃত ৫, গুরুতর আহত ৩

06:22:00 PM