খেলা
 

হকি ওয়ার্ল্ড লিগ ফাইনাল
বাদ সর্দার, দলে রুপিন্দর, বীরেন্দ্র

 নয়াদিল্লি, ১৭ নভেম্বর: হকি ওয়ার্ল্ড লিগ ফাইনালে ১৮ জনের ভারতীয় দল থেকে বাদ গেলেন অভিজ্ঞ মিডফিল্ডার ও প্রাক্তন অধিনায়ক সর্দার সিং। ফিট হয়ে দলে এলেন রুপিন্দর পাল সিং ও বীরেন্দ্র লাকরা। ডিসেম্বরে মরশুমের শেষ এই টুর্নামেন্ট ভুবনেশ্বরে অনুষ্ঠিত হবে। এবছর রাজীব খেলরত্ন পুরস্কার পেয়েছেন সর্দার।
বিশদ
সাতটি ব্যালন ডি’ওর জিততে চান রোনাল্ডো

মাদ্রিদ, ১৭ নভেম্বর: আগেই জানিয়ে রেখেছিলেন নিজের ৭ নম্বর জার্সির সঙ্গে সাযুজ্য রেখে সাত সন্তানের পিতা হতে চান তিনি। এবার তার সঙ্গে যোগ করলেন, খেলা ছাড়ার আগে নিজের নামের পাশে দেখতে চান সাতটি ব্যালন ডি’ওর ট্রফি। হ্যাঁ, এটাই আপাতত লক্ষ্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।
বিশদ

18th  November, 2017
লিগের প্রথমে বৃষ্টি, শেষে গরম, তাই চিন্তায় চেন্নাইয়ের কোচ জন গ্রেগরি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চেন্নাইয়ান এফ সি’র প্রাক মরশুম প্রস্তুতিতে খুশি দলের কোচ জন গ্রেগরি। তিনি বলেন, ‘আইএসএলে খেলতে নামার ৪৮ ঘণ্টা আগে আমার দল তৈরি। আমরা ছোট ছোট ‘টার্গেট’ রেখে এগতে চাই। দিল্লির মতো ফাইনালে খেলার কথা এখনই বলছি না। আগে আমরা উঠতে চাই নক আউটে।
বিশদ

18th  November, 2017
 আজ ইপিএলে জমজমাট লড়াই

 লন্ডন, ১৮ নভেম্বর: আন্তর্জাতিক বিরতির পর শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের জমজমাট আসরে প্রায় সব বড় দলই মাঠে নামছে। ভারতীয় সময় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে আর্সেনাল ও টটেনহ্যাম হটস্পার। ১১টি ম্যাচে ২৩ পয়েন্ট পেয়ে টটেনহ্যাম হটস্পার এই মহূর্তে লিগ টেবলে তৃতীয় স্থানে রয়েছে।
বিশদ

18th  November, 2017
পাঞ্জাবের ঘাড়ে চেপে বসেছে বাংলা

অমৃতসর, ১৭ নভেম্বর: রনজি ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে বেশ সুবিধাজনক অবস্থায় বাংলা। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলার পেস ও স্পিনের দাপটে পাঞ্জাবের ইনিংস ১৪৭ রানেই শেষ হয়ে যায়। প্রদীপ্ত প্রামানিক এবং বি অমিত তিনটি করে উইকেট পেয়েছেন।
বিশদ

18th  November, 2017
চীন ওপেন থেকে বিদায় সিন্ধুর

ফুজু, ১৭ নভেম্বর: চীন ওপেন সুপার সিরিজ ব্যাডমিন্টন প্রিমিয়ারে ভারতের চ্যালেঞ্জ শেষ হয়ে গেল। শুক্রবার কোয়ার্টার ফাইনালে স্ট্রেট গেমে পিভি সিন্ধু ১১-২১, ১০-২১ পয়েন্টে হেরে গেলেন অবাছাই ১৯ বছর বয়সী চীনের গাও ফ্যাংজি’র কাছে। গতবার এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিলেন সিন্ধু।
বিশদ

18th  November, 2017
ইস্ট বেঙ্গলেও সফল হব: কাটসুমি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত বৃহস্পতিবার ইস্ট বেঙ্গলের ফেসবুক পেজে বিভিন্ন ফুটবলারের মাধ্যমে অনুশীলনে সমর্থকদের আসার আহ্বান জানান খালিদ জামিল। শুক্রবার সেই ডাকে সাড়া দিয়ে গুটি কয়েক সদস্য- সমর্থক এসেছিলেন অনুশীলনে। বৃষ্টির মধ্যে ছাতা মাথায় তারা ছিলেন সাইড লাইনের ধারেই। তাঁদের সঙ্গে ছিলেন ভাস্কর গাঙ্গুলিও।
বিশদ

18th  November, 2017
 দেবসুন্দরের ব্রোঞ্জ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্সে ছেলেদের অনূর্ধ্ব-১৬ হার্ডলস বিভাগে ব্রোঞ্জ পেয়েছে দেবসুন্দর দাস। অনূর্ধ্ব-১৮ হার্ডলসে মিট রেকর্ড করেছে অপর্ণা রায়।
বিশদ

18th  November, 2017
 গোল্ড মেডেল পেলেন সুশীল, সাক্ষী

 ইন্দোর, ১৭ নভেম্বর: তিন বছর পর কুস্তির ম্যাটে ফিরে জাতীয় কুস্তিতে গোল্ড মেডেল জিতলেন সুশীল কুমার। সুশীল লড়েছেন ৭৪ কেজি ফ্রি-স্টাইলে। ফাইনালে তিনি ২ মিনিট ৩৩ সেকেন্ডে জিতে চ্যাম্পিয়ন হন। ফাইনালে প্রবীণ রানা লড়াইয়ের মাঝ পথে কার্যত সরে দাঁড়ান।
বিশদ

18th  November, 2017
ইডেনের উইকেটের প্রশংসায় নেহরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিসেম্বরের শেষ সপ্তাহে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত। আপাতত সেটাকেই পাখির চোখ করেছেন বিরাট কোহলিরা। ভারতের প্রাক্তন পেসার আশিস নেহরা বলছেন, ‘ইডেনে যে ধরনের পিচে খেলা হচ্ছে, তাতে দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন ভারতকে সাহায্য করবে। দক্ষিণ আফ্রিকার পিচে বল পড়ে ভালো ব্যাটে আসবে।
বিশদ

18th  November, 2017
 জলপাইগুড়ির বিশ্ববাংলা ক্রীড়াঙ্গন পরিদর্শনে বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন

 সংবাদদাতা, মালবাজার: বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশনের একটি প্রতিনিধি দল শুক্রবার জলপাইগুড়ির বিশ্ববাংলা ক্রীড়াঙ্গন পরিদর্শন করে। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দলটি বিশ্ববাংলা ক্রীড়াঙ্গনের মাঠ এবং ইনডোর স্টেডিয়ামটি ঘুরে দেখে।
বিশদ

18th  November, 2017
শাস্তি লঘু করতে সক্রিয় মোহন বাগান  শনিবার উৎপলের অগ্নিপরীক্ষা
আই লিগের প্রথম ম্যাচে খেলতে পারবেন শিলটন, কিংশুক, অরিজিৎ?

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার প্রশাসক হিসাবে আইএফএ সচিব উৎপল গাঙ্গুলির অগ্নিপরীক্ষা। চলতি মরশুমে কিছুটা দীর্ঘসূত্রিতা করলেও জর্জ টেলিগ্রাফ ফুটবলারদের পেটানোর জন্য এরিয়ান কোচ কোচ রাজদীপ নন্দীকে চার ম্যাচে সাসপেন্ড করা হয়েছে। সঙ্গে জরিমানাও। রেফারির রিপোর্টের উপর ভিত্তি করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিশদ

17th  November, 2017
মনে হচ্ছিল টেস্ট হচ্ছে দিন-রাতের: বাঙ্গার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটসম্যানরা রান না পেলেই মিডিয়াকে সামলানোর দায়িত্ব পড়ে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গারের ওপর। এই ট্রেন্ড বিগত কয়েক বছর ধরেই চলে আসছে। বৃহস্পতিবারও তার ব্যতিক্রম ঘটল না। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনের শেষে ১৭ রানে ৩ উইকেট হারিয়ে বেশ চাপে ‘টিম ইন্ডিয়া’।
বিশদ

17th  November, 2017
উদ্বোধনী ম্যাচে চোট সমস্যায় বিব্রত এটিকে, ঘরের মাঠে টগবগে কেরল ব্লাস্টার্স

নিজস্ব প্রতিবেদন: মাঠে নামার আগেই চোট পেয়ে দেশে ফিরে গিয়েছেন রবি কিন! কবে ফিরবেন কেউ জানে না। শুক্রবার কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে চতুর্থ আইএসএলের উদ্বোধনী ম্যাচে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে দলের সেরা ফুটবলারকে ছাড়াই খেলতে নামছে টেডি শেরিংহ্যামের দল। প্রশ্ন উঠছে রবি কিনকে নিয়েই।
বিশদ

17th  November, 2017
ভোটে ব্র্যাডম্যানকেও পেছনে ফেললেন শেন ওয়ার্ন

লন্ডন, ১৬ নভেম্বর: সর্বকালের সেরা অ্যাসেজ একাদশের তালিকা প্রকাশ করল বিবিসি। ইংলিশ মিডিয়াটির ওয়েবসাইট ইউজারদের ভোটের ভিত্তিতে গঠিত হয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের নিয়ে এই সম্মিলিত দল। ১১ জনের সেই টিমে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার সাত এবং ইংল্যান্ডের চার ক্রিকেটার।
বিশদ

17th  November, 2017

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় অযত্নে শুকিয়ে নষ্ট হচ্ছে সবুজমালা প্রকল্পের বহু মূল্যবান গাছ। বছরখানেক আগে কান্দি মহকুমা এলাকার বিভিন্ন রাস্তার দু’পাশে ওই গাছগুলি লাগানো হয়েছিল। কিন্তু বছর পেরনোর আগেই অর্ধেক গাছ শুকিয়ে নষ্ট হয়ে গিয়েছে যত্নের অভাবে। গাছের চারদিকের ...

বিএনএ, শিলিগুড়ি: শনিবার গভীর রাতে ভক্তিনগর থানার সেভক রোডের একটি গুদামে দুষ্কৃতী হামলায় এক নিরাপত্তা রক্ষী খুন হন। পুলিস জানিয়েছে, নিহত নিরাপত্তারক্ষীর নাম রঘুনাথ রায়(৬২)। অভিযুক্তের খোঁজে পুলিস তল্লাশি শুরু করেছে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিজ্ঞানে এবছর নতুন পাঠ্যক্রম চালু হয়েছে আইসিএসই স্কুলগুলিতে। কিন্তু সেখানে নতুন বিষয়গুলি শিক্ষকরা কীভাবে পড়াবেন, তার জন্য প্রশিক্ষণ বা কর্মশালার প্রয়োজন রয়েছে। তবে সময়ের মধ্যে তা হয়ে ওঠেনি। তাই প্রযুক্তির মাধ্যমে সেই কাজ সেরে ফেলতে চাইছে কাউন্সিল। ...

বিএনএ, চুঁচুড়া: রবিবার শেষদিনে কার্তিক ঠাকুর দেখার জন্য সকাল থেকেই বাঁশবেড়িয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমালেন দর্শনার্থীরা। বেলা যত গড়িয়েছে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীদের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুর স্টেশনে অবরোধ উঠল, শিয়ালদহ বিভাগের প্রতিটি শাখায় ৮টা ৩৪ মিনিট থেকে ফের শুরু ট্রেন চলাচল

09:07:41 PM

রেল অবরোধ ঘিরে ধুন্ধুমার বারুইপুর স্টেশন

 বেআইনি উচ্ছেদ অভিযানের প্রতিবাদে রেল অবরোধকে কেন্দ্র করে ...বিশদ

08:40:29 PM

লুধিয়ানায় প্লাস্টিক কারখানায় আগুন, মৃত ৩
লুধিয়ানায় একটি প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ...বিশদ

08:13:00 PM

ফের দালাল চক্রের অভিযোগ এসএসকেএম হাসপাতালে

 ফের দালাল চক্রের অভিযোগ উঠল এসএসকেএম হাসপাতালে। টাকা নিতে গিয়ে ...বিশদ

07:10:02 PM

 বিহারের গোপালগঞ্জে হাইটেনশন লাইনের বিদ্যুৎস্পৃশ্য হয়ে মৃত ৫, গুরুতর আহত ৩

06:22:00 PM