খেলা
 

রাশিয়ার বিরুদ্ধে জয়ের খোঁজে পর্তুগাল

মস্কো, ২০ জুন: প্রথম ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে দু’বার লিড নিয়েও জিততে পারেনি পর্তুগাল। তা সত্ত্বেও বুধবার গ্রুপ-এ’র ম্যাচে রাশিয়ার বিরুদ্ধে তারাই ফেবারিট। মঙ্গলবারের অনুশীলনে রক্ষণ সংগঠন জমাট করার দিকে বিশেষ নজর দিয়েছিলেন পর্তুগালের কোচ ফার্নান্দো স্যান্টোস। পাশাপাশি মিডফিল্ডারদের জন্য তাঁর পরামর্শ, ‘আক্রমণের সময় রোনাল্ডোকে আরও বেশি করে সাহায্য কর।
বিশদ
স্পেনে করফাঁকির তদন্তে ফাঁসলেন হোসে মরিনহোও
রোনাল্ডোকেই আয়কর ফাঁকির সমস্যা মেটাতে হবে: পেরেজ

মাদ্রিদ, ২০ জুন: রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট পদে আগামী চার বছর থাকা সুনিশ্চিত করার পরেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর আয়কর ফাঁকি নিয়ে মুখ খুললেন ফ্লোরেন্তিনো পেরেজ। সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন, ‘রোনাল্ডোর মাদ্রিদ ছাড়া নিয়ে আমি দুশ্চিন্তায় নেই। আয়কর ফাঁকির অভিযোগের পর ওর সঙ্গে আমার কথা হয়নি। এই মুহূর্তে রোনাল্ডো রাশিয়ায়।
বিশদ

21st  June, 2017
চ্যাম্পিয়ন্স ট্রফি বন্ধের ভাবনা আই সি সি’র

লন্ডন, ২০ জুন: চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেছে আইসিসি। আট দলীয় এই ওয়ান ডে টুর্নামেন্টটি আর না আয়োজন করার সিদ্ধান্ত নিতে চলেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। তার পরিবর্তে দুই বছর অন্তর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা ভাবছে আইসিসি। আইসিসি’র অনেক কর্তা মনে করছেন, চ্যাম্পিয়ন্স ট্রফি ওয়ান ডে বিশ্বকাপের মতোই একটা প্রতিযোগিতা।
বিশদ

21st  June, 2017
আজ নামছেন সাইনা, সিন্ধু, প্রণীত
কাশ্যপের সামনে বিশ্বের একনম্বর

 সিডনি, ২০ জুন: অস্ট্রেলিয়ান ওপেন সুপার সিরিজ ব্যাডমিন্টনের মূলপর্বে বিশ্বের একনম্বর সন ওয়ান হো’র বিরুদ্ধে খেলবেন পারুপল্লী কাশ্যপ। বাছাই পর্বে ভারতীয় খেলোয়াড়টি টানা দু’টি শক্ত হার্ডলস পেরিয়ে মূলপর্বে উঠে এসেছেন। বাছাই পর্বের প্রথম রাউন্ডে কাশ্যপ হারান চীনের ঝাও জুনপেংকে ২১-১৫, ২১-১৮ পয়েন্টে।
বিশদ

21st  June, 2017
ভারতের বিরুদ্ধে তারুণ্য নির্ভর ওয়েস্ট ইন্ডিজ দল

 পোর্ট অফ স্পেন, ২০ জুন: ভারতের বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজের প্রথম দুটি ম্যাচের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল ঘোষিত হয়েছে। ১৩ সদ্যস্যের দলে কার্যত তরুণ মুখেরই আধিক্য। ক্যারিবিয়ান দলকে নেতৃত্ব দেবেন ফাস্ট বোলার জেসন হোল্ডার। আগামী ২৩ জুন শুরু হচ্ছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ান ডে সিরিজ।
বিশদ

21st  June, 2017
হকি ওয়ার্ল্ড লিগ সেমি-ফাইনাল
হল্যান্ডের কাছে হেরে শেষ আটে মালয়েশিয়ার সামনে ভারত

 লন্ডন, ২০ জুন: হকি ওয়ার্ল্ড লিগ সেমি-ফাইনালে গ্রুপের শেষ ম্যাচে হল্যান্ডের কাছে ১-৩ গোলে হেরে গেল ভারত। মনপ্রীতদের এটি প্রথম হার। এদিন র‌্যাঙ্কিংয়ে চার নম্বরে থাকা হল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ছ’নম্বরে থাকা ভারত সেইভাবে আক্রমণ গড়তে পারেনি। বল পজেশন, পেনাল্টি কর্নার, সার্কেল পেনিট্রেশন, সবেতেই ভারতকে টেক্কা দেয় হল্যান্ড।
বিশদ

21st  June, 2017
ইস্ট বেঙ্গলের কোচ হচ্ছেন খালিদ জামিলই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খালিদ জামিলই কোচ হতে চলেছেন ইস্ট বেঙ্গলের। তাঁকে মুম্বইয়ে চুক্তিপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে। দ্রুত সেই চুক্তিপত্রে সই করে তাঁর ক্লাবে পাঠিয়ে দেওয়ার কথা। আইএসএলে মুম্বই সিটি এফ সি’র কোচ হওয়ার জন্য চেষ্টা করছিলেন খালিদ। সেই কারণেই তিনি ইস্ট বেঙ্গলকে চূড়ান্ত কথা দিতে কিছুটা দেরি করলেন।
বিশদ

21st  June, 2017
মারাদোনার মতে
মেসিই সর্বোত্তম, রোনাল্ডো অবিশ্বাস্য

 দুবাই, ২০ জুন: সার্থক উত্তরসূরি লায়োনেল মেসিকে দুনিয়ার সর্বোত্তম ফুটবলার বললেন ডিয়েগো আর্মান্দো মারাদোনা। ১৯৮৬ বিশ্বকাপের অবিসংবাদিত নায়ক মঙ্গলবার এক সাক্ষাৎকারে বলেছেন, ‘মেসিকে কখনও বাজে খেলতে দেখেছি বলে মনে পড়ছে না। ও যথার্থই ম্যাচ উইনার। রোনাল্ডোর থেকে লিওকে এগিয়ে রাখব। 
বিশদ

21st  June, 2017
কোহলিদের শ্রীলঙ্কা সফরের সূচি প্রকাশিত

 মুম্বই, ২০ জুন: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। সেখানে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ান ডে এবং একটি টি-২০ ম্যাচ খেলবে বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। ক্যান্ডিতে ২৬ জুলাই শুরু হবে প্রথম টেস্ট। তার আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবেন কোহলিরা। গলে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ আগস্ট।
বিশদ

21st  June, 2017
৩১ জুলাই আদালতে সমন রোনাল্ডোকে

মাদ্রিদ, ২০ জুন: আগামী ৩১ জুলাই মাদ্রিদের আদালতে হাজির থাকতে হবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। তাঁর বিরুদ্ধে ১৪.৭ মিলিয়ন ইউরো করফাঁকির অভিযোগ রয়েছে। মঙ্গলবার স্পেনের বাজেট মন্ত্রী মন্তোরো জানিয়েছেন, ‘আইনের চোখে রোনাল্ডো অভিযুক্ত মাত্র। তা প্রমাণ হলেও ওঁকে অপরাধী হিসাবে গণ্য করা হবে। কিন্তু এখনও পর্যন্ত রোনাল্ডো নিরপরাধ।
বিশদ

21st  June, 2017

Pages: 12345




একনজরে
 নয়াদিল্লি, ২১ জুন (পিটিআই): সাড়ম্বরে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালন করল ভারত। বিশ্বের বিভিন্ন স্থানেও যোগ দিবস পালিত হয়েছে। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এদিন গণ যোগানুষ্ঠানের ...

 জীবানন্দ বসু, কলকাতা: লাগাতার প্রচার চালিয়ে প্রায় মরিয়া হয়ে কর্মসূচিতে বহু লোক জড়ো করতে সক্ষম হয়েছিল তারা। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ও দলকে নিজেদের শক্তি প্রদর্শন করতে গিয়ে নবান্ন অভিযান কর্মসূচির মূল উদ্দেশ্যই অনেকটা চাপা পড়ে গিয়েছে বলে বাম কৃষক ...

 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...

সংবাদদাতা, হলদিয়া: দু’দিন নিখোঁজ থাকার পর বুধবার ভোরে হলদিয়ার ভবানীপুর থানা এলাকার বাড়ঘাসিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র সংলগ্ন একটি পুকুর থেকে স্থানীয় এক যুবকের মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM