খেলা
 

জিদানই বিশ্বের সেরা কোচ, বললেন রিয়াল চেয়ারম্যান
 

মাদ্রিদ, ২৩ মে: এবার স্প্যানিশ লা লিগা খেতাবকে মরশুমের শুরু থেকেই পাখির চোখ করেছিলেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। রবিবার রাতে সেই কাঙ্খিত খেতাব দীর্ঘ পাঁচ মরশুম বাদে জিদানের দলের করায়ত্ত হয়েছে।
বিশদ
সাংবাদিক সম্মেলন বাতিল করলেন মরিনহো 

বিশেষ প্রতিবেদন: সোমবার রাতে ম্যাঞ্চেস্টার এরিনায় মিউজিক কনসার্ট চলাকালীন ভয়াবহ মানববোমা বিস্ফোরণে ২২জন নিহত এবং ৫৯ জন গুরুতর আহত হওয়ায় শোকাচ্ছন্ন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দল।
বিশদ

ব্রেন্ডন-সুরাবুদ্দিন ইস্ট বেঙ্গলে  

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আল আমনার সঙ্গে চুক্তিপত্র চূড়ান্ত হওয়ার পর ইস্ট বেঙ্গল মঙ্গলবার এক ঝাঁক ফুটবলারকে সই করাল।
বিশদ

জুভেন্তাসেই থাকছেন কুয়াদ্রাদো 

তুরিন, ২৩ মে: কলম্বিয়ান উইঙ্গার হুয়ান কুয়াদ্রাদোর সঙ্গে পাকাপাকি চুক্তি করল জুভেন্তাস। ২০১৫ সালের আগস্ট মাসে চেলসি থেকে তাঁকে লোনে নিয়েছিল ‘ওল্ড লেডি অব তুরিন’। গত দু’টি মরশুম সাদা-কালো জার্সি পরে ধারাবাহিকভাবে ভালো খেলেছেন কুয়াদ্রাদো।
বিশদ

ফাইনালে পাঠচক্র ও কলকাতা আকাদেমি

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: মঙ্গলবার আইএফএ শিল্ডের বাছাই পর্বের সেমি- ফাইনালে অলোক দাসের প্রশিক্ষণাধীন কলকাতা মেয়র একাদশ ৪-০ গোলে হারিয়ে দিল এরিয়ানকে। কলকাতা মেয়র একাদশের পক্ষে গোল করেন অভিজিৎ বাগদি, আমন মুন্সী, আলমগীর ও অজয় সাইনি।
বিশদ

ইতিহাস গড়ে ঘরে ফিরলেন ঝুলন 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্যক্তিগত রেকর্ডের কথা মাথায় রেখে কখনও মাঠে নামেন না ঝুলন গোস্বামী। বরং দলের জন্য নিজের সেরাটা উজাড় করে দেওয়ার সংকল্পই তাঁকে সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছে বলে জানিয়েছেন বাংলার কিংবদন্তি এই মহিলা ক্রিকেটার।
বিশদ

পেশাদার কবাডি লিগে নীতিন পেলেন ৯৩ লক্ষ টাকা 

নয়াদিল্লি, ২৩ মে: আসন্ন পেশাদার কবাডি লিগে ইরানের আবোজার মহাজারমিঘানি সবচেয়ে মূল্যবান বিদেশি খেলোয়াড়ের মর্যাদা পেলেন। সোমবার রাতে প্রতিযোগিতার নিলাম অনুষ্ঠানে নতুন ফ্র্যাঞ্চাইজি গুজরাত তাঁকে ৫০ লক্ষ টাকা দিয়ে কিনে নিল। ভারতীয়দের মধ্যে সবচেয়ে মূল্যবান প্লেয়ার নীতিন টোমার। যাকে ৯৩ লক্ষ টাকা দিয়ে কিনেছে টিম ইউ পি।
বিশদ

আজ ইউরোপা লিগ জিততে মরিয়া ম্যাঞ্চেস্টার ইউনাইটেড 

বিশেষ প্রতিবেদন: ঘরে-বাইরে প্রবল চাপে রয়েছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো। বুধবার ইউরোপা লিগ ফাইনালে তাঁর দল যদি আয়াখসকে হারাতে না পারে তাহলে মরিনহোর পিঠে সেঁটে যাবে ব্যর্থ কোচের তকমা।
বিশদ

ব্যর্থতার এই দায় মোহন কর্তাদেরও নিতে হবে

রাতুল ঘোষ: শেষ পর্যন্ত এই মরশুমে ট্রফিহীন রইল মোহন বাগান। প্রিয় দলের এই ব্যর্থতা অগণিত সবুজ-মেরুন সমর্থকের হৃদয় খুঁড়ে বেদনা জাগানোর পক্ষে যথেষ্ট। রবিবার সন্ধ্যায় উত্তর কলকাতার সুকিয়া স্ট্রিটের ফুটপাথে জায়ান্ট স্ক্রিন লাগিয়ে ফেড কাপ ফাইনালের সরাসরি সম্প্রচার দেখছিলেন একদল সবুজ-মেরুন সমর্থক।
বিশদ

23rd  May, 2017
মোহন বাগানের সঙ্গে কোচ সঞ্জয় সেনের ‘হনিমুন পিরিয়ড’ আপাতত শেষ

সোমনাথ বসু, কটক, ২২ মে: বছর খানেক আগে সেন্ট্রাল পার্কে আড্ডা হচ্ছিল ইউনাইটেড স্পোর্টসের এক শীর্ষ কর্তার সঙ্গে। সঞ্জয় সেনের নাম উঠতেই তিনি বলেছিলেন, ‘সঞ্জয়দার মুখে বিদেশি ফুটবলের রকমারি উদাহরণ শোনা যায়।
বিশদ

23rd  May, 2017

Pages: 12345




একনজরে
বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: ঘন বনাঞ্চল জঙ্গিদের লুকিয়ে থাকা বা যাতায়াতের অন্যতম করিডর। বিশেষত সীমান্তঘেঁষা উত্তরবঙ্গের জঙ্গল বা সুন্দরবন এলাকার বিস্তীর্ণ এলাকায় সেইভাবে নজরদারির ...

লন্ডন, ২৩ মে: ব্রিটেনের বিরোধী লেবার পার্টির নেতা জেরেমি করবিন তাঁর ট্যুইটার প্রতিক্রিয়ায় জানান, ‘ম্যানচেস্টারের ভয়ংকর ঘটনা ঘটেছে, আমার সমবেদনা, যারা এই দুর্ঘটনার শিকার হয়েছে ...

 সংবাদদাতা, রামপুরহাট: মঙ্গলবার মল্লারপুরে তৃণমূল পরিচালিত ময়ূরেশ্বর-১ পঞ্চায়েত সমিতির সভাপতির ভাইয়ের কাছ থেকে এক লক্ষ ২৬হাজার টাকা নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ...

নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও ঋণ খেলাপিদের তালিকা প্রকাশ করতে অস্বীকার করল রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া। তথ্য জানার অধিকার আইনে এক কোটি টাকা বা তার বেশি অর্থের ঋণ খেলাপিদের তালিকা প্রকাশের আবেদন করেছিলেন আরটিআই কর্মী সুভাষ আগরওয়াল। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় যোগ হলে এই মুহূর্তে খুব একটা ভালো হবে না। প্রেম-প্রণয়ে বাধা। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৫৪৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের মৃত্যু
১৮৯৯: কবি কাজি নজরুল ইসলামের জন্ম
১৯৪১: বিশ্ববিখ্যাত গায়ক বব ডিলানের জন্ম
২০১০: ‘গুপী’র অভিনেতা তপেন চট্টোপাধ্যায়ের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮২.৪৬ টাকা ৮৫.২৯ টাকা
ইউরো ৭১.৪৬ টাকা ৭৩.৯৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ, ২৪ মে, বুধবার, ত্রয়োদশী ৮/৪৮, অশ্বিনীনক্ষত্র প্রাতঃ ৬/২ পরে ভরণী রাত্রি ৩/১৪, সূ উ ৪/৫৭/৬, অ ৬/৯/৩৬, অমৃতযোগ দিবা ৭/৩৫-১১/৭ পুনঃ ১/৪৫-৫/১৬ রাত্রি ৯/৪৫ পুনঃ ১১/৫৫-১/২১, বারবেলা ৮/১৫-৯/৫৪ পুনঃ ১১/৩৩-২/১২, কালরাত্রি ২/১৫-৩/৩৬।
৯ জ্যৈষ্ঠ, ২৪ মে, বুধবার, ত্রয়োদশী ৬/১৯/২৮ পরে চতুদর্শী রাত্রিশেষ ৪/৫/৩৯, ভরণীনক্ষত্র রাত্রি ২/২৪/৫৩, সূ উ ৪/৫৫/২৩, অ ৬/১০/৩৯, অমৃতযোগ দিবা ৭/৩৪/২৬-১১/৬/৩০, ১/৪৫/৩৫-৫/১৭/৩৮, রাত্রি ৯/৪৫/৩৪, ১১/৫৪/৩১-১/২০/২৯, বারবেলা ১১/৩৩/১-১/১২/২৫, কালবেলা ৮/১৪/১২-৯/৫৩/৩৬, কালরাত্রি ২/১৪/১২-৩/৩৪/৪৮। 
২৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেপালের নতুন প্রধানমন্ত্রী হতে চলেছেন শেরবাহাদুর দেউবা
প্রচণ্ডর ইস্তফার পর নেপালের ৪০ তম প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন নেপালি কংগ্রেসের নেতা শেরবাহাদুর দেউবা

07:47:35 PM

মেসির ২১ মাসের জেল

আর্জেন্তিনার সুপারস্টার লিওনেল মেসির ২১ মাসের জেল হেপাজতের নির্দেশ দিল স্পেনের সুপ্রিম কোর্ট। কর ফাঁকি দেওয়ার অভিযোগেই এই শাস্তি। লিওনেলের সঙ্গে তাঁর বাবা জর্জ মেসিকেও ১৫ মাসের জেল হেপাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ২০০৭, ২০০৮ এবং ২০০৯ সালের কর ফাঁকির জের। জেল হেপাজতের সাথেই তাঁকে ১০.৭ লক্ষ পাউন্ড আর্থিক জরিমানাও করা হয়েছে।

05:36:00 PM

 মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানা এলাকায় প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকাকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। অভিযুক্ত গ্রেপ্তার। অভিযোগ, ব্যাবসার জন্য ৩লক্ষ্য টাকা না দেওয়ায় তাকে খুন করা হয়েছে।

05:21:00 PM

  ময়নাগুড়ির মাধবডাঙায় বাড়ির বন্ধ বাথরুম থেকে অষ্টম শ্রেণির ছাত্রীর অগ্নিদগ্ধ মৃতদেহ উদ্ধার।

05:21:00 PM

১৫ আগস্ট কোচবিহার-কলকাতা বিমান চালু হচ্ছে
আগামী ১৫ আগস্ট থেকে কোচবিহার-কলকাতা বিমান পরিষেবা চালু হতে যাচ্ছে। এই রুটে বালুরঘাটও সংযুক্ত করার পরিকল্পা রয়েছে রাজ্য সরকারের। আজ বালুরঘাট বিমানবন্দরের কাজের অগ্রগতি খতিয়ে দেখতে এসে একথা জানান এয়ারপোর্ট অথরিটি ও রাজ্য পরিবহণ দপ্তরের প্রতিনিধিরা। পাশাপাশি তাঁরা জানান, বালুরঘাট বিমানবন্দরের নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা লাগানোর জন্য জেলা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

04:54:00 PM

 ফের পাহাড় সফরে মুখ্যমন্ত্রী

আগামী ৪ জুন – ৭ জুন ফের পাহাড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। 

04:53:00 PM






বিশেষ নিবন্ধ
লোকসভার ভোট যখনই হোক এবার
মমতাই হবেন মোদির প্রধান প্রতিদ্বন্দ্বী
হিমাংশু সিংহ : অধীরবাবুরা এতদিন রাজনীতি করছেন, এত দীর্ঘ সময় সংসদীয় রাজনীতির সঙ্গে যুক্ত এখনও ...
মমতা-সোনিয়া বৈঠক কি সিপিএমের চিন্তা বাড়িয়ে দিচ্ছে?
 শুভা দত্ত: কে বেশি বিজেপি বিরোধী? কে বেশি ধর্মনিরপেক্ষ? হিন্দু-মুসলমান সৌহার্দ সম্প্রীতি রক্ষার ব্যাপারে কে ...
  এত দেরি করলেন কেন পার্থবাবু?
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: কথায় বলে, বাঙালির ঝুঁটি ধরে না-ঝাঁকালে টনক নাকি নড়ে না। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...
বিজ্ঞান, প্রযুক্তির অগ্রগতির যুগেই এত কুসংস্কার! বড় ভয়ংকর লাগে এই বৈপরীত্যের সহবাস
শাঁওলী মিত্র: আজকের এই সমাজের দিকে চেয়ে দেখি আর আমার ছোটবেলার কথা মনে পড়ে। আজ ...
আমেরিকায় এখনও কৈশোর বিবাহ বন্ধ হয়নি
 আলোলিকা মুখোপাধ্যায়: উত্তর নিউজার্সির প্যাটারসন শহরে বহু সংখ্যক বাংলাদেশির বসবাস। আঞ্জুমন মাসুদ সেখানকার এক টিন-এজ ...